আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-নিজের অনূভুতি ও ভালবাসা শেয়ার (১০% 🦊🦊🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

কেমন আছেন সবাই? আশা করি ভাল আছেন। আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যদের সুস্বাস্থ্য কামনা করছি। আমি কয়েকদিন কিছু সমস্যার মাঝে ছিলাম তাই আপনাদের সাথে চাইলেও পোস্ট করতে পারিনি। কিন্তু আজ আমি আমার বাংলা ব্লগে আসা থেকে শুরু করে এখন পর্যন্ত কিছু অনুভূতি আপনাদের সাথে শেয়ার করব।

20220607_110904_0000.png

প্রথমেই আমি কৃতজ্ঞতা জানাই এই পরিবারের স্বপ্নদ্রষ্টা, যার চিন্তা ভাবনার ফসল হিসেবে বিশ্বের বুকে আমার বাংলা ব্লগকে প্রতিষ্ঠা করেছেন, আমাদের সবার প্রিয় ভালোবাসার মানুষ @rme দাদাকে। এরপরে কৃতজ্ঞতার সাথে স্মরণ করছি @blacks দাদাকে। যিনি বিভিন্ন সময় আমার পাশে থেকেছেন একজন অভিভাবক হিসেবে, একজন বন্ধু হিসেবে,একজন ভাই হিসাবে। একজন পরিবার যখন এইরকম দক্ষ ত্রাণকর্তা পায় তখন সেই পরিবারটি সবসময় একতাবদ্ধ থাকবে এটাই প্রত্যাশিত। দক্ষ নেতৃত্বইপারে যেকোনো জায়গা থেকে নিজের অবস্থানকে মাথা উঁচু করে সবার সামনে উকি দিতে। পরিবারের অভিভাবক যখন দক্ষ হয়, মানবিক হয়, তখন সেই পরিবারের অন্যান্য সদস্যরা ও দক্ষতার প্রমাণ রাখতে নিজেকে ব্যস্ত রাখে তারই ফলস্বরূপ এই পরিবারের এডমিন মডারেটর সবাই বন্ধুভাবাপন্ন ও দক্ষ নেতা হিসাবে নিজেকে প্রমান করেছে।সবার প্রতি রইল আমার কৃতজ্ঞতা।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeJJwaZsefPk1zN6fEAs7MdkdJfudjGmTTgEGoGzxsz4JfVM6eKjD5LC9K3xQyuVYFwkWACxsp.png

আমি প্রায় আগস্ট এর দিকে আমার বাংলা ব্লগে যুক্ত হয়। এই ব্লগে আমার যুক্ত হওয়া কাকতালীয়ভাবে হয়েছে। কিন্তু তারপর থেকে এই ব্লগ কে আমি পরিবার হিসেবে নিয়েছি। আমি বরাবর ছিলাম ইন্ট্রোভার্ট। তেমন কারো সাথে কথা বলতাম না
তাই আমার বন্ধু মহল তেমন ছিল না। আসলে আমার কমিউনিকেশন গ্যাপ এতটাই ছিল যে, যা আপনাদের বলে বোঝাতে পারবো না। এই কমিউনিকেশন গ্যাপ এর কারনে আমাকে বিভিন্ন সময় বিভিন্ন ঝামেলায় পড়তে হয়েছে। কিন্তু আমি যখন এই পরিবারের একজন সদস্য হলাম প্রথমের দিকে আমি নিজেও কথা বলতে অনেক লজ্জা পেতাম। কি কথা বলব কিভাবে বলব কার সাথে বলব এই সব ভেবে তেমন মেসেজ দিতাম না কিন্তু আস্তে আস্তে আমার সেই লজ্জা ভয় দূর হয়ে যায়। এই পরিবারের একজন অ্যাক্টিভ সদস্য হয়ে যাই। আমি নিয়মিত সবার সাথে ভালো-মন্দ মন খারাপের সকলে বিষয়টি আলোচনা শুরু করি। আর এইভাবে চলতে চলতে এই কমিউনিটিতে অনেক মেম্বারের সাথে আমার বেশ সখ্যতা শুরু হয়ে যায়। নিয়মিত তাদের সাথে নিজের মনের অনুভূতি গুলো শেয়ার করি। মজা করি আনন্দ করি। তখন এমন এক পর্যায়ে পৌঁছে গেছি যে একদিন বা 1 ঘন্টা যদি পরিবারের সাথে না কাটায় তখন নিজেকে একা মনে হতো।

social-media-3846597__480.webp

Image Source

এরপরে নিজের সৃজনশীলতাকে কাজে লাগিয়ে নিজের ইম্প্রুভ করা শুরু করি। পরবর্তীতে নিয়মিত সুপারলিস্টে নিজেকে দেখতে পাই যা আমার জন্য প্রশান্তির একটি বিষয়। এইভাবে অনেক চড়াই-উতরাই পেরিয়ে আজ আমি এই অবস্থানে চলে এসেছি। যদিও এই পর্যন্ত আশা আমার জন্য বেশ কঠিন ছিল। কেননা আমি এর মাঝেই দুটি সেমিস্টার শেষ করেছি, দুইটি ফাইনাল পরীক্ষা শেষ করেছি, ব্যক্তিগত জীবনে বিভিন্ন ধরনের সমস্যা মোকাবেলা করেছি। তবুও এই পরিবারকে কখনো একা ছেড়ে যায়নি দুর্দিনেও পরিবারের পাশে থেকেছি।কখনো দুধের মাছি রুপে থাকিনি। পরিবার ও আমার পাশে থেকেছে সবসময়। সে জন্য এই পরিবারের প্রতিটি সদস্যের প্রতি, এডমিন মডারেটরদের প্রতি কৃতজ্ঞতা জানাই।
আসলে আমাদের চলার পথে সব সময় কাউকে না কাউকে অনুসরণ করতে হয়। কোন বিষয়কে সামনে রেখে এগিয়ে যেতে হয়। এই পরিবারের সদস্য হওয়ার পরে থেকে আমি এমন কিছু মানুষ পেয়েছি, এমন কিছু মানুষকে অনুসরণ করতে পেরেছি যার মাধ্যমে প্রতিনিয়ত নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার দৃঢ় সংকল্প করেছি। সবার সৃজনশীলতা সবার বুদ্ধিমত্তার ভিন্নতা দেখে নিজেকে আবিষ্কার করার চেষ্টা করেছি। নিজের মধ্যে থাকা সুপ্ত প্রতিভা গুলোকে বিকশিত করার জন্য সর্বদাই নিজেকে ছাড়িয়ে যাওয়া ব্রত নিয়েছি।। এই পরিবারের সদস্যকে আমি এমন কিছু গুন, এমন কিছু দক্ষতা অর্জন করেছি এমন কিছু বিষয় সম্পর্কে জ্ঞান অর্জন করেছি যা আমার এই দীর্ঘ শিক্ষা জীবনে অর্জন করা সম্ভব হয়নি। সত্যি কথা বলতে আমাদের প্রকৃতিতে আমাদের বিভিন্ন মাধ্যমের এমন কিছু জ্ঞান অর্জন করতে পারি যা কখনোই বই-পুস্তকে পাওয়া যাবে না বিশেষ করে অভিজ্ঞতা নামক শব্দটিকে কখনোই আপনি বই পড়ে অর্জন করতে পারবেন না।

team-386673__340.jpg

Image Source

নিজেকে অন্যরকমভাবে আবিষ্কারের জন্য এই পরিবারের অবদান আমি কখনো অস্বীকার করতে পারব না। একটা মরীচিকা পড়া মস্তিষ্ককে কিভাবে ধার দিতে হয় কিভাবে তার ফেলে আসা সোনালী সময়গুলোকে জাগরিত করতে হয়, নিজের ভেতরে থাকা সুপ্ত প্রতিভা গুলোকে কিভাবে উজ্জ্বল করতে হয় তা আমি এই পরিবারের মাধ্যমে শিখেছি। একটা সময় আসবে যখন খুব ব্যস্ত থাকব, সংসার হবে পরিবার হবে তখন হয়তো নিজের সাধ্যমত সময় দিতে পারবো না। বা পৃথিবীতেও যদি না থাকি মানুষের জীবনে কোনো নিশ্চয়তা নেই। হয়তো কখনো কোন অবস্থায় এই পরিবারে কোনো সদস্য আমাকে স্মরণ করবে । অরা নামে একটি ম্যাডাম ছিল। হয়তো বা কেউ স্মরণ করবে না আমাকে। কিন্তু এই পরিবার তার স্বমহিমায় বিশ্বের বুকে মাথা উঁচু করে তার কৃতিত্ব প্রকাশ করেই যাবে। এই পরিবারের প্রতি অকৃতিম ভালবাসা রাখছি।
আসলে এমন কিছু অনুভূতি আছে এমন কিছু আবেগ আছে যা কখনোই লিখে প্রকাশ করা সম্ভব নয়। যতদিন বেঁচে থাকব এই পরিবারের সাথে একজন সদস্য হয়ে থাকতে চাই।

Sort:  
 2 years ago 

সত্যি বলতে আপু নিজের ভিতরের উপলব্ধি কৃত কিছু অনুভূতি আজকে আপনার এই পোষ্টের মাধ্যমে আমাদের সাথে শেয়ার করেছেন। আর এটি এ প্রতিযোগিতা না হলে হয়তো আমাদের সাথে শেয়ার করার সুযোগ হতো না। ধন্যবাদ আপনাকে এবং ধন্যবাদ প্রতিযোগিতা আয়োজন কারিদের। যার কারণে আপনার অনুভূতি গুলো প্রকাশ পেয়েছে।

 2 years ago 

আপনি অনেকগুলো বিষয় তুলে ধরার চেষ্টা করেছেন। আসলে এটাই হচ্ছে নিজের ভেতর থেকে আসা অনুভূতি। একটা কথা ঠিক বলেছেন আমি নিজেও আপনার মতো কথা বলা একদমই কম পছন্দ করি। এমনকি আমি নিজেই কথা খুব একটা বলি না। কিন্তু এখানে এসে দেখা গেছে সবার সাথে কথা বলতে একটা কমিউনিকেশন তৈরি হয়েছে এমন কি এখন কথা বলতেও ভালো লাগে। তাছাড়া নিজের ভেতর থেকে নানা ধরনের সৃজনশীলতা তৈরি হয়েছে। আপনার অনুভূতি গুলো শুনে ভালো লাগলো।

 2 years ago 

চমৎকার কিছু শব্দের মাধ্যমে নিজের অনুভূতি প্রকাশ করেছেন।আপনাদের মত সদস্যরা আমার বাংলা ব্লগের প্রাণ। পরিবারটা সমৃদ্ধ হয়েছে আপনাদের মত সদস্যদের কারণেই। আর এই সমৃদ্ধ পরিবারটাকে সযত্নে আগলে রাখছে আমাদের দাদা। চমৎকার লিখেছেন। পোস্টটা পড়ে ভাল লাগলো।

 2 years ago 

আপনি আমার পোস্ট মনোযোগ দিয়ে পড়েছেন ভাইয়া খুবই ভালো লাগল।আপনারা আছেন বলেই এই পরিবার এতটা সমৃদ্ধ।

 2 years ago 

খুবই সুন্দর লিখেছেন আপু। আসলেই এটা পরিবার,কিছু সময় না থাকলে, কেমন জানি লাগে হাজারো ব্যস্ততার মাঝে এখানে সবার সাথে কথা না বললে ভালো লাগে না।ধন্যবাদ

 2 years ago 

আমার বাংলা ব্লগের শতবর্ষ প্রথম বর্ষ উদযাপন উপলক্ষে প্রচেষ্টায় অংশগ্রহণ করার জন্য আপনাকে ধন্যবাদ পাশাপাশি আপনি এত চমৎকার অনুভূতি ব্যক্ত করেছেন তার জন্য ধন্যবাদ। বাস্তবিকই আমার বাংলা ব্লগ নিজেই একটি পরিবারের অংশ হয়ে দাঁড়িয়েছে। এখানে বন্ধুদের সাথে সকল মেয়েদের সাথে একটু না মিশলে একটু হাই-হ্যালো না করলে ভালো লাগেনা যেন কোথাও একটু অসম্পূর্ণ থেকে যায়

 2 years ago 

আসলে এমন কিছু অনুভূতি আছে এমন কিছু আবেগ আছে যা কখনোই লিখে প্রকাশ করা সম্ভব নয়। যতদিন বেঁচে থাকব এই পরিবারের সাথে একজন সদস্য হয়ে থাকতে চাই।

উপরের লেখাগুলো দারুন লাগলো। আসলেই কিছু অনুভূতি আছে যা ভাষায় প্রকাশ করা যায় না, অন্তর দিয়ে বুঝে নিতে হয়। আমার মনে হয় আপনার মত বেশিরভাগ সদস্যদেরই আমার বাংলা ব্লগের সাথে এই সম্পর্ক আত্মিক। এই সম্পর্ক যুগ যুগ স্থায়ী হোক এই প্রত্যাশা সব সময়। ধন্যবাদ আপু

 2 years ago 

আসলেই আপু আপনি ঠিক বলেছেন দাদার মতো একজন দক্ষ ত্রাণকর্তা যারা পায় এই পরিবারটা সবসময় একতাবদ্ধ থাকবে এটাই স্বাভাবিক। আর আপনি আমার বাংলা ব্লগে কাজ করার অনুভূতি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার পোষ্টটি পড়ে আসলেই খুব ভালো লাগলো অনেক অনেক দোয়া ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগ এ কাজ করার অনুভূতি আসলে ভাষায় প্রকাশ করে শেষ করা যাবে না। আসলে আমরা অনেক আনন্দিত। এই কমিউনিটিতে কাজ করতে পারে আজ আপনার অনুভূতি গুলো আমাদের মাঝে ভাগাভাগি করে নিতে পেরেছেন তাই অনেক ভালো লাগছে। ধন্যবাদ আপনার সুন্দর অনুভূতি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

আমরা কেউ কাউকে সেইভাবে চিনি না কিন্তু একই কমিউনিটিতে কাজ করতে করতে কেমন যেনো সবাই কত আপন হয়ে গেছে। একদিন যদি সার্ভারে না ঢুকি মনে হয় কিছু একটা মিসিং। অনেক সুন্দর অনুভূতি প্রকাশ করেছেন আপনি আপু। ভাল লাগল দেখে। এক সাথে সবাই মিলে এভাবেই থাকতে চাই আমরা।

আমরা সবাই যেন আমার বাংলা ব্লগ এর একটি পরিবার। যে পরিবারের ত্রাণকর্তা একজন দক্ষ মানুষ- সেই পরিবারের মানুষজন তো দক্ষ হবে এটাই স্বাভাবিক। সেই দক্ষতারই বহিঃপ্রকাশ ঘটছে আমাদের পোস্টের মাধ্যমে। খুব সুন্দর ভাবে আপনার পোষ্টটি লিখেছেন। আমার বাংলা ব্লগ এর শতবর্ষ প্রথম বর্ষ উদযাপন উপলক্ষ প্রচেষ্টায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এভাবেই আমরা একটি পরিবারের মত সবাই আমার বাংলা ব্লগ কে আরও এগিয়ে নিয়ে যাবে। সবার জন্য দোয়া ও শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 64258.81
ETH 2772.25
USDT 1.00
SBD 2.65