মেঘনা নদীর পাড়ের কয়েকটি আলোকচিত্র||(১০% পে আউট লাজুক-খ্যাঁকের জন্য)

আজ

১৩ই অগ্রহায়ণ,১৪২৮
30th Nov.-2021

সসালামু আলাইকুম

শ্রদ্ধেয় ভাই,বোন এবং বন্ধুরা,আশা করি সবাই ভালো আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।আজকে আমি সকলের সামনে হাজির হলাম একটি নতুন ফটোগ্রাফি পোস্ট নিয়ে।পরীক্ষা শেষ তাই এখন তেমন কোন কাজও নেই তাই বেরিয়ে পড়ি ইচ্ছেমতো ঘুরতে।আজ বিকেলে গিয়েছিলাম মেঘনা নদীর পাড়ে ঘুরতে। জায়গাটাকে শুধু মেঘনা নদী বললে ভুল হবে কারণ এখানে তিনটি নদী(পদ্মা,মেঘনা এবং ডাকাতিয়া) একসাথে মিলেছে।তাই এর নাম হয়েছে মোহনা।আজকে আমি এই মোহনার পাড়ের কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করবো।আশা করি আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফিঃ১📸

IMG-20211118-WA0006.jpg

IMG-20211118-WA0004.jpg
W3W location

এই দুটি ছবিই ভিন্ন সময়ে নদীর পাড় থেকে উঠানো।তিন নদীর মিলনস্থল বিধায় এখানে স্রোতও একটু বেশি থাকে।তাই নদীর পাড়ে সিমেন্টের ব্লক দিয়ে বাঁধানো যাতে পাড় ভেঙে না যায়।বিকেল বেলায় বিভিন্ন শ্রেণির মানুষ এখানে ঘুরতে আসে।আমার কাছেও জায়গাটিতে বসে থেকে সময় কাটাতে অনেক ভালো লাগে।নদীর শীতল হাওয়ায় যেন মনটা একদম জুড়িয়ে যায়।


ফটোগ্রাফিঃ২📸

IMG-20211118-WA0012.jpg

IMG-20211118-WA0011.jpg
W3W location

নদীর পাড়ে বেঁধে রাখা জেলেদের ডিঙি নৌকা।সন্ধ্যার ঠিক আগে মুহুর্তে পরিবেশটাকে দারুণ লাগছিল।


ফটোগ্রাফিঃ৩📸

IMG-20211118-WA0007.jpg

IMG-20211118-WA0008.jpg
w3w location

সূর্য ডোবার আগের মুহূর্ত।চারিদিকে অন্ধকার হয়ে আসছে।শুধু মাত্র সূর্যের শেষ কিরণের কারণে আকাশ রক্তিম বর্ণ ধারণ করেছে।আকাশের এই প্রকৃতি নদীর পানিতে প্রতিফলিত হয়ে এই পানিও একই বর্ণ ধারণ করেছে।দারুণ উপভোগ্য সময় ছিল এটি।কিন্তু সময়টার ব্যাপ্তিকাল ক্ষণিকের জন্যই ছিল।একটু পরই চারিদিকে গাড় অন্ধকারে ছেয়ে গিয়েছিল।


ফটোগ্রাফিঃ৪📸

IMG-20211118-WA0010.jpg


ফটোগ্রাফিঃ৫📸

IMG-20211118-WA0005.jpg
W3W location

নদীর পানিতে হাঁসের সাতার কাটার সময়।আমি যখন গিয়েছিল তখন নদীর পাড়ে অনেকগুলো হাঁস ছিল।শুধুমাত্র এই দুটি হাঁসই নদীর পানিতে সাঁতার কাটছিল।দৃশ্যটি দেখতে সুন্দর লাগছিল বিধায় এদেরকেও ক্যামেরাবন্দী করে নিলাম।


ফটোগ্রাফিঃ৬📸

IMG-20211118-WA0002.jpg

IMG-20211118-WA0003.jpg

মেঘের পাশ দিয়ে সুর্যি মামার উঁকি দেবার দৃশ্যটিও স্মৃতি হিসেবে ক্যামেরাবন্দী করে নিলাম।চমৎকার লাগছিল আমার কাছে আজকের আকাশসহ মেঘনা নদীর প্রাকৃতিক পরিবেশ।অন্যদিনের তুলনায় আজকের দিনটা বেশি উপভোগ করেছি।



তো এই ছিল আমার আজকের পোস্ট।নদীর পাড়ের প্রাকৃতিক পরিবেশের কিছু ছবি আপনাদের মাঝে শেয়ার করতে পেরে আমার খুব ভালো লাগছে।দিনের বেলায় মেঘনা নদীর পরিবেশ যেমন সুন্দর থাকে তেমনি এর রাতের পরিবেশ আরো বেশি সুন্দর থাকে।পূর্ণিমার দিনে নদী যেন সেজে উঠে এক ভিন্ন রঙে।সুযোগ পেলে আপনাদের সাথে ওই মূহুর্তগুলোও শেয়ার করবো ইনশাআল্লাহ।তো আজ এই পর্যন্তই।সবাই ভালো এবং সুস্থ থাকবেন।আর আজকের ফটোগ্রাফিগুলো আপনাদের কেমন লেগেছে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

🌻ধন্যবাদ আমার পোস্টটি ধৈর্য সহকারে পড়ার জন্য।আমার বাংলা ব্লগ কমিউনিটির কাছে আমি চিরকৃতজ্ঞ আমার পাশে থেকে সাপোর্ট করার জন্য❤️


শুভেচ্ছান্তেঃ@abir10


বিষয়প্রকৃতির আলোকচিত্র
ফটোগ্রাফার@abir10
ডিভাইসSamsung galaxy A50
লোকেশনচাঁদপুর(মোহনা)

আমার পরিচয়ঃ

FB_IMG_16326465518590940.jpg

আমি মোঃমাসুম বিল্লাহ(আবির), একজন ছাত্র।বর্তমানে মৎস্য গবেষণা ইন্সটিটিউটে মৎস্য অনুষদ নিয়ে অধ্যয়নরত আছি।আমি নতুন জায়গায় ঘুরতে এবং এর ইতিহাস জানতে খুব ভালোবাসি।তাছাড়া ফুড ব্লগিং,রেসিপি এবং ড্রইং করা আমার শখ।বাংলা ভাষায় কন্টেন্ট লিখে মনের ভাব প্রকাশ করতে আমার ভালো লাগে এর জন্যই আমার বাংলা ব্লগ আমার প্রথম পছন্দ।
Sort:  
 3 years ago 

সরাসরি মেঘনা নদী টা কখনো দেখা হয় নাই। তিন নদীর মিলিত হওয়ার স্থান বিশেষ একটা জায়গা বলতেই হয়। স্রোতের বিষয়ে গেলে পদ্মার সাথে কোনো নদী পারবে না। আর এখানে তো তিন নদী একএিত হয়েছে।

আলোকচিত্র গুলো অসাধারণ ছিল ভাই। সবগুলো আলোকচিত্র আমার অনেক ভালো লেগেছে। একেবারে এ যেন প্রকৃতির লীলাভূমি।

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য ❤️

 3 years ago 

মেঘনা নদীর পাড়ে আপনার আলোকচিত্রগুলো অসাধারণ হয়েছে। পড়ন্ত বিকেলে নদীর ছবিগুলো আসলে মনমুগ্ধকর। আপনি এত সুন্দর ভাবে এত সুন্দর টাইমিং করে ছবিগুলো তুলেছেন যা সত্যিই চমৎকার লেগেছে আমার কাছে সাথে আপনি অনেক সুন্দরভাবে বর্ণনা করেছেন। এজন্য আমার আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ আপু।আপনার জন্যেও শুভকামনা রইলো

 3 years ago 

এত সুন্দর ছবি ক্যাপচার করেছেন বাহ 😍❣️❣️❣️❣️।

মজার বেপার হচ্ছে আমি আজকে পদ্মা নদীতে এমন একটি সময় কাটিয়েছি যা আমার পরবর্তী পোস্টে থাকবে। দোয়া রইল ভাই পাশে আছি। পাশে থাকবেন আশা করি।

অপেক্ষায় থাকবো ভাইয়া আপনার পোস্টের।ধন্যবাদ ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ❤️

আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর ছিলো ভাইয়া, প্রতিটা ছবির একটা আলাদা বিশেষত্ব ফুটিয়ে তুলেছেন, আমার সবচেয়ে ভালো লেগেছে সূর্য ডবার আগে ডিঙ্গি নৌকাসহ মেঘনার যে ছবিটি তুলেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভাইয়া।

ধন্যবাদ ভাইয়া।শুভকামনা রইলো

 3 years ago 

ভাইয়া আপনি অসাধারণ ছবি ক্যাপচার করেছেন। নদীর সৌন্দর্য টা একটু বেশি বোঝা যায় আপনি সেই সৌন্দর্য থাকে অসাধারণ ভাবে আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন আর প্রত্যেকটা ছবি চমৎকার হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া।আপনার জন্যেও শুভকামনা রইলো।

 3 years ago 

মেঘনা নদী স্বচোখে এখনো দেখা হয়নি। আপনার ফটোগ্রাফির মধ্যে নদীর নীরাবতা খুঁজে পেয়েছি। বিকেল ও সন্ধ্যা মুহুর্তের সুন্দর ফটোগ্রাফি করেছেন দেখছি। পরিবেশটা উপভোগ করার মতো ছিল দেখেই বুঝা যাচ্ছে। 😍😍

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য ❤️

 3 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো এত চমৎকার হয়েছে যে দেখে মনে হচ্ছে কোন আর্টিস্ট রং তুলি দিয়ে এটি আর্ট করেছে। এত চমৎকার হয়েছে। আপনার প্রথম দুটি ছবি আমার কাছে খুব ভালো লেগেছে। একি নদীর পাড়ের দুই সময়ে ছবির দুই রকম সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন। তাছাড়া মেঘের পাশ দিয়ে সূর্যিমামার উঁকি দেওয়ার ছবিটা অসাধারণ হয়েছে। আপনার ফটোগ্রাফির হাত অনেক ভালো তো আপনার ফটোগ্রাফি গুলো দেখেই বোঝা যাচ্ছে।

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

মেঘনা নদীর পাড়ের অসাধারণ কিছু আলোক চিত্র সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করেছেন।
আমার কাছে খুবই ভালো লেগেছে।
বিশেষ করে সূর্য ডোবার দৃশ্য।

ভাই আপনার মেঘসা নদীর পাড়ের সকল ফটোগ্রাফি বেশ সুন্দর লাগছে । আর আপনি অনেক সুন্দর করে ফটোগ্রাফি ক্যামেরায় বন্দি করছেন।ক্যামেরায় বন্দি সাথে সাতে উপস্থাপনা অনেক দারুণ।আমার কাছে আপনার মধ্যে 3.5 ছবি বেশি ভালো লেগেছে।অনেক ধন্যবাদ এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাইয়া।শুভকামনা রইলো

 3 years ago 

মেঘনা নদীর পাড়ে কয়েকটি ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার প্রতিটা ফটো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে, তবে বিশেষ করে শেষ বিকেলের সূর্য এবং নদীর মাঝে সাদা দুটি হাস সাঁতার কাটার এই দুটি দৃশ্য আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। এত সুন্দর সুন্দর কয়েকটি ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপনও করেছেন, সব মিলিয়ে চমৎকার একটি পোস্ট আমাদের মাঝে আপনি উপহার দিয়েছেন। বেশ ভালো লাগলো🥳🥳

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57326.97
ETH 2428.61
USDT 1.00
SBD 2.32