You are viewing a single comment's thread from:

RE: আবেগের কবিতা || আহা জীবন || Original Poetry by @hafizullah

in আমার বাংলা ব্লগ2 years ago

এই যান্ত্রিক শহরে যে শহরে সত্যি বিতৃষ্ণা না এসে গেছে ভাইয়া। আপনি ঢাকা ছেড়ে চলে যাবেন প্রকৃতির মাঝে সবুজের মাঝে যেখানে প্রকৃতি নিরিবিল বাতাস আপনার মনকে শান্ত করবে। আপনি ঠিক বলেছেন গত কয়েকদিন নিউ মার্কেটের ঝামেলার কারণে অনেক সমস্যায় পড়তে হয় আমাকে বিশেষ করে নিউমার্কেটের ওইপাশে হল থাকে ক্যাম্পাসে আসা আমার জন্য অনেক কষ্টসাধ্য ছিল সে উপলক্ষে পোস্ট করেছি আজকে। তবে আমার সবথেকে চিন্তার বিষয় হচ্ছে আমি বাসায় যাব কিভাবে। রাস্তায় যে জ্যাম সে কথা ভেবে আমি আঁতকে উঠছি কত ঘন্টা তে থাকা লাগে জ্যামের ভিতর তা হয়তো নিজেও জানিনা। তার মধ্যে আবার রাস্তার কাজ সংস্কারের কাজ চলছে এটি আরও যন্ত্রণার। প্রতিবছর ঈদের সময় আমি অনেক আগে বাসায় চলে যাই কিন্তু এবার আটকে গেছি একদম শেষের দিকে যেতে হবে যা আমার জন্য সত্যি অসহ্যনীয় ।এদিকে গাড়ির টিকিট পাচ্ছিনা একটা পেয়েছি ঠিক পেছনের দিকে। আল্লাহ জানে কী অপেক্ষা করছে আমার জন্য। আপনি ঢাকায় থাকতে চান না ঢাকায় থাকা আসলেই কোন সুস্থ মানুষের পক্ষে সম্ভব না। এখানকার জ্যাম ,দূষিত বায়ু আমাদের বিভিন্ন ধরনের শারীরিক সমস্যায় ফেলে,জীবনটাকে অতিষ্ঠ করে তোলে। জীবনটা অনেক সুন্দর হওয়া উচিত সুন্দরভাবে কাটানোর জন্য আমাদের নিরিবিলি পরিবেশে চাই। আমি নিজেই সিদ্ধান্ত নিয়েছি কখন ঢাকা থাকবো না। আমার কোন নিরিবিলি পরিবেশে চাই। আপনার পোষ্ট সাথে আমার অনুভূতির মিল দেখে আমার খুব ভালো লাগলো।

তবে একটা কথা বলা হয়নি আমি তো ফিরে এসেছি আপনাদের মাঝে ।
Sort:  
 2 years ago 

জ্বী বোন যে চলে আসছে সেটা কিন্তু ঠিক ঠিক টের পেয়েছি পোষ্ট দেখে, চেক করা হয় কিন্তু সময়ের অভাবে মন্তব্য করা হয় না। সম্মুখে নেই বলে হারিয়ে গেছি কিংবা আওয়াজ নেই বলে ভুলে গেছি সেটা কিন্তু ঠিক না হি হি হি।

 2 years ago 

শুনে খুব ভালো লাগলো ভাইয়া কিন্তু আমাকে একটু ঢাকা থেকে বের করে দেন আমি বাসায় যেতে চাই। 😭😭😭

 2 years ago 

ওরে বাবা মাফ চাই, এটা পারবো না। অধিকাংশ দিন মৌচাক হতে বংশাল পর্যন্ত হেঁটে যাই আমি।

 2 years ago 

এই হলো ভাইয়ের নমুনা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 64475.77
ETH 2770.60
USDT 1.00
SBD 2.66