আমার ভালবাসা দিবস (10% beneficiaries for @shy-fox)

in আমার বাংলা ব্লগ2 years ago

কেমন আছেন সবাই? আশা করি ভাল আছেন ।আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যদের বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে শুভেচ্ছা জানাই। আশা করি দিনটি সবার অনেক আনন্দঘন কেটেছে। আজ আমি আপনাদের সাথে আমার ভ্যালেন্টাইন্স ডে সম্পর্কে কিছু লিখব।

IMG-20220214-WA0001.jpg

siam,.png

পৃথিবীতে 14 ই ফেব্রুয়ারিতে ভ্যালেন্টাইন্স ডে বা বিশ্ব ভালোবাসা দিবস নামে একটি দিন পালিত হয়। সারা বিশ্বের সাথে তাল দিয়ে বাংলাদেশে এই দিনটি খুব জাঁকজমকভাবে পালিত হচ্ছে অনেক বছর ধরে। আমি এই দিনটি সম্পর্কে বিশেষ কিছু বলতে চাই না, তবে না বলেও থাকতে পারছি না। এদিনটি আসলে আমাদের সবার মনে এক ধরনের ধারনা জন্মে গেছে যে ভ্যালেন্টাইন্স ডে মানে প্রেমিক-প্রেমিকাদের জন্য স্পেশাল দিন । এদিনে শুধু তাদের ভালবাসায় প্রকাশ পাবে এটা এক প্রকার সবার মনে গেঁথে গেছে। কিন্তু বাস্তবিক পক্ষে কি তাই? সত্যি কারের ভালোবাসার জন্য সুনির্দিষ্ট কোন দিনের প্রয়োজন হয় কি? আমার মনে হয় আপনার ভালবাসার মানুষের জন্য বা আপনার প্রিয় মানুষের জন্য বিশেষ কোন দিনের প্রয়োজন নেই । আমাদের প্রিয় জনের সাথে এমনভাবে মেশা উচিত যেন তার কাছে প্রতিটা দিনই বিশেষ দিন হিসেবে মনে হয়। কোন এক কারনে যেন শুধু এই দিনটি আপনার কাছে সবচেয়ে বেশি দামি মনে না হয়। প্রিয়জনের মধ্যে হতে পারে আপনার বাবা-মা ভাই-বোন বন্ধু-বান্ধব যে কেউই তাকে আপনি ভালো রাখার জন্য হয়তো কিছু গিফট করতে পারেন এটা স্বাভাবিক। তবে কোনো কিছুরই অতিরিক্ত ভালো না। কিন্তু আমরা এই দিনটিকে এতটাই স্পেশাল বানিয়েছি যে সারা বছর অপেক্ষায় থাকি । আপনি আপনার প্রিয়জনের জন্য যদি প্রতিটা দিনই ভালোবাসা দিন হিসেবে পরিণত করতে পারেন আমার মনে হয় তাহলে আপনি সার্থক। তবুও সবার বিশেষ কেউ থাকে বিশেষ দিনে বিশেষ কাউকে ভালোবাসা নিবেদন করা তার সাথে সময় কাটানো সত্যিই অনেক আনন্দের।সবার সৌভাগ্য হয় না।

IMG-20220214-WA0000.jpg
siam,.png

তাই সবার মত আমার কাছেও এটি একটি বিশেষ দিন। আমার ভালোবাসার দিন। আমার ভালোবাসা আমার পরিবার, আমার বাবা-মা। সকালে উঠেই মা আমাকে বলছে চল একজায়গায় যা,আমি বললাম কোথায়? আম্মু বলল দ্রুত রেডি হয়ে নে এত কথা বলিস কেন?আমি আর কথা না বাড়িয়ে দ্রুত রেডি হলাম। আমি ভাবিনি আম্মু আমাকে নিয়ে মার্কেটে যাবেন। আম্মু আমাকে মার্কেটে নিয়ে এসে বলছে কি নিবি বল।আমি বললাম হঠাৎ আমাকে না বলে মার্কেটে আনলে যে। আম্মু বলল আরে আজ কি জানি দিবস তোদের ছেলে মেয়েদের ভালবাসা দিবস না কি যেন!আমি তখন একটু মুশকি হাসলাম। আম্মু বলল ভাক্কা না করে কি নিবি বল। আমি বললাম তুমি ভালবেসে যা দিবে আমি তাতেই অনেক অনেক খুশি। আম্মু অনেক ঘোরাঘুরি করে আমাকে একটি জামা গিফট করলেন। সাথে একটি হিজাব। আম্মু বলতেছে ভালোবাসা দিবস উপলক্ষে আমার পক্ষ থেকে তোর জন্য এই গিফট। আমি এত খুশী হয়েছি যা আপনাদের বলে বুঝাতে পারব না। যাকে আপনি সবথেকে বেশি ভালবাসেন তার থেকে যখন সামান্য কিছু হলেও বিশেষ দিনে উপহার পান তবে সত্যি দিনটি আপনার জন্য অসাধারণ আনন্দের । আমি আম্মুকে বললাম আপনি আমাকে এত ভালবাসেন। আমি কখনো কল্পনা করতে পারিনি আপনি আমাকে এতটা সারপ্রাইজ করবেন। আমি সত্যিই ভাবিনি। এরপর বিভিন্ন কথা বলতে বলতে আমার বাসায় পৌঁছলাম। তখন আমার ভেতর এক উপলব্ধি আসলো প্রতিটা বাবা-মা তার সন্তানের জন্য তার ভেতরে যে ভালোবাসা জমিয়ে রাখে তারা হয়তোবা প্রকাশ করে না কিন্তু আমরা তা খুব কম উপলব্ধি করতে পারি। আম্মু যে আমার জন্য এইদিন এত বিশেষ গুরুত্ব দেবে সেটা কখনও আমার পক্ষে কল্পনা করা সম্ভব ছিল না।আমি অপ্রস্তুত ছিলাম আমার খুব ইচ্ছা করছে আম্মুর জন্য কিছু করতে ।তাই ভাবলাম বাসায় গিয়ে আমি আম্মুর প্রিয় একটি খাবার বানাবো। আমি কি রান্না করেছি তা অন্যদিন আপনাদের মাঝে শেয়ার করব।

তবে দিনশেষে ভালোবাসা প্রকাশের জন্য কোন গিফট এর প্রয়োজন হয় না। ভালোবাসার এক অসাধারণ অনুভূতির নাম। যা আপনাকে একে অপরের প্রতি সম্মানবোধ জাগাবে। যাকে আপনি জীবনের সবথেকে বেশি বিশ্বাস করতে পারবেন। মনের সব অনুভূতি, আবেগ তার কাছে প্রানখুলে প্রকাশ করতে পারবেন। যার একটু ছোঁয়া আপনার জীবনের সকল দুঃখ কে নিমিষেই পরাভূত করতে পারবে। আপনি যার জন্য জীবনের সকল চাওয়া পাওয়াকে দূরে সরে দিয়ে তাকে সুখী করার জন্য ,তার মুখে হাসি দেখার জন্য, আপনি প্রতিটি দিন অপেক্ষায় থাকবেন। আপনার পৃথিবী তাকে ঘিরেই আবর্তিত হবে। যেমন আমার পৃথিবী আমার বাবা-মাকে ঘিরে। আমার পরিবার আমার পৃথিবী। আমি যেকোন মূল্যেই সব সময় পরিবার কে খুশি দেখতে চাই, তাদের মুখের হাসি যেন আমার পরম প্রশান্তি আনে। তাইতো এই দিনটি শুধু তাদের জন্য। সত্যি কথা বলতে কি মনের আবেগ অনুভূতি কখনো লিখে প্রকাশ করা যায় না তাই হয়তো আজ আমি এলোমেলোভাবে আবেগ অনুভূতি গুলো আপনাদের কাছে প্রকাশ করলাম।

siam,.png

ধন্যবাদ

@abidatasnimora


break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপনার সাথে আমি একমত আপু। ভালোবাসা প্রথমে শুধু মা-বাবাকে ঘিরে হওয়া উচিত। পৃথিবীতে যদি নিঃস্বার্থভাবে কেউ কাউকে ভালোবাসে সেটা মা-বাবা ছাড়া অন্য কেউ হতে পারে না। হ্যা, ভালোবাসা প্রকাশ করতে কোন গিফট এর প্রয়োজন হয় না। ভালোবাসার অনুভূতি টাই সবকিছু।

 2 years ago 

আপনার মন্তব্যর জন্য ধন্যবাদ।

 2 years ago 

দারুন একটি বিষয় নিয়ে আলোকপাত করেছেন। ভালোবাসা হোক সবার জন্য এই গ্রুপ পৃথিবীর জন্য। আর আপনাদের মা-মেয়ের এই ভালোবাসা অটুট থাকুক আজন্ম এই দোয়াই করি। ভালোবাসা দিবসের শুভেচ্ছা নেবেন আপু।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65647.77
ETH 3166.18
USDT 1.00
SBD 2.60