You are viewing a single comment's thread from:

RE: 💔একটি অসমাপ্ত প্রেমের গল্প 💔 পর্ব -১||১০% @shy-fox এর জন্য বরাদ্দ ||@razuan12

in আমার বাংলা ব্লগ3 years ago

ভাইয়া আপনি দারুন একটি গল্প লিখেছেন এবং আপনার গল্পের যে প্রতিপাদ্য তা আমাদের দৈনন্দিন জীবনের একটি ঘটনা। স্কুল আগে দেখতাম ছেলে মেয়ে প্রেম করত প্রাইভেট যেখানে পড়ত সেখান থেকেই ।তারপর তাদের ভেতর চিঠি আদান-প্রদান হয়তো একটা সময় ফ্যামিলির লোকজন জেনে যেত ।তারপর যা হয় আর কি । আমাদের সমাজে বাবা-মারা মনে করে প্রেম করা খারাপ ।যে ছেলে মেয়েরা প্রেম করে সবাই খারাপ কিন্তু আসলে তারা কখনো বুঝতে চেষ্টা করে না সন্তানেরা কি চাই। যদিও সন্তানের এই বয়সে ভুল করার সম্ভাবনা বেশি থাকে। তবে আপনার গল্পের যে জিনিসটা ফুটে উঠেছে আমাদের ছেলেমেয়েদের ভেতরে যে হতাশা অর্থাৎ একটি ছেলে অল্প বয়সে প্রেমে পরে এবং তার পক্ষে কখনই ওই বয়সে বিয়ে করা সম্ভব হয় না। সে না পারবে প্রেমিকার বিরহ সহ্য করতে না পারে বাবা-মাকে বিয়ে করার কথা বলতে ।সব মিলে ভীষণ মানসিক যন্ত্রণায় দিন যাপন করে ।তার পক্ষে এ অবস্থায় পড়াশুনা চালিয়ে যাওয়া খুব কঠিন হয়ে যায় ।প্রেমিকার বিদায় ,বাবা মার স্বপ্ন পূরণ করতে না পারা এবং হতাশায় দিন পার করে ছেলেটি একদিন শেষ হয়ে যায়। তবে মেয়েটির জীবনে একটা সময় বিরহ থাকলেও স্বামীর ঘরে গিয়ে কিন্তু ভালই থাকে ।যদিও আমি মেয়ে আমি সত্যি কথাই বললাম এটাই বাস্তবতা ।আমাদের যে সময়ে পড়াশোনা করার সময়, যে সময়ের স্বপ্ন দেখার সময় ।পরিশ্রম করার সময় সে সময় আমরা ভুল পথে পা দেই । আমি বলব এই ধারণা থেকে আমাদের বের হয়ে আসা উচিত। সর্বোপরি আপনার গল্পটা আমার বেশ ভাল লেগেছে এবং আপনি যে নতুন কিছু নতুন কোন মাত্রা যোগ করেছেন আপনার পোস্টে দেখে ভালো লাগছে। শুভকামনা রইল আপনার জন্য ।

Sort:  
 3 years ago 

আপু আপনি আসলেই বাস্তবতা তুলে ধরেছেন। খুবই ভালো একটি মন্তব্য ছিল। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

বাহ আপু মন্তব্য লিখতে গিয়ে আপনিও একটি প্রেমের গল্প লিখে ফেললেন। তবে আসলেই আপনি সম্পূর্ণ বাস্তব একটি চিত্র তুলে ধরেছেন। অসংখ্য ধন্যবাদ আপু আপনার মন্তব্যটি আমার কাছে খুব ভালো লেগেছে বাস্তব সম্মত মন্তব্য ছিল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39