DIY - 🎨পোস্টার রঙ দিয়ে হাতির কিউট শাবক অংকন(১০%🦊🦊)

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)
কেমন আছেন সবাই? আশা করি ভাল আছেন। আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যদের সুস্বাস্থ্য কামনা করছি। রমজান মাস সারাদিন রোজা থেকে এত ক্লান্ত লাগে কিছু করতে ইচ্ছা করে না এর মধ্যে যদি পরীক্ষা থাকে তাহলে তো কোন কথাই নেই। কয়টা দিন ভীষন ব্যস্ততার সাথে যাচ্ছে। পুরো মাসটা এরকম যাবে। এই মাসে আমার ফাইনাল পরীক্ষা তো তাই। তারপরও আমি আমার সর্বোচ্চ দিয়ে আপনাদের সাথে থাকার চেষ্টা করি। আমি কিছু সময় ভাগ করে নিয়েছে সে সময় শুধু আপনাদের সাথেই থাকব। আগে যে সময়টুকু বাজেভাবে কাটাতাম সেই সময়টুকু কাজে লাগে আরকি। মজার একটা কাহিনী বলি আজ পরীক্ষা ছিল আবার সোমবার পরীক্ষা আছে তাই ভাবলাম একটা আর্ট করব।আনুমানিক রাত ১২ টা দিকে আর্ট করতে বসলাম । প্রথমে ভাবলাম একটি ডিজাইন করব ডিজাইন করা শুরু করলাম কিন্তু দুর্ভাগ্যক্রমে আবার কম্পাস টি ভালো ভাবে কাজ করছিল না। যতবারই বৃত্ত আঁকা চেষ্টা করতেছি ততোবারই পেন্সিলের মাথা ভেঙ্গে যাচ্ছে। সাথে কাগজ নষ্ট হচ্ছে। এইভাবে প্রায় আমার এক ঘন্টা চলে গেল মানে আমি দুইটা পেজ শুধু এইভাবে নষ্ট করলাম। এরপর রাগ করে আর ডিজাইন আর্ট করলাম না। তখন ভাবলাম আজ পোস্টার রং দিয়ে কিছু আর্ট করব। কিন্তু কি করবো সেটা ভাবতে ভাবতে হঠাৎ হাতির কথা মনে পড়ল। কোন একটা কারণে। মানে আমি আমার রুমমেট কে হাতি বলে ডাকি তো। হুট করে ওর কথা মনে পড়ল তাই সাথে সাথে হাতি আর্ট করার সিদ্ধান্ত নিলাম। শুরু হলো হাতে আর্ট করা কিন্তু এখানেও ঘটে বিপত্তি আমি যেহেতু পোস্টার রং সম্পর্কে তেমন জানি না তাই হাতির যে গায়ের কালার সেটি করতে আমার অনেক বেগ পেতে হয়েছে। এই আজকাল আর আমি তৈরি করতে পারছিলাম না। পড়ে অনেক ঘাটাঘাটি করে অ্যাস কালার টি করতে সক্ষম হলাম সাদা এবং কালো কম্বিনেশনের। আশা করছি আমার হাতির শাবক টি আপনাদের সবার ভালো লাগবে। তবে চলুন আমি কিভাবে হাতির শাবক তৈরি করলাম তো আপনাদের সাথে শেয়ার করছি।
IMG-20220407-WA0011.jpg

উপকরণ

  • পেন্সিল
  • আর্ট পেপার
  • পোস্টার কালার
ধাপ-১

IMG-20220407-WA0000.jpg

  • প্রথমে হাতির শাবক আর্টের জন্য আমি এর শুর এঁকে নিয়েছি।
ধাপ-২

IMG-20220407-WA0001.jpg

  • এই পর্যায়ে হাতির দুইটি ছোট ছোট চোখ এঁকে নিয়েছি। সাথে ভুরু এঁকেছি।
ধাপ-৩

IMG-20220407-WA0003.jpg

  • এই পর্যায়ে হাতির মাথা বা পুরো মুখমন্ডল এঁকে নিয়েছি।
ধাপ-৪

IMG-20220407-WA0004.jpg

  • এই পর্যায়ে হাতি সেই বিশাল কুলার মতো কান দুইটি এঁকে নিয়েছি।
ধাপ-৫

IMG-20220407-WA0005.jpg

  • এই পর্যায়ে হাতি সামনের দুইটি পা অংকন করেছি।
ধাপ-৬

IMG-20220407-WA0006.jpg

  • এই পর্যায়ে হাতির পিছনের পা অংকন করেছি সেই সাথে আমাদের হাতির শাবকের পুরু আবোহ অংকন করা শেষ এখন কালার করব।
ধাপ-৭

IMG-20220407-WA0007.jpg

  • এই পর্যায়ে হাতির শরীরের এশ কালার তৈরী করার জন্য সাদা ও কালো কালার মিশিয়ে তৈরি করেছি এবং হাতির গায়ে হালকা রঙ করেছি।
ধাপ-৮

IMG-20220407-WA0008.jpg

  • এই পর্যায়ে হাতির কানের ও পায়ের আঙুলে কালার করে নিয়েছি।
ধাপ-৯

IMG-20220407-WA0009.jpg

  • সম্পূর্ণ কালার করার পর হাতির শাবক অনেক কিউট লাগছে।
ফাইনাল ধাপ

IMG-20220407-WA0010.jpg

আমার প্রিয় হাতির শাবক।

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর একটি হাতির শাবক এর চিত্র অঙ্কন করেছেন। আপনার আর্ট করার দক্ষতা বেশ ভালো সেটা এই হাতির শাবক অঙ্কনের চিত্রটি দেখলেই বোঝা যায়। সুন্দর উপস্থাপনার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনার মন্তব্য পড়ে ভাল লাগল ।ধন্যবাদ আপনাকে ।শুভকামনা রইল।

 3 years ago 

আপু, আপনার মজার ঘটনাটি পড়ে বেশ ভালই বুঝতে পারলাম আজকের পোস্ট তৈরী করতে আপনার অনেক বেগ পেতে হয়েছে। কিন্তু বেগ পাওয়া সত্ত্বেও আপনি যে হাতির শাবক টি অংকন করেছেন তা সত্যিই অসাধারণ হয়েছে। ঠিক আপনার রুমমেট এর মত। কেননা তাকে মনে করে আপনি এই কিউট হাতির শাবক টি অঙ্কন করেছেন। পোস্টার রং ব্যবহার করে খুবই চমৎকার একটি হাতির শাবক অঙ্কন করে তা ধাপে ধাপে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 3 years ago 

আমার ঘটনাটি পড়ে আপনার ভালো লাগছে শুনে খুব ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনি খুব সুন্দর করে জল রং দিয়ে দিয়ে হাতির কিউট শাবক অংকন করেছেন। দেখে অনেক ভালো লাগছে। আপনার হাতির কিউট শাবক দেখতে বেশ সুন্দর দেখাচ্ছে। আপনি খুব চমৎকার ভাবে আমাদের মাঝে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। এত অসাধারণ আট পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্য দেখে খুব ভালো লাগছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

বাহ আপু পোস্টার রং ব্যবহার করে অনেক সুন্দর একটি হাতির বাচ্চা অঙ্কন করেছেন দেখতে অনেক ভালো লাগছে। অঙ্গনের বিবরণ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ আপনাকে শুভকামনা রইল।

 3 years ago 

পোস্টার রঙ দিয়ে হাতির কিউট শাবক অংকন করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ওয়াও আপু পোস্টার রং ব্যবহার করে আপনি অনেক কিউট একটি হাতির চিত্র অংকন করেছেন । আমার কাছে দেখতে অনেক চমৎকার লাগছে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার কাছে চমৎকার লাগছে শুনে খুশি। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ওলে বাবা কি মিষ্টি করে বাচ্চা হাতিটাকে এঁকেছেন দিদি 🥰👌👌। ইচ্ছে করছে ছুটে গিয়ে একটু আদর করে আসি। কালার কম্বিনেশন টা চমৎকার হয়েছে তা না হলে এত সুন্দর ফুটে উঠত না। সকাল-সকাল এতো ভালো একটা কিছু উপহার দেয়ার জন্য অনেক ভালবাসা রইল দিদি।

 3 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক অনুপ্রাণিত হয়ে যাই দিদি। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

পোস্টার রং দিয়ে আপনি হাতির কিউট সাবক অঙ্কন করেছেন। এটা বেশ দারুন লাগছে। আপনার হয়তো এটি দ্বিতীয় পেইন্টিং। আপনি দ্বিতীয় পর্যায়ে দারুণভাবে নিজের দক্ষতাকে কাজে লাগিয়েছেন। আপনি পেন্সিল অংকনে মাস্টারপিস এটা আমরা সকলেই জানি এবং আস্তে আস্তে এটা আপনি শিখে যাবেন। আপনার জন্য অনেক দোয়া ও ভালোবাসা রইলো। আশা করি সুন্দর সুন্দর কাজ আপনি আমাদের মাঝে নিয়ে আসবেন।

 3 years ago 

আপনিও অনেক চমৎকার মন্তব্য করেছেন ।আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগছে ।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

পোস্টার রং দিয়ে খুব সুন্দর ভাবে ধাপে ধাপে হাতির একটি কিউট বাচ্চা অঙ্কন করেছেন আপনি। এমন দারুণ দক্ষতা দেখে আমি খুবই মুগ্ধ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

পোস্টার রঙ দিয়ে হাতির কিউট শাবক অংকন শেয়ার করেছেন আপু। বাহ সত্যি আপনার পোস্ট দেখে অনেক ভাল লাগল। আপনার অংকন তো অসাধারণ হয়েছে আপু। আপনার উপস্থাপন ভলো ছিল আপু। আপনার জন্য শুভকামনা রইল। 💞💞

 3 years ago 

অনেক সুন্দর মন্তব্য করেছেন ।শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65