লিউনার্দো দ্যা ভিঞ্চির বিখ্যাত চিত্র মোনালিসা অঙ্কন (10%beneficiaries for @shy-fox)

in আমার বাংলা ব্লগ3 years ago
কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমি দোয়া করি @amarbanglablog পরিবারের প্রতিটি সদস্য সুস্থ সুন্দর জীবন কাটাক। আজ আমি আপনাদের সাথে একটি আর্ট শেয়ার করব। আপনারা হয়তো দেখেছেন আমি আর্ট করতে ভীষণ পছন্দ করি। আমরা সবাই ভূবন ভোলানো সেই হাসির একটি মেয়েকে চিনি। যার হাসিতে মুদ্ধ হয়েছে শত প্রেমিক। লিউনার্দী দ্যা ভিঞ্চির কালজয়ী সেই আর্ট মোনালিসা। এই মোনালিসা আর্টের অনেক রহস্য যা এখন অনেকেই ভেদ করতে পারেনি। অনেকে ভাবে এটি তার স্বপ্নের রাজকুমারী কেউ বা ভাবে তার বন্ধুর বউ।অনেকে ভাবে এটি গর্ভবতী মেয়ের ছবি কারণ তার দুই হাত যেভাবে আছে তা দেখে দারনা করে। যাইহোক সেদিকে না গিয়ে আজ সেই মোনালিসাকে আপনাদের সাথে শেয়ার করব।

IMG-20211028-WA0010.jpg

উপকরণ

  • কাগজ
  • পেন্সিল
  • রাবার

ধাপ-১

IMG-20211028-WA0003.jpg

ধাপ-২

IMG-20211028-WA0004.jpg

ধাপ-৩

IMG-20211028-WA0005.jpg

ধাপ-৪

IMG-20211028-WA0006.jpg

ধাপ-৫

IMG-20211028-WA0013.jpg

ধাপ-৬

IMG-20211028-WA0012.jpg

ধাপ-৭

IMG-20211028-WA0007.jpg

ধাপ-৮

IMG-20211028-WA0008.jpg

ধাপ-৯

IMG-20211028-WA0009.jpg

ফাইনাল চিত্র

IMG-20211028-WA0010.jpg

প্রজেক্টমোনালিসা
আর্ট@abidatasnimora
CameraSamsung Galaxy S6

received_1699772656872624.jpeg

আমি @abidatasnimora একজন শিক্ষার্থী। স্বাধীনচেতা,মুক্তচিন্তা, বাকস্বাধীনতায় বিশ্বাসী। বই পড়া, ব্লগিং করা ও ভ্রমণ করতে ভালবাসি। নিজের উপর বিশ্বাস রেখে অগ্রসর হই। @amarbanglablog কমিউনিটি আমার পরিবার এটি সম্পূর্ণভাবে মনে ধারণ করি।

Sort:  
 3 years ago 

আপনি লিউনার্দো দ্যা ভিঞ্চির বিখ্যাত চিত্র মোনালিসা অঙ্কন করেছেন দেখতে তো হুবাহু মোনালিসার মতো হয়েছে আপনার প্রশংসা করতে হয় ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্য জন্য ধন্যবাদ

 3 years ago 

মোনালিসা চিত্রটি খুব সুন্দর হয়েছে আপু।আপনি খুব দক্ষতার সঙ্গে সুন্দরভাবে অঙ্কন করেছেন। যা আমার কাছে খুবই ভালো লাগে।তবে ধাপগুলির নিচে একটু বর্ননা দিলে আর ও বেশি ভালো লাগতো।ধন্যবাদ আপু।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনাকে

 3 years ago 

আপু আপনি এতো ভালো পারেন! তাও আবার সব কিছুতেই। আমি আপনাকে যত দেখি আমি ততই মুগ্ধ হই!! আপনার মধ্যে পারেন না এমন কোনো শব্দই নেই মনে হচ্ছে। আজকের এই চিত্রটিও আমার কাছে খুবই ভালো লেগেছে। আর যথেষ্ট জনপ্রিয় একটি ছবি আজকে আপনি এঁকেছেন যা সচরাচর সকলে সাহস করে না।

 3 years ago 

আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago (edited)

বিখ্যাত এই শিল্পকর্ম কে আপনি খুবই সুন্দর ভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন।আপনার আঁকার দক্ষতা খুবই ভালো।শুভেচ্ছা নেবেন।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ দাদা আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনি সব সময় সেই অংকন করেন। আমি অবাক হয়ে যাই আপনি একদম হুবুহু অংকন করে ফেলেন। সত্যি আপনার অংকনে প্রশংসা করতেই হবে 🙏👌👌👌👌❣️❣️❣️❣️❣️

কিন্তু নিজের নাম টা আরেকটু সুন্দর করে লিখতে হবে যে হাহহাহাহহা🥰🥰🥰🥰

 3 years ago 

আমি আপ্লূত। আমি বিমোহিত আপনার মন্তব্যে।

 3 years ago 

মোনালিসার চিত্রটি অনেক ভালো হয়েছে। প্রতিটা ধাপ আপনি ভালো ভাবে ফুটিয়ে তুলেছেন। অঙ্কনটি আমার কাছে খুব ভালো লেগেছে।

 3 years ago 

আপনার ভালো লেগেছে শুনে খুব খুশি হলাম ভাইয়া ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

লিওনার্দো দ্যা ভিঞ্চির বিখ্যাত চিত্রকর্ম মোনালিসা কে আপনি সুন্দরভাবে আঁকার চেষ্টা করেছেন। আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

আপু আকার প্রশংসা আজ করবো না আপনার প্রশংসা করবো আজ। মানুষ চেষ্টা করলে কি না করতে পারে। হুবুহু এভাবে অংকন খুবই খুবই দারুন হয়েছে বলে বোঝাতে পারবো না কতোটা সুন্দর হয়েছে।

আপু আপনার আঁকাটি অনেক সুন্দর হয়েছে।লিউনার্দো দ্যা ভিঞ্চির বিখ্যাত চিত্র মোনালিসা অঙ্কনটি অনেক চমৎকার হয়েছে।আপনার জন্য অনেক শুভ কামনা রইল।

 3 years ago 

খুব ভালো লাগল আপনার মন্তব্য শুনে

 3 years ago 

লিওনার্দো দ‍্যা ভিঞ্চি জগৎবিখ‍্যাত একজন চিএকার ছিলেন। সুতরাং আপনি তার মতো করে মোনালিসা কে আঁকতে পারবেন না এটা স্বাভাবিক। তবে আপু আপনার মোনালিসা টাও অসাধারণ লাগছে। খুব ভালো একেছেন।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69076.52
ETH 2742.00
USDT 1.00
SBD 2.72