DIY-(এসো নিজে করি):রঙিন কাগজ দিয়ে তৈরি ওয়ালমেট||(১০% পে আউট লাজুক-খ্যাকের জন্য)

আজ

১১ই অগ্রহায়ণ, ১৪২৮
26th Nov.-2021

সসালামু আলাইকুম

শ্রদ্ধেয় ভাই,বোন এবং বন্ধুরা,আশা করি সবাই ভালো আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।আজকে আমি সকলের সামনে হাজির হলাম একটি নতুন একটি ডাই পোস্ট নিয়ে।তো চলুন বেশি কথা বাড়িয়ে শুরু করা যাক আজকে পোস্টটি-


রঙিন কাগজ দিয়ে তৈরি ওয়ালমেট


20211126_202337.jpg

PicsArt_11-26-09.58.44.jpg


প্রয়োজনীয় উপকরণঃ⬇️

20211125_215524.jpg


১.রঙিন পৃষ্ঠা(লাল-৫টি),
২.ফেভিকল গ্লু,
৩.স্কেল,
৪.পেন্সিল,
৫.শক্ত কাগজ,
৬.কাঁচি


ওয়ালমেটটি তৈরির প্রক্রিয়া নিম্নে ধাপ ক্রমান্বয়ে দেওয়া হলোঃ

১ম ধাপঃ

20211125_215916.jpg

প্রথমে রঙিন কাগজটি ৮.৫ ইঞ্চি করে কেটে নিতে হবে।তারপর কাগজটি ৩ ভাজ করে পেন্সিল দিয়ে ছবির মতো লাভ আঁকিয়ে নিতে হবে।

২য় ধাপঃ

20211125_220105.jpg

এবার পেন্সিল দিয়ে মার্ক করা অংশটি কাঁচি দিয়ে কেটে নিতে হবে।

৩য় ধাপঃ

20211125_221501.jpg

কাগজটি কেটে ভাঁজ খোলার পর এরূপ দেখাবে।

৪র্থ ধাপঃ

20211125_221734.jpg

এভাবে আরো ৪ টি কাগজ কেটে নিতে হবে।

৫ম ধাপঃ

20211125_221920.jpg

20211125_222044.jpg

এবার ৫টি কাগজ দিয়ে তৈরি করা ফুলের পর্যায়ক্রমিকভাবে ১টি,২ টি,৩টি,৪,টি এবং শেষটির ৫টি পাঁপড়ি কাটতে হবে।

৬ষ্ঠ ধাপঃ

20211125_222352.jpg

পর্যায়ক্রমিকভাবে পাপড়ি গুলো কাটার পর এমন দেখতে হবে।

৭ম ধাপঃ

20211125_222742.jpg

এবার সবগুলো কাটা পাপড়ির দুই অংশ গাম দিয়ে জোড়া লাগাতে হবে।

৮ম ধাপঃ

20211125_223437.jpg

সবগুলো কাগজ জোড়া লাগানোর পর বড় থেকে ছোট পর্যায়ক্রমে একটির পর আরেকটিতে গাম লাগিয়ে বসিয়ে দিতে হবে।

৯ম ধাপঃ

20211125_224932.jpg

সবগুলো কাগজ বসিয়ে জোড়া লাগানোর ফলে তৈরি হয়ে গেলো আমাদের ফুল।

১০ম ধাপঃ

20211125_224751.jpg

এবার চারটি প্রজাপতি তৈরির জন্য ২×২ ইঞ্চি করে কাগজ কেটে নিতে হবে।

১১শ' ধাপঃ

20211125_225807.jpg

এবার প্রজাপতি তৈরির জন্য কেটে নেওয়া কাগজটি দুই ভাঁজ করে পেন্সিল দিয়ে উপরের ছবির মতো মার্ক করতে হবে এবং তারপর মার্ক করা অংশটি কেটে ফেলতে হবে।

১২শ' ধাপঃ

20211125_225817.jpg

এবার প্রজাপতির সামনের দুটি দাড়ি কাঁচি দিয়ে তৈরি করে নিতে হবে।

১৩শ' ধাপঃ

20211125_225851.jpg

তাহলেই তৈরি হয়ে যাবে আমাদের প্রজাপতি এবং এভাবে আরো তিনটি তৈরি করতে হবে।

20211125_230537.jpg

১৪শ' ধাপঃ

20211125_230031.jpg

এবার ওয়ালমেট এর ফ্রেমে লাগানোর জন্য চিকন করে চারটি ভিন্ন মাপের কাগজ কেটে নিতে হবে।

১৫শ' ধাপঃ

20211125_230613.jpg

এবার শক্ত গোল কাগজটির উপর গাম দিয়ে লাল কাগজ লাগাতে হবে এবং নিচের অংশে কেটে রাখা ৪ টি চিকন কাগজ লাগিয়ে দিতে হবে।

১৬শ' ধাপঃ

20211125_231119.jpg

এবার চিকন কাগজের নিচে ৪ টি বানিয়ে রাখা প্রজাপতি গাম দিয়ে লাগিয়ে দিতে হবে।

১৭শ' ধাপঃ

PicsArt_11-26-09.58.44.jpg

এবার সবিশেষে শক্ত গোল কাগজটির মাঝখানে ফুলটি গাম দিয়ে লাগিয়ে দিলেই তৈরি হয়ে যাবে আমাদের আজকের কাঙ্ক্ষিত ওয়ালমেটটি।

তো এই ছিল আমার আজকের পোস্ট-'রঙিন কাগজ দিয়ে তৈরি ওয়ালমেট'।আমার পোস্টে আপনাদের ভালো লাগার মাধ্যমেই আমি স্বার্থকতা এবং কাজ করার অদম্য উৎসাহ খুজে পাই।সর্বোপরি আমার আজকের DIY পোস্টটি আপনাদের কেমন লেগেছে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

🌻ধন্যবাদ আমার পোস্টটি ধৈর্য সহকারে পড়ার জন্য।আমার বাংলা ব্লগ কমিউনিটির কাছে আমি চিরকৃতজ্ঞ আমার পাশে থেকে সাপোর্ট করার জন্য❤️


শুভেচ্ছান্তেঃ@abir10


আমার পরিচয়ঃ

FB_IMG_16326465518590940.jpg

আমি মোঃমাসুম বিল্লাহ(আবির), একজন ছাত্র।বর্তমানে মৎস্য গবেষণা ইন্সটিটিউটে মৎস্য অনুষদ নিয়ে অধ্যয়নরত আছি।আমি নতুন জায়গায় ঘুরতে এবং এর ইতিহাস জানতে খুব ভালোবাসি।তাছাড়া ফুড ব্লগিং,রেসিপি এবং ড্রইং করা আমার শখ।বাংলা ভাষায় কন্টেন্ট লিখে মনের ভাব প্রকাশ করতে আমার ভালো লাগে এর জন্যই আমার বাংলা ব্লগ আমার প্রথম পছন্দ।
Sort:  
 3 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি গোলাপ ফুলের অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন যেটা দেখে আমার খুবই ভালো লেগেছে আসলে লাল রং এমন একটি রং যে রং দিয়ে যেকোনো কিছু তৈরি করলে সেটা অসম্ভব সুন্দর দেখায় আপনার গোলাপ ফুলের ওয়ালমেট এর নিচে যে প্রজাপতি তৈরি করে লাগিয়েছেন এই দৃশ্যটা আমার কাছে অনেক ভালো লেগেছে শুরু থেকে শেষ পর্যন্ত আপনি অনেক সুন্দর হবে প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনি আপনার এই কাজের মাধ্যমে সৃজনশীলতার পরিচয় আমাদের মাঝে তুলে ধরেছেন সত্যিই আমি অবাক হয়ে গেলাম আপনার এই প্রতিভা দেখে যাই হোক শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

রঙ্গিন কাগজের ওয়ালমেটটি আপনার খুবই সুন্দর হয়েছে ভাইয়া। মনে হচ্ছে সত্যিই একটি গোলাপ ফুল ফুটে আছে। আপনি খুব দক্ষতার সাথে ওয়ালমেট তৈরি করেছেন খুব নিখুঁতভাবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য জন্য রইলো শুভকামনা।

ধন্যবাদ আপু।আপনার জন্যেও শুভকামনা রইলো

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর ফুলের ওয়ালমেট তৈরি করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনার ধাপে-ধাপে উপস্থাপনাও সবচাইতে বেশি ভাল লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য ❤️

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি ওয়ালমেট টি খুবই চমৎকার দেখাচ্ছে।লাল আমার খুব প্রিয় রঙ তাই আরও বেশি ভালো লাগছে আপনার লাল ফুলের ওয়ালমেট টি খুব সুন্দর করে বানিয়েছেন ধন্যবাদ আপনাকে শুভকামনা আপনার জন্য♥♥

ধন্যবাদ আপু।আপনার জন্যেও শুভকামনা রইলো

 3 years ago 

প্রথমে আমি আপনার কাছে জানতে চাই ভাইয়া আপনি এত সুন্দর লাল রঙের কাগজ কোথায় পেলেন? আমিতো দোকানে গিয়ে লাল রঙের কাগজ খুঁজি কিন্তু তারা আমাকে এত সুন্দর লাল রঙের কোন কাগজে দিতে পারেনা।আপনার ফুলটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে কি সুন্দর লাল টকটক করছে ফুলটি। দারুন সুন্দর ওয়ালমেট আপনি তৈরি করেছেন আমার কাছেতো খুবই ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া।

কাগজগুলো আমি একটি লাইব্রেরি থেকে কিনি আপু।ওখানে লাল রঙের অনেকগুলো কাগজ আছে ওগুলোর ভিতরে যেইটা গাঢ় লাল ওইটাই বেছে নিই।সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 3 years ago 

ভাইয়া,লাল রঙিন কাগজ দিয়ে আপনি অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন। লাল কালারের ওয়ালমেট যদি দেয়ালে টানানো হয় তাহলে ঘরের সুন্দর্য বৃদ্ধি পাবে।ভাইয়া, ওয়ালমেট তৈরি নিখুঁত এবং দক্ষতার সাথে করেছেন। ওয়ালমেট টি দেখেই বোঝা যাচ্ছে।ওয়ালমেট তৈরির প্রতিটি ধাপ আপনি বর্ণনা সহকারে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।ধন্যবাদ ভাইয়া শুভকামনা রইল আপনার জন্য

জ্বী আপু,ওয়ালমেটগুলো ঘরের সৌন্দর্যকেও অনেকাংশে বৃদ্ধি করে।সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

খুব সুন্দর ছিলো ভাই কাগজ দিয়ে বানানো ওয়ালমেট টি। বিশেষ করে আমার ভালো লেগেছে এর কাগজ, আহ কি সুন্দর। মাঝের গোলাপের পাপরি,প্রজাপতি সব মিলিয়ে অসাধারন ভাই। শুভ কামনা রইলো আপনারত জন্য। এভাবেই এগিয়ে যান ভাই ইনশাল্লাহ ভালো কিছু হবে।

 3 years ago 

অও,দারুণ হয়েছে গোলাপ ফুলটির ওয়ালমেটটি।একদম সত্যিকারের সতেজ গোলাপের মতো দেখতে লাগছে আমার কাছে।আমি মুগ্ধ হয়েছি এই রকম সুন্দর একটি ওয়ালমেট দেখে।ধাপগুলো সুন্দর ছিল।ধন্যবাদ ভাইয়া।

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

রঙিন পেপার দিয়ে আর কত সুন্দর সুন্দর ওয়ালমেট দেখব বুঝতে পারতেছিনা। আপনার ওয়ালমেট টা সবচেয়ে বেস্ট ওয়ালমেট ছিল। লাল গোলাপটা যেমন সুন্দর ফুটে উঠেছে তেমন ছোট প্রজাপতি গুলো দেখতে ওয়াও অসাধারণ হয়েছে। বলতে গেলে আমার কাছে এক কথায় অসাধারণ লেগেছে। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য

ধন্যবাদ আপু।আপনার জন্যেও শুভকামনা রইলো

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57393.77
ETH 2439.11
USDT 1.00
SBD 2.33