পেন্সিল দিয়ে মি. বিন এর কার্টুন চরিত্র অঙ্কন||(১০% পে আউট লাজুক-খ্যাকের জন)

আজ

১১ই অগ্রহায়ণ, ১৪২৮
26th Nov.-2021 🍂

সসালামু আলাইকুম

শ্রদ্ধেয় ভাই,বোন এবং বন্ধুরা,আশা করি সবাই ভালো আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।আজ দীর্ঘ ২৫ দিন পর আপনাদের সামনে হাজির হলাম কারণ আমার সেমিস্টার ফাইনাল এক্সাম চলছিল।এই কয়দিনে খুব মিস করেছি প্রিয় "আমার বাংলা ব্লগ" কমিউনিটি এবং ভালোবাসার সকল মানুষগুলোকে।আমি আমার পোস্টের ধারাবাহিকতা আজকে থেকে আবার বজায় রাখবো ইনশাল্লাহ।তো চলুন শুরু করা যাক আমার আজকের পোস্ট - প্রিয় চরিত্র 'মি. বিন' এর কার্টুন চরিত্র অঙ্কন।


মি. বিন এর কার্টুন চরিত্র


20211125_233815.jpg


প্রয়োজনীয় উপকরণঃ

•অফসেট পৃষ্ঠা(A4 সাইজের)
•পেন্সিল(2B)
•রাবার


ছবিটি অঙ্কনের প্রক্রিয়া নিম্নে ধাপ ক্রমান্বয়ে দেওয়া হলোঃ

১ম ধাপঃ

20211125_123509.jpg

প্রথমে অফসেট পৃষ্ঠায় পেন্সিল দিয়ে মি. বিনের চুলের উপরের অংশটি আঁকিয়ে নিতে হবে।

২য় ধাপঃ

20211125_123758.jpg

এবার চুলের সম্পূর্ণ অংশ আঁকিয়ে নিতে হবে।

৩য় ধাপঃ

20211125_124427.jpg

এবার মুখের অবয়ব সহ কান আঁকিয়ে নিতে হবে।

৪র্থ ধাপঃ

20211125_125018.jpg

এবার চোখ,ভ্রু নাক এবং মুখ আঁকিয়ে নিতে হবে।

৫ম ধাপঃ

20211125_125434.jpg

এবার মি. বিনের কমন ড্রে অর্থাৎ কোর্ট আঁকিয়ে নিতে হবে।

৬ষ্ঠ ধাপঃ

20211125_125957.jpg

এবার কোর্টের ডিজাইন,হাত,টাই এবং প্যান্টের উপরের অংশআঁকিয়ে নিতে হবে।

৭ম ধাপঃ

20211125_233058.jpg

এবার মাথার চুল,টাই এবং প্যান্টের পেন্সিল দিয়ে কালার করে নিতে হবে।

৮ম ধাপঃ

20211125_233815.jpg

তাহলেই সম্পূর্ণ হয়ে যাবে আমাদের মি. বিন এর কার্টন চরিত্রটি অঙ্কন।

তো এই ছিল আমার আজকের পোস্ট।আমি ধারাবাহিক ভাবে আমার ছোটবেলার প্রিয় সব কার্টুনগুলো অঙ্কনের চেষ্টা করছি।সবগুলো কার্টুনের মধ্যে মি. বিন অন্যতম।ছোটবেলায় মি. বিন এর ফানি ভিডিওগুলো দেখতে খুব ভালো লাগতো এবং পরবর্তীতে কার্টুন নেটওয়ার্ক এ যখন এর কার্টুনটি প্রকাশিত হলো তখন এটি আরো বেশি ভালো লাগতো।এক কথায় বলা যায় ছোটবেলার একটি ইমোশন ছিল মি. বিন চরিত্রটি।

আমার পোস্টে আপনাদের ভালো লাগার মাধ্যমেই আমি স্বার্থকতা এবং কাজ করার অদম্য উৎসাহ খুজে পাই।সর্বোপরি আমার আজকের কার্টুনের ছবিটি আপনাদের কেমন লেগেছে অবশ্যই কমেন্ট করে জানাবেন।


🌻ধন্যবাদ আমার পোস্টটি ধৈর্য সহকারে পড়ার জন্য।আমার বাংলা ব্লগ কমিউনিটির কাছে আমি চিরকৃতজ্ঞ আমার পাশে থেকে সাপোর্ট করার জন্য❤️


শুভেচ্ছান্তেঃ@abir10


আমার পরিচয়ঃ

FB_IMG_16326465518590940.jpg

আমি মোঃমাসুম বিল্লাহ(আবির), একজন ছাত্র।বর্তমানে মৎস্য গবেষণা ইন্সটিটিউটে মৎস্য অনুষদ নিয়ে অধ্যয়নরত আছি।আমি নতুন জায়গায় ঘুরতে এবং এর ইতিহাস জানতে খুব ভালোবাসি।তাছাড়া ফুড ব্লগিং,রেসিপি এবং ড্রইং করা আমার শখ।বাংলা ভাষায় কন্টেন্ট লিখে মনের ভাব প্রকাশ করতে আমার ভালো লাগে এর জন্যই আমার বাংলা ব্লগ আমার প্রথম পছন্দ।
Sort:  
 3 years ago 

মি.বিন আমার কাছে খুবই ভালো লাগে।আমি এটা খুব দেখি।
আপনার চিত্র অংকন অসাধারণ হয়েছে। বিশেষ করে মুখের চাহনি বেশি ভালো লেগেছে।

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য ❤️

 3 years ago 

ভাইয়া মিঃ বিনের চিত্র টি অনেক নিপুন ভাবে এঁকেছেন। আপনি দুর্দান্ত অঙ্কন করেন। আমার কাছে অনেক ভালো লেগেছে। অনেক অনেক শুভ কামনা রইলো ভাইয়া।

ধন্যবাদ ভাইয়া আপনার চমৎকার মন্তব্যের জন্য

 3 years ago 

মি.বিন আমাদের হাসির এক নায়ক বটে।তার অংগি ভংগি আমাদের কে হাসাতে বাধ্য করে আমি মাঝে মধ্যেই তার ছবি দেখি।আপনার অংকন দেখে ভালো লাগলো ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন শুভ কামনা।

জ্বী ভাই ওনার অঙ্গ ভঙ্গিই ছোট-বড় সবাইকে হাসাতে বাধ্য করে।ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য ❤️

 3 years ago 

মিস্টার বিনের চিত্রটি অঙ্কন আপনি খুব দারুণ ভাবে করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। মিস্টার বিন আমি এখনো দেখি আমার কাছে খুব ভালো লাগে।

ধন্যবাদ আপু...আপনার মন্তব্যের জন্য

মি.বিন এর ফানি ভিডিও আমি এখনো দেখি। খুব ভালো লাগে। তবে আপনি যে ছবি অংকন করেছেন এটা অনেক অনেক সুন্দর হইছে ভাইয়া।তাই সুভ কামনা রইল আপনার জন্য ভাইয়া।

আপনার জন্যেও শুভকামনা রইলো ভাই❤️

 3 years ago 

মিস্টার বিন এর চিত্র অংকন দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি খুবই সুন্দরভাবে চিত্রটি অঙ্কন করেছেন এবং আপনার ধাপে ধাপে মউপস্থাপন দেখে এই চিত্রটি আমি অংকন করতে শিখে গেছি। আপনার শুভ কামনা রইল।

ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য❤️

মিস্টার বিন। ছোটবেলায় আমার একটা ফেভারিট কে ক্যারেক্টার ছিল। এবং এর কার্টুন গুলো দেখতে অসাধারণ লাগত হাসি যেন থামেনা। ধন্যবাদ এত সুন্দর একটি পেন্সিল স্কেচ করার জন্য। সত্যি আপনার চিত্র টি অসাধারণ হয়েছে। এবং আপনার উপস্থাপনা অনেক সুন্দর ছিল প্রতিটি ধাপে সুন্দরভাবে বুঝিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য ❤️

 3 years ago 

মি.বিন একজন লিজেন্ড। যিনি কীনা কোনো কথা না বলে শুধু নিজের অঙ্গভঙ্গির মাধ্যমে সম্পূর্ণ দুনিয়া কে হাসিয়েছেন। এর পাশাপাপাশি এই মহৎ ব‍্যক্তি একজন ইইই ইঞ্জিনিয়ার।

মি.বিন এর ছবিটি খুবই ভালো একেছেন। ধন্যবাদ ভাই এতো সুন্দর একটি ছবি আমাদের সাথে শেয়ার করার জন্য।।

ওনার মেধা ছিল বলেই নিখুঁতভাবে অভিনয় করতে পেরেছেন ভাইয়া।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ❤️

 3 years ago 

মি. বিন মানেই হলো হাসি-আনন্দ। তাকে দেখলেই আমার খুব হাসি আসে ভেতর থেকে। আপনিও খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন । অংকটি দেখেই আমার খুব ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সব মিলিয়ে অসাধারণ হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য

ধন্যবাদ ভাইয়া।আপনার জন্যেও শুভকামনা রইলো

 3 years ago 

মিস্টার বিন আমার অনেক প্রিয় একটি চরিত্র। কখনো মন খারাপ থাকলে এই কার্টুনটি দেখলে মন অনেক ভাল হয়ে যায়। যে কোন মানুষ সহজেই হাসবে। অসাধারণভাবে মিস্টার বিন কার্টুন আর্ট করেছেন ভাইয়া। একদম পারফেক্ট কার্টুনিস্টদের মতো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আশা করছি পরবর্তী তো এমন অনেক সুন্দর সুন্দর আর্ট দেখতে পারবো। শুভেচ্ছা রইল আপনার জন্য।

ইনশাআল্লাহ আপু চেষ্টা করবো।ধন্যবাদ এবং শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57393.77
ETH 2439.11
USDT 1.00
SBD 2.33