You are viewing a single comment's thread from:

RE: ব্যর্থ প্রেম কবিতা আবৃত্তি। ১০% সাইফক্স।

in আমার বাংলা ব্লগ2 years ago

ভাইয়া কে বলেছে আপনি কবিতা আবৃতি করতে পারেন না আপনি দারুন আবৃত্তি করেছেন আমি শুধু মুগ্ধ হয়ে শুনলাম। কবিতা আবৃত্তি করা সত্যিই অসাধারণ একটি গুণ সবাই এটা পারে না। তবু আপনি দারুন ভাবে চেষ্টা করেছেন এটি আপনাকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে একদিন এই ভাবেই চেষ্টা করে করতে থাকুন। আপনি ঠিক বলেছেন কমিউনিটিতে এই ধরনের প্রতিযোগিতা সর্বদা অব্যাহত থাকলে অনেক ভালো লাগবে সবার ভেতরে সৃজনশীলতা বের হয়ে আসবে। সৃজনশীলতা এমন একটি জিনিস যা আমাদের ভেতরে লুকায়িত থাকে এগুলো কি আমাদের বের করে নিয়ে আসতে হবে।

দাদার ব্যর্থ প্রেম কবিতায় সারমর্ম আপনি দারুন ভাবে উপস্থাপন করেছেন বিশেষ করে একজন প্রেমিক ব্যর্থ হয়ে তার জীবন ছিন্ন-বিচ্ছিন্ন হয়ে যায় নাই সে নিজেকে দমিয়ে যেতে দেয় নাই। এক জীবনে চলার পথে বিভিন্ন প্রতিকূলতার সম্মুখীন হতে হয় কিন্তু তারাই আসল মানুষ যারা প্রতিকূলতা দিবিনা বাধার সম্মুখীন হওয়ার পরেও মেরুদন্ড খাড়া করে চলাচল করে। এত সুন্দর ভাবে ব্যাখ্যা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

আবৃত্তি আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক খুশী হলাম। কবিতার মূলভাব এর ব্যাখ্যা নিয়ে আমি কিছুটা সংশয়ে ছিলাম। আসলে কবিতা আমি কম বুঝি। কেন জানি কবির মনোভাবটা আমি ধরতে পারিনা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56442.36
ETH 2405.22
USDT 1.00
SBD 2.32