#শারদীয়া কনটেস্ট(নবমী) -রেনডম ফটোগ্রাফি-২ || 10% beneficiaries for @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago
কেমন আছেন সবাই? আশা করি ভালো আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে শারদীয়া দূর্গা পূজার আজ নবমীর ফটোগ্রাফি শেয়ার করব। আমি ছোট বেলা থেকেই বন্ধুদের সাথে বিভিন্ন পূজার মেলায় যেতে। আমার অনেক হিন্দু বন্ধ থাকায় তাদের বাসাতেও যেতাম। আমার বাংলা ব্লগে শারদীয়া কনটেস্ট দেখে আমার ভালোই লেগেছে যেহেতু আমি পূজায় যাই বন্ধুদের সাথে সেই ক্ষেত্রে এবার ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করতে পারব।

IMG20211014182813.jpg

w3w

বিকালে আমার বন্ধু অর্পিতা দাশকে ফোন দিলাম যে দোস্ত আজ রমনা কালী মন্দির যাবো। রমনা কালী মন্দির হলো দেশের অন্যতম ও বৃহৎ একটি মন্দির। এটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাশে সোহরাওয়ার্দী উদ্যানের দক্ষিন পাশে অবস্থিত। আমি অর্পিতা কে নিয়ে হাজির হয়ে গেলাম রমনা কালী মন্দিরে। তারপর শুরু হলো আমার ফটোগ্রাফি। চলুন আপনাদের সাথে ভাগাভাগি করা যাক-

ফটোগ্রাফি-১

IMG20211014182217_01.jpg
w3w

প্রথমে ঢুকেই আমি গেট দেখে মুগ্ধ। এতো সুন্দর করে সাজানো হয়েছে সাথে আলোকসজ্জা । সাথে ছবি তুলে নিলাম।

ফটোগ্রাফি-২

IMG20211014182734.jpg
w3w
এরপর একটু ভিতরে ঢুকেই আমাদের চোখের সামনে বিশাল মন্ডব চোখে পড়ল। অনেক ভীর থাকা সত্ত্বেও সুন্দর করে ছবি তোলার জন্য অর্পিতাকে নিয়ে এগিয়ে গেলাম।

ফটোগ্রাফি-৩

IMG20211014182813.jpg
w3w
অর্পিতাকে নিয়ে একেবারে সামনে গিয়ে এই ছবিটি তুলেছি। যেহেতু আলোর ছড়াছড়ি। তাই ছবিগুলো ভালোই আসতেছিল।

ফটোগ্রাফি-৪

IMG20211014182820.jpg
w3w
এই ছবিটি আমার কাছে অনেক সুন্দর লেগেছে।

ফটোগ্রাফি-৫

IMG20211014182736.jpg
w3w
এই পর্যায়ে নিরাপত্তায় যারা নিয়জিত ছিল তারা অনুরোধ করছিল এক জায়গায় দাঁড়িয়ে না থাকতে তাই শেষ ছবিটি তুললাম মা দূর্গার।

ফটোগ্রাফি-৬

IMG20211014182948.jpg
w3w
যেহেতু এটি কালিমন্দির তাই পাশেই খুব সুন্দর করেই দেবি কালীর মন্ডব সাজানো হয়েছে তাই আপনাদের সাথে শেয়ার করলাম।

ফটোগ্রাফি-৭

IMG20211014182426.jpg
w3w
এরপর মন্ডব থেকে বের হতেই আমরা কালীমন্দিরের পদ্মবিলে দেবী দূর্গা ও শীবের ছবি দেখতে পেলাম। খুব সুন্দর লাগছে দূর থেকে দেখতে। তাই ছবিটি তুলে নিলাম।

ফটোগ্রাফি-৮

IMG_20211014_184703.jpg
w3w
পদ্মবিলের পাশের মা দূর্গের সুন্দর ছায়া ছবি টাঙানো আছে। সবাই সেখানে ফটোসেশান করছে।

মন্দিরের নামশ্রী শ্রী রমনা কালী মন্দির
সভাপতিউৎপল শাহা
সাধারণ সম্পাদকসজিব বিশ্বাস
পূজা পরিচালনাপুরোহিত হরিচাঁদ চক্রবর্তী
পূজার দিননবমী
তারিখ১৪ অক্টোবর
সময়সন্ধ্যা ৬.৩০ টা
আয়োজক কমিটিশ্রী শ্রী রমনা কালীমন্দির পূজা কমিটি
ফটোগ্রাফার@abidatasnimora
DeviceSamsung Galaxy S6

received_1699772656872624.jpeg

আমি @abidatasnimora একজন শিক্ষার্থী। স্বাধীনচেতা,মুক্তচিন্তা, বাকস্বাধীনতায় বিশ্বাসী। বই পড়া, ব্লগিং করা ও ভ্রমণ করতে ভালবাসি। নিজের উপর বিশ্বাস রেখে অগ্রসর হই। @amarbanglablog কমিউনিটি আমার পরিবার এটি সম্পূর্ণভাবে মনে ধারণ করি।
Sort:  
 3 years ago 

আপনার পোস্ট এর মধ্যে সুন্দর প্রতিমা দেখতে পারলাম ।ধন্যবাদ আপনাকে ।

 3 years ago 

ধন্যবাদ দাদা আপনাকে। ভালো লাগল

 3 years ago 

আপু অসাধারন ছবি তুলেছেন। খুব সুন্দর ছিল সুন্দর।বেস্ট ছিল যত গুলি দেখেছি। খুব সুন্দর সাজান ছিল। শ্রী শ্রী রমনা কালীমন্দির পূজা কমিটির আয়োজনে অসাধারন ভাবে অনুষ্ঠান্টি উদযাপিত করছে সবাই।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যর জন্য

 3 years ago 

আপু আপনার ফটোগ্রাফী সবসময় ই অনেক ভালো হয়।ছবি তুলার সময়ে লাইটিং এর ব্যাপারটা বেশ ভালো লেগেছে। ভালোই ঘুরলেন তাহলে আজ আপু।

 3 years ago 

হা বেশ ঘুরছি আমি।

 3 years ago 

আসলেই তুলনা হয় না আপনি এত সুন্দরভাবে ফটোগ্রাফি করেন। অনেক মানুষের ভিড়ের মধ্যেও যে আপনি নিজের সৃজনশীলতার পরিচয় দিয়েছেন অসাধারণ। আপনার বন্ধুর সাথে আপনি অনেক সময় টুকু ইনজয় করেছেন। আপনারা দুজন সুন্দর সময় উপভোগ করেছেন। সবকিছু দারুন ছিল। শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যর জন্য

 3 years ago 

খুব সুন্দর হয়েছে দেবীমায়ের মূর্তিটি।দেখে মন ভরে গেল।আসলে বাংলাদেশের দেবীমায়ের মূর্তিগুলো অসম্ভব সুন্দর করে যদিও আমাদের এখানে থীম, প্যান্ডেল ও আলোকসজ্জাকে বেশি গুরুত্ব দেওয়া হয়।ধন্যবাদ আপু।দেবীমা সকলের মঙ্গল করুন।

 3 years ago 

ধন্যবাদ আপু

 3 years ago 

আপু আপনার ছবি গুলো দারুণ হয়েছে এক কথায়৷ খুবি ভালো লাগলো ব্লগটি। অনেক শুভ কামনা রইলো।

 3 years ago 

আপু আপনার তোলা প্রতিমার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। বিশেষ করে লাইটিং এর কারণে ছবিগুলো আরো বেশি মন মুগ্ধকর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে

Coin Marketplace

STEEM 0.22
TRX 0.12
JST 0.029
BTC 65476.67
ETH 3385.24
USDT 1.00
SBD 3.18