DIY-(এসো নিজে করি):ম্যাচের কাঠি দিয়ে চেয়ার-টেবিল তৈরি||(১০% পে আউট লাজুক-খ্যাঁকের জন্য)

আজ

১৮ই অগ্রহায়ণ,১৪২৮
3rd Dec.-2021

সসালামু আলাইকুম

শ্রদ্ধেয় ভাই,বোন এবং বন্ধুরা,আশা করি সবাই ভালো আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।আজকে আমি সকলের সামনে হাজির হলাম একটি নতুন একটি DIY পোস্ট নিয়ে।আশা করি পোস্টের শেষ পর্যন্ত আপনারা আমার সাথেই থাকবেন।

ম্যাচের কাঠি দিয়ে তৈরি চেয়ার-টেবিল


GE4YufbXILRAlJhipKYVGrGCNLB-1.jpg


প্রয়োজনীয় উপকরণঃ

20211128_223558-1.jpg
১.গ্লু গান,
২.ম্যাচের কাঠি এবং
৩.কাঁচি


চেয়ার টেবিল তৈরির প্রক্রিয়াটি নিম্নে ধাপ ক্রমান্বয়ে দেওয়া হলোঃ

১ম ধাপঃ

20211128_224900-1.jpg

প্রথমে ডান এবং বাম পাশে ৭ টি করে ম্যাচের কাঠি সমানভাবে বসিয়ে গ্লু গান দিয়ে জোড়া লাগিয়ে নিতে হবে।

২য় ধাপঃ

GDVerSfXQnuFVBmVYMGwOSOeLZK.jpg

এবার কাঠির মাথার অংশ কাঁচি দিয়ে কেটে ২ টি কাঠি সমানভাবে গ্লু গানের সাহায্যে জোড়া লাগিয়ে নিতে হবে।এভাবে মোট ৪ টি স্ট্যান্ড তৈরি করতে হবে।

৩য় ধাপঃ

G0WwgElZZAMUlkNTDPgEbiavqtU.jpg

এবার ২ টি জোড়া লাগানো কাঠির মধ্যবর্তী নিচের অংশে একটি করে সিঙ্গেল কাঠি জোড়া লাগাতে হবে।

৪র্থ ধাপঃ

GCxLFQiaQdaHYAyNaASiblYnWVI.jpg

এবার পূর্বে তৈরি করে রাখা ৭ জোড়া কাঠির দুই পাশে দুটি স্ট্যান্ড লাগাতে হবে এবং লম্বালম্বিভাবে আবার আরেকটি ৭ জোড়া ম্যাচের কাঠি গ্লু গান দিয়ে জোড়া লাগাতে হবে।

৫ম ধাপঃ

GBfYjHeDhdeoJsUzRNUHsyFaxPQ.jpg

এবার চেয়ারের স্ট্যান্ডের উপর একটি করে দুটি সিঙ্গেল ম্যাচের কাঠি লাগিয়ে দিলেই তৈরি হয়ে যাবে আমাদের একটি চেয়ার।

৬ষ্ঠ ধাপঃ

G9CQykQUZLSIuQRpwCSXQOOEQnM-1.jpg

উপরের নিয়ম অনুসরণ করে আরেকটি চেয়ার বানিয়ে নিতে হবে।

৭ম ধাপঃ

GFvLaDnpGCJXCmQSplKRPtbwhCL.jpg

এবার টেবিল তৈরি করে নিতে হবে।টেবিল তৈরির জন্য প্রথমে ডান এবং বাম পাশে সাতটি করে ম্যাচের কাঠি সমানভাবে বসিয়ে গ্লু গান দিয়ে জোড়া লাগিয়ে নিতে হবে।

৮ম ধাপঃ

G9JdGhjgiFdDJpcSOMyfzohSqUV.jpg

এবার উপরের ছবির ন্যায় ম্যাচের কাঠি দিয়ে ক্রস চিহ্নের মতো দুটি স্ট্যান্ড তৈরি করে নিতে হবে।

৯ম ধাপঃ

G6mWmyIVUEswjqsiYGEGdyuhEFG.jpg

এবার দুটি স্ট্যান্ডের মাঝ বরাবর একটি ম্যাচের কাঠি জোড়া লাগাতে হবে।

১০ ধাপঃ

G3WBWPttvwXpZNnxxiRrbuDxlzV-1.jpg

এবার স্ট্যান্ডের উপর পূর্বে তৈরি করে রাখা ম্যাচের কাঠির জোড়াটি বসিয়ে দিতে হবে।তাহলেই তৈরি হয়ে যাবে আমাদের টেবিল।

১১শ' ধাপঃ

GE4YufbXILRAlJhipKYVGrGCNLB-1.jpg

এবার চেয়ারা এবং টেবিল একসাথে সাজিয়ে রাখলাম।

GB7iyilOCJkZzIfEgdCQnuyqeoR-1-1.jpg



তো এই ছিল আমার আজকের পোস্ট।আমার পোস্টে আপনাদের ভালো লাগার মাধ্যমেই আমি স্বার্থকতা এবং কাজ করার অদম্য উৎসাহ খুজে পাই।সর্বোপরি আমার আজকের DiY পোস্টটি আপনাদের কেমন লেগেছে অবশ্যই কমেন্ট করে জানাবেন।


🌻ধন্যবাদ আমার পোস্টটি ধৈর্য সহকারে পড়ার জন্য।আমার বাংলা ব্লগ কমিউনিটির কাছে আমি চিরকৃতজ্ঞ আমার পাশে থেকে সাপোর্ট করার জন্য❤️


শুভেচ্ছান্তেঃ@abir10


আমার পরিচয়ঃ

FB_IMG_16326465518590940.jpg

আমি মোঃমাসুম বিল্লাহ(আবির), একজন ছাত্র।বর্তমানে মৎস্য গবেষণা ইন্সটিটিউটে মৎস্য অনুষদ নিয়ে অধ্যয়নরত আছি।আমি নতুন জায়গায় ঘুরতে এবং এর ইতিহাস জানতে খুব ভালোবাসি।তাছাড়া ফুড ব্লগিং,রেসিপি এবং ড্রইং করা আমার শখ।বাংলা ভাষায় কন্টেন্ট লিখে মনের ভাব প্রকাশ করতে আমার ভালো লাগে এর জন্যই আমার বাংলা ব্লগ আমার প্রথম পছন্দ।
Sort:  
 3 years ago 

ম্যজ এর কাঠি দিয়ে দারুন ইউনিক ডাই প্রজেক্ট করেছেন খুব দারুন হয়েছে ভাই আর ধাপ গুলোও খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

বাহ ভাইয়া ম্যাচের কাঠি দিয়ে অনেক সুন্দর একটি ডাইনিং টেবিল তৈরি করেছেন। দেখে খুবই ভালো লাগলো। আর এরকম পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য ❤️

 3 years ago 

ভাইয়া, ম্যাচের কাঠি দিয়ে আপনি অসাধারণ সুন্দর চেয়ার টেবিল তৈরি করেছেন। ম্যাচের কাঠি দিয়ে চেয়ার টেবিল গুলো দেখে মনে হচ্ছে বাস্তবিক চেয়ার-টেবিলের মত। ম্যাচের কাঠি দিয়ে চেয়ার টেবিল তৈরি করতে অনেকটা সময় লেগেছে আপনার।ভাইয়া ম্যাচের কাঠি দিয়ে চেয়ার টেবিল তৈরি করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা সহকারে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর DIY প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করেছেন।

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য। শুভকামনা রইলো

 3 years ago 

বাহ ম্যাচের কাঠি দিয়ে আপনি তো বেশ সুন্দর চেয়ার টেবিল তৈরি করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। আপনার চেয়ার টেবিল দেখে বোঝাই যাচ্ছে না যে এগুলি আপনি ম্যাচের কাঠি দিয়ে তৈরি করেছেন ।দেখতে এতটাই নিখুঁত লাগছে যে মনে হচ্ছে অন্য কিছু দিয়ে তৈরি। প্রতিটি ধাপের চমৎকার ব্যাখ্যাও দিয়েছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপু এতো সুন্দর একটি মন্তব্যের জন্য

 3 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর ম্যাচের কাঠি দিয়ে চেয়ার টেবিল বানিয়েছেন। সত্যিই অসাধারণ হয়েছে আপনার পোস্টটি। খুব ধৈর্য সহকারে আপনি কাজটি সুন্দর করে সম্পূর্ণ করেছেন। প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা দেখে সবাই খুব সহজে এটি তৈরি করতে পারবে আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ আপু।আপনার জন্যেও শুভকামনা রইলো

 3 years ago 

বাহ! ভাইয়া সুন্দর একটি ক্রাফট করেছেন ভাই। ম্যাচের কাঠি দিয়ে বানানো দুটি চেয়ার এবং টেবিল বেশ সুন্দর লাগছে।বানানোর পদ্ধতিও ধাপে ধাপে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

এটি একটি খুব অসাধারণ কাজ যা আপনি করেন, আপনি আপনার চেয়ার এবং টেবিলে আগুন আনবেন না, কারণ এটি দ্রুত জ্বলতে পারে, হাহা

জ্বী ভাইয়া আগুন লাগলেই সব শেষ😆😆।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য

 3 years ago 

খুব সুন্দর টেবিল চেয়ার তৈরি করেছেন আপনি। ম্যাচের কাঠি দিয়ে টেবিল চেয়ার দেখতে অনেক সুন্দর দেখা যাচ্ছে। বিশেষ করে চেয়ারগুলো অনেক সুন্দর লাগছে। খুব সুন্দর করে প্রতিটি ধাপ আমাদের সাথে উপস্থাপন করেছেন। ধন্যবাদ এত সুন্দর জিনিস আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ আপু।আপনার জন্যেও শুভকামনা রইলো

 3 years ago 

ওয়াও সত্যি ভাইয়া অনেক সুন্দর হয়েছে আপনার চেহারা টেবিল বানানো। ম্যাচের কাঠি দিয়ে এত সুন্দর ভাবে তৈরি করেছেন দেখেই বোঝা যাচ্ছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। চেয়ার টেবিলের পাশে লাল ম্যাচের কাঠি গুলো দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে। আমার ভীষণ পছন্দ হয়েছে দেখে মনে হচ্ছে আমাদের বাড়িতে যেন নিয়ে আসি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া

গিফট হিসেবে পাঠিয়ে দিলাম আপু।ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য। শুভকামনা রইলো

 3 years ago 

ম্যাচের কাঠি দিয়ে খুবই সুন্দর চেয়ার টেবিল তৈরি করেছেন। দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি খুবই সুন্দর ভাবে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপন দেখে আমি এটি শিখতে পেরেছি। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া।আপনার জন্যেও শুভকামনা রইলো

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57393.77
ETH 2439.11
USDT 1.00
SBD 2.33