পেন্সিল দিয়ে পোকেমন কার্টুন অঙ্কন||(১০% পে আউট লাজুক-খ্যাকের জন্য)

আজ

৩১শে আশ্বিন, ১৪২৮
16th Oct.-2021 ♦

সসালামু আলাইকুম

শ্রদ্ধেয় ভাই,বোন এবং বন্ধুরা,আশা করি সবাই ভালো আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।আজকে আমি সকলের সামনে হাজির হলাম একটি নতুন অঙ্কন পোস্ট নিয়ে।পোস্টের বিষয়বস্তু হলো-"পোকেমন কার্টুন এর দুটি প্রধান চরিত্রকে অঙ্কন"।চরিত্রদুটির একটি হলো আমাদের কিউট পিকাচু এবং আরেকটি হলো কার্টুনটির চরিত্রগুলোর মধ্যে শক্তিশালী আ্যাশ।আশা করি অঙ্কনটি আপনাদের ভালো লাগবে এবং পোস্টের শেষ পর্যন্ত আপনারা আমার সাথে থাকবেন।তো চলুন আর কথা না বাড়িয়ে আমাদের অঙ্কনের কাজ শুরু করা যাক-

পোকেমন কার্টুন অঙ্কন


PicsArt_10-16-09.25.13.jpg


প্রয়োজনীয় উপকরণাদিঃ

১.অফসেট পৃষ্ঠা(A4 সাইজের),
২.পেন্সিল(2B),
৩.কালার পেন্সিল(লাল এবং হলুদ)


কার্টুনটি অঙ্কনের প্রক্রিয়া নিম্নে ধাপ ক্রমান্বয়ে দেওয়া হলোঃ

১ম ধাপঃ

20211016_153931.jpg

প্রথমে পেন্সিল দিয়ে অফসেট পৃষ্ঠায় পোকেমন কার্টুনের অ্যাশ চরিত্রের মাথার টুপি আঁকিয়ে নিতে হবে।

২য় ধাপঃ

20211016_154707.jpg

এবার অ্যাশের মুখের অবয়বটি আঁকিয়ে নিতে হবে।

৩য় ধাপঃ

20211016_155245.jpg

এবার চোখ,মুখ,কান এবং চুল আঁকিয়ে নিতে হবে।

৪র্থ ধাপঃ

20211016_160252.jpg

এবার একপাশের হাত,হ্যান্ড গ্লাভস এবং জামা আঁকিয়ে নিতে হবে।

৫ম ধাপঃ

20211016_160821.jpg

এবার আরেকটি হাতে পোকে বল ধরার চিত্রটি আঁকিয়ে নিতে হবে।

৬ষ্ঠ ধাপঃ

20211016_161300.jpg

এবার অ্যাশের মাথার উপর পিকাচুর ছবিটি আঁকিয়ে নিতে হবে।তাহলেই শেষ হয়ে যাবে আমাদের অঙ্কনের কাজ।

৭ম ধাপঃ

20211016_210541.jpg

প্রথমে পেন্সিল দিয়ে অ্যাশের চুল,হ্যান্ড গ্লাভস,জামায় হালকাভাবে এবং পোকে বলের মাঝখানে কালো কালার করে নিতে হবে।

৮ম ধাপঃ

20211016_212052.jpg

এবার পিকাচুর দেহে হলুদ এবং গালে লাল রঙ করে নিতে হবে।

সর্বশেষ আউটপুট

PicsArt_10-16-09.25.13.jpg

সবিশেষে পোকি বলে হালকা লাল রঙ এর এডিট করলেই তৈরি হয়ে যাবে আমাদের আজকের কাঙ্কিত চিত্রটি।

তো এই ছিল আমার আজকের পোস্ট।এই কার্টুনটির থেকে আমার পোকেমন গেমটির প্রতি আকর্ষণ বেশি ছিল।গেমটি খেলতে না পারলেও ফাইন্ডিং পিকাচুর ভিডিও স্ট্রীমিং গুলো দেখতে খুব ভালো লাগতো।আজ অনেকদিন পর স্টীমিটে ড্রইং করার সুযোগ পাওয়াই আমার ছোটবেলার সকল গেম এবং কার্টুন সিরিজের প্রধান চরিত্রগুলো আঁকানোর চেষ্টা করছি।এরই পরিপ্রেক্ষিতে আঁকিয়ে ফেললাম পোকেমন কার্টুনের দুটি চরিত্র।

আমার পোস্টে আপনাদের ভালো লাগার মাধ্যমেই আমি স্বার্থকতা এবং কাজ করার অদম্য উৎসাহ খুজে পাই।সর্বোপরি আমার আজকের কার্টুনের ছবিটি আপনাদের কেমন লেগেছে অবশ্যই কমেন্ট করে জানাবেন।


🌻ধন্যবাদ আমার পোস্টটি ধৈর্য সহকারে পড়ার জন্য।আমার বাংলা ব্লগ কমিউনিটির কাছে আমি চিরকৃতজ্ঞ আমার পাশে থেকে সাপোর্ট করার জন্য❤️


শুভেচ্ছান্তেঃ@abir10


আমার পরিচয়ঃ

FB_IMG_16326465518590940.jpg

আমি মোঃমাসুম বিল্লাহ(আবির), একজন ছাত্র।বর্তমানে মৎস্য গবেষণা ইন্সটিটিউটে মৎস্য অনুষদ নিয়ে অধ্যয়নরত আছি।আমি নতুন জায়গায় ঘুরতে এবং এর ইতিহাস জানতে খুব ভালোবাসি।তাছাড়া ফুড ব্লগিং,রেসিপি এবং ড্রইং করা আমার শখ।বাংলা ভাষায় কন্টেন্ট লিখে মনের ভাব প্রকাশ করতে আমার ভালো লাগে এর জন্যই আমার বাংলা ব্লগ আমার প্রথম পছন্দ।
Sort:  
 3 years ago 

কুল।
আপনি অসাধারণ কাজ দেখান।

ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।❤️

 3 years ago 

আপনার পেন্সিলে তৈরি করা কার্টুনের চিত্রটি অনেক সুন্দর হয়েছে। আপনারা আঁকার হাত অনেক সুন্দর। আর ধাপ গুলো খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য ❤️

 3 years ago 

আপনি পেন্সিল দিয়ে খুব সুন্দর পোকেমন কার্টুন এঁকেছেন ।দেখতে দারুন লাগছে ।আপনার আর্টের হাত খুবই ভালো ।বর্ণনাও খুব সুন্দর দিয়েছেন ।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

আপনাকেও ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

ছোটবেলায় খুব দেখা হতো এই পোকেমন কার্টুন টি। তবে এখন আর একদমই দেখা হয়না। হয়তো ছোটবেলা নেই তাই দেখা হয় না। অনেক পুরনো কার্টুন আপনার জন্য মনে পড়ে যায় ধন্যবাদ।

ধন্যবাদ আপু।আমার দেখা সবগুলো কার্টুন আপনার পছন্দের শুনে খুব ভালো লাগলো।শুভকামনা রইলো।

 3 years ago 

ভাই রে ভাই কি অসাধারন অংকন আপনার মাথা নষ্ট করা মনে হচ্ছে প্রিন্ট করা একদম হুবু হু অংকন করেছেন।ভাই সত্যি সেরা ছিল। বিশেষ করে ভাই ক্যাপ এর ছবিটা সেই ছিল একদম।

ধন্যবাদ ভাইয়া।আসলে আর্ট গুলো একবারই হয় না।অনেক বার ট্রাই করার পর যেইটা সুন্দর হয় ওটারই পিক তুলি।আপনার সুন্দর মতামতের জন্য আবারো ধন্যবাদ।

আপনি পেন্সিল দিয়ে খুব সুন্দর পোকেমন কার্টুন এঁকেছেন।আপনার আর্টের হাত খুবই ভালো ।বর্ণনাও খুব সুন্দর দিয়েছেন ।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া।আপনার জন্যেও শুভকামনা রইলো।❤️

ভাজে ভাজে কাজ তুলে ধরতে চেষ্টার প্রতিফলন ঘটানো, ভাল ছিল।

ধন্যবাদ ভাই❤️

 3 years ago 

পেন্সিল দিয়ে আপনি বেশ দারুন ভাবে পোকেমন কার্টুন এর চিত্র অংকন করেছেন।শুভ কামনা রইলো।

ধন্যবাদ ভাইয়া আপনার জন্যেও শুভকামনা রইলো।❤️

 3 years ago 

ছোটবেলায় দেখা হতো এই কার্টুনটি। বেশ ভালই এঁকেছেন ভাই, সুন্দর হয়েছে একটা থ্রিডি থ্রিডি ভাব ও আছে ধন্যবাদ আপনাকে।

ঠিকই ধরেছেন ভাইয়া।বামপাশের হাতটার জন্য একটু থ্রিডি ভাব ফুটে উঠেছে।আসলে এই ছবিটায় আ্যাশের মুখটা আঁকানোর জন্য অনেক কষ্ট করতে হয়েছে।টানা ৩ বার চেষ্টার পর সফল হইছি।ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।❤️😊

 3 years ago 

পেন্সিল দিয়ে আপনি অনেক সুন্দর ভাবে পকেমন কার্টুন তৈরি করেছেন। বরাবরের মতো এবাও আপনার আর্ট অনেক সুন্দর হয়েছে। আপনার হাতে জাদু আছে ভাই এটা মানতেই হবে। শুভকামনা রইলো আপনার জন্য

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।❤️

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66670.04
ETH 3497.56
USDT 1.00
SBD 2.71