আমার শুক্রবার যেমন কাটে।। শুক্রবার এক বিশেষ দিন।।

আমি আব্দুল্লাল আল মামুন। আমি অনার্স পড়ুয়া একজন শিক্ষার্থী ।

20211004_201315.jpg

আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো শুক্রবার আমার কেমন কাটে। শুরুতেই একটা কথা বলে নেই, ভোরে ঘুম থেকে উঠার প্রয়োজনীয়তা এবং উপকার আশা করি সকলেই জানেন এবং বুঝেন। আপনি যত সকালে ঘুম থেকে উঠবেন, তত কাজ করার জন্য বেশি সময় পাবেন। তো যাইহোক, খুব সকাল সকালই ঘুম থেকে উঠে পড়ি। আপনারা হয়তো ভাবতে পারেন, আমি ছাত্র হয়েও এত সকালে কাজ কিসের। আসলে আমি পড়াশোনার পাশাপাশি টিউশনি করি। সকাল সাড়ে ছয়টায় আমার টিউশনি শুরু। রাতে একটু বেশি জেগে থাকার কারণে সকালেও মাঝে মাঝে উঠতে দেরি হয়। তো সাড়ে ছয়টা থেকে একটানা দুইটা টিউশনি করে বাসায় ফিরি প্রায় দশটার দিকে। একেকটা টিউশনি একেক দিকে অনেক দূরে দূরে, তবুও আমার বেশি কষ্ট হয় না, কারণ আমার সাইকেল আছে।

IMG_20220222_214929_778.jpg

বাসায় এসে সকালের খাবার খেয়ে বিশ্রাম নেই। তারপর রুম পরিষ্কার করার কাজে লেগে পড়ি, রুম পরিষ্কার করার প্রয়োজন না হলে পত্রিকা পড়ার পাশাপাশি কিছু পড়াশোনা করি এবং গোসল করে, অযু করে জুম’আ পড়ার জন্য রেডি হয়ে বেরিয়ে পড়ি।

Abdullah-4.jpg

নামাজ শেষে বাসায় ফিরি প্রায় দুইটার দিকে। দুপুরের খাওয়া-দাওয়া শেষ করতে করতে প্রায় তিনটা বেজে যায়। আমি রাতে যতই কম ঘুমাই না কেন দিনে ঘুমানোর অভ্যাস আমার নেই। ভালো অভ্যাস বা মন্দ অভ্যাস যেটাই বলুন আমি সেটা উপভোগ করি। খুব ভোরে ঘুম থেকে উঠলে সারাদিন কাজ করা বা পড়াশোনা করার জন্য অনেক সময় পাই যা আমাকে আনন্দ দেয়। পুরো সপ্তাহ বন্ধুদের সাথে আড্ডা দিতে পারি না বলে শুক্রবার আসলে আড্ডা দেওয়ার জন্য ব্যাকুল হয়ে থাকি। আছর নামাজের সাথে সাথে সেই কাঙ্খিত সময় চলে আসে। আড্ডাতে খুব মজা হয়, আমাদের এখানে খুব বিখ্যাত টংয়ের দোকানে বসে চা পান করি, বাদাম খাওয়ার পাশাপাশি গল্প গুজবে খুব সুন্দর সময় কাটে।

20220710_183910.jpg

আর হ্যা একটা কথা বলতে হয় প্রায় শুক্রবার অথবা শনিবার আমরা বন্ধু- বান্ধবরা এক সাথে বিভিন্ন পার্ক, শিশুদের খেলাধুলা করার জায়গা, কলেজ প্রাঙ্গন,শহরের গুরুত্বপূর্ণ জায়গা ময়লা পরিষ্কার করে থাকি। এহেতুক কাজ করে আত্মায় প্রশান্তি পাই।

received_7088260874540422.jpeg

যা হোক, এশা'র পর বাসায় ফিরি। রাতে অনলাইনে কিছু কাজ করে শুক্রবার বিদায় দেই।

ধের্য্য নিয়ে পড়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

Sort:  
 10 months ago 

ছবির সোর্স ইউজ করুন।

সোর্স কিভাবে ইউজ করবো , এগুলো তো আমার ফোনের তোলা আর আমি নিজে ফটোশপ দিয়ে বানিয়েছি?
একটু বলবেন প্লিজ কিভাবে সোর্স ইউজ করবো?

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 62784.34
ETH 3337.95
USDT 1.00
SBD 2.47