@blacks দাদা জন্মদিন ও আমার অনূভুতি (১০ ভাগ 🦊🦊 জন্য বরাদ্দ)

in আমার বাংলা ব্লগ2 years ago

কেমন আছেন সবাই? আশা করি ভাল আছেন আজ অবশ্য সবাই বেশ ভালই আছে, কেননা আজ আমাদের পরিবারে একটি উৎসবের দিন একটি আনন্দের দিন কারণ আজ আমাদের সবার প্রিয় @blacks দাদার জন্মদিন। এই জন্মদিন আমাদের পরিবারের জন্য নিঃসন্দেহে একটি সৌভাগ্য বয়ে আনবে। তাই দাদাকে নিয়ে আজ আমার কিছু কথা।

birthday-g81edc1a1b_1920.jpg

Image Source

দাদাকে নিয়ে আমার অনেক কিছুই বলার ছিল বা বলার আছে। আমি এই কমিউনিটিতে জয়েন দেওয়ার পরে সব থেকে বেশি সাপোর্ট পেয়েছি দাদার কাজ থেকে। আমার বিপদে বিভিন্ন সমস্যার কথা আমি দাদাকে মন খুলে বলেছি দাদা এক বাক্যে আমার সব কথা খুব মনোযোগ দিয়ে শুনত। আমার সকল সমস্যা সব সময় আন্তরিকতার এবং বিভিন্ন সময় পরামর্শ প্রদান করত একজন বন্ধুর মত। তার সহজ সরল মন আমাকে মুগ্ধ করে। দাদার সাথে যখন আমরা কথা বলতাম তখন তিনি খুব সহজ-সরল ভাবে আমাদের সাথে কথা বলেন। তারা এই সহজ-সরল মনোভাব গুলোই আমাদের তার প্রতি ভালোবাসা ও সম্মান বাড়িয়ে দিয়েছে।

Screenshot_20220112-013005.jpg

সত্যি কথা বলতে মনের অনুভূতি ও ভালোবাসা গুলো কখনোই মুখে বলে বা লিখে প্রকাশ করা যায় না। কিছু বিষয় আছে যেগুলো অনুভুতির আবেগের যার শুধু বুঝে নিতে হয়। দাদার প্রতি আমার সম্মান শ্রদ্ধা ও ভালোবাসা হয়তো বলে বোঝাতে পারবো না। তিনি সব সময় কম কথা বলতেন কিন্তু তার এই কম কথার মধ্যে যে সরলতা লুকিয়ে থাকে তা আপনাকে আকৃষ্ট করবে। দাদার সাথে যখন আমি কথা বলতাম মনে হতো আমি আমার খুব কাছের একজন মানুষের সাথে কাছের একজন বন্ধুর সাথে কথা বলছি অথচ এই মানুষকে কখনো সামনাসামনি দেখিনি হয়তো কখনো হবে কিনা জানিও না। অনেক সময় হাসি -ঠাট্টা, অনেক মজা করেছি বিভিন্ন বিষয় নিয়ে কখনো তিনি একটুও রাগ করেননি অভিমান করেন নি বড় ভাইয়ের মতো আমাদের আগলে রেখেছেন। হয়তো আমরা আমাদের পরিবারের সব সময় পাইনা কিন্তু তিনি বটগাছ হয়ে আমাদের মাথার উপর সব সময় আছেন। ব্যক্তিগত জীবনে দাদার সাথে আমি বিভিন্ন সময় সমস্যা গুলো আলোচনা করেছিলাম তিনি যত সহজ সরলভাবে আমার সমস্যার সমাধান করেছেন তা একজন সত্যিকারে বন্ধুর পক্ষে সম্ভব। দাদা আমাদের কাছে বন্ধু ও ভাইয়ের মতো। তিনি এই ভাবে আমাদের সাথে মেশেন। দাদার আন্তরিকতা আপনাকে সহজেই মুগ্ধ করবে। একটা মানুষ কতটা উঁচু মানের তা আপনি যখন তার সাথে কথা বলবেন বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন তখন বুঝতে পারবেন। একটা মানুষ সামগ্রিক বিষয় নিয়ে যখন জ্ঞান রাখে সেই সাথে প্রায় সব ক্ষেত্রেই তার অবদান এটি তাকে অনেক বড় করেছে অনেক এগিয়ে রাখবে ভবিষ্যতে।

ব্যক্তিগত জীবনে আমাদের সবার কিছু স্বপ্ন থাকে সেই স্বপ্নগুলো পূরণের জন্য আমরা দিগ্বিদিক ছোটাছুটি চলি। আমাদের সবার মত দাদারও হয়তো গোছানো কিছু স্বপ্ন আছে তিনি হয়তো সেই স্বপ্ন পূরণের পথে দৃঢ় প্রতিজ্ঞ। দাদার সেই স্বপ্ন পূরণের জন্য আমি আমার অন্তরের অন্তস্থল থেকে সব সময় আশীর্বাদ করে যাব। একজন ভালো মনের মানুষের জন্য দোয়া করতে পারলে নিজের ভেতরে প্রশান্তি লাগে। দাদা একজন মহৎ হৃদয়ের মানুষ যারা তাদের সাথে কথা বলেছে তারাই বুঝবে শুধু। @blacks দাদা মতো যদি আমার একটা ভাই থাকতো আজ আমি পৃথিবীর সবথেকে খুশি হতাম কারণ তিনি যত টা মেন্টাল সাপোর্ট , বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা, ও একজন পথ প্রদর্শক হিসেবে সবসময় আমার পাশে ছিলেন। তার মতো ভাই পেলে যেকোনো বোন ধন্য হতো। পৃথিবীর সকল বোনেরা এমন ভাইকেই চায় যে তার বিপদ আপদে পাশে দাঁড়াবে তার সমস্যার কথা গুলো মনোযোগ দিয়ে শুনবে এবং খুব সুন্দর ভাবে শান্ত হয়ে সমাধান করে দেবে। দাদা একজন পরিচ্ছন্ন চিন্তা-চেতনার মানুষ আমি যতদূর মিশেছি তার উপর ভিত্তি করেই বললাম । একজন মানুষ পরিচ্ছন্ন চিন্তার নাহলে ও উন্নত মন মানসিকতা সম্পন্ন নাহলে কখনোই এতগুলো মানুষের জন্য এতগুলো পরিবারের জন্য কাজ করতে পারতোনা নিস্বার্থভাবে। একটা মানুষকে আমরা কখনো দেখিনি ,জানিনা ,চিনিনা অথচ তিনি আমাদের সাথে এমন ভাবে মিশে যাচ্ছেন যেন পরম আত্মীয় বহুদিনের চেনা স্বজন। এমন পরম বন্ধু কেই তো আমাদের পাশে চাই সব সময়।

@blacks দাদা আমার কথাগুলো হয়তো গোছানো হয়নি ভালোভাবে বলতে পারিনি ।আশা করছি আপনি আমার মনের অনুভূতি গুলো বুঝবেন যা আমি লিখে প্রকাশ করতে পারিনি। আপনার প্রতি সবসময় শ্রদ্ধা ভালোবাসা থাকবে। আপনার স্বপ্ন খুব দ্রুত পূর্ণ হবে এ প্রত্যাশা করছি ।সেই সাথে আপনার প্রতিটি দিন যেন আপনার স্বপ্নের মত কেটে যায় তার জন্য সৃষ্টিকর্তার নিকট অবশ্যই দোয়া করব। একজন ভাল মানুষ আপনি। আর সারা জীবন এই রকম ভালো মনের মানুষ হয়ে থাকবেন। শ্রদ্ধা ও ভালোবাসা অবিরত।

Sort:  
 2 years ago 

প্রথমে দাদাকে জন্মদিনের শুভেচ্ছা জানাই শুভ জন্মদিন দাদা। দাদার আগামী দিনগুলো ভালো কাটুক এই প্রার্থনাই করি৷

ভাই আপনি অনেক সুন্দর করে পোস্ট টি আমাদের মাঝে তুলে ধরেছেন। অনেক সুন্দর ভাবে কথাগুলো লিখেছেন। সত্যি অসাধারণ হয়েছে ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

প্রিয় দাদার জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন জানাই।

প্রিয় দাদা জন্মদিন উপলক্ষে আপনি খুব সুন্দর গোছানো ভাবে আপনার মনের অনুভূতি প্রকাশ করেছেন।পড়ে খুবই ভালো লাগলো। আসলে আমাদের সকলের দাদার প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা বিরাজমান। এত অসাধারন পোষ্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

খুব সুন্দর ছিল ব্লাক দাদার তার প্রতি আপনার অনুভূতি।
আসলেই দাদা আমাদের কে সবসময় সাপোর্ট করে যাচ্ছে। দাদাদের মতো মানুষই হয় না।
দাদার জন্য জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। শুভ জন্মদিন দাদা। আপনার আগামী দিনের পথ চলা শুভ হোক।হাজার বছর বেঁচে থাকুক আমাদের দাদা।

 2 years ago 

আপনার পোস্টটি পরে দাদার সম্বন্ধে অনেক অজানা কথা জানতে পারলাম। আসলেই দাদা অনেক বড় মনের একজন মানুষ। আর একজন ভালো বন্ধুও বটে যাকে ভালো মন্দ ও সমস্যার কথা অকপটেই বলা যায়। এবং খুব স্বাভাবিভাবেই তার সমাধানও পাওয়া যায়। দাদার সম্বন্ধে অনেক সুন্দর ও গঠনমূলক কথা আমাদের সামনে উপস্থাপন করার জন্যে অনেক অনেক ধন্যবাদ। আপনার মাধ্যমে দাদাকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা।

 2 years ago 

এত সুন্দর ভাবে দাদা কে বশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশাকরি আপনার দিনকাল খুবই সুন্দর ভাবে আমার বাংলা ব্লগের সাথে কাটবে, প্রতিটা মুহূর্ত বাংলা ব্লগের সাথে যুক্ত থাকবেন।

 2 years ago 

দাদাকে জন্মদিনে শুভেচ্ছা। অনেক সুন্দর করে সাজিয়ে আপনি আপনার অনুভূতি শেয়ার করেছেন দারুন হয়েছে। ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ছোট দাদার জন্মদিন উপলক্ষে আপনি অনেক সুন্দর কিছু অনুভূতি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমাদের সবার মাঝেই কিছু না কিছু অনুভূতি থাকে যে অনুভূতি আমরা যতই শেয়ার করি না কেন সেটা ততই বেশি বাড়তে থাকে। সত্যি বলতে দাদাকে নিয়ে যতই বলতে চাই ততোই কম হয়ে যাবে। নতুন করে আর কিছু বলতে চাইনা। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি অনুভূতি শেয়ার করার জন্য।

 2 years ago 

দাদার জন্য আমরা সবাই মনে প্রানে দোয়া করি। দাদা যাতে সব সময় ভালো থাকেন। দাদার জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন। ভালোবাসা অবিরাম দাদার জন্য।

 2 years ago 

দাদার জন্মদিনে আপনার চমৎকার অনুভূতি আমাকে অনুভূত করেছে।প্রিয় দাদার জন্মদিনে তাদের জন্য অনেক অনেক শুভকামনা ও শুভেচ্ছা♥♥

 2 years ago 

অসম্ভব কিছু মিষ্টি অনুভুতি নিয়ে দাদাকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন সত্যিই অনবদ্য।
দাদাকে জন্মদিনের শুভেচ্ছা জানাই আর আপনার চমৎকার উপস্থাপনার জন্য আপনার প্রতি অনেক অনেক শুভকামনা রইল 💌

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.030
BTC 57962.42
ETH 3050.85
USDT 1.00
SBD 2.25