আমার বাংলা ব্লগঃ"আমার কলেজ ক্যম্পাসের প্রাকৃতিক সৌন্দর্য এবং অতীতের কিছু স্মৃতিচারণ"

আসসালামু আলাইকুম
আমার শ্রদ্ধেয় ভাই ও বোনদের শুভেচ্ছা জানিয়ে একটি নতুন ভিন্নধর্মী পোষ্ট করতে যাচ্ছি।আশা করি সবাই আমার পোষ্টটিকে সাপোর্ট এবং আমার কাজকে উৎসাহ দিবেন।তো চলুন কথা না বাড়িয়ে আমার কলেজ জীবনের রোমাঞ্চকর কিছু মুহূর্ত সম্পর্কে জেনে নেওয়া যাক।

09f30135be51c44750aff95f4f978e69.0.jpg

অতীতের স্মৃতিচারণ

পোস্টটির শুরুতেই চলুন অতীত থেকে একটু ঘুরে আসা যাক।আজ থেকে প্রায় ৪ বছর আগে অর্থাৎ আগষ্ট ২০ আগষ্ট ২০১৭ সালে আমার সেকেন্ড হোম আমার ক্যারিয়ার গঠনের অন্যতম একটি জায়গা এই হোস্টেলে পদার্পণ করি।প্রথম দিনটা ছিল আমার জন্য খুব স্মরণীয় কারণ এদিন রাতেই বড় ভাইয়েরা আমাদের ব্যাচের ছেলে শিক্ষার্থীদের ডেকে নাচ,গান,কবিতা যে যেটা পারে আবৃতি করে দেখাতে বলছিল।আমি বরাবরই একটু ভীতু ছিলাম তাই অনেক কষ্টে একটি ছোট বেলার ছড়া বলছিলাম-(ঐ দেখা যায় তালগাছ)।এসব কথা মনে পড়লে এখন নিজে থেকেই হাসি পায়।

e5e59ea9e7e631e47c54ea701e93091a.0.jpg

আমরা হোস্টেলে উঠার দ্বিতীয় দিন আমাদের কলেজে নবনবরণ অনুষ্ঠান হয় এবং সেখানে স্যার-ম্যাডামেরা আমাদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেয়।

Screenshot_2021-08-10-10-33-44.png
সেদিন বিকেলে আমরা কয়েকজন বন্ধু মিলে ঘুরতে বের হই। তারপরেও মনের এক জায়গায় বাড়ির কথা খুব মনে পড়ছিল যতই হোক নাড়ির টান।কিন্তু রাতে বড় ভাইয়েরা আমাদের মনের অবস্থা বুঝতে পেরে একটা মুড়ি পার্টির আয়োজন করে এবং এভাবেই আস্তে আস্তে আমাদের মনের সকল জড়তা কাটতে থাকে।এটিই ছিল আমার কলেজ জীবনের প্রথম দিনের স্মৃতিময় একটু ঘটনা। এই দীর্ঘ চার বছরের কলেজ জীবনে অনেক কিছু শিখেছি পেয়েছি স্যারদের ভালোবাসা,ভুলের জন্য অনেক বার বড়ভাইদের কাছে বকাও শুনতে হয়েছে কিন্তু বড় হবার পর এখন বুঝতে পারি তারা আমাদের ভালোর জন্যই এসবকিছু করতো।

কলেজ ক্যাম্পাসের সৌন্দর্যঃ

Screenshot_2021-08-09-23-15-55.png

Screenshot_2021-08-09-23-15-28.pngহোস্টেলের বারান্দা থেকে

আমি প্রত্যেকদিন বিকালবেলায় হোস্টেলের বারান্দায় বসে আমার কলেজের এই প্রাকৃতিক সৌন্দর্যগুলোকে ক্যামেরা বন্দী করতাম।সত্যিই মনোমুগ্ধকর একটু জায়গা দেখলেই চোখগুলো যেন জুড়িয়ে যায়।

Screenshot_2021-08-09-23-16-16.png
প্রত্যেকদিন বিকেলে কলেজের খেলার মাঠে ফুটবল কিংবা ক্রীকেট খেলা অনুষ্ঠিত হতো।আমি প্রায় রোজই খেলাধুলা উপভোগ করতাম।

ক্যাম্পাসে ঘুরাঘুরি

FB_IMG_16285659348303911.jpg

FB_IMG_16285659124963645.jpg
আমার বন্ধু রাসেল এবং আমি।সবাই যখন করোনাকালীন সময়ে বাড়ি চলে যায় তখন আমরা দুই বন্ধু আর কিছু জুনিয়র হোস্টেলেই থেকে যায়।ফাঁকা হোস্টেলে তখন অনুভূতিটাই অন্যরকম ছিল।জানি স্মৃতিরপাতায় থেকে যাবে মুহূর্ত গুলো কিন্তু প্রতি নিয়ত খুব মিস করি সময়গুলোকে।

সবিশেষে আমি বিশেষভাবে ধন্যবাদ দিতে চায় @rme ভাইকে কারণ ওনার জন্যই আজকে স্টীমিট এর মতো অসাধারণ প্লাটফর্মে নিজ মাতৃভাষায় নিজের অভিজ্ঞতার কথা শেয়ার করতে পারছি।তাছাড়া আরো শ্রদ্ধেয় মডারেটর ভাইদের ধন্যবাদ জানাচ্ছি কারণ তারা এই কমিউনিটির জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে।ধন্যবাদ সবাইকে @abir10 আশা করি সবাই আমাকে সাপোর্ট দিয়ে আমার কাজকে আরো প্রসারিত করার সুযোগ দিবেন।

#Bangladesh

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60191.71
ETH 2410.52
USDT 1.00
SBD 2.43