DIY-এসো নিজে করি (একটি মেয়ের নূপুর পড়া পায়ের ছবি) 10% beneficiaries for @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago
কেমন আছেন সবাই আশা করি ভালো আছেন? আমি আসলে দুইদিন যানত বেশ অসুস্থ। হয়তো আবহাওয়া পরিবর্তনের কারনে এমন হয়ে থাকবে। তবে একটি বারের মতোও আমি আমার এই পরিবারকে ভুলি নাই। যখনই সময় পেয়েছি হাজারো ব্যসতার মাঝেও আমি আপনাদের সাথে থাকার চেষ্টা করেছি আমার কাজের মাধ্যমে। যাইহোক আজ আমি আমার একটি আর্ট আপনাদের সাথে শেয়ার করব। আর্ট টি একটি মেয়ের পায়ে নূপুর পড়া। চলুন দেখি আমি কিভাবে আর্টটি ধাপে ধাপে করেছি।

IMG-20211020-WA0009.jpg

উপকরণ

  • আর্ট পেপার
  • পেন্সিল
  • রাবার
  • স্কেল

ধাপ-১

IMG-20211020-WA0001.jpg

প্রথমে স্কেল দিয়ে পায়ের স্কেচ করার জন্য দাগ করে নিয়েছি।

ধাপ-২

IMG-20211020-WA0000.jpg

ধাপ-৩

IMG-20211020-WA0002.jpg
এই পর্যায়ে আমি ডান পা অঙ্কন করার চেষ্টা করেছি।

ধাপ-৪

IMG-20211020-WA0005.jpg
এই পর্যায়ে দুই পায়ের তালু ও গোড়ালি অঙ্কন করে নিয়েছি।

ধাপ-৫

IMG-20211020-WA0003.jpg

এই পর্যায়ে পায়ের আঙুল ও জামা আর্ট করে নিয়েছি এবং দাগ গুলো রাবার দিয়ে মিশে দিয়েছি।

ধাপ-৬

IMG-20211020-WA0006.jpg

এই পর্যায়ে পায়ের নিচের পৃষ্ঠ, জামা গাঢ করে নিয়েছি যাতে পা হুবহু বোঝা যায়।

ধাপ-৭

IMG-20211020-WA0007.jpg

এই পর্যায়ে ডান পায়ে নুপুর আর্ট করার শুরু করেছি।

ধাপ-৮

IMG-20211020-WA0008.jpg
এই পর্যায়ে আমার ডান পায়ে নূপুর আর্ট করা শেষ।

ধাপ-৯

IMG-20211020-WA0009.jpg
এই পর্যায়ে আমি দুইপায়ে নূপুর আর্ট করার মধ্য দিয়ে একটি মেয়ের পায়ের ছবি অঙ্কন করেছি।

ফাইনাল চিত্র

IMG-20211020-WA0011.jpg

DIYএকটি নূপুর পড়া মেয়ের ছবি
আর্ট@abidatasnimora
CameraSamsung galaxy S6

received_1699772656872624.jpeg

আমি @abidatasnimora একজন শিক্ষার্থী। স্বাধীনচেতা,মুক্তচিন্তা, বাকস্বাধীনতায় বিশ্বাসী। বই পড়া, ব্লগিং করা ও ভ্রমণ করতে ভালবাসি। নিজের উপর বিশ্বাস রেখে অগ্রসর হই। @amarbanglablog কমিউনিটি আমার পরিবার এটি সম্পূর্ণভাবে মনে ধারণ করি।

আমার নূপুর পায়ে মেয়ের ছবি কেমন হয়েছে কমেন্টে জানাবেন। ধন্যবাদ

Sort:  
 3 years ago 

একটি মেয়ের নুপুর পরা ছবি অঙ্কন করেছেন খুবই ভালো ছিল। অনেক সুন্দর ছিল।প্রতিটি ধাপ অঙ্কন করেছেন এবং প্রতিটি কথা সুন্দরভাবে বর্ণনা করেছেন যা সহজেই যে কেউ অংকন করতে পারবে খু।বই ভালো ছিল আপু। শুভকামনা রইল

 3 years ago 

আপনার ভালো লেগেছে শুনে আমারো লাগল।

 3 years ago 

একটি মেয়ের নূপুর পড়া পায়ের ছবি দেখে সত্যিই আমি অবাক হয়ে গেলাম আপু আপনার প্রশংসা করতে হয় অনেক সময় নিয়ে তৈরী করছেন আমার অনেক পছন্দ হয়েছে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

বাহ বাহ বাহ। ওওও ভাই, এটা কি ছিলো? আমি তো শিহরিত আপনার আর্ট দেখে। ক্রাশ খেয়ে গেলাম আপনার আঁকানো সেই মেয়ের পায়ে নুপুরের দৃশ্যে। ভালোভাবেই সম্পন্ন করেছেন কাজগুলো। আর ধারাবাহিক ভাবে তা তুলে ধরেছেন আমাদের সামনে। প্রশংসনীয় কাজ এটি।

 3 years ago 

পা দেখে ক্রাশ খেয়ে গেলেন😀😀
ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ক্রাশ খেতে বেশি কিছু লাগে না।

 3 years ago 

সত্যিই আপনার আটি অসাধারণ হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপু আপনি সত্যিই একজন পরিশ্রমী মানুষ। আর আপনাকে তো আমার কতটা ভালো লাগে তা জানেন ই।আপনি অসুস্থতা নিয়েও এত সুন্দর একটি ছবি আঁকলেন তা আসলেই প্রশংসার দাবিদার। আপনার আঁকা সব সময় অনেক ভালো হয়। মেয়েটির নুপুর গুলো আমার কাছে মনে হচ্ছে বাস্তব। এতো বেশি সুন্দর লাগছে দেখতে। অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ডিয়ার

 3 years ago 

পায়ের নুপুর আমার অনেক পছন্দের একটি জিনিস । আর আপনি এত সুন্দর অঙ্কন করেছেন এটি দক্ষ হাত ছাড়া তো সম্ভব না। তার মানে আপনি অংকনে অনেক দক্ষ।আপনার জন্য শুভ কামনা রইলো আপু।

 3 years ago 

সুন্দর মন্তব্যর জন্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

নুপুর পায়ে মেয়েটির ড্রয়িংটি খুবই সুন্দর হয়েছে খুব সুন্দর হয়েছে আপু,আমার খুবই ভালো লেগেছে আপনি খুব সুন্দর ভাবে ড্রয়িংটি করেছেন এবং প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে।
ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

গঠনমূলক মন্তব্যর জন্য ধন্যবাদ আপনাকে।

কত সৃজনশীল চিন্তাধারা আর কত ধৈর্য থাকলে এমন একটি অঙ্কন করা যায়?আপনি তার বাস্তব উদাহরণ। আপনি সব সময় অনেক ভালো পোস্ট করেন।আপনার জন্য শুভ কামনা রইলো আপু ♥️

 3 years ago 

গঠনমূলক গোছানো মন্তব্যর জন্য ধন্যবাদ

 3 years ago 

কি বলবো আপু!! আপনার আর্টের কোনো তুলনা হয়না। মনের মাধুরী দিয়ে পেন্সিল দিয়ে সুন্দর করে একদম ফুটিয়ে তুলেছেন। অনেক সুন্দর লাগছে পায়ের নুপুরটি। শুভেচ্ছা রইল আপু।

 3 years ago 

এতো সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ

আপু একটা চিত্র অঙ্কন করতে মিনিমাম ১/২ ঘন্টা সময় লাগে আপনি এত ব্যস্ততার মাঝেও আমাদের মাঝে সৌন্দর্য ছড়িয়ে দেওয়ার জন্য সময় নিয়ে অঙ্কন করেছেন। আপনার জন্য শুভকামনা রইলো আপু।

 3 years ago 

আপনার গোছনো মন্তব্যর জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.029
BTC 60808.77
ETH 3368.54
USDT 1.00
SBD 2.47