# ছোট আলু দিয়ে চ্যালা মাছের শুটকি ভর্তা ( ১০ ভাগ লাজুক খ্যাঁকের জন্য বরাদ্দ)

in আমার বাংলা ব্লগ2 years ago

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন ।আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যদের সুস্থতা কামনা করছি। আজ আমি আপনাদের সাথে একটি ভর্তা রেসিপি শেয়ার করব। যতগুলো ভর্তা রেসিপি আছে তার মধ্যে আমার এই ভর্তাটি খুব ভালো লাগে। ছোট ছোট আলুর সাথে শুটকি মাছের ভর্তা। আমি ছোট আলুর সাথে চ্যালা মাছের শুটকি দিয়ে খুব চমৎকার একটি ভর্তা বানিয়েছি। আপনি যদি গরম ভাতের সাথে এই শুটকি ভর্তা খান তাহলে আমার বিশ্বাস অনেক মজা পাবেন সেই সাথে আপনি অনেকগুলো ভাত খেতে পারবেন। এই ভর্তার অসাধারণ একটা টেস্ট লাগবে আপনার। আপনারা যারা এই ধরনের ভর্তা তৈরি করতে চান খুব সহজেই আমার প্রক্রিয়া অনুসরণ করে করতে পারবেন। আশা করি আপনাদের ভাল লাগবে। তবে চলুন দেখি আমি কিভাবে আপনাদের সাথে ছোট আলু দিয়ে চ্যালা মাছের ভর্তা রেসিপি সম্পন্ন করেছি।

IMG-20220321-WA0015.jpg

siam,.png

প্রয়োজনীয় উপকরণ

  • আলু
  • মাছের শুটকি
  • পেঁয়াজ
  • রসুন
  • ধনিয়ার পাতা
  • কাঁচা মরিচ
  • লবণ
  • শুকনা মরিচ
  • সরিষার তেল
  • সয়াবিন তেল

siam,.png

ধাপ-১

IMG-20220321-WA0002.jpg

siam,.png

প্রথমে একটি বাটিতে ছোট আলু ভালো ধুয়ে পরিস্কার করে নিয়ে কারণ আমি আলুর খোসাসহ ভর্তা করব।

ধাপ-২

IMG-20220321-WA0003.jpg

siam,.png

এই পর্যায়ে চ্যালা মাছের শুটকি নিয়েছি।

ধাপ-৩

IMG-20220321-WA0004.jpg

siam,.png

এই পর্যায়ে কাঁচা মরিচ, পেঁয়াজ, রশুন ও ধনিয়ার পাতা নিয়েছি।

ধাপ-৪

IMG-20220321-WA0005.jpg

siam,.png

প্রথমে আলু গুলো ধুয়ে একটি পাত্রে সামান্য পানি দিয়ে সেদ্ধ করে নিয়েছি

ধাপ-৫

IMG-20220321-WA0006.jpg

siam,.png

মিডিয়াম আঁচে এভাবে সেদ্ধ করে নিয়েছি

ধাপ-৬

IMG-20220321-WA0007.jpg

siam,.png

পানি শুকিয়ে এলে ‌এতে সয়াবিন তেল দিয়ে দিয়েছি

ধাপ-৭

IMG-20220321-WA0017.jpg

siam,.png

রসুন মরিচ সামান্য ভাজা হয়ে গেলে ধনিয়ার পাতা ও‌ পেঁয়াজ কুচি দিয়ে দিয়েছি

ধাপ-৮

IMG-20220321-WA0009.jpg

siam,.png

এরপর এতে আগে রসুন ও মরিচ দিয়ে দিয়েছি

ধাপ-৯

IMG-20220321-WA0010.jpg

siam,.png

এরপর সব ভালো ভাবে ভেজে নিয়েছি

ধাপ-১০

IMG-20220321-WA0011.jpg

siam,.png

এরপর শুঁটকি মাছ গুলো ভেজে নিয়ে‌ ধুয়ে নিয়েছি

ধাপ-১১

IMG-20220321-WA0012.jpg

siam,.png

বাটনার মাঝে সব উপকরণ একসঙ্গে ঢেলে‌ নিয়েছি

ধাপ-১২

IMG-20220321-WA0013.jpg

siam,.png

এরপর ভালোভাবে ভর্তা করে নিয়েছি

ধাপ-১৩

IMG-20220321-WA0014.jpg

siam,.png

শেষে সরিষার তেল দিয়ে ভালোভাবে মিশিয়ে নিয়েছি

ফাইনাল ধাপ

IMG-20220321-WA0015.jpg

siam,.png

IMG-20220321-WA0016.jpg

siam,.png

এরপর খাওয়ার জন্য পরিবেশন করেছি।

ধন্যবাদ

@abidatasnimora


break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

ছোট মাছ এর অনেক মজাদার একটি শুটকি ভর্তা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। শুটকি ভর্তা বরাবরই আমার কাছে খুবই সুস্বাদু লাগে আর এই শুটকি ভর্তা মাঝে যদি আলু যোগ করা হয় তাহলে তো আর কোন কথাই নেই। আপনার এই চেলা মাছের শুটকি ভর্তা রেসিপি দেখে আমার জিভে জল এসে গেল। ধন্যবাদ আমাদের মাঝে এত মজাদার একটি শুটকি ভর্তা রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি রেসিপি অনেক মজাদার খেতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি ছোট আলু ও চেলা মাছের শুটকি ভর্তা করেছেন দেখতে খুবই ভালো লাগছে। কিন্তু এই ভর্তা কখনো খাওয়া হইনি। আসলে ভর্তা খেতে অনেক বেশি পছন্দ করি, আর গরম গরম ভাতের সাথে এই ভর্তা খেতে খুবই সুস্বাদু হয়। অনেক ধন্যবাদ আপনাকে এই ভর্তা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার ভালো লেগেছে শুনে খুশি হলাম ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে শুটকি মাছের রেসিপি আমি এখন পর্যন্ত খাই নি তাই এই শুটকি মাছের রেসিপি থেকে কেমন মজা লাগে সেই সম্পর্কে ধারণা নেই। দেখে তো বেশ মজা হচ্ছে আর এই মজাদার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু মনি 🥰

 2 years ago 

খেয়ে দেখবেন ভালো লাগবে। শুভকামনা রইল।

 2 years ago 

অনেক সুন্দর একটি ভর্তা রেসিপি করেছেন আপু। যেকোনো ভর্তা খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। কিন্তু আপনি আজকে শুটকি দিয়ে অনেক সুন্দর একটি ভর্তা রেসিপি করেছেন। আমি আপনার পুরো রেসিপিটি ফলো করেছি। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছিল এই ভর্তা খেতে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু ভর্তা আমারও অনেক ভালো লাগে। বিশেষ করে গরম ভাতের সাথে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার ছোট আলু দিয়ে শুটকি ভর্তা দেখে জিভে জল চলে আসলো। শুটকি ভর্তা খেতে আমার অনেক ভালো লাগে। আমি প্রায় সব ধরনের শুটকি মাঝেমাঝে ভর্তা করে খাই। ঝাল ঝাল ভর্তা খেতে অনেক সুস্বাদু লাগে। আপনার ভর্তা দেখে মনে হচ্ছে অনেক মজা হয়েছিল। ভর্তার প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনারো ভালো লাগে জেনে খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শুটকির ভর্তা সাথে গরম ভাত খেতে অসাধারণ। তবে আলুর সাথে শুটকির ভর্তা কখনো খেয়ে দেখা হয়নি। প্রথম দেখলাম এবং বেশ ভালই লাগলো। একদিন মাকে বলবো এভাবে বানাতে।

 2 years ago 

আপনি অনেক সুন্দর মন্তব্য করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এই ছোট ছোট আলুর ভর্তা আমি একবার খেয়েছি। খুবই মজা লাগে খেতে। এই ভর্তা কিন্তু শুটকি মাছ দিয়ে কখনো খাওয়া হয়নি। ভর্তাতো এমনিতেই অনেক মজাদার একটি খাবার। আপনার আজকে ভর্তা দেখে মুখে পানি চলে এসেছে। দেখেই মনে হচ্ছে যে খুবই সুস্বাদু হয়েছে।

 2 years ago 

হা আপু অনেক মজা লাগে এই ভর্তা। শুটকি মাছ দিয়ে করলে আরো ভালো লাগবে।

 2 years ago 

ঠিকই বলেছেন যেকোনো ভর্তা দিয়ে খাবার খেতে আসলে অনেক ভালো লাগে আর শুটকি মাছের ভর্তা হলে তো কোন কথাই নেই ।আমি শুটকি মাছের ভর্তা অনেক খেয়েছি তবে এভাবে কখনো আলু দিয়ে ভর্তা করিনি। ছোট ছোট আলু গুলো দেখতে কি ভালো লাগছে। আপনি কত সুন্দর করে আলু সিদ্ধ করে ভর্তা করলেন আমার তো দেখে মনে হচ্ছে এক প্লেট ভাত নিয়ে বসে যায় ।খুবই ভালো লেগেছে রেসিপিটি।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর মন্তব্য করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর একটি খাবারের রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করেছেন আপু। ছেলা মাছের শুটকি ভর্তা খাবারের মনোযোগ বাড়াতে অনেক কার্যকরী হবে।রেসিপিটি রান্না করার পদ্ধতি গুলো ধাপে ধাপে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

এ ধরনের ভর্তা গুলো খেতে আমার অনেক ভালো লাগে। আপনার ভর্তা দেখে বোঝাই যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনার ভর্তা রেসিপি দেখে জিভে জল চলে আসলো। আপনি খুব সুন্দর করে ছোট আলু দিয়ে শুটকি মাছের ভর্তা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম নতুন ধরনের একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 57668.08
ETH 2381.55
USDT 1.00
SBD 2.42