আমার পরিচয় পর্ব-১

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আমার পরিচয় পর্ব-১

received_368802234649634.jpeg

এই প্লাটফর্মে আমি এক নতুন অভিযাত্রী। আশা করি এই প্লাটফর্মে আমাকে সবাই গ্রহন করবে,এক অদম্য, বাস্তবিক সহযাত্রী হিসাবে।সবার প্রতি আমার প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা রইল।সবার একটি নিজস্ব গল্প থাকে আমার ও এই কঠিন বাস্তবতার মাঝে একটি নিজস্ব গল্প তৈরি হয়েছে।যে গল্পের পরোতে পরোতে ছড়িয়ে ছিটিয়ে আছে আমার উপাখ্যান।ভাঙা-গড়ার সেই গল্প শুনাবো আপনাদের।আমি আবিদা তাসনিম অরা।পরিবারের এক হতভাগ্য সন্তান।হতভাগ্য বলছি এই জন্য পরিবারের প্রত্যাশা আর চাওয়ার কাছে আমি বারবার পরাজিত এক সৈনিক। একটা মেয়ের জীবনে প্রতিটি ভাজে ভাজে কত যে ট্রাজেডি রচিত হয় তা অনুধাবন যোগ্য। আমার সেই গল্পই জানাবো আমার পরিচয় পর্বে।আমার বেড়ে উঠা রংপুর শহরের এক মধ্যবিত্ত পরিবারে।বাবা-মা দুজনেই চাকুরিজীবীআমার স্কুল কলেজ দুইটিই ছিল রংপুর ক্যান্টপাবলিক স্কুল এন্ড কলেজ,রংপুর।ছোট বেলা থেকেই আমাকে এক নির্মম বাস্তবতার মাঝে বড় হতে হয়েছে।পরিবারে কোনো ছেলে সন্তান না থাকায় এবং আমি বড় হওয়ায় কখনো পরিবারের বড় ছেলে কখনো বড় বোন এর চরিত্রে রূপান্তরিত হতে হয়েছে।
আমার উপর বাবা-মার পাহাড় সমান স্বপ্ন।আমি ডাক্তার হবো মানে আমাকে বানাবে ওই যেমনটা সন্তান ভূমিষ্ট হওয়ার পর সব বাবা মায় চায় আমার সন্তান ডাক্তার-ইঞ্জিনিয়ার হবে সেই রকম আর কি।তবে দিন শেষ সবার চিন্তা বদলালেও আমার বাবা-মার আমাকে ডাক্তার বানানোর ধারণা থেকে সরে আসতে পারেনি।তার ফলশ্রুতিতে স্কুলে বিজ্ঞান বিভাগ পড়া।
কিন্তু কলেজে এসে ঘটে বিপত্তি।আমার বিজ্ঞান ভালো লাগেনা।মানে আমি ধরাবাঁধার মাঝে থাকতে চাইনা।তাই সবাই অমতে বাবা-মার স্বপ্নকে চুড়মার করে মানবিকে আসলাম আমার স্বপ্ন পূরণ করতে।আমি আমার মতো করে স্বপ্নকে সাজাতে চাই সবারই তাই করা উচিত বা সমন্বয় করা উচিত কিন্তু আমি আমার স্বপ্ন নিয়ে নো কম্প্রমাইজ। আমি নিজেকে গড়তে চাই নিজের মতো করে এক বীরাঙ্গনা হয়ে থাকতে চাই সবার মাঝে।শত বাঁধা, পরিবার আত্বীয়-স্বজন সবাই এক অবহেলার চোখে দেখা শুরু করল। এই মেয়ের জীবন শেষ মানবিক নিয়ে কি করবে।বেপরোয়া মেয়ে কোথার এমন কথা শুনেছি কাছের মানুষের কাছে তবুও দমে যায়নি আমি।আমার পথে অনড় থেকেছি।বাবা -মাকে এক ধাক্কা দিয়েছি,চুরমার করেছি আমাকে নিয়ে তাদের যে আকাশচুম্বী স্বপ্ন ছিল। তবে আমি তাদের স্বপ্ন পূরণ করতে চাই আমার স্বপ্নের মধ্যে দিয়ে।আমার আলো দিয়ে তাদের আলোকিত করতে চাই।

received_1048146139359125.jpeg

বর্তমানে আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী। ব্যবসা অনুষদের ছাত্রী। পড়ছি ৪র্থ বর্ষে।আমার সেকেন্ড হোম বাংলাদেশ কুয়েত-মৈত্রী হল।করোনার এই লীলাখেলায় আমার জীবনটা যে কত তিক্তময় করেছে,আমি যে কিসের মধ্যে দিয়ে যাচ্ছি তার সব জানাবো আপনাদের পরের পর্বে.........
ভালো থাকবেন, সুস্থ থাকবেন নিজের ও পরিবারের যত্ন নিবেন
ধন্যবাদ

Sort:  
Loading...
 3 years ago 

আপনাকে আমার বাংলা ব্লগে স্বাগতম। এবং করোনাতে শুধু আপনার না প্রায় সবারই জীবন তিক্ততায় ভরে গেছে। বিশেষ করে শিক্ষার্থীদের।

 3 years ago 

আপনার স্বপ্ন পূর্ণতা পাক, আপনার প্রত্যাশাগুলো আলোর মুখ দেখুক আমিও তাই আশা করছি।

আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। প্রথম হিসেবে পোষ্টটি ভালো ছিলো, তবে কিছু বিষয়ের প্রতি লক্ষ্য রাখতে হবে, যেমন লেখাগুলোকে প্যারাগ্রাফ আকারে উপস্থাপন করা। অন্যদের লেখাগুলো ভিজিট করুন, অনেক আইডিয়া পাবেন আশা করছি। আমার বাংলা ব্লগে আপনার পথচলা শুভ হোক।

 3 years ago 

আমাদের কমিউনিটিতে যুক্ত হওয়ার জন্য ধন্যবাদ। চেষ্টা করুন আমাদের সঙ্গেই থাকার জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আমি সব সময় চেষ্টা করব সৃজনশীল কিছু লিখে আপনাদের সাথে থাকতে।ধন্যবাদ

আমাদের কমিউনিটিতে আপনাকে স্বাগতম। প্রথম পোস্টে অনেক কিছু জানতে পারলাম। আপনার পরবর্তী লিখার অপেক্ষায় থাকলাম।

 3 years ago 

স্বাগত আমার বাংলা ব্লগে

 3 years ago 

আপনাকে অসংখ্যধন্যবাদ

 3 years ago 

স্বাগতম জানাই আপনাকে "আমার বাংলা কমিউনিটি" তে ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59880.83
ETH 2301.55
USDT 1.00
SBD 2.50