# DIY-(এসো নিজে করি) পেন্সিলে আঁকা লাজুক খ্যাঁক (10 % beneficiaries for @shy-fox)

in আমার বাংলা ব্লগ3 years ago
কেমন আছেন সবাই? আশা করি ভালো আছেন। @amarbanglablog এর দীর্ঘস্থায়ী কামনা করছি। আমি সাধারণত বিভিন্ন বিষয় নিয়ে ব্লগিং করতাম, আপনাদের অনুপ্রেরণায় আমি কাগজ দিয়ে ভিবিন্ন জিনিস তৈরি করা শুরু করছি আজ আমি লাজুক খ্যাঁক অঙ্কন করেছি আবারো বলব এর পিছনে আপনাদের ক্রেডিট। চলে দেখা যাক কিভাবে সবার প্রিয় লাজুক খ্যাঁককে আমার পেন্সিলেত ডগায় আঁকালাম

IMG-20210914-WA0013.jpg

উপকরণ

  • সাদা কাগজ
  • পেন্সিল

এবার ধাপ গুলোর মাধ্যমে আপনাদের জানাবো কিভাবে অঙ্কন করলাম

ধাপ-১

IMG-20210914-WA0000.jpg
প্রথমে আমি একটি সাদা পেজ ও পেন্সিল নিয়েছি।

ধাপ-২

IMG-20210914-WA0001.jpg

এ পর্যায়ে আমি প্রথমে চোখ থেকে আঁকানো শুরু করেছি। তাই চোখের সামান্য বিন্দু আঁকিয়েছি।

ধাপ-৩

IMG-20210914-WA0002.jpg

IMG-20210914-WA0003.jpg

এই পর্যায়ে আমি লাজুক খ্যাঁকের চোখটা কালো করে নিয়েছি তারপর কান আঁকিয়েছি।

ধাপ-৪

IMG-20210914-WA0004.jpg

IMG-20210914-WA0005.jpg

এই পর্যায়ে কান আঁকানোর পর আমি মুখের আবহ তৈরি করে নিয়েছি। তারপর মুখের সাথে নাক এঁকেছি। নাক যাতে কালো দেখায় সে জন্য কালো পেন্সিল দিয়ে মুখ ও নাক এঁকেছি।

ধাপ-৫

IMG-20210914-WA0006.jpg

IMG-20210914-WA0007.jpg

এই পর্যায়ে গলা থেকে নিচের দিকে অর্থাৎ লাজুক খ্যাঁকের পিঠ এঁকেছি এবং কমর টা একটু এঁকে নিয়েছি।

ধাপ-৬

IMG-20210914-WA0008.jpg
এই পর্যায়ে কমরের সাথে পিছনের পা এঁকেছি। এর পর সামনের পা আঁকানোর জন্য সামান্য এঁকে নিয়েছি।

ধাপ-৭

IMG-20210914-WA0009.jpg

এই পর্যায়ে কান থেকে শুরু করে সামনে পা বরাবর বুক আঁকিয়েছি এবং সামনের একটি পা এঁকেছি।

ধাপ-৮

IMG-20210914-WA0010.jpg
এরপর বুক থেকে সামনের অন্য পা টি এঁকেছি।

ধাপ-৯

IMG-20210914-WA0011.jpg

এই পর্যায়ে আমি লাজুক খ্যাঁকের ধারালো নক এঁকেছি। আমাদের পা আঁকানো শেষ। এখন লেজ দিলেই হয়ে যাবে আমাদের লাজুক খ্যাক।

ধাপ-১০

IMG-20210914-WA0012.jpg

এই পর্যায়ে লাজুক খ্যাঁকের সেই বিখ্যাত লেজ এঁকেছি। এর সাথে আমাদের প্রিয় লাজুক খ্যাঁকের সম্পূর্ণ আবহ দাঁড় করেছি। এখন আমরা চূড়ান্ত লাজুক খ্যাঁক দেখব।

IMG-20210914-WA0013.jpg
এইটি আমাদের সবার প্রত্যাশিত লাজুক খ্যাঁক।

আমি আসলে তেমন অঙ্কন করতে পারিনা তবে অনেক সময় নিয়ে এঁকেছি। আপনাদের কেমন লাগল কমেন্টে জানাবেন সেই আশা ব্যক্ত করছি। আপনাদের অনুপ্রেরণায় এগিয়ে যাওয়া প্রয়াস পাই।

অঙ্কনলাজুক খ্যাঁক
cameraSamsung galaxy S6
Art by@abidatasnimora
Date14-09-2021

received_1699772656872624.jpeg

আমি @abidatasnimora। আমি মাতৃভাষায় কথা বলতে ও লিখতে ভালবাসি। গল্পের বই,উপন্যাস,প্রবন্ধ ও ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। প্রতিনিয়ত যুদ্ধ করছি নিজেকে ছাড়িয়ে যাওয়া জন্য। আমার এই যুদ্ধে সব থেকে অনুপ্রেরণা পেয়েছি @amarbanglablog কমিউনিটি থেকে। ধন্যবাদ সবাইকে।
Sort:  

আপনাকে অনেক ধন্যবাদ আপনার আর্ট দক্ষতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।লাজুক খ্যাক এর চিত্রটি খুব সুন্দর ভাবে আর্ট করেছেন।শুভ কামনা রইলো আপনার জন্য ।

 3 years ago 

আপনারা অনুপ্রেরণা দিয়েছেন বলেই পারছি। ধন্যবাদ আপনাকেও

 3 years ago 

দারুণ হয়েছে লাজুক খ্যাকটি আপু।পেনসিল দিয়ে এটি দারুণ ফুটে উঠেছে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনাকেও

 3 years ago 

আপনার অঙ্কিত চিত্রটি অনেক সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে আপনার অঙ্কিত চিত্রের বর্ণনা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেউ ধন্যবাদ

 3 years ago 

লাজুক খ্যাঁককে অনেক সুন্দর লাগছে আপু। অনেক সুন্দর ভাবে এঁকেছেন। প্রতিটি ধাপ অনেক সুন্দর ছিলো। আপনার জন্য শুভকামনা রইলো আপু।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

মনে হচ্ছে আপনার মধ্যে অনেক ট্যালেন্ড আছে। তাই আপনি এমন একটিি লাজুক খ্যাঁক ছবি অংকন করতে পেরেছেন। যাইহোক আপনার পোস্টটি অনেক সুন্দর ছিল ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেউ ধন্যবাদ। সময় দিয়ে চেষ্টা করেছি।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনি খুবই সুন্দর ভাবে আপনার নিপুন হাত দিয়ে আমাদের সবার প্রিয় লাজুক খ্যাঁক অংকন করেছেন। আপনার লাজুক খ্যাঁক অংকন টি আমার কাছে অনেক ভালো লেগেছে। যদি রং করতেন তাহলে অনেক সুন্দর হতো। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

পেন্সিল দিয়ে খুব সুন্দর করে লাজুক খ্যাক অঙ্কন করেছেন।শুভেচ্ছা রইল আপু

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

খুবই সুন্দর হয়েছে লাজুক খ্যাকটি আপু।পেনসিল দিয়ে এটি দারুণ ফুটে উঠেছে।ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনার ড্রয়িং পিক দেখেই বুঝা যাচ্ছে কতটি কষ্ট করে আপনি এটি করেছেন। অনেক সুন্দর হয়েছে আপনার এই ড্রয়িংটি। আপনার দক্ষতার প্রশংসা না করে পারলাম না। আপনার জন্য শুভকামনা রইল।।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া। অনুপ্রেরণা উৎস কিন্তু আপনারাই ভাইয়া।

সুন্দর হইছে আপু❤️❤️❤️

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58116.56
ETH 2361.49
USDT 1.00
SBD 2.42