রুই মাছ দিয়ে পালংশাক রেসিপি (১০% 🦊🦊🦊)

in আমার বাংলা ব্লগ2 years ago
কেমন আছেন সবাই? আশা করি ভাল আছেন আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যদের সুস্বাস্থ্য কামনা করছি। ঈদে সবাই দেখি বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করছে আর তার অনুভূতিগুলো আমাদের সাথে শেয়ার করছে। সবার ঈদ আনন্দ ও অনুভূতি গুলো পড়ে খুব ভালো লাগছে। আমি প্রত্যাশা করছি ঈদের মতো আনন্দ প্রতিদিন আপনাদের জীবনে আসুক। সুন্দর সাবলীল জীবন অতিবাহিত করুন আপনারা। দেখি আমিও কোথাও ঘুরতে যেতে পারি কিনা। আজকালের মাঝে যাব কোথাও ঘুরতে। আমাদের প্রত্যাহিক জীবনে বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হচ্ছি এবং সেই সমস্যা থেকে উত্তরণের জন্য বিভিন্ন পন্থা অবলম্বন করি। তবে আমাদের জীবনে মাঝে মাঝে এমন কিছু সমস্যা আসে যেখান থেকে একা উত্তরণ করা সম্ভব নয়। আমাদের জীবনে চলার পথে বিভিন্ন শুভাকাঙ্ক্ষী দেখা পাওয়া যায় যাদের মাঝে অধিকাংশ মুখোশধারী। আমাদের সব থেকে বড় শত্রু হচ্ছে এই মুখোশধারী শুভাকাঙ্খীরা যারা আপনার সাথে থাকে আপনার পেছন থেকে ছুরি মারবে। আপনি কখনোই বুঝতে পারবেন না কিন্তু আপনার মনে হবে তারাই আপনার সবথেকে বেশি কাছের বিশ্বস্ত। কিন্তু আপনার সেই বিশ্বাসের সামান্যটুকু মর্যাদা দেয় না কখনো। সুযোগ পেলে ঘা মেরে দেবে। তাই জীবন চলার পথে সঠিক মানুষ সঠিক বন্ধু নির্বাচন করা খুবই গুরুত্বপূর্ণ। যদি জীবনের সঠিক মানুষ না খুঁজে পাও তাহলে অবশ্য একা চলাটাই উত্তম। বিশেষ করে আমি বন্ধুর প্রতি খুবই দুর্বল আমি যাকে বন্ধু ভাবি তাকে ভীষণ ভাবে বিশ্বাস করি কিন্তু সে যদি আমাকে বিশ্বাস না করে, তার বিশ্বাসঘাতকতার আমি কখনো সহ্য করতে পারব না। তাই তো আমি সব সময় বন্ধু নির্বাচন করতে সতর্ক থাকে। হয়তো এই জন্য আমার জীবনে বন্ধুর সংখ্যা ভীষণ কম।

যাইহোক আজ আপনাদের সাথে একটি দারুন রেসিপি শেয়ার করতে যাচ্ছি। তবে চলুন দেখা যাক কি রেসিপি আপনাদের সাথে শেয়ার করা যায়

20220507_013707_0000.jpg
siam,.png

উপকরণ

  • রুই মাছ
  • আলু
  • পালং শাঁক
  • কাঁচা মরিচ
  • লবণ
  • হলুদ
  • তেল
ধাপ ১

20220430_164552.jpg

siam,.png

  • প্রথমে একটি পাত্রে খুব ভালো ভাবে পালংশাক ধুয়ে নিয়েছি।
ধাপ ২

20220430_164404.jpg
siam,.png

  • এই পর্যায়ে কয়েকটি আলু কুচি করে কেটে নিয়েছি।
ধাপ ৩

20220430_165038.jpg

siam,.png

  • এই পর্যায়ে ৪/৫ টি কাচা মরিচ কুচি করে কেটে নিয়েছি।
ধাপ-৪

20220430_170013.jpg
siam,.png

এই পর্যায়ে কুচি করে নেওয়া আলুর মাঝে কাচা মরিচ, লবণ,হলুদ, ঝাল, ধনের গুড়া ও পেয়াজ দিয়েছি।

ধাপ ৫

20220430_170254.jpg

siam,.png

  • এই পর্যায়ে অল্প সয়াবিন তেল দিয়ে খুব সুন্দর ভাবে মেখে নিয়েছি।
ধাপ ৬

20220430_165903.jpg

siam,.png

  • এই পর্যায়ে কয়েকটি রুই মাছের পিচ নিয়েছি।
ধাপ ৭

20220430_170338.jpg

siam,.png

  • এই পর্যায়ে মাছের পিচ গুলো সুন্দর করে মেখে নিয়েছি।
ধাপ ৮

20220430_170443.jpg

siam,.png

  • এই পর্যায়ে মাছ ও আলুর সাথে পালংশাক মেখে নিয়ে সামায় পানি দিয়ে রান্না করার জন্য সম্পূর্ণ প্রস্তুত করে নিয়েছি।
ধাপ ৯

20220430_170724.jpg

siam,.png

  • এই পর্যায়ে রেসিপি পাতিলে করে চুলায় চাপিয়ে দিয়েছি। কিছুক্ষণের মাঝেই আমাদের রেসিপি হয়ে যাবে।
ধাপ ১০

20220430_174436.jpg

siam,.png

  • কিছু সময়পর দেখেছি রান্নায় পানি আছে কিনা।পানি না থাকলে বুঝব রান্না হয়ে গেছে। যেহেতু পানি একে বারে শুকে তারমানে আমাদের রেসিপি প্রায় শেষ হয়ে এসেছে।
ধাপ ১১

20220430_175248.jpg

siam,.png

  • এই পর্যায়ে সবজি গুলো একটু উল্টিয়ে দিয়ে সামান্য তাপ দিয়ে নেমে নিয়েছি।

ফাইনাল ধাপ

20220430_201419.jpg

siam,.png

  • এই পর্যায়ে আমাদের পরিবেশন করার পালা।তাই ছোট একটি বাটিতে তুলে পরিবেশন করেছি।

Sort:  
 2 years ago 

পালংশাক আমার খুবই পছন্দের এক শাক। খুব ভালো লাগে আমার। যদিও আমি কিছু দিন আগেও পালংশাক চিনতাম না। একবার আমাকে বাজারে পাঠিয়েছিলো পালংশাক কেনার জন্য। আমি বলি দেখতে কেমন 😂

 2 years ago 

পালং শাক আমার অনেক পছন্দের একটি শাক । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আমি বেশ কয়েকবার এই রেসিপিটি খেয়ে নিয়েছি আমার খুবই ভালো লেগে৷ আপু আপনি অনেক সুন্দর করে রেসিপিটি তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার প্রিয় একটি রেসিপি খুব ভালো লাগে খেতে।

 2 years ago 

এই গরমে রুই মাছ দিয়ে পালং শাকের রেসিপি অনেকদিন খাওয়া হয়নি আপনার উপস্থাপন করা রেসিপি টা দেখতে বেশ লোভনীয় মনে হচ্ছে । এটা দেখে আমি খুবই আনন্দিত আশা করি আপনার মত করে আমিও এটি তৈরি করতে পারব। আপনি পুষ্টিকর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জীবনের সমস্যা আসবে এবং সমাধান হয়ে যাবে কিন্তু সমস্যার শেষ নেই। প্রতিটা মানুষ নিজ নিজ সমস্যায় ভুগছে। সবথেকে বড় কথা নিজের আপন মানুষরাই ক্ষতি করে। পর কখনো ক্ষতি করতে পারে না সাহস পায় না। আসলে বন্ধু নির্বাচন করতে হলে অনেক সঠিক এবং কঠিন ভাবে ভেবে করতে হবে কারণ একজন বন্ধুই জীবন ভালো করতে পারে এবং একটা বন্ধু জীবন শেষ করতে পারে তার থেকে একা চলাই ভাল ঠিক।এরপর রেসিপির কথায় আসি। রুই মাছ দিয়ে পালং শাক রেসিপি দারুণ দক্ষতায় সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন সমস্যা আসলে তার সমাধানও আসবে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন আপু পালংশাক দিয়ে রুই মাছ খাওয়া হয়নি কখুনো এমনি ছোট মাছ গুলো খাওয়া হয়ছে আপনার রেসিপিটা আমার কাছে দারুন লেগেছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি সুন্দর মন্তব্য করে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মাছ আমার খুব ই ফেভারিট যেকোনো ভাবে রান্না করলে খেতে খুবই ভালোবাসি আপনি রেসিপিটি যেভাবে ফটোগ্রাফি শেয়ার করেছেন খেতে খুব সুস্বাদু হবে দেখেই বোঝা যাচ্ছে সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল

 2 years ago 

রুই মাছ আমারও ভালোলাগে অনেক এই মাছের।

 2 years ago 

আপনি অনেক মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রুই মাছ দিয়ে পালং শাক বরাবরই আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে তবে বিশেষ করে পালংশাক যদি ভাজি করা হয় তাহলে স্বাদ কয়েকগুণ বেড়ে যায়। এত মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ,শুভকামনা রইল।

 2 years ago 

আমার রেসিপি আপনার কাছে ভাল লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পালং শাক আমার খুবই পছন্দ আমার কাছে খেতে অনেক ভালো লাগে। আপনার রুই মাছ দিয়ে পালং শাকের রেসিপি দেখে মনে হচ্ছে এটি খেতে অনেক সুস্বাদু হয়েছে। পালংশাক আমাদের শরীরের জন্য অনেক উপকারী। তাই সকলের উচিত মাঝে মাঝে শাকসবজি খাওয়া। আপনাকে ধন্যবাদ আপু পালং শাকের রেসিপি চাই আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন পালংশাক আমাদের শরীরের জন্য অনেক উপকারী ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

রুই মাছ দিয়ে পালংশাক রেসিপি বেশ লোভনীয় লাগছে এর আগে কখনো এমন রেসিপি খাওয়া হয়নি আপনার রেসিপি দেখে খুব খেতে ইচ্ছে করছে।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এ গরমে প্রচুর শাকসবজি খাওয়া প্রয়োজন। পালংশাক অত্যধিক ভিটামিন সমৃদ্ধ একটি খাবার। যা খুবই স্বাস্থ্যসম্মত। আপনি খুব সুন্দর উপস্থাপনার সাথে আমাদের সামনে পরিবেশন করেছেন।দেখে অনেক ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন এই গরমে আমাদের প্রচুর শাকসবজি খাওয়া উচিত তাহলে স্বাস্থ্য ঠিক থাকবে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74