||পেন্সিল দিয়ে পৌরাণিক প্রাণী উড়ন্ত ইউনিকর্ন অঙ্কন||(১০% পে আউট লাজুক-খ্যাকের জন্য)

আজ

১১ই আশ্বিন, ১৪২৮
26th sep.-2021 🍂

সসালামু আলাইকুম

শ্রদ্ধেয় ভাই,বোন এবং বন্ধুরা,আশা করি সবাই ভালো আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।আজকে আমি সকলের সামনে হাজির হলাম একটি পৌরানিক প্রাণী অঙ্কন নিয়ে।আর প্রাণীটি হলো "ইউনিকর্ন"। আমরা কম বেশি সবাই এই প্রাণীটি সম্পর্কে জানি কারণ এটি নিয়ে শত বই,সিনেমা ও কার্টুন নির্মিত হয়েছে।তো চলুন আঁকিয়ে ফেলি আমাদের কাঙ্কিত প্রাণিটিকে।আশা করছি পোস্টের শেষ পর্যন্ত সকলে আমার পাশে থাকবেন।

পৌরাণিক প্রাণী ইউনিকর্ন

20210929_012717.jpg


ছবিটি অঙ্কনের জন্য প্রয়োজনীয় উপকরণের নাম নিম্নে দেওয়া হলোঃ⬇️

20210929_012949.jpg

১.অফসেট পৃষ্ঠা
২.কালার পেন্সিল(৬টি-লাল,নীল গোলাপি,বেগুনি,হলুদ এবং বাদামি)
৩.মার্কার পেন
৪.পেন্সিল
৫.স্কেল।

নিম্নে ছবিটি অঙ্কনের প্রক্রিয়া ধাপ ক্রমান্বয়ে দেওয়া হলোঃ

১ম ধাপঃ

20210928_212635-1.jpg

প্রথমে অফসেট পৃষ্ঠায় মার্কার পেন দিয়ে প্রাণিটির পিঠ থেকে মুখের উপরের অবয়ব আঁকিয়ে নিতে হবে।

২য় ধাপঃ

20210928_212853-1.jpg

এবার মুখ এবং পেটের অংশের অবয়ব আঁকিয়ে নিতে হবে।

৩য় ধাপঃ

20210928_213418-1.jpg

এবার প্রাণীটির দুইজোড়া পা আঁকিয়ে নিতে হবে।

৪র্থ ধাপঃ

20210928_213821-1.jpg

এবার ইউনিকর্নের দেহের সবথেকে শক্তিশালী অংশ তার মাথার শিং,কাধের লোম ও লেজ আঁকিয়ে নিতে হবে।

৫ম ধাপঃ

20210928_214347-1.jpg

এবার এর ডানা জোড়া আঁকিয়ে নিতে হবে।

আমাদের অঙ্কনের কাজ শেষ।এবার শিয়াল ইউনিকর্নকে রঙিন করার পালা।

৬ষ্ঠ ধাপঃ

20210928_225308.jpg

প্রথমে ইউনিকর্নের ডানা এবং লেজে বেগুনি রঙ করে নিতে হবে।

৭ম ধাপঃ

20210928_225655.jpg

এবার শিং ও কাধের লোমে যথাক্রমে বাদামি এবং গোলাপি রঙ করে নিতে হবে।

৮ম ধাপঃ

20210928_230214-1.jpg

এবার এর দেহে বাদামি রঙ করে নিতে হবে।

৯ম ধাপঃ

20210928_231058-1.jpg

এবার পেন্সিল এবং স্কেল দিয়ে প্রাণীটির চারিপাশে বর্ডার করে হলুদ রঙ করতে হবে।

১০ম ধাপঃ

20210929_000051.jpg

এবার মার্কার পেন দিয়ে স্টার আঁকিয়ে এতে নীল এবং বর্ডারে লাল রঙ করে দিলেই তৈরি হয়ে যাবে আমাদের সম্পূর্ণ চিত্র তৈরির কাজ।

ইউনিকর্নের সাথে আমার একটি ছবি।

20210929_002618.jpg


এই ছিল আমার আজকের মতো পোস্ট।ইউনির্ণ প্রানীটি কাল্পনিক হলেও এটি নিয়ে সবার একটি কৌতুহল আছে।আর আমি সেই কৌতুহলের বশে আজকে আঁকিয়ে ফেললাম তারার দেশে হারিয়ে যাওয়া ইউনিকর্নের চিত্রটি।আমার পোস্টে আপনাদের ভালো লাগার মাধ্যমেই আমি স্বার্থকতা এবং কাজ করার অদম্য উৎসাহ খুজে পাই।সর্বোপরি আমার আজকের চিত্রটি আপনাদের কেমন লেগেছে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

🌻ধন্যবাদ আমার পোস্টটি ধৈর্য সহকারে পড়ার জন্য।আমার বাংলা ব্লগ কমিউনিটির কাছে আমি চিরকৃতজ্ঞ আমার পাশে থেকে সাপোর্ট করার জন্য❤️

শুভেচ্ছান্তেঃ@abir10

আমার পরিচয়ঃ

FB_IMG_16326465518590940.jpg

আমি মোঃমাসুম বিল্লাহ(আবির), একজন ছাত্র।বর্তমানে মৎস্য গবেষণা ইন্সটিটিউটে মৎস্য অনুষদ নিয়ে অধ্যয়নরত আছি।আমি নতুন জায়গায় ঘুরতে এবং এর ইতিহাস জানতে খুব ভালোবাসি।তাছাড়া ফুড ব্লগিং,রেসিপি এবং ড্রইং করা আমার শখ।বাংলা ভাষায় কন্টেন্ট লিখে মনের ভাব প্রকাশ করতে আমার ভালো লাগে এর জন্যই আমার বাংলা ব্লগ আমার প্রথম পছন্দ।
Sort:  
 3 years ago 

খুব সুন্দর মানের আর্টিস্ট আপনি। দেখেই বোঝা যাচ্ছে অতীব চমৎকার আপনার হাতের কাজ। অসাধারণ দৃষ্টিনন্দন হয়েছে।
সুন্দর এই কর্মের জন্য আন্তরিকভাবে অভিনন্দন রইল

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে পঙখিরাজ ঘোড়ার ছবি। অনেক অনেক শুভকামনা রইল

ধন্যবাদ আপু।আপনার জন্যেও শুভকামনা রইলো।

 3 years ago 

পেন্সিল দিয়ে পৌরাণিক প্রাণী উড়ন্ত ইউনিকর্ন অঙ্কন করেছেন। অত্যন্ত ভালো লাগলো এত সুন্দর ভাবে আমাদের মাঝে পরিবেশন করেছেন। অত্যন্ত নিখুঁতভাবে আমাদের বুঝতে সক্ষম হয়েছে। খুবই সাবলীল ভাষায় পরিবেশন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল দেখে। অত্যন্ত ভালো লাগলো ভাইয়া।

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।

সত্যি অসাধারণ হয়েছে আপনার চিত্রাংকন টি। আমার কাছে তো অনেক ভালো লেগেছে খুব সহজে আপনি পুরো কাজটি কমপ্লিট করেছেন। আপনার জন্য অনেক অভিনন্দন।

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

সুন্দর এঁকেছেন ভাইয়া। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

ধন্যবাদ আপু আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার অঙ্কন করে ছবিটি অনেক সুন্দর হয়েছে ভাই। আর ধাপ আকারে আপনার পোস্টটি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

আপনি অনেক সুন্দর করে পঙখিরাজ ঘোড়ার ছবিটি অংকন করছেন।আমার অনেক ভালো লাগলে ।আপনার জন্য শুভ কামনা রইল।

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

অসম্ভব সুন্দর হয়েছে ভাইয়া।আমি তো প্রথমে ছবি দেখে ডিজিটাল আর্ট বলে ভেবেছিলাম।আপনি সুন্দর অঙ্কন করেন।ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ আপু আপনার মন্তব্যের জন্য।

অনেক সুন্দর আর্ট করেছেন ভাই। আমি অবাক হইলাম আপনার আর্টের প্রতিভা দেখে। একদম একজন আর্টিস্ট এর মতো আকিয়েছেন।

ধন্যবাদ ভাই।শুভেচ্ছা রইলো।

 3 years ago 

খুব দারুন ছবি একেছেন। খুবই ভালো লেগেছে।

ধন্যবাদ আপু আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59588.19
ETH 2572.25
USDT 1.00
SBD 2.50