DIY -(এসো নিজে করি)একটি মেয়ের স্কেচ| 10% beneficiaries for @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago
কেমন আছেন আপনারা? আশা করি ভাল আছেন । আমিও ভালো আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যদের সুস্বাস্থ্য কামনা করে আমি আজকে আপনাদের সামনে একটি স্কেচ আর্ট উপস্থাপন করব। আপনারা তো জানেন আমি সাধারণত আর্ট নিয়ে কাজ করি, এটা আমার ভালো লাগা, এছাড়াও আমি বিভিন্ন ধরনের বুক রিভিউ, মুভি রিভিউ ও জেনারেল রাইটিং নিয়ে লিখতে ভালোবাসি আমি সব সময় চাই আমার কাজের একটু ভিন্নতা আসুখ এইজন্য আমি প্রতিনিয়ত নতুন কিছু শেখার চেষ্টা করতেছি আমি সবসময় পোস্ট পড়ার চেষ্টা করি যাতে নতুন কিছু শিখতে পারি। তবে চলুন আমি আজকে আপনাদের সাথে শেয়ার করব।

IMG-20211108-WA0004.jpg

উপকরণ

  • কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • স্কেল

প্রথম ধাপ

IMG-20211108-WA0002.jpg

প্রথমে আমি স্কেল দিয়ে মাপ করে দাগিয়ে নিয়েছি ।

দ্বিতীয় ধাপ

IMG-20211108-WA0007.jpg
এই পর্যায়ে আমি ঠোঁট আর্ট করে নিয়েছি ।

তৃতীয় ধাপ

IMG-20211108-WA0000.jpg

এই পর্যায়ে আমি নাক অশোক এর আকৃতি দেওয়ার জন্য হালকা করে দাগিয়ে নিয়েছি

চতুর্থ ধাপ

IMG-20211108-WA0003.jpg

এই পর্যায়ে আমার চোখ মোটামুটি আঁকা শেষ

পঞ্চম ধাপ

IMG-20211108-WA0001.jpg

এই পর্যায়ে আমি প্রথমে আর্ট করার সময় স্কেল দিয়ে দাগগুলো করে নিয়েছিলাম সেগুলো মিশিয়ে দিয়েছি এবং চুলের একটু আকৃতি ও ভ্রু দাগ করে নিয়েছি।

ষষ্ঠ ধাপ

IMG-20211108-WA0009.jpg

এই পর্যায়ে চোখের পাতা ,ভ্রু ,ঠোঁট , নাক গাঢ় করে নিয়েছি এবং গাল যাতে আরও স্পষ্ট লাগে সেজন্য পেন্সিল দিয়ে সামান্য গাঢ় করে নিয়েছে।

সপ্তম ধাপ

IMG-20211108-WA0008.jpg

এই পর্যায়ে আমি মাথার চুল অংকন করে নিয়েছি এবং সেগুলো পেন্সিল দিয়ে কালো কালো করে নিয়েছি ।

অষ্টম ধাপ

IMG-20211108-WA0004.jpg

এই পর্যায়ে চুলগুলো আরো একটু গলার নিচে নিচে , গলা কে স্পষ্ট করে নিয়েছি এবং এর মধ্য দিয়ে আমাদের আজকের আর্ট সমাপ্ত

ফাইনাল চিত্র

IMG-20211108-WA0005.jpg

DIYএকটি মেয়ের স্কেচ আর্ট
আর্ট@abidatasnimora
CameraSamsung galaxy S6

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeJJwaZsefPk1zN6fEAs7MdkdJfudjGmTTgEGoGzxsz4JfVM6eKjD5LC9K3xQyuVYFwkWACxsp.png

Sort:  
 3 years ago 

আপনার অংকন আমার বরাবরই ভীষণ পছন্দ হয। আপনি অনেক দক্ষতা নিয়ে একটি মেয়ের স্কেচ অঙ্কন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে তুলে ধরেছেন। খুবই ভালো লাগলো

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন ম

 3 years ago 

আপু মেয়ের পেন্সিল স্কেচ টি আমার কাছে খুবই ভালো লেগেছে, খুবই সুন্দর অসাধারণ। আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে মেয়ের পেন্সিল স্কেচ চোখ দুটি, আমি যখন ফাইনাল চিত্রটি দেখতে গেলাম তখন মেয়েটি আমার দিকে ফ্যালফ্যাল করে তাকিয়ে আছে। শুভকামনা রইল আপু আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু আপনার ছবিটা খুব সুন্দর হয়েছে। মনে হচ্ছে এটি একটি ছবি আর্ট করা ছবি না ক্যামেরা দিয়ে তোলা। এটা কি আপনার ছবি নাকি আপু? আপনার আঁকা গুলো সব সময় আমার কাছে অনেক ভালো লাগে আপনি খুব সুন্দর ভাবে আস্তে আস্তে নিখুঁত করে ছবিগুলো আঁকেন দেখতে খুব ভালো লাগে ।শুভেচ্ছা রইলো

 3 years ago 

ধন্যবাদ আপু আপনাকে আপনার ভাল লেগেছে শুনে খুব ভালো লাগলো আমার।

অনেক সুন্দর হয়েছে আপু একটি মেয়ের স্কেচ। দেখতেছি যত দিন যাচ্ছে তত সুন্দর সুন্দর অংকন শেয়ার করতেছেন আমাদের সাথে। সত্যি আপনার অংকন গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আজকের টাও অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু সুন্দর একটা অংকন আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 3 years ago 

শুধুমাত্র পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটা মেয়ের স্কেচ তৈরি করেছেন। আমার তো মেয়েটার চোখ দুটো খুবই ভালো লেগেছে। আবার চুলগুলো অনেক সুন্দর ভাবে পেন্সিল দিয়ে এঁকে ফেলেছেন। এক কথায় অসাধারণ হয়েছে। খুবই ভালো লাগলো আপনার এই মেয়েটার ছবি অংকন দেখে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য ভালো থাকবেন।

আপনি আসলে আগের থেকে অনেক অনেক ভালো করেছেন আপু, প্রতিটি ধাপ খুব সহজ সাবলীল ছিলো ,যা বুঝতে সহজ হয়েছে। এমন সুন্দর কিছুই আপনার কাছে সব সময় আশা করি।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য

ওয়াও ওরা আপু পুরা ফাটিয়ে দিয়েছেন

এতো সুন্দর কিভাবে আকেন, জোস হইছে আকা।

প্রতিটি ধাপ খুব সুন্দর উপাস্থপনা করেছেন।

শুভকামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্যের জন্য

 3 years ago 

আপনি খুব সুন্দর ভাবে পেন্সিল দিয়ে মেয়েটি র স্কেচ অঙ্কন করেছেন। চোখ গুলো খুব সুন্দর ভাবে আপনি ফুটিয়ে তুলেছেন যার জন্য চিত্রটি যেন আরো ফুটে উঠেছে। আপনি এক কথায় চমৎকার অংকন টি করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য আপু ।

 3 years ago 

আপনার অংকন আমার কাছে সব সময়ই খুব বেশি ভালো লাগে আপু। কারণ আপনি সত্যি খুব দারুন ভাবে অংকন করেন। আর বিশেষ করে মেয়েটির চোখগুলি অনেক বেশী সুন্দর লাগছে দেখতে। ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপু চেষ্টা করি এখন যতদূর হয় আর কি।

 3 years ago 

আপু আজকের মেয়েটা দেখতে কিন্তু আপনার মতো হয়েছে। আপনি একটি মেয়ের স্কেচ তৈরি করেছেন দারুন হয়েছে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62678.63
ETH 3015.27
USDT 1.00
SBD 2.49