আমার প্রিয় আলু দিয়ে পুইশাক চচ্চড়ি রেসিপি (১০% 🦊🦊🦊🦊)

in আমার বাংলা ব্লগ2 years ago
কেমন আছেন সবাই? আশা করি ভাল আছেন। আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যদের সুস্বাস্থ্য কামনা করে আজ আমি আপনাদের সাথে একটি রেসিপি পোস্ট শেয়ার করব। আজকের রেসিপিটি সাদামাটা হলেও আমার ভীষণ পছন্দের একটি রেসিপি। আমি সাধারণত যে জিনিস গুলো বেশি পছন্দ করি সেগুলো নিজেই করার চেষ্টা করি। বাসায় সাধারণত আমাকে তেমন রান্না করতে দিত না। আম্মু নিজেই না করত। কিন্তু আম্মু যখন বাসায় থাকত না বা কোন কাজে বাইরে যেত ,ব্যস্ত থাকত তখন আমাকে রান্না করতে হত আর সে সময় গুলোতে আমি চেষ্টা করি আমার প্রিয় কিছু রেসিপি গুলো করার জন্য। পুঁইশাক আলু দিয়ে রেসিপি আমার ভীষণ প্রিয় । আমি বাসায় থাকলে প্রায় প্রতি বেলায় পুঁইশাক থাকবেই। আমি যদি কোন রিলেটিভ এর বাসায় যাই সেখানেও আমার জন্য তারা পুঁইশাকের রেসিপি করে থাকে কারণ সবাই জানে আমার পুঁইশাক প্রিয় । তাইতো আপনাদের মাঝে আমার প্রিয় একটি রেসিপি শেয়ার করলাম।

1_20220508_064156_0000.png

siam,.png

উপকরণ
  • আলু
  • পুঁইশাক
  • কাঁচামরিচ
  • হলুদ
  • লবণ
  • তেল
ধাপ-১
20220507_085431.jpg

siam,.png

  • প্রথমে পুঁইশাক খুব ভালো ভাবে ধুয়ে নিয়েছি সাথে পাতাগুলো কেটে নিয়েছি ।
ধাপ-২
20220507_085831.jpg

siam,.png

  • এই পর্যায়ে কয়েকটি আলু কুচি কুচি করে কেটে নিয়েছি।
ধাপ-৩
20220507_090703.jpg

siam,.png

  • এই পর্যায়ে আলুর সাথে পেঁয়াজ ,হলুদ ,কাঁচা মরিচ দিয়েছি।
ধাপ-৪
20220507_090729.jpg

siam,.png

  • এই পর্যায়ে লবণ দিয়ে নিয়েছি ।
ধাপ-৫
20220507_091100.jpg
  • এই পর্যায়ে পুঁইশাক নিয়ে খুব সুন্দর ভাবে মেখে নিয়েছি ।
ধাপ-৬
20220507_091220.jpg

siam,.png

  • ভালো ভাবে মেখে নেওয়ার পড়ে সামান্য পানি দিয়ে চুলায় উঠিয়ে দিয়েছি ।
ধাপ-৭
20220507_091246.jpg

siam,.png

  • এই পর্যায়ে চুলায় ঢাকনা দিয়ে রান্নার জন্য উঠিয়ে দিয়েছি ।
ধাপ-৮
20220507_093555.jpg

siam,.png

  • কিছুক্ষণ পর পানি শুকিয়ে গেছে কিনা দেখার জন্য ঢাকনা উঠিয়ে দেখছিলাম।পানি শুকিয়ে গেলেই আমাদের রেসিপি প্রায় শেষ ।
ধাপ-৯
20220507_093604.jpg

siam,.png

  • এই পর্যায়ে আমাদের আলু পুঁইশাক রেসিপি তৈরি শেষ হয়েছে।
20220507_093823.jpg

siam,.png

এই পর্যায়ে গরম ভাতের জন্য পরিবেশনের জন্য রেডি করেছি দিয়েছি ।

Sort:  
 2 years ago 

সত্যি বলতে পুঁইশাক আমারও খেতে ভীষণ ভালো লাগে। আপনার তৈরি করার রেসিপি দেখে মনে হচ্ছে খুব ইয়াম্মি হয়েছে। আসলেই মাছ-মাংসের পাশাপাশি পুষ্টির জন্য এই রকম রান্না করার রেসিপি গুলো খেতে ভীষণ জরুলি। আপনার রেসিপিটি আমার কাছে খুবই আকর্ষণীয় লাগলো দেখে। ধাপে ধাপে অনেক সুন্দরভাবে উপস্থাপন করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনি অনেক সুন্দর মন্তব্য করেছেন এত সময় মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আমাদের বাড়িতে পুইশাক গাছ রয়েছে। প্রয়োজনে আমি পার্সেল করে পাঠিয়ে দিব 🤪। পুইশাকের রেসিপি টা খুবই লোভনীয় হয়েছে তৈরীর প্রক্রিয়া খুব সুন্দরভাবে আপনি ধাপে ধাপে দিয়েছেন। ধন্যবাদ আপনার সুন্দর রেসিপি শেয়ার করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

সব একসাথে মাখিয়ে রান্না।বেশ ভালো লাগলো পুইঁশাকের চচ্চড়ি আলু দিয়ে। মনে হচ্ছে খেতে বেশ ভালো হবে।প্রতি ধাপ বেশ ভালো হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু ও পুঁই শাক সম্মিলিত দারুন একটা রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এত সুন্দর একটা রেসিপি আমাকে মুগ্ধ করেছে। মনে হচ্ছে যেন খাবার টেবিলে এই রেসিপিটা আপনি প্রস্তুত করে রেখেছেন আমার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর মন্তব্য করেছেন শুভকামনা রইল।

 2 years ago 

আপু আমার কাছে পুঁইশাক খেতে খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর করে পুইশাক রেসিপি তৈরি করেছেন। আমিও মাঝে মাঝে এভাবে পুইশাক ভাজি করি।গরম ভাতের সাথে খেতে খুবই সুস্বাদু লাগে।প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পুঁইশাক আমার অনেক ভালো লাগে আপু আপনার ভালো হয়েছে শুনে খুশি হলাম।

 2 years ago 

আপনার কথা শুনে তো বুঝা যাচ্ছে পুঁইশাক আপনার অনেক বেশি প্রিয় আপু।
যাইহোক, খুব সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন আপু। পুঁইশাক এভাবে আলু দিয়ে চচ্চড়ি করলে খুবই ভালো লাগে খেতে। আপনার রেসিপি টা অনেক লোভনীয় লাগছে আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

পুঁইশাক আমারও প্রিয় আপনার প্রিয় শুনে খুবই খুশি হলাম আপু ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার এই রেসিপিটি আমারও অনেক প্রিয় একটি রেসিপি। আলু ও পুঁইশাক দিয়ে এই রেসিপিটি আগেও খেয়েছি অসাধারণ একটি মজার রেসিপি। বিশেষ করে গরম ভাতের সাথে বেশি মজা লাগে। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য দেখেও আমি অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু দিয়ে পুইশাক চচ্চড়ি এই রেসিপি আমারো খুব পছন্দের, পুইশাক রান্নার থেকে মনে হয় ভাজি খেতে অনেক বেশী ভালো লাগে।আপনি রান্নারা প্রতিটা ধাপ খুবই সুন্দর করে উপস্থাপন করছেন। ধন্যবাদ আপু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার পছন্দের রেসিপি শুনে ভালো লাগলো। আমার অনেক পছন্দের।

 2 years ago 

আপনার প্রিয় আলু দিয়ে পুঁইশাকের চচ্চড়ি দেখে খুবই ভালো লাগছে। তবে আমার একটা সময় ছিল পুঁইশাকের আমি নামই শুনতে পারতাম না। এখন মাঝেমধ্যে খাইতে ভালোই লাগে। মানবদেহের জন্য খুবই পুষ্টিকর একটি সাক। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন মানবদেহের জন্য খুবই উপকারী হচ্ছে শাক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পুঁইশাক আমার খুবই প্রিয়, আসলে গ্রামাঞ্চলে পুঁইশাক বেশি পাওয়া যায়। কারণ গ্রামের প্রায় প্রত্যেক বাড়িতে এই পুই শাকের চাষ দেখতে পাওয়া যায়। আসলে পুঁইশাক দিয়ে আলুর এই সুস্বাদু চচ্চডি রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে পরিবেশন করলেন, শুভকামনা রইল।

 2 years ago 

শুধু গ্রাম অঞ্চলে না সব জায়গায় সব জায়গায় পুঁইশাক পাওয়া যায়।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57258.35
ETH 3065.68
USDT 1.00
SBD 2.33