DIY-এসো নিজে করি (একটি সুন্দর মেহেদি ডিজাইন) ১০ ভাগ লাজুক খ্যাঁকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago
কেমন আছেন সবাই? আশা করি ভাল আছেন। আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যদের সুস্বাস্থ্য কামনা করছি। আমি দুইদিন খুব ব্যস্ত ছিলাম তাই হয়তো আপনাদের সাথে তেমন যোগাযোগ করতে পারিনি এবং গতকাল পোস্ট করতে পারিনি। আমি অনেকদিন হলো কোনো ধরনের আর্ট পোস্ট করিনা। তাই ভাবলাম আজ আপনাদের সাথে একটি আর্ট পোস্ট শেয়ার করি। আমি আজ আপনাদের সাথে মেহেদি ডিজাইন এর একটি আর্ট শেয়ার করব।
মেহেদি ডিজাইন

IMG-20220304-WA0010.jpg

siam,.png

উপকরণ

  • পেন্সিল
  • আর্ট পেপার
  • রাবার
১ম ধাপ

IMG-20220304-WA0000.jpg
siam,.png

প্রথমে মেহেদি ডিজাইন আর্ট করার জন্য পেন্সিল দিয়ে গোল করে দাগ দিয়ে নিয়েছি।

২য় ধাপ

IMG-20220304-WA0001.jpg
siam,.png

এই পর্যায়ে ধীরে ধীরে ডিজাইন করার জন্য ছোট ছোট ফুলের মতো অংকন করেছি এবং দাগের মাথা কালো করে নিয়েছি।

৩য় ধাপ

IMG-20220304-WA0002.jpg
siam,.png

এই পর্যায়ে ডিজাইনকে আরো সুন্দর করার জন্য লাভ আকৃতির করে আর্ট করেছি।

৪র্থ ধাপ

IMG-20220304-WA0003.jpg
siam,.png

এই পর্যায়ে মেহেদি ডিজাইন লম্বা করতে আরো একটি ফুল আর্ট করেছি।

পঞ্চম ধাপ

IMG-20220304-WA0004.jpg
siam,.png

যেহেতু এই ডিজাইন আমি হাতের মাপের আর্ট করেছি তাই সামনের দিকে একটু লম্বা হবে। কয়েকটি দাগ টেনে নিয়েছি এবং এর মাথা গোল করে নিয়েছি।

ষষ্ঠ ধাপ

IMG-20220304-WA0005.jpg

siam,.png

এই পর্যায়ে আরো একটি ফুল আর্ট করেছি।

সপ্তম ধাপ

IMG-20220304-WA0006.jpg

siam,.png

এই পর্যায়ে অংকন করা ফুল গুলোর মাঝে ছোট দাগ করে নিয়েছি। সেই আরো একটি ফুল আর্ট করেছি।

অষ্টম ধাপ

IMG-20220304-WA0007.jpg

siam,.png

এই পর্যায়ে পূর্বের অবস্থার সাথে দুইটি ফুল ও ফুলের কলি সুন্দর ভাবে আর্ট করেছি। আর সেই সাথে আমার মেহেদি ডিজাইন আর্ট সুন্দর ভাবে শেষ হলো।

ফাইনাল ধাপ

IMG-20220304-WA0008.jpg

siam,.png

IMG-20220304-WA0009.jpg

siam,.png

IMG-20220304-WA0010.jpg
siam,.png

বিভিন্ন ভাবে তোলা মেহেদি ডিজাইন ।

আমরা সাধারণত বিভিন্ন অনুষ্ঠানে হাতে মেহেদি পরতে স্বাচ্ছন্দ্যেবোধ করি। আপনি বলতে পারেন হাতে মেহেদি লাগানো আমাদের সংস্কৃতি হয়ে গেছে। ইদ, পূজা, বিবাহ সহ বিভিন্ন অনুষ্ঠান মেয়েরা হাতে মেহেদি রাঙায়। ছোট বেলায় তো ইদে হাতে মেহেদি লাগানোর জন্য অনেক কান্না করতাম। বাবাকে প্রতিদিন বলতাম আমার মেহেদি আনার জন্য। এখনো সময় হলে হাতে মেহেদি লাগাই আমি। আমার খুব ভালো লাগে অন্যের হাতে পড়াইতে।

আশা করি এমন কোনো মেয়ে নাই যার হাতে মেহেদি দিতে ভালো লাগেনা।

DIYমেহেদি ডিজাইন
আর্ট@abidatasnimora
CameraSamsung A20

siam,.png


break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

দক্ষতার সুন্দর পরিচয় দিয়েছেন । এই আর্ট গুলো দেখতে ভালই লাগে আমার । শুভেচ্ছা রইল আপনার জন্য ।

 2 years ago 

আপনার মন্তব্য আমি অনুপ্রাণিত ভাইয়া ।অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এর আগে তানজিরা আপুকে দেখেছিলাম মেহেদী এর ডিজাইন করতে। আজ আপনাকে দেখলাম। অনেক সুন্দর হয়ে মেহেদী এর ডিজাইন টা। যদিও আমি হাতে মেহেদী নেয় না তবে ভালো লাগছে। এবং সম্পূর্ণটা সুন্দরভাবে উপস্থাপন করেছেন।

 2 years ago 

আমি তানজিরা আপুর থেকে অনুপ্রেরণা নিয়েই শুরু করেছি ভাইয়া।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুব সুন্দর হয়েছে আপনার অংকনটি।
এধরনের অংকন আসলেও অনেক কঠিন ।আপনি খুব চমৎকারভাবে অঙ্কন করেছেন ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

ওয়াও আপু অসাধারণ ভাবে আপনি মেহেদী ডিজাইনের আর্ট একেছেন। খুবই সুন্দর হয়েছে আপনার আকা আর্টটি।আসলে মেহেদী দিতে ভালোই লাগে আমার কাছে ছোট বেলায় বাবিরা দিয়ে দিতে হাতে এ রকম করে খুবই ভালো লাগদো তখন।যাইহোক আপনি চমৎকার ভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ খুব সুন্দর একটি মেহেদি ডিজাইন প্রস্তুত করেছেন তো। ডিজাইন টা আমার কাছে খুব ভালো লেগেছে। যদিও আমি হাতে কখনো মেহেদী নেইনি ।ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 2 years ago 

আপনার ভাল লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই চমৎকার একটি মেহেদি ডিজাইন অংকন করলেন। আমার কাছে খুবই ভালো লাগলো আপনার মেহেদির ডিজাইন টা দেখে। ভাবতেছি কালকেই মেহেদির ডিজাইন টা হাতে করব। আমার কাছে জাস্ট অসাধারণ লাগলো আপনার মেহেদী ডিজাইন টা। আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে গুছিয়ে বর্ণনা করলেন। বুঝতে অনেকটাই সুবিধা হচ্ছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

আপু আপনার কাছে ভাল লেগেছে শুনে বেশ ভালো লাগলো আমার। আপনার অনুভূতি জানানোর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুব চমৎকারভাবে একটি মেহেদি আর্ট করেছেন। এটি আমার কাছে খুবই ভালো লেগেছে দেখতে। কিছুটা সময় ব্যয় করেছেন আপনি এটি আর্ট করার সময়। এককথায় খুব চমৎকার লেগেছে আমার কাছে। ধাপে ধাপে খুব চমৎকারভাবে আপনার উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আপনার এই আর্ট টি অনেক সুন্দর হয়েছে। আপনি কিন্তু একজন সুন্দর আর্টিস্ট হতে পারতেন। আমার মনে হয় আপনি যদি চেষ্টা করেন তাহলে একজন বড় আর্টিস্ট হতে পারবেন। আপনি খুব সুন্দর করে ধাপগুলো উপস্থাপন এবং ছবিগুলো সাজিয়েছেন। ছবিগুলো এককথায় আপনার এই পোস্টটি সত্যিই অসাধারণ আকর্ষনিয় হয়েছে। আপনার আগামীর জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার আর্টিস্ট হওয়ার ইচ্ছা নাই ভাইয়া এমনিতে মনের খুশিতে আর্ট করি। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার তৈরি করা মেহেদি ডিজাইন টি দেখতে অনেক সুন্দর লাগতেছে । সুন্দর ডিজাইন অংকন করার পাশাপাশি আপনি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনি অনেক সুন্দর মন্তব্য করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও অনেক সুন্দর একটি মেহেদীর ডিজাইন তৈরি করেছেন আপনি। দেখতে সত্যি অসাধারণ লাগতেছে এবং প্রত্যেকটি স্টেপ ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমার কাছে আপনার মেহেদীর ডিজাইন অনেক বেশি ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি ডিজাইন আমাদের সকলের মাঝে উপস্থাপন করার জন্য

 2 years ago 

মন্তব্য করার জন্য ধন্যবাদ শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74