DIY-(এসো নিজে করি):ম্যাচের কাঠি দিয়ে ওয়ালমেট তৈরি||(১০% পে আউট লাজুক-খ্যাকের জন্য)

আজ

২রা কার্তিক, ১৪২৮
18th Oct.-2021 ♦

সসালামু আলাইকুম

শ্রদ্ধেয় ভাই,বোন এবং বন্ধুরা,আশা করি সবাই ভালো আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।আজকে আমি সকলের সামনে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে।আমার আজকের পোস্টের বিষয়বস্তু হলোঃ"ম্যাচের কাঠি দিয়ে ওয়ালমেট তৈরির প্রক্রিয়া"।আশা করি আজকের কন্টেন্টটি আপনাদের ভালো লাগবে।

ম্যাচের কাঠি দিয়ে তৈরি ওয়ালমেট


20211018_001042.jpg


প্রয়োজনীয় উপকরণঃ

20211017_231136.jpg
১.অফসেট পৃষ্ঠা,
২.ম্যাচের কাঠি(৪ বক্স),
৩.গাম,
৪.কাঁচি।


ওয়ালমেটটি তৈরির প্রক্রিয়া নিম্নে ধাপ ক্রমান্বয়ে দেওয়া হলোঃ

↘️১ম ধাপঃ↙️

20211017_232355.jpg

প্রথমে যেকোন মাপ নিয়ে একটি সাদা কাগজ কেটে নিতে হবে।

↘️২য় ধাপঃ↙️

20211017_232414.jpg

এবার কাগজটিতে ভালোভাবে গাম লাগিয়ে নিতে হবে।

↘️৩য় ধাপঃ↙️

20211017_232549.jpg

এবার গাম লাগানো পৃষ্ঠাটির উপর প্রথমে মাঝ বরাবর একটি কাঠি বসিয়ে এর ডান সাইডে আরো ছয়টি কাঠি বসিয়ে নিতে হবে।

↘️৪র্থ ধাপঃ↙️

20211017_232641.jpg

অনুরূপভাবে বামপাশেও ছয়টি কাঠি বসিয়ে নিতে হবে।

↘️৫ম ধাপঃ↙️

20211017_232803.jpg

এভাবে মোট ৮ টি কাগজের উপর গাম লাগিয়ে কাঠিগুলো বসাতে হবে।

↘️৬ষ্ঠ ধাপঃ↙️

20211017_233341.jpg

20211017_233614.jpg

এবার কাঁচি দিয়ে ম্যাচের পাশের অতিরিক্ত কাগজগুলো কেটে দিতে হবে।তাহলে কাগজগুলো উপরের ছবির মতো দেখাবে।

↘️৭ম ধাপঃ↙️

20211017_233928.jpg

এবার একটি সাদা অফসেট পৃষ্ঠার উপর পূর্বের তৈরি করা ম্যাচের কাঠি বসানো পৃষ্ঠাগুলো গাম লাগিয়ে উপরের ছবির ন্যায় বসিয়ে দিতে হবে।

20211017_234133.jpg

সবগুলো গোল করে বসানোর পর এরূপ দেখাবে।

↘️৮ম ধাপঃ↙️

20211017_234601.jpg

এবার দুটি ছোট পৃষ্ঠার মাঝখানের ফাকা জায়গায় উপরের ছবির মতো তিনটি করে ম্যাচের কাঠিতে গাম লাগিয়ে বসিয়ে দিতে হবে।

↘️৯ম ধাপঃ↙️

20211017_235410.jpg

এবার মাঝখানের অংশে গোল করে ম্যাচের কাঠিতে গাম লাগিয়ে বসিয়ে দিতে হবে।তাহলে তৈরি হয়ে যাবে আমাদের আজকের ওয়ালমেটটি।

দেওয়ালে লাগানো অবস্থায় ওয়ালমেটটির একটি ছবিঃ

20211018_001042.jpg


তো এই ছিল আমার আজকের পোস্ট।আমার পোস্টে আপনাদের ভালো লাগার মাধ্যমেই আমি স্বার্থকতা এবং কাজ করার অদম্য উৎসাহ খুজে পাই।সর্বোপরি আমার আজকের তৈরি ওয়ালমেটটি আপনাদের কেমন লেগেছে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

🌻ধন্যবাদ আমার পোস্টটি ধৈর্য সহকারে পড়ার জন্য।আমার বাংলা ব্লগ কমিউনিটির কাছে আমি চিরকৃতজ্ঞ আমার পাশে থেকে সাপোর্ট করার জন্য❤️


শুভেচ্ছান্তেঃ@abir10


আমার পরিচয়ঃ

FB_IMG_16326465518590940.jpg

আমি মোঃমাসুম বিল্লাহ(আবির), একজন ছাত্র।বর্তমানে মৎস্য গবেষণা ইন্সটিটিউটে মৎস্য অনুষদ নিয়ে অধ্যয়নরত আছি।আমি নতুন জায়গায় ঘুরতে এবং এর ইতিহাস জানতে খুব ভালোবাসি।তাছাড়া ফুড ব্লগিং,রেসিপি এবং ড্রইং করা আমার শখ।বাংলা ভাষায় কন্টেন্ট লিখে মনের ভাব প্রকাশ করতে আমার ভালো লাগে এর জন্যই আমার বাংলা ব্লগ আমার প্রথম পছন্দ।
Sort:  
 3 years ago 

ওয়াও চমৎকার লাগছে আপনার বানানো ম্যাচের কাঠি দিয়ে বানানো ওয়ালমেটটি। প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপনা করছেন

ধন্যবাদ ভাই আপনাকে❤️

 3 years ago 

এটি ভিন্ন ধরনের ডাই পোস্ট ছিলো।ম্যাচের কাঠি দিয়ে অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন যা আমার খুব ভালো লেগেছে।আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য ❤️

 3 years ago 

ম্যাচের কাঠি দিয়ে ওয়ালমেট অনেক ভালো লেগেছে। আমার কাছে ম্যাচের কাঠি দিয়ে কোন ওয়ালমেট তৈরি করলে তার সব সময় অনেক ভালো লাগে। কারণ এতে একটা ইউনিক ব্যাপার থাকে।আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

ধন্যবাদ আপু।

আপনার প্রতিভা প্রশংসা পাওয়ার যোগ্য। উপস্থাপন গুলো অসাধারণ ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাই।আপনার জন্যেও শুভকামনা রইলো।

 3 years ago 

অসাধারণ হয়েছে ওয়ালম্যাটটি ভাই। খুবই ইউনিক একটি আইডিয়া এভাবে ওয়ালম্যাট বানানো। ধন্যবাদ ভাই আমাদের সাথে শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ম্যাচের কাঠি দিয়ে ওয়ালম্যাট আমার কাছে নতুন কিছু ছিলো।আপনার পোস্ট টা দেখে অনেক কিছু শিখলাম।অসাধারণ হয়েছে ভাই।দোয়া করি সামনে আগায় জন।

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।💖

 3 years ago 

ভাই রে ভাই মাথা নষ্ট করা সুন্দর ছিল কি টেলেন্ট হলে এমন বুদ্ধি মাথায় আসতে পারে অনেক অনেক ভালোবাসা রইল। আপনার ভালো কিছু হোক এই দোয়া রইল।

ধন্যবাদ ভাই আপনার মন্তব্যের জন্য ❤️

 3 years ago 

🙏🙏🙏❤️❤️❤️❤️

 3 years ago 

ম‍্যাচর কাঠি দিয়ে ওয়ালমেট টা খুবই সুন্দর তৈরি করেছেন। এটা মনে হয় একটা স্টার তৈরির চেষ্টা করেছেন আপনি। এবং আপনার উপস্থাপনা টাও খুব ভালো ছিল। ধন্যবাদ এতো সুন্দর একটি ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য।।

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।❤️

 3 years ago 

ম্যাচের কাঠি দিয়ে তৈরি ওয়ালমেট সত্যি অসম্ভব সুন্দর ছিল। আপনার প্রতিভা প্রশংসা পাওয়ার যোগ্য। উপস্থাপন গুলো অসাধারণ ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া।আপনার জন্যেও শুভকামনা রইলো।

 3 years ago 

ম্যাচের কাটি দিয়ে এতো সুন্দর ওয়ালমেট অসাধারান হয়েছে ভাই।শুভ কামনা রইলো।

ধন্যবাদ ভাই।আপনার জন্যেও শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66437.31
ETH 3491.76
USDT 1.00
SBD 2.69