📸আজকে বিকেল বেলার কিছু রেনডম ফটোগ্রাফি📸||(১০% পে আউট লাজুক-খ্যাকের জন্য)

আজ

১২ই অগ্রহায়ণ,১৪২৮
29th Nov.-2021

সসালামু আলাইকুম

শ্রদ্ধেয় ভাই,বোন এবং বন্ধুরা,আশা করি সবাই ভালো আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।আজকে আমি সকলের সামনে হাজির হলাম একটি নতুন পোস্ট নিয়ে।পোস্টের বিষয়বস্তু হলো-"কয়েকটি রেনডম ফটোগ্রাফি"।আজ অনেকদিন হলো কোন ফটোগ্রাফি পোস্ট করা হয় না তাই আজকে বিকেলে ফোনটা নিয়ে বের হয়ে পড়লাম ছবি তোলার উদ্দেশ্যে।তো চলুন দেখে নেওয়া যাক আমার আজকের ফটোগ্রাফি গুলো-

ফটোগ্রাফিঃ১📸

20211127_160858.jpg
W3W location

আমার হোস্টেল থেকে ট্রেন লাইন ১০ মিনিটের পথ।আজকে বিকেলে আমার উদ্দেশ্য ছিল নদীর পাড়ের কিছু প্রাকৃতিক দৃশ্যের ছবি তোলা।তবে সেখানে যাবার পথে রেললাইনের বিকেলে এই পরিবেশটি আমার কাছে দারুণ লাগছিলো।তাই ফোন বের করে আমার মুহুর্তটিকে ক্যামেরাবন্দী করে ফেললাম।

ফটোগ্রাফিঃ২📸

20211127_163605.jpg
W3W location


ফটোগ্রাফিঃ৩📸

20211127_164211.jpg
W3W location

রেললাইনের পাশে পথচারীদের চলাচলের জন্য রাস্তা।এই রাস্তা দিয়ে হাটতে আমার দারুণ লাগে।দুই পাশে বড় গাছপালা এবং মাঝখানে সরু মাটির রাস্তা দিয়ে হাঁটার অনুভূতিটাই অন্যরকম।তবে আজকে একটি লক্ষণীয় বিষয় হলো রেললাইনের ধারে অন্যদিনের থেকে মানুষের ভিড়টা কম ছিল বা বলা চলে একদম নির্জনই ছিল।তাই রেললাইনের পাশে কিছুক্ষণ বসে হাঁটা শুরু করলাম নদীর উদ্দেশ্যে।

ফটোগ্রাফিঃ৪📸

20211127_161919.jpg
W3W location

রেল লাইন থেকে ৫ মিনিট হাঁটার পর পৌছে গেলাম ডাকাতিয়ে নদীর উপর দিয়ে তৈরি ব্রীজে।ব্রীজটা খুব বেশি বড় নয় তবে এর আশেপাশের প্রাকৃতিক দৃশ্য অত্যন্ত চমৎকার।তাই সুযোগ পেলেই বন্ধুদের সাথে কিংবা একা এখানে চলে আসতাম বিকেলের সময়টা কাটানোর জন্য।উল্লেখ্য ব্রীজটির নাম গাছতলা ব্রীজ এবং এই স্থানের নামানুসারেই রাখা।

ফটোগ্রাফিঃ৫📸

20211127_162316.jpg
W3W location

ব্রীজের পাশেই লাল বালুর কারখানা।ট্রলারে করে বালু নিয়ে এসে এখানে জমা রাখা হয়।

ফটোগ্রাফিঃ৬📸

20211127_162622.jpg
W3W location

দেখতে দেখতে সূর্য পশ্চিম আকাশের দিকে ঢলে পড়লো।ব্রীজের উপর দাঁড়িয়ে থেকে গোধূলির এই সময়টা দারুণ লাগছিলো।আজকে শীতটাও যেন একটু বেশিই ছিল তাই আর দেরি না করে আবার হাঁটা শুরু করলাম হোস্টেলের উদ্দেশ্যে।সবমিলিয়ে আজকের বিকেলটা দারুণ উপভোগ্য ছিল।
তো এই ছিল আমার আজকের পোস্ট।আমার পোস্টে আপনাদের ভালো লাগার মাধ্যমেই আমি স্বার্থকতা এবং কাজ করার অদম্য উৎসাহ খুজে পাই।সর্বোপরি আমার আজকের ফটোগ্রাফি পোস্টটি আপনাদের কেমন লেগেছে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

🌻ধন্যবাদ আমার পোস্টটি ধৈর্য সহকারে পড়ার জন্য।আমার বাংলা ব্লগ কমিউনিটির কাছে আমি চিরকৃতজ্ঞ আমার পাশে থেকে সাপোর্ট করার জন্য❤️


শুভেচ্ছান্তেঃ@abir10


প্রজেক্টরেনডম ফটোগ্রাফি
ফটোগ্রাফার@abir10
স্থানচাঁদপুর
ডিভাইসSamsung galaxy A50

আমার পরিচয়ঃ

FB_IMG_16326465518590940.jpg

আমি মোঃমাসুম বিল্লাহ(আবির), একজন ছাত্র।বর্তমানে মৎস্য গবেষণা ইন্সটিটিউটে মৎস্য অনুষদ নিয়ে অধ্যয়নরত আছি।আমি নতুন জায়গায় ঘুরতে এবং এর ইতিহাস জানতে খুব ভালোবাসি।তাছাড়া ফুড ব্লগিং,রেসিপি এবং ড্রইং করা আমার শখ।বাংলা ভাষায় কন্টেন্ট লিখে মনের ভাব প্রকাশ করতে আমার ভালো লাগে এর জন্যই আমার বাংলা ব্লগ আমার প্রথম পছন্দ।
Sort:  
 3 years ago (edited)

আশা করছি আপনার দিনটি খুবই সুন্দর ভাবে কেটেছে এবং আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। আপনি খুবই সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো করেছেন এবং ফটোগ্রাফি গুলো একদম পরিষ্কার-পরিচ্ছন্ন। দেখে খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য ❤️

প্রতিটি ফটোগ্রাফ অনেক সুন্দর হয়েছে ভাইয়া। দ্বিতীয় ছবিটি আমার কাছে খুবই চমৎকার লেগেছে। সবুজের মাঝে বয়ে চলা রেললাইন সূর্যের আলোতে উজ্জ্বলিত হয়ে রয়েছে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করবার জন্য। শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া।শুভকামনা রইলো আপনার জন্য

 3 years ago 

রেললাইন থেকে করা ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল। সুন্দর উপস্থাপন ও বর্ণনার মাধ্যমে প্রকৃতির সৌন্দর্য ফুটিয়ে তোলার জন্য ধন্যবাদ ভাই। 😍😍

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আপনার প্রতিটা ফটোগ্রাফি সাথে বর্ণনা সব মিলিয়ে দারুন হয়েছে।খুবই ভাল লেগেছে আপনার জন্য শুভ কামনা রইলো।

ধন্যবাদ ভাইয়া😊❤️

 3 years ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনি যেই ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরেছেন, তার মধ্যে প্রায় প্রতিটি ফটো আমার কাছে অনেক ভাল লেগেছে। তবে বিশেষ করে রেললাইনের প্রতিটা ফটো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। আর একটি বিষয় আমার সবথেকে বেশি ভালো লেগেছে, সেটা হচ্ছে আপনি প্রতিটা ফটোর নীচে অনেক সুন্দরভাবে বর্ণনা করেছেন। যেটার মাধ্যমে আমরা খুব সহজেই আপনার ফটো সম্পর্কে জানতে ও বুঝতে পেরেছি, এত সুন্দর ভাবে আমাদের মাঝে আপনার পোষ্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। আপনার কাছ থেকে পরবর্তীতে এরকম ফটোগ্রাফি পোস্ট আশা করব, শুভকামনা রইল আপনার জন্য।🎊

ইনশাআল্লাহ ভাইয়া চেষ্টা করবো।ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া। রেললাইনের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। দেখে একদম মুগ্ধ হয়ে গেছি। রেললাইনের ফটোগ্রাফি ৩ টি অনেক সুন্দর দেখা যাচ্ছে। এবং শেষের ফটোগ্রাফি টিও অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য আপনার জন্য।

ধন্যবাদ আপু।আপনার জন্যেও শুভকামনা রইলো

 3 years ago 

খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই। প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। ছবিগুলো দেখে মন ভরে গেল। সে সঙ্গে আপনার পোষ্টের মার্ক ডাউন এর ব্যাবহার অনেক ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া।আপনার জন্যেও শুভকামনা রইলো।❤️

 3 years ago 

প্রতিটি ফটোগ্রাফির জন্য আপনি প্রশংসার দাবিদার।আসলে ট্রেন লাইনের পাথরগুলি খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে তারপর আপনি ট্রেন লাইনের ছবি তুলেছেন এবং ট্রেন লাইনের আশপাশে অনেক সুন্দর সুন্দর গাছের ছবি গুলো খুবই মনোরম পরিবেশ লাগলো।সবথেকে ভালো লাগলো চার নম্বর ছবিটি দারুণভাবে ফুটে উঠেছে। এক কথায় অসাধারণ ছবিগুলো

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।শুভকামনা রইলো❤️

 3 years ago 

আপনি নদীর পাড়ে ঘুরতে যাবেন। কিছু ফটোগ্রাফি করবেন কিন্তু আপনি যাওয়ার সময় রেললাইনের যে ফটোগ্রাফি গুলো করেছে সত্যি অসাধারন ছিল। চোখ জুড়িয়ে গেছে আমার। এত ভাল লেগেছে যা বলার বাহিরে। আমাদের সাথে এত সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ভালোবাসা অবিরাম।

ধন্যবাদ ভাইয়া।শুভকামনা ও ভালোবাসা রইলো ❤️

 3 years ago 

অসাধারণ ফটোগ্রাফি করেছেন ভাইয়া।প্রতিটা ছবি আমার কাছে বেশ ভালো লেগেছে।বিশেষ করে ৭নাম্বার ছবিটা চমৎকার লাগছে।বর্ণনা টা খুব সুন্দর ছিলো।শুভকামনা রইলো ভাইয়া।

ধন্যবাদ ভাইয়া।আপনার জন্যেও শুভকামনা রইলো

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57307.38
ETH 2434.94
USDT 1.00
SBD 2.32