দ্যা অ্যাডভেঞ্চার্স অব টিনটিন কার্টুনের দুটি চরিত্র অঙ্কন||(১০% পে আউট লাজুক-খ্যাকের জন্য)

আজ

৩রা কার্তিক, ১৪২৮
19th Oct.-2021 ♦

সসালামু আলাইকুম

শ্রদ্ধেয় ভাই,বোন এবং বন্ধুরা,আশা করি সবাই ভালো আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।আজকে আমি সকলের সামনে হাজির হলাম একটি নতুন অঙ্কন পোস্ট নিয়ে।আজকের আমার পোস্টের বিষয়বস্তু হলোঃদ্যা অ্যাডভেঞ্চার্স অব টিনটিন কার্টুনের প্রধান চরিত্র "টিনটিন" এবং "স্নোয়ি" কে অঙ্কন।তো চলুন বেশি কথা না বাড়িয়ে অঙ্কনের কাজ শুরু করা যাক।আশা করি পোস্টের শেষ পর্যন্ত আপনারা আমার সাথেই থাকবেন।

টিনটিন এবং স্নোয়ী(snowy)


20211019_013217.jpg


প্রয়োজনীয় উপকরণঃ

১.অফসেট পৃষ্ঠা(A4 size)
২.পেন্সিল(2B)
৩.কালার পেন্সিল(নীল,খয়েরী,বাদামী,লালএবং কালো)


চরিত্র দুটি অঙ্কনের প্রক্রিয়া নিম্নে ধাপ ক্রমান্বয়ে দেওয়া হলোঃ

↘️১ম ধাপঃ↙️

20211018_233050.jpg

প্রথমে টিনটিনের মুখের অবয়ব,চুল এবং কান পেন্সিল দিয়ে আঁকিয়ে নিতে হবে।

↘️২য় ধাপঃ↙️

20211018_233356.jpg

এবার এর চোখ,নাক এবং মুখ আঁকিয়ে নিতে হবে।

↘️৩য় ধাপঃ↙️

20211018_233609.jpg

এবার কাঁধ এবং জামার কলার আঁকিয়ে নিতে হবে।

↘️৪র্থ ধাপঃ↙️

20211018_233809.jpg

এবার হাত বাদে জামা আঁকিয়ে নিতে হবে।

↘️৫ম ধাপ↙️

20211018_234304.jpg

এবার দুই হাত আঁকিয়ে নিতে হবে।

↘️৬ষ্ঠ ধাপঃ↙️

20211018_234913.jpg

এবার প্যান্ট এবং জুতাসহ পা আঁকিয়ে নিলেই শেষ হবে আমাদের টিনটিন চরিত্রটি অঙ্কনের কাজ।

↘️৭ম ধাপঃ↙️

20211018_235338.jpg

এবার প্রথমে স্নোয়ী এর মুখ আঁকিয়ে নিতে হবে।

৮ম ধাপঃ

20211018_235616.jpg

এবার এর মুখে হাড্ডি আঁকিয়ে নিতে হবে।

↘️৯ম ধাপঃ↙️

20211018_235944.jpg

এবার এর দেহ এবং পা আঁকিয়ে নিতে হবে।

উপরোক্ত ধাপগুলোর মাধ্যমে শেষ হলো আমাদের অঙ্কনের কাজ।এবার রঙ করার পালা।এই পর্বটি খুবই সংক্ষিপ্ত কারণ টিনটিনের দেহে দুটি রঙ আর স্নোইর মুখের হাড্ডিতে রঙ করলেই হয়ে যাবে আমাদের আজকের অঙ্কনটি।

↘️১০ম ধাপ↙️

20211019_012044.jpg

প্রথমে টিনটিনের জাম্য নীল রঙ করতে হবে।

↘️১১শ'ধাপঃ↙️

20211019_013217.jpg

এবার প্যান্টে খয়েরী,দেহে বাদামী,জুতায় কালো এবং হাড্ডিতে লালা রঙ করলেই হয়ে যাবে আমাদের আজকের অঙ্কনটি।

তো এই ছিল আমার আজকের পোস্ট।আমি ধারাবাহিক ভাবে আমার ছোটবেলার প্রিয় সব কার্টুনগুলো অঙ্কনের চেষ্টা করছি।এটি আসলে কার্টুন না অ্যাডভেঞ্চার্স একটি মুভিই বলা যেতে পারে।হঠাৎ আজকে ফেসবুক নিউজ ফিডে দেখলাম তাই দেরি না করে আঁকিয়ে ফেললাম মুভির দুটি চরিত্রকে।

আমার পোস্টে আপনাদের ভালো লাগার মাধ্যমেই আমি স্বার্থকতা এবং কাজ করার অদম্য উৎসাহ খুজে পাই।সর্বোপরি আমার আজকের অঙ্কনটি আপনাদের কেমন লেগেছে অবশ্যই কমেন্ট করে জানাবেন।


🌻ধন্যবাদ আমার পোস্টটি ধৈর্য সহকারে পড়ার জন্য।আমার বাংলা ব্লগ কমিউনিটির কাছে আমি চিরকৃতজ্ঞ আমার পাশে থেকে সাপোর্ট করার জন্য❤️


শুভেচ্ছান্তেঃ@abir10


আমার পরিচয়ঃ

FB_IMG_16326465518590940.jpg

আমি মোঃমাসুম বিল্লাহ(আবির), একজন ছাত্র।বর্তমানে মৎস্য গবেষণা ইন্সটিটিউটে মৎস্য অনুষদ নিয়ে অধ্যয়নরত আছি।আমি নতুন জায়গায় ঘুরতে এবং এর ইতিহাস জানতে খুব ভালোবাসি।তাছাড়া ফুড ব্লগিং,রেসিপি এবং ড্রইং করা আমার শখ।বাংলা ভাষায় কন্টেন্ট লিখে মনের ভাব প্রকাশ করতে আমার ভালো লাগে এর জন্যই আমার বাংলা ব্লগ আমার প্রথম পছন্দ।
Sort:  
 3 years ago 

ভাইয়া আপনার টিনটিনের ছবিটা অনেক সুন্দর হয়েছে। আমি এই কার্টুনটি মাঝেমধ্যে আমার ছেলের সঙ্গে বসে দেখি। ভালোই লাগে কার্টুন টি দেখতে। ধন্যবাদ আপনাকে টিনটিনের ছবি আঁকার জন্য।

ধন্যবাদ আপু আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ওয়াও কি দারুন ভাবে তৈরি করেছেন ভাই খুবই সুন্দর হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। সেই সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন, শুভকামনা রইলো আপনার জন্য

ধন্যবাদ ভাই।শুভেচ্ছা রইলো❤️

 3 years ago 

ওয়াও!! অসাধারণ আপনার অংকন।আমিতো মুগ্ধ। শুধু আমি না সবাই মুগ্ধ হবে আপনার অংকন দেখে।
আগামীর জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া।আপনার জন্যেও শুভকামনা রইলো।

 3 years ago 

ভাই আপনার সৃজনশীলতার প্রশংসা না করে পারি না।এতো দক্ষতার সাথে একেছেন।আমার খুবই ভালো লেগেছে।শুভ কামনা রইলো আপনার জন্য।

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য।

আপনার আর্ট দক্ষতা খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন।অসাধারণ হয়েছে আপনার আর্ট।ধাপে ধাপে খুব সহজ ভাবে উপস্থাপন করেছেন আপনি।অনেক ধন্যবাদ আপনাকে।আপনার জন্য শুভকামনা রইলো ভাই।

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য ❤️

 3 years ago 

টিনটিন বাবুর কার্টুনের চরিত্র অংকন খুবই সুন্দর হয়েছে। তার সাথে থাকা কুকুরের দৃশ্যটা ফুটিয়ে তুলেছেন। উপস্থাপন গুলো চমৎকার ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া।আপনার জন্যেও শুভকামনা রইলো।

 3 years ago 

বাহ! কি অসাধারণ চিত্রাংকন। আপনার তো জবাব নেই। আপনার চিত্রাংকনের প্রশংসা না করে পারছি না অসাধারণ এঁকেছেন ভাই এবং প্রত্যেকটা ধাপ আমাদের মাঝে কি সুন্দর করে উপস্থাপন করেছেন মাশাআল্লাহ ভালো লেগেছে। তবে চূড়ান্ত ধাপের ছবিটি তোলার সময় ক্যামেরা লাইটিং টা আরেকটু উজ্জ্বল করতে পারলে আরো ভালো দেখাতো। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আসলে লাইটিংটা একটু ডার্কই করার চেষ্টা করেছিলাম এবার।ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

খুব খুব সুন্দর লাগছে ভাইয়া আপনার আর্টটি। এ ধরনের আর্টের ক্ষেত্রে অনেক পরিশ্রম করতে হয়। আপনার ধৈর্যের প্রশংসা করতেই হয়। আপনার কাছ থেকে এ ধরনের আর্ট আরো আশা রাখছি। শুভকামনা ভাইয়া।

ধন্যবাদ ভাইয়া।আপনার জন্যেও শুভকামনা রইলো।

 3 years ago 

অনেক কার্টুন দেখেছি। কিন্তু অ‍্যাডভেঞ্চার অব টিনটিন কার্টুন কখনো দেখি নাই। যাই হোক চরিএ দুইটা কিন্তু অসাধারণ একেছেন। আপনার আর্টের হাত খুব ভালো বলতেই হয়। ধন্যবাদ এই ধরনের আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা।।

দেখে নিয়েন ভাই তাহলে এর কমিক্স, সিরিজ এভং এই মুভিটাও অসাধারণ।ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।❤️

 3 years ago 

ভাই আমি সত্যিই মুগ্ধ হয়ে গেছি আপনার দক্ষতা দেখে। আপনি আসলেই প্রফেশনাল আর্টিস্ট এর মত আর্ট করেছেন। আপনার প্রতিটা আর্ট আমার অনেক ভালো লাগে। আপনার জন্য শুভকামনা রইল

ধন্যবাদ ভাইয়া পাশে থাকার জন্য।❤️

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 60200.47
ETH 3004.36
USDT 1.00
SBD 3.63