DIY-(এসো নিজে করি):পেন্সিল দিয়ে মোটু পাতলু কার্টুন অঙ্কন||(১০% পে আউট লাজুক-খ্যাকের জন্য)

আজ

৬ই কার্তিক, ১৪২৮
22th Oct.-2021

সসালামু আলাইকুম

শ্রদ্ধেয় ভাই,বোন এবং বন্ধুরা,আশা করি সবাই ভালো আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।আজকে আমি সকলের সামনে হাজির হলাম একটি নতুন অঙ্কন পোস্ট নিয়ে।পোস্টের বিষয়বস্তু হলো-"মোটু পাতলু কার্টুনের মোটু ও পাতলুকে অঙ্কন"।আশা করি আপনারা পোস্টের শেষ পর্যন্ত আমার সাথেই থাকবেন।

মোটু ও পাতলু


20211022_204817.jpg


প্রয়োজনীয় উপকরণঃ

১.অফসেট পৃষ্ঠা,
২.পেন্সিল(2B),
৩.রাবার,
৪.কালার পেন্সিল(৩ টি-হলুদ,বাদামি এবং লাল)


চরিত্রদুটি অঙ্কনের প্রক্রিয়া নিম্নে ধাপ ক্রমান্বয়ে দেওয়া হলোঃ


১ম ধাপঃ

20211022_192016.jpg

প্রথমে পেন্সিল দিয়ে পাতলুর মুখের অবয়বটি আঁকিয়ে নিতে হবে।

২য় ধাপঃ

20211022_192728.jpg

এবার পাতলুর গলা এবং হাত আঁকিয়ে নিতে হবে।

৩য় ধাপঃ

20211022_192946.jpg

এবার এর জামাসহ দেহ আঁকিয়ে নিতে হবে।

৪র্থ ধাপঃ

20211022_193750.jpg

এবার পাতলুর চোখ,ভ্রু,মুখ,নাক এবং পা আঁকিয়ে নিতে হবে।

৫ম ধাপঃ

20211022_194405.jpg

এবার পাতলুর পাশে মোটুর মাথার অবয়ব এবং চুল আঁকিয়ে নিতে হবে।

৬ষ্ঠ ধাপঃ

20211022_195430.jpg

এবার মোটুর হাত,দেহাংশ এবং জামা আঁকিয়ে নিতে হবে।

৭ম ধাপঃ

20211022_200132.jpg

এবার মোটুর পা আঁকিয়ে নিতে হবে।

৮ম ধাপঃ

20211022_201530.jpg

এবার মোটুর ভ্রু,চোখ,নাক,গোফ এবং মুখ আঁকিয়ে নিতে হবে।এরপর চুল এবং কোর্টে পেন্সিল দিয়ে কালার করে নিতে হবে।

৯ম ধাপঃ

20211022_201908.jpg

এবার পাতলুর পাঞ্জাবি এবং মোটুর পায়জামায় হলুদ রঙ করে নিতে হবে।

১০ম ধাপঃ

20211022_203616.jpg

এবার মোটুর পাঞ্জাবিতে লাল রঙ করে নিতে হবে।

১১শ' ধাপঃ

20211022_204817.jpg

এবার এদের দেহে বাদামি রঙ করলেই শেষ হয়ে যাবে আমার আজকের অঙ্কনটি।

তো এই ছিল আমার আজকের পোস্ট-"মোটু ও পাতলুকে অঙ্কন"।বাসায় থাকলে শুধু আমি এই কার্টুনটি দেখতাম।কারণ কার্টুনের চরিত্রগুলোর কথা বার্তাগুলো আমি খুব উপভোগ করতাম।বিশেষ করে ইন্সপেক্টর চিংগ্যাম এর ডায়ালগগুলো আমার খুব ভালো লাগতো।আর মোটু পাতলুর বন্ধুত্বের জুটিতো ছিল অসাধারণ।তাই আজকের মতো কার্টুনটির প্রধান দুই চরিত্র মোটু ও পাতলুকে আঁকিয়ে ফেললাম।

আমার পোস্টে আপনাদের ভালো লাগার মাধ্যমেই আমি স্বার্থকতা এবং কাজ করার অদম্য উৎসাহ খুজে পাই।সর্বোপরি আমার আজকের মোটু-পাতলু কার্টুনের দুটি চরিত্রের ছবি আপনাদের কেমন লেগেছে অবশ্যই কমেন্ট করে জানাবেন।


🌻ধন্যবাদ আমার পোস্টটি ধৈর্য সহকারে পড়ার জন্য।আমার বাংলা ব্লগ কমিউনিটির কাছে আমি চিরকৃতজ্ঞ আমার পাশে থেকে সাপোর্ট করার জন্য❤️


শুভেচ্ছান্তেঃ@abir10


আমার পরিচয়ঃ

FB_IMG_16326465518590940.jpg

আমি মোঃমাসুম বিল্লাহ(আবির), একজন ছাত্র।বর্তমানে মৎস্য গবেষণা ইন্সটিটিউটে মৎস্য অনুষদ নিয়ে অধ্যয়নরত আছি।আমি নতুন জায়গায় ঘুরতে এবং এর ইতিহাস জানতে খুব ভালোবাসি।তাছাড়া ফুড ব্লগিং,রেসিপি এবং ড্রইং করা আমার শখ।বাংলা ভাষায় কন্টেন্ট লিখে মনের ভাব প্রকাশ করতে আমার ভালো লাগে এর জন্যই আমার বাংলা ব্লগ আমার প্রথম পছন্দ।
Sort:  
 3 years ago 

মটু পাতলু আমার একটি প্রিয় কার্টুন একসময় অনেক দেখতাম এখন আর ওই ভাবে দেখার সময় হয়ে ওঠে না। আপনার পেন্সিল আর্ট অসাধারণ হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া।আপনার জন্যেও শুভকামনা রইলো।

 3 years ago 

ওয়াও!!!পেন্সিল এতো সুন্দরভাবে মোটু ও পাতলুকে এঁকেছেন। অসাধারন আপনার অংকনটি। ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ ভাই আপনার জন্য ❤️

 3 years ago 

ভাই আপনি অনেক সুন্দর করে মটু পাতলু চিত্রটি অঙ্কন করেছেন খুবই সুন্দর হয়েছে। আপনি মটু পাতলু দেখতে খুবই পছন্দ করতেন। এবং ইন্সপেক্টর চিংগাম এর ডায়লগ আপনার খুব ভালো লাগে ঠিক তেমনি আমিও এর ব্যতিক্রম নয়। আমিও কার্টুন দেখতে অনেক পছন্দ করি। আপনি অনেক সুন্দর করে চিত্রটি অঙ্কন করেছেন এবং আমাদের সাথে ভাগাভাগি করে নিয়েছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

ধন্যবাদ ভাইয়া।আপনার জন্যেও শুভকামনা রইলো।❤️

ধন্যবাদ ভাইয়া।আপনার জন্যেও জরুরী রইলো❤️

মটু পাতলু ক‍্যারেকটারের কার্টুন দেখতে আমাদের সকলেরই অনেক ভালো লাগে। তবে বাচ্চাদের জন‍্য খুবই পছন্দের একটি জায়গা এই মটু পাতলু। সুন্দর অঙ্কন করেছেন আর উপস্থাপনাটাও বেশ যুক্তিযুক্ত। শুভেচ্ছা রইল।

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য ❤️

 3 years ago 

মটু পাতলু চিত্র অংকন দেখতে আসলে অনেক সুন্দর হয়েছে। তাই আমার পক্ষ থেকে আপনাকে জানাই অনেক অনেক শুভেচ্ছা। ধন্যবাদ ভাইয়া।

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য ❤️

 3 years ago 

মটু এবং পাটলু আমার অনেক বেশি পছন্দের কার্টুন। আপনি হুবুহু পেন্সিল দিয়ে মটু পাটলুর দারুন চিত্র একেছেন।আমার খুবই ভালো লেগেছে।শুভ কামনা রইলো।

আপনার জন্যেও শুভকামনা রইলো ভাই ❤️

 3 years ago 

মটু আর পাতলু দেখতে ছোট বাচ্চারা বেশি পছন্দ করে।আমিও তাদের সাথে দেখতে খুব স্বাছন্দ বোধ করতাম।মটু আর পাতলুর চিত্র অংকন অসম্ভব সুন্দর হয়েছে। অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য ভাই।

ধন্যবাদ ভাই আপনার জন্য ❤️

 3 years ago 

অনেক দিন পর মটু আর পাতলুকে দেখলাম।
মটু আর পাতলু আমার অনেক পছন্দের একটা কার্টুন ক্যারেক্টার।আমি, আমার ছোট ভাই বোন সবাই বসে ই দেখতাম, তবে আজকাল একটু কম দেখা হচ্ছে।
আপনার কার্টুন আঁকা আমার খুব পছন্দের।

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আমি মটু পাতলুর অনেক বড় ভক্ত। আমি আমার ছেলের সঙ্গে মটুপাতলু দেখি ।আমার খুব ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে মটু পাতলুর আর্টটি করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটা আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ।

আপনাদের ভালো লেগেছে শুনে খুশি হলাম।ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাই আপনার আর্টিস্ট অসাধারণ হয়েছে আপনার জন্য রইল শুভকামনা।

ধন্যবাদ ভাই আপনাকে❤️

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57307.38
ETH 2434.94
USDT 1.00
SBD 2.32