আমার ক্যাম্পাসের প্রিয় ফুলের ফটোগ্রাফি। ১০ ভাগ লাজুক খ্যাঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
কেমন আছেন সবাই?)) আশা করি ভাল আছেন। আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যদের সুস্বাস্থ্য কামনা করছি। আজ আমি আপনাদের সাথে কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করব। আমার ফটোগ্রাফিতে সাধারণত বিভিন্ন ধরনের ফুল থাকবে। ফুল আমরা সবাই ভালবাসি ফুল ভালবাসেনা এমন কাউকে আসলে খুঁজে পাওয়া দুষ্কর। আমরা ফুল ভালোবাসি বলেই আমাদের বাড়িতে রাস্তায় পার্কে স্কুলে বিশ্ববিদ্যালয় সব জায়গায় হরেক রকমের ফুলের সমাহার দেখা যায়। আমরা যতগুলো ফটোগ্রাফি পোস্ট করি তার বেশিরভাগ অংশ জুড়ে থাকে ফটোগ্রাফি। আমি আপনাদের সাথে আমার ক্যাম্পাসের কিছু সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। আমার ক্যাম্পাস বিভিন্য জয়গা ফুলে ফুলে ভরা। ছোটবেলা থেকেই ফুল আমার ভীষণ পছন্দ সেজন্য আমার বাসার ছাদে হরেক রকমের ফুলের চারা লাগিয়েছি। সেখান থেকেও আমি আপনাদের ফুলের ফটোগ্রাফি দেখেছিলাম। কয়েকদিন আগে আমি আপনার সাথে আমার ক্যাম্পাসে কিছু পাঠাবে সেই করেছিলাম আজও কিছু ছবি শেয়ার করব আশা করি আপনাদের ভালো লাগবে।

20220318_162147.jpg

w3w

siam,.png

এ ফুলের নাম ডায়ান্থাস।কয়েক বছর আগেও আমাদের দেশে এই ফুলটি দেখা যেত না কিন্তু বর্তমানে এই ফুল সব জায়গায় দেখা যাচ্ছে অর্থাৎ ফুলের সৌন্দর্য আমাদের সবাইকে মুগ্ধ করছে তাই তো আমার সবখানে ফুলটি দেখতে পাচ্ছি। ফুলটি মেরুন কালার সহ বিভিন্ন ধরনের রং হয় সাদা বেগুনি গোলাপি থেকে শুরু করে। আমার ভীষণ ভালো লাগছে ফুলটি।

20220318_153950.jpg

w3w

siam,.png

20220318_153944.jpg
w3w

siam,.png

এই ফুলের নাম হচ্ছে পিটুনিয়া। আমরা সবাই বর্তমানে কমবেশি পিটুনিয়া ফুলের সাথে পরিচিত ডায়ান্থাস ফুলের মতো এটি খুব অল্প দিনে বাংলাদেশের জনপ্রিয় লাভ করেছে। এ ফলটি দেখতে চমৎকার। এই ফুল সাধারণত সাদা, আকাশি গোলাপি, বেগুনিসহ বিভিন্ন কালারের হয়ে থাকে

20220319_170743.jpg

w3w

siam,.png

এ ফুলটি আমরা সবাই চিনি নাম পাতাবাহার বা গেট ফুল নামে পরিচিত। আপনারা টবে দেখছেন এ ফুলটিকে। আসলেই কলম করে লাগানো হয়েছে জন্য এত ছোট লাগছে। এ ফুলটি সাধারণত গেটে খুব ভালো মানায় বলেই আমরা একে গেট ভুল বলে থাকি। এ গাছটি অনেক জায়গাজুড়ে হয়ে থাকে এবং প্রচুর ফুল ফোটে দূরে থেকে দেখলে এত সুন্দর লাগে কল্পনাও করা যায় না। আমার যতগুলো ফুল ভীষণ পছন্দ তার মধ্যে এটি একটি।

20220321_092002.jpg

w3w

siam,.png

20220321_091927.jpg

w3w

siam,.png
আমাদের অতি পরিচিত আরেকটি ফুল বিস্কিট ফুল
ছোটবেলা থেকে যত ফুল দেখে আসছি তারমধ্যে বিস্কিট ফুল অন্যতম। অর্থাৎ এ ফুলটি বহু পুরাতন বাংলাদেশ। এই ফুলের মাঝে সুন্দর কিছু রঙের মত থাকে যা দেখতে খুব ভালো লাগে। এই ফুলগুলো অনেক রকমের হয়ে থাকে। এ ফুলটি আমার ক্যাম্পাসের সবুজ চত্বর থেকে তোলা

20220321_091812.jpg
w3w

siam,.png
এই ফুলের নাম মানাকা। আজ আমি আপনাদের সাথে আরও একটি নতুন ফুলের পরিচয় করে দিব। এই ফলটিকে বলা হয় লেডি অফ নাইট। এই ফুলের গন্ধ অসাধারণ। রাতে আরো বেশি সুগন্ধ ছড়ায়। আমরা যখন রাতের বেলা রিডিং রুমে পড়াশোনা করি তখন এই ফুলটির সুগন্ধ বাতাসে ভেসে আসে। একটি গাছে বিভিন্ন কালারের ফুল ধরে। ফুলগুলো এত ছোট যা দেখতে আপনার ভালো লাগবে। ফুল গুলো অনেক ছোট হয়ে থাকে এবং ফুল পুরো গাছ জুড়ে ফোটে।

20220324_164138.jpg

w3w

siam,.png

এই ফুলের নাম স্টিপ সানফ্লাওয়ার। অর্থাৎ এটি সূর্যমুখী ফুলের একটি প্রজাতি। আপনারা দেখতে পাচ্ছেন এই ফুলের সবকিছুই সূর্যমুখী ফুলের মত। তবে এটি কয়েক রঙের হয়ে থাকে। এটি সূর্যমুখী ফুলের মত অত বড় না হলেও দেখতে অনেক সুন্দর। এ ফুলটি আমি আমার হলের বাগান থেকে তুলেছি। এ ফুলটি আমার ভীষণ ভালো লেগেছে।

20220324_164408.jpg

w3w

siam,.png
আমাদের অতি পরিচিত একটি ফুল সূর্যমুখী। এ ফুলটিকে আসলে সূর্যমুখী ফুল বলা হয় কারণ আমার ব্যক্তিগত মতামত ফোনটি দেখতে সূর্যের মতো ফুটন্ত। এত বড় একটা ফুল এবং অনেক উঁচুতে হয়ে থাকে। আমাদের মাঝে এমন কেউ নাই যে সূর্যমুখী ফুল পছন্দ করেনা। আমার এই ফুলটাকে সয়াবিন তেল হয় যা আমাদের নিত্য প্রয়োজনীয় একটি দ্রব্য। সূর্যমুখী বাগানে গেলে আরও ভীষণ ভালো লাগে। এই ফুলকে আমি আমার হল থেকে তুলেছি।

প্রজেক্টরেনডম ফটোগ্রাফি
ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি A20
ছবি@abidatasnimora

siam,.png


break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আজ আপনি অনেকগুলো ফুলের সমাহার নিয়ে পোস্টটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার ফুলের আলোকচিত্র গুলো দেখে খুবই ভাল লেগেছে। প্রত্যেকটি আলোকচিত্র খুবই অসাধারণ হয়েছে। ফুল গুলো দেখে মনে হচ্ছে চারদিকে সৌরভ ছড়াচ্ছে। ফুলগুলো সৌন্দর্যে আসলে হৃদয় ছুঁয়ে যায়। এত সুন্দর ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমার ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভাল লেগেছে শুনে আমারও ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি আপনার ক্যাম্পাসের প্রিয় ফুলের ফটোগ্রাফি করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

সবগুলা ফুলের ফটোগ্রাফি বেশ সুন্দর। ফুল মানেই তো সুন্দর। নয়নতারার কালারগুলো সুন্দর। ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। লেডি অফ নাইট ফুলগুলো আমার কাছে দারুণ লেগেছে। একটি গাছে বিভিন্ন রংয়ের ফুল ছোট ছোট। ফটোগ্রাফিতে অসাধারণ লাগছে বাস্তবে না জানি কত সুন্দর। স্টিপ সানফ্লাওয়ার ফুলের ফটোগ্রাফি টা আমার কাছে সবচেয়ে বেশি সুন্দর লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

লেডি অফ নাইট ফুলকি দারুন আপু মনমুগ্ধকর আমার খুব ভালো লাগে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার ফুলের ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে। আপনি ঠিকই বলেছেন ভুল ভালোবাসো না এমন লোক খুঁজে পাওয়া দুষ্কর।তাছাড়া ফটোগ্রাফিগুলো আপনি খুব সময় নিয়ে করেছেন তা দেখেই বোঝা যাচ্ছে। যার কারণে ফুলের ফটোগ্রাফি গুলো এত আকর্ষণীয় হয়েছে।

 2 years ago 

আপনার অসাধারণ মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

সুন্দর সুন্দর ফুলের কিছু ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা প্রতিটি ফুলের ফটোগ্রাফি দারুন ছিল। এছাড়াও ফুল সম্পর্কে খুব সুন্দরভাবে সবকিছু বর্ণনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার ফটোগ্রাফী গুলো ভাল লেগেছে শুনে খুব খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই সুন্দর ছিল আপু আপনার ফটোগ্রাফি গুলো একদম মুগ্ধ করার মত। আর সত্যি কথা বলতে ফুলের ফটোগ্রাফি আমার বরাবর অসাধারণ ভালো লাগে। আর এখানকার মাঝে অনেক গুলো ফুলের নামই জানতাম না আমি। ধন্যবাদ আপু ফটোগ্রাফি গুলোর সাথে সুন্দর বর্ণনা দেওয়ার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনি কিছু সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফুলের ফটোগ্রাফি গুলো। অনেক ভালো লাগছে। আর ফুল দেখলে এমনিতেই অনেক ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে এগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল।

ফুলের ফটোগ্রাফি দেখতে সবসময়ই খুব ভালো লাগে। ফুল মানেই হচ্ছে ভালো লাগার বিষয়। আপনার সবগুলো ফটোগ্রাফি অনেক ভালো হয়েছে। আমার কাছে শেষের ফটোগ্রাফি টি সবথেকে বেশি ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য এগিয়ে যান

 2 years ago 

আপনি ঠিক বলেছেন ফুলের ফটোগ্রাফি সবসময় ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার ফুলের ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার ফুলের ফটোগ্রাফি গুলো। আপনার প্রত্যেকটি ফুল দেখতে খুবই সুন্দর। আপনি অনেক দক্ষতার স্বরূপ এই ফুলগুলোর ফটোগ্রাফি করেছেন। আমাদের দেশের সবাই ফুল খুবই ভালোবাসে। ফুল ভালোবাসে না এই রকম মানুষ খুবই কম রয়েছে। ফুল আমি অনেক ভালবাসি। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

আমার ফটোগ্রাফী গুলো আপনার ভাল লেগেছে শুনে আমি ভীষণ খুশি ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57613.91
ETH 2390.20
USDT 1.00
SBD 2.43