DIY-(এসো নিজে করি):ম্যাচ বক্স এবং রঙিন কাগজ দিয়ে সোফা তৈরি||(১০% পে আউট লাজুক-খ্যাকের জন্য)

আজ

১২ই অগ্রহায়ণ,১৪২৮
29 Nov.-2021

সসালামু আলাইকুম

শ্রদ্ধেয় ভাই,বোন এবং বন্ধুরা,আশা করি সবাই ভালো আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।আজকে আমি সকলের সামনে হাজির হলাম নতুন একটি DIY পোস্ট নিয়ে।পোস্টের বিষয়বস্তু হলো-"ম্যাচ বক্স এবং রঙিন কাগজ দিয়ে সোফা তৈরি"।তো চলুন শুরু করা যাক আজকের পোস্টটি-

ম্যাচবক্স এবং রঙিন কাগজ দিয়ে তৈরি সোফা


20211128_001219.jpg


প্রয়োজনীয় উপকরণঃ⬇️

20211127_221958.jpg

১.রঙিন পৃষ্ঠা(২টি-কমলা এবং গোলাপি),
২.কাঁচি,
৩.ফেভিকল গ্লু,
৪.ম্যাচ বক্স(১১টি),
৫.স্কেল।


সোফাটি তৈরির প্রক্রিয়া নিম্নে ধাপ ক্রমান্বয়ে দেওয়া হলোঃ

১ম ধাপঃ

20211127_222108.jpg

প্রথমে ফেভিকল দিয়ে তিনটি ম্যাচ বক্স লম্বালম্বিভাবে জোড়া লাগিয়ে নিতে হবে।

২য় ধাপঃ

20211127_222408.jpg

এভাবে আরো দুটি সারি তৈরি করে নিতে হবে।

৩য় ধাপঃ

20211127_222712.jpg

এবার পূর্বে তৈরি করে নেওয়া দুটো ম্যাচের সারি জোড়া লাগিয়ে নিতে হবে।

৪র্থ ধাপঃ

20211127_223657.jpg

এবার ম্যাচ বক্সের মাপ অনুসারে কমলা কাগজ কেটে নিতে হবে।

৫ম ধাপঃ

20211127_224230.jpg

এবার পূর্বের দুই সারি জোড়া লাগানো ম্যাচ বক্সের সাথে গ্লু দিয়ে কাগজটি লাগিয়ে দিতে হবে।

৬ষ্ঠ ধাপঃ

20211127_225532.jpg

এভাবে আরো এক সারির কাগজে কমলা কাগজ লাগিয়ে নিতে হবে।

৭ম ধাপঃ

20211127_230224.jpg

এবার ম্যাচ দিয়ে সোফার দুই পাশের হাতা গোলাপি কাগজ লাগিয়ে বানাতে হবে।

৮ম ধাপঃ

20211127_232333.jpg

এবার দুই সারির বক্সের দুই পাশে হাতল হিসেবে গোলাপি ম্যাচ বক্স লাগিয়ে নিতে হবে।

৯ম ধাপঃ

20211127_233722.jpg

এবার সোফার পিছনে কমলা কাগজ দিয়ে মোড়ানো এক সারির ম্যাচ বক্স গ্লু দিয়ে লাগিয়ে নিতে হবে।

১০ম ধাপঃ

1638205020971.jpg

এবার সোফায় বসানোর জন্য দুটো ছোট বালিশ তৈরি করে নিতে হবে।এবার বালিশগুলো এতে বসিয়ে দিলেই তৈরি হয়ে যাবে আমাদের সম্পূর্ণ সোফা।

আউটপুট

20211128_001219.jpg

সামনে একটি টেবিলসহ সম্পূর্ণ সোফা।


তো এই ছিল আমার আজকের পোস্ট।আমার পোস্টে আপনাদের ভালো লাগার মাধ্যমেই আমি স্বার্থকতা এবং কাজ করার অদম্য উৎসাহ খুজে পাই।সর্বোপরি আমার আজকের DIY পোস্টটি আপনাদের কেমন লেগেছে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

🌻ধন্যবাদ আমার পোস্টটি ধৈর্য সহকারে পড়ার জন্য।আমার বাংলা ব্লগ কমিউনিটির কাছে আমি চিরকৃতজ্ঞ আমার পাশে থেকে সাপোর্ট করার জন্য❤️


শুভেচ্ছান্তেঃ@abir10


আমার পরিচয়ঃ

FB_IMG_16326465518590940.jpg

আমি মোঃমাসুম বিল্লাহ(আবির), একজন ছাত্র।বর্তমানে মৎস্য গবেষণা ইন্সটিটিউটে মৎস্য অনুষদ নিয়ে অধ্যয়নরত আছি।আমি নতুন জায়গায় ঘুরতে এবং এর ইতিহাস জানতে খুব ভালোবাসি।তাছাড়া ফুড ব্লগিং,রেসিপি এবং ড্রইং করা আমার শখ।বাংলা ভাষায় কন্টেন্ট লিখে মনের ভাব প্রকাশ করতে আমার ভালো লাগে এর জন্যই আমার বাংলা ব্লগ আমার প্রথম পছন্দ।
Sort:  
 3 years ago 

কোন তুলনা হয় না ভাই। ম্যাচ এর বক্স দিয়ে তৈরি করেছেন অসাধারণ ছফা। যা সত্যি প্রশংসার দাবিদার

তবে এবারের পোস্টে একটি টেবিল তৈরি করবেন এবং আমাকে অবশ্যই চা খাওয়ার জন্য ইনভাইট করবেন। হিহিহি ।।

সোফায় বসে চা খেতে কিন্তু আমার খুব ভালো লাগে

চলে আসবেন ভাই দাওয়াত রইলো।😆😊

 3 years ago 

তাহলে তো খুব মজা হবে। নিজের তৈরি আসবাবপত্রের বসে কোন এক অনুভূতির গল্প শুনলে আরো ভালো লাগবে। ধন্যবাদ ভাই দাওয়াত পাঠানোর জন্য

 3 years ago 

ম্যাচের বক্স এবং রঙিন পেপার দিয়ে আপনি সুন্দর একটি শোফা সেট বা ফার্নিচার তৈরি করেছেন। দেখে খুবই ভালো লাগলো। তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

বাহ আপনার সোফাটি তো বেশ চমৎকার হয়েছে। দেখে মনে হচ্ছে যেন সত্যি সত্যি একটি সোফা। রঙিন কাগজ ও ম্যাচের বক্স দিয়ে দারুন সুন্দর সোফা তৈরি করেছেন আপনি ।কালারটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে ।প্রতিটি ধাপ এমনভাবে উপস্থাপন করেছেন যে খুব সহজে বোঝা যাচ্ছে কিভাবে আপনি সোফা টি তৈরি করেছেন ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

ধন্যবাদ আপু।আপনার জন্যেও শুভকামনা রইলো

 3 years ago 

দেশলাইয়ের বাক্স দিয়ে এত সুন্দর ভাবে আপনি সোফাটি তৈরি করেছেন দেখতে একেবারে আসল সোফার মতনই লাগছে।সব থেকে মিষ্টি লাগছে ছোট ছোট বালিশ গুলোকে দেখতে। অনেক ধন্যবাদ আপনাকে খুব সুন্দর ভাবে খুব সহজভাবে আপনি সোফা তৈরি করে আমাদের সঙ্গে শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

ভাইয়া আপনার সোফাটি দেখে মনে হচ্ছে এখনই এর উপরে বসে পরি। এত সুন্দর লাগছে আপনার সোফাটি দেখতে। তাছাড়া আপনি যদি না বলতেন যে একটি ম্যাচের বক্স দিয়ে বানিয়েছেন তাহলে কেউ বুঝতে পারত না। খুব চমৎকার করে আপনি এটি তৈরি করেছেন। খুবই নিখুঁত এবং আকর্ষণীয় লাগছে দেখতে। ছোট ছোট দুটি বালিশে বানিয়েছেন। ধন্যবাদ আপনাকে ম্যাচের বক্স দিয়ে এত সুন্দর একটি সোফা সেট তৈরি করে আমাদের দেখানোর জন্য।

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।শুভকামনা রইলো

 3 years ago 

ম্যাচ বক্স দিয়ে অসাধারণ সোফা তৈরি করেছেন। দেখে আমি সত্যি মুগ্ধ হয়ে গেছি। আপনার দক্ষতা দেখে আমি আশ্চর্য হয়ে যায়। আপনি এত সুন্দর ভাবে কিভাবে তৈরি করেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

ধন্যবাদ ভাই আপনার জন্যেও শুভকামনা রইলো।

 3 years ago 

ম্যাচ বক্স এবং রঙিন কাগজ দিয়ে এত সুন্দর সোফা তৈরি করা যায় সেটা আগে জানা ছিল না। সত্যি আপনার দক্ষতার প্রসংসা করতেই হবে। ম্যাচ বক্সগুলো আঠা দিয়ে লাগিয়ে আবার রঙিন কাগজ লাগিয়েছেন যার কারণে সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে অনেক। অনেক অনেক শুভকামনা রইল ভাই।

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য❤️

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57393.77
ETH 2439.11
USDT 1.00
SBD 2.33