আমার বাংলা ব্লগ কবিতা উদ্যোগ || অনু কবিতার আসর-০১

Poem Cover-second.png

আমার বাংলা ব্লগের নতুন উদ্যোগ- অনু কবিতায় সবাইকে স্বাগতম জানাচ্ছি। এটা সম্পূর্ণ সৃজনশীল একটি উদ্যোগ, যেখানে সবাই নিজের ভেতরের প্রতিভাবে একটু ভিন্নভাবে ফুটিয়ে তোলার সুযোগ পাবে। নিজের মনের ভাবকে একটু ছন্দময় কিংবা সহজভাবে কাব্যিক রূপে প্রকাশ করতে হবে। বিষয়টি যেন আরো বেশী আকর্ষণীয় হয়ে উঠে সেই জন্য প্রতিদিন পাঁচজনকে $২.০০ ডলার করে মোট $১০.০০ ডলার এর ভোট দেয়া হবে। তবে যারা নিয়ম মেনে অংশগ্রহণ করবে পুরস্কারের ক্ষেত্রে তাদেরকে অগ্রাধিকার দেয়া হবে।

এবিবি-ফান এর মাধ্যমে প্রতি সপ্তাহের দুই দিন যথাক্রমে শুক্রবার ও রবিবার দুটি পোষ্ট শেয়ার করা হবে, যেখানে লেখকের পছন্দ অনুযায়ী ৪/৬ লাইনের অনু কবিতা সংযুক্ত থাকবে। তার সাথে কবিতা সম্পর্কে লেখকের অনুভূতি থাকবে, যাতে ইউজাররা কিছুটা আইডিয়া নিতে পারে কবিতার বিষয়বস্তু সম্পর্কে। তারপর ইউজারদের কাজ হবে অনু কবিতার লাইনগুলোর সাথে সামঞ্জস্য রেখে নিজের মতো করে আরো ৪/৬ লাইনের অনু কবিতা লেখা।

এখানে একটা বিষয় অবশ্যই স্মরণ রাখতে হবে, শব্দের জটিলতা কিংবা অর্থের গভীরতা নিয়ে অতিরিক্ত চিন্তা করতে হবে না বরং সহজভাবে আপনার মনের ভাবটাকে ফুটিয়ে তোলার চেষ্টা করতে হবে এবং কবিতার বিষয়বস্তুর প্রতি লক্ষ্য রেখে কবিতাটিকে পূর্ণতা দেয়ার চেষ্টা করতে হবে। আমরা কঠিন কিংবা দুর্বোধ্য শব্দ দেখবো না বরং আপনি কবিতাটিকে কতটা সুন্দরভাবে পূর্ণতা দেয়ার চেষ্টা করেছেন, সেটা দেখার চেষ্টা করবো। আশা করছি সবাই বিষয়টি বুঝতে পেরেছেন। আমার বাংলা ব্লগের কবিতা উদ্যোগে সকলের অংশগ্রহণ প্রত্যাশা করছি।

আজকের অনু কবিতাঃ

আকাশের মাঝে আছে যত তারকা
রাতের অন্ধকারে ছড়ায় উজ্জ্বলতা,
তোমার মুখের মিষ্টি হাসির মুগ্ধতা
আমার হৃদয়ে বাড়ায় চঞ্চলতা।

লেখকঃ

@rme

লেখকের অনুভূতিঃ

প্রতিটি মানুষের হৃদয় থাকে বিশাল, যার অধিকাংশ থাকে অন্ধকারে ঢাকা। তারকারাশি যেমন আকাশের অন্ধকারাচ্ছন্ন দূর করে আলোকিত করে তোলে, ঠিক তেমনি কারো মিষ্টি হাসি কিংবা ভালো লাগার অনুভূতি হৃদয়ের অন্ধকারাচ্ছন্নতা দূর করে হৃদয়কে আলোকিত করে তোলে, প্রেমকে জাগ্রত করে।

অংশগ্রহণের নিয়মাবলীঃ

  • উত্তরটি সর্বোচ্চ ৫০ শব্দের মাধ্যমে দিতে হবে।
  • একজন ইউজার শুধুমাত্র একবারই উত্তর দিতে পারবে।
  • অন্যের উত্তর কপি করা যাবে না।
  • উত্তর/কমেন্টটি অবশ্যই উপরের কবিতার সাথে সামঞ্জস্য রেখে করতে হবে।
  • এডাল্ট উত্তর/কমেন্ট দেয়া যাবে না।
  • পোষ্টটি অবশ্যই রিস্টিম করতে হবে।

ধন্যবাদ সবাইকে।

break .png
Banner Annivr4.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 2 years ago 

আকাশের মাঝে আছে যত তারকা
রাতের অন্ধকারে ছড়ায় উজ্জ্বলতা,
তোমার মুখের মিষ্টি হাসির মুগ্ধতা
আমার হৃদয়ে বাড়ায় চঞ্চলতা।

তোমার সেই মিষ্টি মধুর হাসি

আমার মনে বাজায় দারুন বাঁশি।
তোমার মিষ্টি হাসির মুগ্ধতায়,
ফুল ছড়ায় তার স্নিগ্ধতা।
চেয়ে থাকি তোমাতে অপলক নয়নে,
বাঁচবো কি করে বলো তুমি বিহনে।

 2 years ago 

অন্ধকারাচ্ছন্ন মনে এখনো
বেঁচে আছে আলোর একটু শিখা
তোমার ঠোঁটের কোণের সতেজ হাসি
আমার চলার পথের দিশা।।

 2 years ago 

আহ! ভালোবাসার পূর্ণতা যেন এলো হৃদয়ের গভীর হতে। সুন্দর লিখেছেন আপু।

 2 years ago 

সকলের ভালোবাসাগুলি পূর্ণতা পাক ভাইয়া।হি হি,😊😊

 2 years ago 

ঠোঁটের কোনের সতেজ হাসিতে সমস্ত অন্ধকার যেন চলে গেল।

 2 years ago 

😊😊হি হি।

 2 years ago 

বেশি হাসলে রাত আর আসবেই না

 2 years ago 

যেতে যেতে পথে হবে প্রেম, শুধু দুটি মনে,
অনুভবে কথা হবে ভালোবাসার ই এই মিলনে
মেঘের ই পালকিতে উড়ে উড়ে ,পাখিরা যায় বহু দূরে
আকাশটা থাকে পিছনে ,স্বপ্নের নীল ভুবনে!
হারাবো আজ দুজনে শুধু ভালবেসে!

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে বৌদি।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

বাহ্ বাহ্ বৌদি অনেক ভালো লাগলো লাইনগুলো পড়ে।

 2 years ago 

বৌদি মানেই কবিতার পূর্ণতা
ছন্দের যাদুতে মিলে কথার মালা।
সত্যি বৌদি এটাই বেষ্ট হয়েছে। দারুণ লিখেছেন।

  • কেমন আছো মেঘ বালিকা, শান্ত শহর অশান্ত দিন।

  • আমার কাছে আছে মস্ত আধার, তলিয়ে যাচ্ছি ক্রমে গহীন।

  • বুকের মধ্যে কষ্ট জমে, জল ফড়িং এর পাখার মত।

  • লোকের থেকে আড়াল করি অন্ধকারের গোপন ক্ষত।

  • দেখবে তুমি মেঘ বালিকা..? এখন তোমার সময় কোথায়।

  • তুমি আমার আনন্দেতে, তুমি আমার সকল ব্যথায়।

 2 years ago 

অসাধারণ ভাই🤘
তবে লাইন গুলা পয়েন্ট আকারে তুলে ধরায় একটু অন্যরকম মনে হচ্ছে!

অন্যরকম করার জন্যই দিয়েছি। হি হি হি....

 2 years ago 

বাহ,সুন্দর লিখেছেন হৃদয়ের লুকানো কথাগুলো।

না পারার মত করে একটু লেখার চেষ্টা করলাম আরকি। হি হি হি...

 2 years ago 

কোথায় ছিল এতদিন এত কষ্ট।

আমার জীবনে কোনো কষ্ট নেই ভাই। অন্যের কষ্ট আমার মাধ্যমে প্রকাশ করলাম আরকি। হা হা হা...

 2 years ago 

যাক কষ্টগুলো তো খুঁজে পেয়েছেন।

 2 years ago 

খুবই সুন্দর লিখেছেন ভাই।

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

মেঘের পরশে অন্ধকার আকাশ
বৃষ্টির ফোটায় সতেজতা জাগায়,
তোমার উষ্ণ স্পর্শে হৃদয়ে আমার
ভালোবাসার ফুল ফোটায়।

 2 years ago 

অসাধারণ লিখেছেন ভাইয়া। খুবই ভালো লাগলো।

 2 years ago 

বাহ,সুন্দর লিখেছেন ভাইয়া।

 2 years ago 

চমৎকার লিখেছেন ভাই 🤗

 2 years ago 

ভাইয়া আপনার কবিতা বরাবরই সুন্দর। আজকেও দারুণ লিখেছেন। ♥️♥️

 2 years ago 

সত্যি বৃষ্টির ফোঁটা সতেজতা জাগায়। অনেক ভালো লাগলো ভাইয়া।

 2 years ago 

ফুল ফোটালাম হৃদয়ে তোমার
আশায় বাঁধি বুক,
তোমার কথা ভেবে ভেবে
পাইযে মনে সুখ।

 2 years ago 

অনেক দারুন লিখেছেন ভাই ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন

 2 years ago 

এটাই পারফেক্ট এর চেয়ে ভালো আর হতে পারে না।

 2 years ago 

ভালো লাগলো ভাই, খুবই সুন্দর লিখেছেন

 2 years ago 

পূর্ণিমা রাতে চাঁদের জোছনা সারা অঙ্গ মেখে ,
কল্পনা দিয়ে আল্পনা এঁকে তোমায় ভালোবেসে ।
চাঁদের আলো আরো ভালো লাগবে তখন
বন্ধু সুজন পাসে এসে বসবে যখন ,
জেগে জেগে দুটি চোখে স্বপ্ন দেখা
ভাবনায় ডুব দিয়ে কল্পনার ছবি আঁকা ।

 2 years ago 

দারুণ লিখেছেন কিন্তু ভাই, ছন্দটা সত্যি অনেক ভালো লেগেছে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য।।

 2 years ago 

আকাশের মাঝে আছে যত তারকা
রাতের অন্ধকারে ছড়ায় উজ্জ্বলতা,
তোমার মুখের মিষ্টি হাসির মুগ্ধতা
আমার হৃদয়ে বাড়ায় চঞ্চলতা।

অজস্র তারকারাজির ভীড়ে,
তুমি ফিড়ে আসো আমার নীড়ে।

 2 years ago 

আমার হৃদয়ের সেই চঞ্চলতা,
যদি তুমি একবার দেখতে।
সাগর, নদী পাড়ি দিয়ে,
আমার বুকেই ফিরে আসতে।

 2 years ago 

সুন্দরভাবে মিল রেখে কবিতাটি লিখলেন

 2 years ago 

অসম্ভব সুন্দর মিলিয়েছেন ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আহ্ কি ভালোবাসা

 2 years ago 

তোমার মিষ্টি হাসিতে,
আমার হৃদয়ের চঞ্চলতা যায় বেড়ে।
তোমার হাসিতে মুক্তা যেন ঝরে পরে।
তোমার মুখের হাসি, আমি খুবই ভালোবাসি।
কবে আসবে প্রিয় তুমি,
দেখবো মন ভরে তোমার মিষ্টি হাসি।

 2 years ago 

বৃষ্টির পানে চেয়ে তোমার কথা ভাবি
হৃদয় এর গহীন নীড়ে তোমার ছবি আঁকি।
নকশা নেই,রং তুলি নেই,নেই অবছায়া
হৃদয়ের কোঠোরে আছো এটাই যথেষ্ট মায়া।
আলতো করে ছুয়ে দিবো তোমার কালো কেশ
তারকারাজি গাইবে গান তোমায় দেখে বেশ।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.033
BTC 63457.41
ETH 3119.12
USDT 1.00
SBD 3.94