DIY-(এসো নিজে করি):পেন্সিল দিয়ে রূপকথার আলাদিন কে অঙ্কন||(১০% পে আউট লাজুক-খ্যাকের জন্য)

আজ

২৭শে আশ্বিন, ১৪২৮
12th Oct.-2021 🍂

সসালামু আলাইকুম

শ্রদ্ধেয় ভাই,বোন এবং বন্ধুরা,আশা করি সবাই ভালো আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।আজকে আমি সকলের সামনে হাজির হলাম নতুন আরেকটি পোস্ট নিয়ে।আজকে আমার পোস্টের বিষয়বস্তু হলো-আরব্য রজনীর "আলাদীন এবং আশ্চর্য প্রদীপ" গল্পের প্রধান চরিত্র আলাদীনকে অঙ্কন।আশা করি আজকের কন্টেন্টটি আপনাদের ভালো লাগবে।

পেন্সিল দিয়ে আঁকানো আলাদীন

20211011_222657.jpg


প্রয়োজনীয় উপকরণঃ

১.অফসেট পৃষ্ঠা(A4 সাইজ)
২.পেন্সিল(2B)
৩.কালার পেন্সিল(৫টি-লাল,বাদামি,আকাশি,কমলা এবং হলুদ)
৪.রাবার

ছবিটি আঁকানোর প্রক্রিয়া নিম্নে ধাপ ক্রমান্বয়ে দেওয়া হলোঃ

১ম ধাপঃ

20211011_194658.jpg

প্রথমে অফসেট কাগজে পেন্সিল দিয়ে আলাদীনের মুখের অবয়বটি আঁকিয়ে নিতে হবে।

২য় ধাপঃ

20211011_195223.jpg

এবার আলাদীনের চুল,টুপি এবং ভ্রু আঁকিয়ে নিতে হবে।

৩য় ধাপঃ

20211011_195606.jpg

এবার চোখ,নাক এবং মুখ আঁকিয়ে নিতে হবে।

৪র্থ ধাপঃ

20211011_200323.jpg

এবার জামাসহ দুই হাত আঁকিয়ে নিতে হবে।

৫ম ধাপঃ

20211011_200853.jpg

এবার জামার নিচের অংশটুকু আঁকিয়ে নিতে হবে।

৬ষ্ঠ ধাপঃ

20211011_201616.jpg

এবার আলাদীনের পায়জামাসহ পা আঁকিয়ে ফেললেই শেষ হয়ে যাবে আমাদের অঙ্কনের কাজ।

৭ম ধাপঃ

20211011_202002.jpg

এবার পেন্সিল দিয়ে প্রথমে চুলের রঙ করে নিতে হবে।

৮ম ধাপঃ

20211011_220623.jpg

এবার লাল ও নীল রঙ দিয়ে টুপি এবং জামার কালার করে নিতে হবে।

৯ম ধাপঃ

20211011_221929.jpg

এবার আলাদীনের দেহ এবং পায়জামায় রঙ করে নিতে হবে।

১০ম ধাপঃ

20211011_222657.jpg

প্রয়োজনীয় উপকরণের সাথে আলাদীনের পরিপূর্ণ ছবি।

তো এই ছিল আমার আজকের পোস্ট।আমার ছোটবেলার প্রিয় কার্টুন সিরিজের মধ্যে আরেকটি প্রিয় চরিত্র হলো আলাদীন।"আলাদীন এবং আশ্চর্য প্রদীপ" কার্টুনটি দেখার পর আমিও মনে মনে ভাবতাম আমারো যদি আলাদীনের মতো একটা জীনি থাকতো।আর সব থেকে মজার ব্যাপার হলো ছোটবেলায় প্রদীপের মতো কিছু পেলে আগে হাত দিয়ে ঘসে দেখতাম এর থেকে কিছু বের হয় কিনা।আমি কতই না বোকা ছিলাম সেই সময়!কিন্তু এখন বার বার সেই বোকা সময়টাতেই ফিরে যেতে ইচ্ছে করে।

আমার পোস্টে আপনাদের ভালো লাগার মাধ্যমেই আমি স্বার্থকতা এবং কাজ করার অদম্য উৎসাহ খুজে পাই।সর্বোপরি আমার আজকের কার্টুনের ছবিটি আপনাদের কেমন লেগেছে অবশ্যই কমেন্ট করে জানাবেন।


🌻ধন্যবাদ আমার পোস্টটি ধৈর্য সহকারে পড়ার জন্য।আমার বাংলা ব্লগ কমিউনিটির কাছে আমি চিরকৃতজ্ঞ আমার পাশে থেকে সাপোর্ট করার জন্য❤️


শুভেচ্ছান্তেঃ@abir10


আমার পরিচয়ঃ

FB_IMG_16326465518590940.jpg

আমি মোঃমাসুম বিল্লাহ(আবির), একজন ছাত্র।বর্তমানে মৎস্য গবেষণা ইন্সটিটিউটে মৎস্য অনুষদ নিয়ে অধ্যয়নরত আছি।আমি নতুন জায়গায় ঘুরতে এবং এর ইতিহাস জানতে খুব ভালোবাসি।তাছাড়া ফুড ব্লগিং,রেসিপি এবং ড্রইং করা আমার শখ।বাংলা ভাষায় কন্টেন্ট লিখে মনের ভাব প্রকাশ করতে আমার ভালো লাগে এর জন্যই আমার বাংলা ব্লগ আমার প্রথম পছন্দ।
Sort:  

বাহ অনেক সুন্দর রূপকথার আলাদিন কে অঙ্কন করেছেন। সত্যি আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আমাদের সাথে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাইয়া সোনালী অতীত মনে করিয়ে দিলেন যে একদম!!
কত যে ভালোলাগা ছিলো এই আলাদিন তা ভাষায় প্রকাশ করার মতোন নয়। অনেক বেশি সুন্দর হয়েছে, সত্যিই।

ধন্যবাদ আপু আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাই ছোটবেলায় রূপকথার আলাদিন ফ্যান ছিলাম মানে যখন টিভিতে হতো আরো কিছু দেখতাম না এতো ভালো লাগতো। ছোটবেলায় কিছু কিছু কার্টুন ছিল একদম জীবনের সাথে মিশে গেছিল টমে &জেরি তারপরে ব্যান্টেন । অনেক ভালো ভালো কার্টুন। ভালো লাগতো ডরিমন এবং আপনি সচরাচর কার্টুনের ছবি একটা ভালোবাসেন খুবই ভালো ছিল। ভাই আপনার জন্য শুভকামনা রইল

আমার নেক্সট আর্ট কিন্ত বেন টেন ভাইয়া।ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আলাদিন ছিল আমার সবচেয়ে পছন্দের রুপকথার চরিএ। সেই আলাদিনকে একেবারেই নিখুঁতভাবে একেছেন বলা যায়। খুব সুন্দর একেছন ভাই আলাদিন কে। অসাধারণ পোস্ট।।

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য❤️

 3 years ago 

রুপকথার সেই আলাদিন এর কথা মনে পরে গেলো অনেক দিন পরে।

খুবই সুন্দর ভাবে নিপুন হাতে আর্ট করেছেন ভাই। আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর আর্ট করেন দেখেই বোঝা যায়।শুভকামনা রইলো আপনার জন্য

ধন্যবাদ ভাইয়া।আপনার জন্যেও শুভকামনা রইলো।

 3 years ago 

অসাধারন!! রূপকথার আলাদিনের একটি মুভি দেখেছিলাম। আমার কাছে অনেক ভালো লেগেছিল। আপনি খুব সুন্দর করে আলাদিন অঙ্কন করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 3 years ago 

আলাদিনের এই কার্টুন আমি বহুবার দেখেছি। আমার খুব প্রিয় একটি কার্টুন। আপনি ছবিটি খুব সুন্দর এঁকেছেন। আপনার জন্য শুভকামনা রইল 💌

ধন্যবাদ ভাইয়।আপনার জন্যেও শুভকামনা রইলো❤️

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.028
BTC 57297.27
ETH 3101.41
USDT 1.00
SBD 2.41