পেন্সিল দিয়ে পানিতে ভাসমান রাজ হাসের চিত্র অঙ্কন||(১০% পে আউট লাজুক-খ্যাকের জন্য)

আজ

১০ই কার্তিক, ১৪২৮
26th Oct.-2021

সসালামু আলাইকুম

শ্রদ্ধেয় ভাই,বোন এবং বন্ধুরা,আশা করি সবাই ভালো আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।আজকে আমি সকলের সামনে হাজির হলাম একটি নতুন অঙ্কন পোস্ট নিয়ে।পোস্টের বিষয়বস্তু হলো-"পানিতে ভাসমান রাজ হাসের চিত্র অঙ্কণ"।আশা করি পোস্টের শেষ পর্যন্ত আপনারা আমার সাথেই থাকবেন।

পানিতে ভাসমান রাজ হাস


20211025_224816.jpg


প্রয়োজনীয় উপকরণঃ

১.অফসেট পৃষ্ঠা,
২.কালার পেন্সিল,
৩.রাবার,
৪.পেন্সিল(2B)
৫.স্কেল


চিত্রটি অঙ্কনের প্রক্রিয়া নিম্নে ধাপ ক্রমান্বয়ে দেওয়া হলোঃ

20211025_221708.jpg

প্রথমে হাঁসের ঠোঁটসহ মাথা আঁকিয়ে নিতে হবে।

২য় ধাপঃ

20211025_221958.jpg

এবার হাঁসের দেহের অবয়বটি বানিয়ে নিতে হবে।

৩য় ধাপঃ

20211025_222301.jpg

এবার এর চোখ এবং ডানা আঁকিয়ে নিতে হবে।

৪র্থ ধাপঃ

20211025_222525.jpg

এবার এর নিচে পানির ঢেউ আঁকিয়ে নিতে হবে।

৫ম ধাপঃ

20211025_222754.jpg

এবার চিত্রের চারিপাশে বর্ডার করে আটকিয়ে দিতে হবে।

৬ষ্ঠ ধাপঃ

20211025_223303.jpg

প্রথমে হাসের ঠোঁট ও ডানায় লাল রঙ করে নিতে হবে।

৭ম ধাপঃ

20211025_223531.jpg

এবার পুরো দেহে হলুদ রঙ করে নিতে হবে।

৮ম ধাপঃ

20211025_224816.jpg

এবার পানির জন্য আকাশি কালার এবং ঢেউ এর জন্য সবুজ ও নীল কালার মিক্স করে দিলেই হয়ে যাবে আমাদের আজকের চিত্রটি।

তো এই ছিল আমার আজকের পোস্ট।আমার পোস্টে আপনাদের ভালো লাগার মাধ্যমেই আমি স্বার্থকতা এবং কাজ করার অদম্য উৎসাহ খুজে পাই।সর্বোপরি আমার আজকের আঁকানো রাজ হাসের চিত্রটি আপনাদের কেমন লেগেছে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

🌻ধন্যবাদ আমার পোস্টটি ধৈর্য সহকারে পড়ার জন্য।আমার বাংলা ব্লগ কমিউনিটির কাছে আমি চিরকৃতজ্ঞ আমার পাশে থেকে সাপোর্ট করার জন্য❤️


শুভেচ্ছান্তেঃ@abir10


আমার পরিচয়ঃ

FB_IMG_16326465518590940.jpg

আমি মোঃমাসুম বিল্লাহ(আবির), একজন ছাত্র।বর্তমানে মৎস্য গবেষণা ইন্সটিটিউটে মৎস্য অনুষদ নিয়ে অধ্যয়নরত আছি।আমি নতুন জায়গায় ঘুরতে এবং এর ইতিহাস জানতে খুব ভালোবাসি।তাছাড়া ফুড ব্লগিং,রেসিপি এবং ড্রইং করা আমার শখ।বাংলা ভাষায় কন্টেন্ট লিখে মনের ভাব প্রকাশ করতে আমার ভালো লাগে এর জন্যই আমার বাংলা ব্লগ আমার প্রথম পছন্দ।
Sort:  
 3 years ago 

আমি রাজহাঁস অনেক পছন্দ করি। আমাদের বাড়িতে আমরা অনেকগুলো রাজহাঁস পালন করি। আপনার আঁকা রাজহাঁস খুব সুন্দর হয়েছে। বিশেষ করে রাজহাঁসের ঠোট অনেক অসাধারণ হয়েছে

রাজহাঁস আপনার পছন্দ শুনে খুশি হলাম আপু।ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর জিনিস অংকন করে আমাদের মাঝে উপহার দেন।আপনার প্রতিভা প্রশংসার যোগ্য। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য ❤️

 3 years ago 

বাহ চমৎকার আর্ট করছেন। রাজহাঁসের ছবিটি খুবই সুন্দর হয়ছে। কালার কম্বিনেশন খুব ভালো হয়ছে। শুভকামনা রইল আপনার জন্য

ধন্যবাদ ভাই।আপনার জন্যেও শুভকামনা রইলো।

ভাইয়া অনেক সুন্দর রাজহাঁস অংকন করেছেন। আপনার অংকন দেখে সত্যিই আমার অনেক ভালো লেগেছে। আপনি বরাবর অনেক সুন্দর অঙ্কন করে থাকেন। এই ধারাবাহিকতা বজায় রাখবেন এই কামনাই করি।

ইনশাআল্লাহ ভাই চেষ্টা করবো।ধন্যবাদ ❤️

 3 years ago 

সত্যি ভাইয়া বরবরি আপনার অংকন অনেক সুন্দর হয়। আপনি রাজহাঁসের ছবি ভাসমান পানিতে অত্যন্ত সুন্দরভাবে অঙ্কন করেছেন। প্রতিটি ধাপ এত সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। উপস্থাপন করার পদ্ধতি টা দেখে খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইল ভাইয়া। অনেক ভাল ছিল

আপনার ডাই পোস্টগুলোও আমার খুব ভালো লাগে ভাই।ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ❤️

 3 years ago 

আমার খুবই ভালো লেগেছে আপনার এই রাজহাঁস অংকন টা। অনেক সুন্দর ভাবে আপনি এই রাজহাঁস তো আমাদের সবার মাঝে উপস্থাপনা করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

রাজহাঁস দেখে আমার একটা ঘটনা মনে পরলো।আমি যখন ছোট মানে যখন নতুন নতুন হাস আঁকছিলাম তখন কোনোভাবেই হাসের মাথাটা দিতে পারতাম না। পরে একদিন আম্মু শিখিয়ে দিয়েছে এস একে অর্ধেক মুছে ফেলার জন্য। এরপর থেকে আমি হাস আঁকতে পারতাম। আজকে আপনার রাজহাঁস দেখে কাহিনীটা মনে পরলো। আপনারা আঁকা তো সব সময় বেশি ভালো হয় তা নিয়ে তো আর কোন কথাই বলার নেই।

আপনার মন্তব্য ও চমৎকার হয় আপু।শুভকামনা রইলো

 3 years ago 

পানিতে ভাসমান রাজ হাসের চিত্র অঙ্কন খুব সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর আলোচনা করেছেন।

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি রাজহাস অংকন করেছেন ভাই। অসাধারণ লাগছে রাজহাঁস টি। রাজহাঁসের মাংস খেতে যে কি মজা সেটা বলে বোঝানো যাবে না। সুন্দর ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইলো আপনার জন্য

জ্বী ভাইয়া আমারো খুব ভালো লাগে হাঁসের মাংস।ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

রাজহাঁস এর চিত্র অংকনটি দেখে আমি মুগ্ধ হয়েছি। আপনি এত সুন্দর চিত্র অঙ্কন করেছেন মনে হচ্ছে একদম সত্যি কারের রাজহাঁস। আপনার জন্য শুভকামনা।

আপনার জন্যেও শুভকামনা রইলো ভাই

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 61354.39
ETH 3309.76
USDT 1.00
SBD 2.47