DIY-(এসো নিজে করি):রঙিন কাগজ দিয়ে লাজুক শিয়াল তৈরি||(১০% পে আউট লাজুক-খ্যাকের জন্য)

আজ

২৮শে আশ্বিন, ১৪২৮
13th Oct.-2021 🍂

সসালামু আলাইকুম

শ্রদ্ধেয় ভাই,বোন এবং বন্ধুরা,আশা করি সবাই ভালো আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।আজকে আমি সকলের সামনে হাজির হলাম নতুন একটি DIY event এর পোস্ট নিয়ে।আজকে আমার পোস্টের বিষয়বস্তু হলো- "রঙিন কাগজ দিয়ে আমাদের সবার প্রিয় লাজুক শিয়ালকে তৈরি"।তবে আমি কিন্তু দুটি শিয়াল তৈরি করেছি-একটি ছোট এবং আরেকটি পরিণত বয়সের।তবে বয়স যাই হোক আমাদের শিয়াল মশাই কিন্তু লাজুকই থাকবে।আপনাদের সকলের সুবিধার্থে আমি দুটি পদ্ধতিই দেখানোর চেষ্টা করবো।আশা করি শেষ পর্যন্ত আপনারা আমার সাথেই থাকবেন।

এক ফ্রেমে দুটি লাজুক শিয়াল


PicsArt_10-12-10.11.04.png


প্রয়োজনীয় উপকরণঃ

20211012_214535.jpg
১.রঙিন পৃষ্ঠা(২টি-টিয়া এবং গোলাপি)
২.স্কেল
৩.কাঁচি
৪.গাম
৫.মার্কার পেন।


কাগজ দিয়ে শিয়াল তৈরির প্রক্রিয়া নিম্নে ধাপ ক্রমান্বয়ে দেওয়া হলোঃ


প্রথমে পরিণত বয়সের শিয়াল বানানোর প্রক্রিয়া দেখানো হলোঃ

১ম ধাপঃ

20211012_215041.jpg

প্রথমে কাগজটি ত্রিভূজাকৃতির করে ভাজ করে নিতে হবে।

২য় ধাপঃ

20211012_215104.jpg

এবার নিচের কোনার কাগজটি উপরে দিকে ভাজ করে দিতে হবে।

৩য় ধাপঃ

20211012_215222.jpg

এবার পাশের কাগজ থেকে কান তৈরি করে নিলেই হয়ে যাবে আমাদের পরিণত বয়সের শিয়াল।

এবার ছোট শিয়াল মশাইকে বানানোর প্রক্রিয়া দেখানো হলোঃ


১ম ধাপঃ

20211012_214555.jpg

FB_IMG_16340610030791895.jpg

প্রথমে ছোট শিয়াল তৈরির জন্য টিয়া রঙের কাগজটি ত্রিভূজাকৃতির করে দুইবার ভাজ করে নিতে হবে।

২য় ধাপঃ

20211012_214651.jpg

এবার কাগজটি নিচের থেকে উপরে ভাজ করে নিতে হবে।

৩য় ধাপঃ

20211012_214724.jpg

এবার কাগজটি মাঝখান বরাবর ভাজ করে নিতে হবে।

৪র্থ ধাপঃ

20211012_214749.jpg

এবার কাগজটি মাঝখান থেকে একদিকে ভাজ করে নিয়ে করে নিতে হবে।

৫ম ধাপঃ

20211012_215021.jpg

এবার কান, লেজ এবং মার্কার পেন দিয়ে চোখ ও নাক আঁকিয়ে নিলেই হয়ে যাবে আমাদের ছোট লাজুক শিয়াল।

আমাদের দুটি লাজুক শিয়ালের সর্বশেষ আউটপুট।

20211012_215826.jpg

এখানে বড় শিয়ালটির চোখ,নাক ও মুখ মার্কার পেন দিয়ে আঁকিয়ে নিয়েছি।

তো এই ছিল আমার আজকের পোস্ট।প্রথমে একটি শিয়াল বানাতে চেয়েছিলাম পরে ভেবে দেখলাম আরেকটি তৈরি করলে পোস্টটি সুন্দর দেখা যাবে।তাই দুটি ভিন্ন বয়সের লাজুক শিয়ালের অরিগামি তৈরি করে দেওয়ালে লাগিয়ে দিলাম।

আমার পোস্টে আপনাদের ভালো লাগার মাধ্যমেই আমি স্বার্থকতা এবং কাজ করার অদম্য উৎসাহ খুজে পাই।সর্বোপরি আমার আজকের কার্টুনের ছবিটি আপনাদের কেমন লেগেছে অবশ্যই কমেন্ট করে জানাবেন।


🌻ধন্যবাদ আমার পোস্টটি ধৈর্য সহকারে পড়ার জন্য।আমার বাংলা ব্লগ কমিউনিটির কাছে আমি চিরকৃতজ্ঞ আমার পাশে থেকে সাপোর্ট করার জন্য❤️


শুভেচ্ছান্তেঃ@abir10


আমার পরিচয়ঃ

FB_IMG_16326465518590940.jpg

আমি মোঃমাসুম বিল্লাহ(আবির), একজন ছাত্র।বর্তমানে মৎস্য গবেষণা ইন্সটিটিউটে মৎস্য অনুষদ নিয়ে অধ্যয়নরত আছি।আমি নতুন জায়গায় ঘুরতে এবং এর ইতিহাস জানতে খুব ভালোবাসি।তাছাড়া ফুড ব্লগিং,রেসিপি এবং ড্রইং করা আমার শখ।বাংলা ভাষায় কন্টেন্ট লিখে মনের ভাব প্রকাশ করতে আমার ভালো লাগে এর জন্যই আমার বাংলা ব্লগ আমার প্রথম পছন্দ।
Sort:  
 3 years ago 

আমার কাছে বেশী ভালো লেগেছে আপনার ছোট খ্যাঁক শিয়াল মশাই টি। ছোট খ্যাঁক শিয়াল মশাই এর চেহারা দেখে মনে হচ্ছে সে যেন মুচকি মুচকি হাসছে। আপনার পুরো ডাই টি ই অনেক বেশি সুন্দর হয়েছে।

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।❤️

 3 years ago 

খুবই দক্ষতার সাথে লাজুক শিয়ালকে আপনি তৈরি করেছেন... যদিও এই পোস্টটি দুই-তিনবার আমাদের কমিউনিটি তে করা হয়েছে।

আমি শুধু একটি পদ্ধতিতে দেখেছিলাম।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনি খুবই দক্ষতার সাথেএই কাজটি করেছেন। অনেক সুন্দর হয়েছে ভাই।

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।❤️

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে লাজুক শিয়াল তৈরি করার পোস্ট অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ ভাই।আপনাদের ভালো লেগেছে শুনে খুব খুশি হলাম❤️

 3 years ago 

সত্যি ভাই অনেক দক্ষতার সাথে আপনি নিজের ব্রেন খাটিয়ে কাগজের মাধ্যমে লাজুক খ্যাঁক তৈরি করেছেন। যা ছিল দেখার মতো এবং উপস্থাপনাকে আমার খুবই ভালো লেগেছে। আপনার প্রতি শুভকামনা ও ভালোবাসা রইলো ভাইয়া। এভাবে কাজ করে যান

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।আপনার জন্যেও শুভকামনা রইলো❤️

 3 years ago 

এটি একটি লাল কাল্পনিক শিয়াল। এই শিয়ালের মাথামুণ্ডু লেজ গান শরীর সবকিছু শুধু যে তৈরি করেছে সেই ভালো বুঝতে পারবে। শিল্পীর মনের ভাষা বোঝা বড়ই কঠিন।

যাইহোক অসাধারণ ভাবে তুলে ধরার চেষ্টা করেছেন তার জন্য অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন রইল। অসংখ্য ধন্যবাদ আমার বাংলা ব্লগের সাথে থাকার জন্য

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।💖

 3 years ago 

অনেক অনেক স্বাগতম। ভালো থাকবেন

ভাইয়া লাজুক খ্যাকটি রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর ভাবে বানিয়েছেন। আপনার নিক্ষুত দক্ষতার সাথে কাজটি করছেন।আপনার জন্য শুভ কামনা রইল।

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য 💖

 3 years ago 

আপনার কাগজ দিয়ে লাজুক খ্যাঁক অনেক মনোমুগ্ধকর হয়েছে। আপনি সুন্দর ভাবে বানানোর প্রক্রিয়া আমাদের মাঝে তুলে ধরেছেনভ।আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

আপনার দক্ষতা আপনার কাজটির মাধ্যমে ফুটে উঠেছে,,, অনেক সুন্দর হয়েছে আপনার DIY টি,,,আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64623.67
ETH 3421.73
USDT 1.00
SBD 2.51