# DIY-এসো নিজে করি ( এক মহীয়সী নারী মাদার তেরসার চিত্র অঙ্কন)

in আমার বাংলা ব্লগ3 years ago

কেমন আছেন সবাই? আশা করি ভালো আছেন। আজ আমি এমন এক জনের চিত্র অঙ্কন করেছি যিনি ছিলেন মানবতার এক অনন্য উদাহরণের নাম মাদার তেরেসা।ইউরোপের দেশ উত্তর মেসিডোনিয়ায় জন্মগ্রহণ করা এই মহিয়সী নারী তাঁর জীবনের প্রায় পুরোটাই কাটিয়েছেন মানবতার সেবায়। তার সম্পর্কে যতই লেখিনা কেন শেষ হবে না। মানব সেবায় নিয়োজিত এই মহিয়সী নারীর ছবি অঙ্কন করেছি -

IMG-20211016-WA0012.jpg

উপকরণ

  • পেন্সিল
  • কাগজ
  • রাবার

ধাপ-১

IMG-20211016-WA0007.jpg
প্রথমে এইভাবে মাথায় স্কার্প দাগিয়ে নিয়েছি।

ধাপ-২

IMG-20211016-WA0009.jpg
এই পর্যায়ে নাক একটু দাগ করে নিয়েছি।

ধাপ-৩

IMG-20211016-WA0006.jpg
এই পর্যায়ে ওনার চোখ এঁকেছি

ধাপ-৪

IMG-20211016-WA0008.jpg
এই পর্যায়ে ওনার ঠোঁট ও মুখের আকৃতি দেওয়ার চেষ্টা করেছি।

ধাপ-৫

IMG-20211016-WA0011.jpg
এই পর্যায়ে ওনার মাথায় শাড়ির আঁচল মাঝ দেওয়ার জন্য এঁকে নিয়েছি।

ধাপ-৬

IMG-20211016-WA0010.jpg
এই পর্যায়ে পুরো মাথায় শাড়ির আঁচল আর্ট করে নিয়েছি।

ধাপ-৭

IMG-20211016-WA0014.jpg
এই পর্যায়ে তার চোখ ও মুখের আকৃতি দিয়েছি এবং বয়ষ্ক ছাপ যায়ে স্পষ্ট হয় সে জন্য পেন্সিল দিয়ে গাঢ় করেছি।

ধাপ-৮

IMG-20211016-WA0012.jpg
উনি যেহেতু সব সময় সাদা শাড়ি পড়ত এবং মাথায় সাদা কালো শাড়ি আঁচলের পার থাকত। তাই পেন্সিল দিয়ে কালো করে নিয়েছি এবং এর মাধ্যেমে আমার মাদার তেরেসার আর্ট সমাপ্ত হল।

ফাইনাল চিত্র

IMG-20211016-WA0013.jpg

received_1699772656872624.jpeg

আমি @abidatasnimora একজন শিক্ষার্থী। স্বাধীনচেতা,মুক্তচিন্তা, বাকস্বাধীনতায় বিশ্বাসী। বই পড়া, ব্লগিং করা ও ভ্রমণ করতে ভালবাসি। নিজের উপর বিশ্বাস রেখে অগ্রসর হই। @amarbanglablog কমিউনিটি আমার পরিবার এটি সম্পূর্ণভাবে মনে ধারণ করি।

আমার অঙ্কন আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই কমেন্টে জানাবেন। ধন্যবাদ

Sort:  

আপু অনেক সুন্দর করে মাদার তেরেসার ছবির অংকন করেছেন। সত্যি অনেক ভালো হয়েছে। দেখে মনে হচ্ছে যেন অরিজিনাল মাদার তেরেসা দাঁড়িয়ে আছে। ধন্যবাদ সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

আপু আমি তো মুগ্ধ হয়ে গেলাম আপনি মাদার তেরেসার ছবি এত সুন্দর ভাবে অঙ্কন করেছেন অনেক সুন্দর ছিল।এত সুন্দর ভাবে পরিবেশন করেছেন যা দেখে যে কেউ আঁকাতে পারবে খুবই সুন্দরভাবে। আপনার স্কিল দেখে আমি মুগ্ধ। অসাধারণ ছিল।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যর জন্য ধন্যবাদ।

 3 years ago 

এক মহীয়সী নারী মাদার তেরসার চিত্র অঙ্কন করেছেন হুবাহু মিলে গেছে আপু । আপনার প্রশংসা করতে হয় ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 3 years ago 

আপু আপনার আর্ট আমার অনেক ভালো লাগে। আমি এর আগেও আপনার আর্ট দেখেছি আমার কাছে অনেক ভালো লেগেছে অনেক রিয়ালিস্টিক হয় আপনার আর্ট গুলো।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যর জন্য।

 3 years ago 

আপু আপনি অনেক ভালো আঁকেন।যতই আপনার প্রশংসা করবো ততোই যেনো কম হয়ে যাবে তা।সত্যিই আপনি অনেক গুণী একজন মানুষ, ভালোবাসা নিবেন প্রিয় বড় আপু।

 3 years ago 

আপনাদের গঠনমূলক মন্তব্যই পরবর্তী কাজের চালিকাশক্তি। ধন্যবাদ প্রিয় বোন।

 3 years ago 

এতো সুন্দর ভাবে ড্রয়িং করেছেন, সত্যি অসাধারন হয়েছে। কিভাবে এতো সুন্দর ভাবে ড্রয়িং করেন?

 3 years ago 

মন দিয়ে চেষ্টা করলেই পারা যায়😊😊

 3 years ago 

আমি জানিনা আপনি মাদার তেরেসার গল্প পড়েছেন কিনা। আমাদের শিক্ষা জীবনের শুরুতে মাদার তেরেসার জীবনী আমাদের পাঠ্যবইয়ে ছিল। মাদার তেরেসা মানব সেবার অনন্য একজন মহীয়সী নারী। আপনি কথাটা সঠিক বলেছেন মাদার তেরেসা মানবতার সেবায় সারাটি জীবন কাটিয়েছেন। সবচেয়ে বড় কথা হল আপনার চিত্র অংকন টি অসাধারণ হয়েছে। এবং আপনি আপনার চিত্র অংকন এর মাধ্যমে মাদার তেরেসার আসল রূপ ফুটিয়ে তুলতে সক্ষম হয়েছেন। আপনার জন্য শুভকামনা রইল আপু

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যর জন্য ধন্যবাদ। জ্বী আমি মাদার তেরেসার জীবনী পড়েছি।

 3 years ago 

ওয়াও!!! এতো দেখছি মাদার তেরেসা। একদম হুবহু অঙ্কন করে ফেলেছেন আপু। অনেক সুন্দর হয়েছে আপু।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ওয়াও চমৎকার আর্ট করছেন মাদার তেরেসার ছবিটি। বুঝায় যাচ্ছে না যে এটা আর্ট করা হয়ছে। সত্যিই অসাধারণ হয়ছে

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনার অংকন টি খুবই সুন্দর হয়েছে।আমার কাছে ভালো লেগেছে।মাদার তেরেসা মহিয়সী নারী ,আমার অনেক ভালো লাগার একজন মানুষ।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনাকে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69692.63
ETH 3775.19
USDT 1.00
SBD 3.76