আমার বাংলা ব্লগ কবিতা উদ্যোগ || অণু কবিতার আসর - ২০steemCreated with Sketch.

Poem Cover-second.png

আমার বাংলা ব্লগের নতুন উদ্যোগ- অনু কবিতায় সবাইকে স্বাগতম জানাচ্ছি। এটা সম্পূর্ণ সৃজনশীল একটি উদ্যোগ, যেখানে সবাই নিজের ভেতরের প্রতিভাবে একটু ভিন্নভাবে ফুটিয়ে তোলার সুযোগ পাবে। নিজের মনের ভাবকে একটু ছন্দময় কিংবা সহজভাবে কাব্যিক রূপে প্রকাশ করতে হবে। বিষয়টি যেন আরো বেশী আকর্ষণীয় হয়ে উঠে সেই জন্য প্রতিদিন পাঁচজনকে $২.০০ ডলার করে মোট $১০.০০ ডলার এর ভোট দেয়া হবে। তবে যারা নিয়ম মেনে অংশগ্রহণ করবে পুরস্কারের ক্ষেত্রে তাদেরকে অগ্রাধিকার দেয়া হবে।

এবিবি-ফান এর মাধ্যমে প্রতি সপ্তাহের দুই দিন যথাক্রমে শুক্রবার ও রবিবার দুটি পোষ্ট শেয়ার করা হবে, যেখানে লেখকের পছন্দ অনুযায়ী ৪/৬ লাইনের অনু কবিতা সংযুক্ত থাকবে। তার সাথে কবিতা সম্পর্কে লেখকের অনুভূতি থাকবে, যাতে ইউজাররা কিছুটা আইডিয়া নিতে পারে কবিতার বিষয়বস্তু সম্পর্কে। তারপর ইউজারদের কাজ হবে অনু কবিতার লাইনগুলোর সাথে সামঞ্জস্য রেখে নিজের মতো করে আরো ৪/৬ লাইনের অনু কবিতা লেখা।

এখানে একটা বিষয় অবশ্যই স্মরণ রাখতে হবে, শব্দের জটিলতা কিংবা অর্থের গভীরতা নিয়ে অতিরিক্ত চিন্তা করতে হবে না বরং সহজভাবে আপনার মনের ভাবটাকে ফুটিয়ে তোলার চেষ্টা করতে হবে এবং কবিতার বিষয়বস্তুর প্রতি লক্ষ্য রেখে কবিতাটিকে পূর্ণতা দেয়ার চেষ্টা করতে হবে। আমরা কঠিন কিংবা দুর্বোধ্য শব্দ দেখবো না বরং আপনি কবিতাটিকে কতটা সুন্দরভাবে পূর্ণতা দেয়ার চেষ্টা করেছেন, সেটা দেখার চেষ্টা করবো। আশা করছি সবাই বিষয়টি বুঝতে পেরেছেন। আমার বাংলা ব্লগের কবিতা উদ্যোগে সকলের অংশগ্রহণ প্রত্যাশা করছি।

আজকের অনু কবিতাঃ

হৃদয়ের গভীরে যে কষ্ট রয়েছে গোপন,
অধরে যা কখনোই যায় না বলা;
বাঁধ ভাঙা অশ্রুতে অধরোষ্ঠ কেঁপে
আজি তারই প্রকাশ পাওয়া -
ভালোবাসি তোমায় ।

লেখকঃ

@rme

লেখকের অনুভূতিঃ

ভালোবাসার অনুভূতি আটকে রাখা যায় না কভু, সেটা প্রকাশিত হবেই।

অংশগ্রহণের নিয়মাবলীঃ

  • উত্তরটি সর্বোচ্চ ৫০ শব্দের মাধ্যমে দিতে হবে।
  • একজন ইউজার শুধুমাত্র একবারই উত্তর দিতে পারবে।
  • অন্যের উত্তর কপি করা যাবে না।
  • উত্তর/কমেন্টটি অবশ্যই উপরের কবিতার সাথে সামঞ্জস্য রেখে করতে হবে।
  • এডাল্ট উত্তর/কমেন্ট দেয়া যাবে না।
  • পোষ্টটি অবশ্যই রিস্টিম করতে হবে।

ধন্যবাদ সবাইকে।

break .png
Banner Annivr4.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 2 years ago 

গভীর সমুদ্রের অথৈয় জলরাশি
চঞ্চলতায় আছড়ে পড়ে কিনারায়,
প্রিয়ার উষ্ণতার স্পর্শের আকাংখায়
হৃদয় কাঁপিয়ে প্রকাশ পায় তার-
ভেতরে লুকানো ভালোবাসার।

 2 years ago 

এককথায় অসাধারণ👌👌.

 2 years ago 

সমৃদ্ধ শব্দে, নিদারুণ ছন্দে কবির কবিতায় যেন ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটেছে। ♥️♥️♥️♥️

 2 years ago 

ক্ষত-বিক্ষত হৃদয় আজ অন্তরালে,
কাঁটায় বিধে তা সন্তর্পণে;
আঁখিদুটি আজ স্ফুটিকের মতো
আজও তা আবেগের উষ্ণতায়-
ভালোবাসি তোমায় অফুরন্ত।

 2 years ago 

এটা কিন্তু দারুণ লিখেছেন সত্যি, বেশ সুন্দর হয়েছে লাইনগুলো।

 2 years ago 

কবির মুখ থেকে দারুণ কথাটা শোনা মানেই আমার লেখা সার্থক।অনেক অনুপ্রেরণার সঙ্গে সঙ্গে ভালো ও লাগলো ভাইয়া,আপনিও অসাধারণ লিখেছেন।অসংখ্য ধন্যবাদ ভাইয়া😊

 2 years ago 

হৃদয়ের গভীরে যে কষ্ট রয়েছে গোপন,
অধরে যা কখনোই যায় না বলা;
বাঁধ ভাঙা অশ্রুতে অধরোষ্ঠ কেঁপে
আজি তারই প্রকাশ পাওয়া -
ভালোবাসি তোমায়

ক্ষণিকের পরিচিতি জাগায়
হৃদয়ে কম্পন।
সাময়িক সময়ের আলাপ
ভালোবাসার সে ক্ষণ,
ভুলতে পারি না আমি তোমারে,
ভুলতে পারি না প্রেমাবৃত মূহুর্তে-
যে কথা হয়েছিল নিভৃতে।
কী দোষ ছিলো মোর যে
নিঃশব্দে চলে গেলে গোপনে।

 2 years ago 

যে যায় সে গোপনেই যায়, সবাইকে বলে কয়ে যায় না হা হা হা হা। ভালো লিখেছেন লাইনগুলো। ধন্যবাদ

 2 years ago (edited)

কিছু মানুষ থাকেই যাদের কাজ হঠাৎ করে আঘাত দিয়ে চলে যাওয়া। ভাঙা কে আরো ভেঙে টুকরো করে। কি আর করা যাবে?এরই নাম জীবন। ক্ষত রয়ে যাবে শুধু। 🙂
ধন্যবাদ আপনাকে দাদা। 🙏

 2 years ago 

হৃদয়ের গভীরে লুকিয়ে থাকে ভালোবাসা,
মনের মাঝে শুধু তোমারই আশা।
মুখে কভু যায়না তো বলা।
হৃদয়ে বসে কষ্টের মেলা।

নীরবে যায় দু চোখে জল,
মনের মাঝে ভালোবাসায় বিরল।
বলতে পারি না কিছুতেই মুখে,
তোমার চোখে হারিয়ে যাই সর্গ সুখে।

সকল দুঃখ কষ্ট নিভায়,
আমি বলি ভালোবাসি তোমায়।

 2 years ago 

হৃদমাঝারে কষ্ট গুলো
ছিল অতি গোপন,
কষ্টগুলো লালন করেই
করেছিলাম আপন।

বাঁধ ভাঙা অশ্রুতে আজ
অর্ধরোষ্ঠ কেঁপে,
ভালবাসি কতখানি
নিও তুমি মেপে।
♥♥

 2 years ago 

হৃদয়ের গভীরে যে কষ্ট রয়েছে গোপন,
অধরে যা কখনোই যায় না বলা;
বাঁধ ভাঙা অশ্রুতে অধরোষ্ঠ কেঁপে
আজি তারই প্রকাশ পাওয়া -
ভালোবাসি তোমায় ।

অন্ধকারে অন্তরালে অশ্রু ঝরে,
হৃদয়ের আকাশে জমে থাকা মেঘ,
প্রতিটা তিমিরে তোমারি কথা ভেবে।
তুমি কি আসবে ফিরে এ হৃদয় মন্দিরে ?
তোমারে পূজিবো আমি সর্বস্ব দিয়ে।
তোমারে ভালবেসেছিনু যে হৃদয় ভরে,
মনে রাখনি তুমি , মনে রেখেছি আমি,
এখনো ভালবাসি তোমারে, অন্তর ভরে।

 2 years ago 

বাহ ভালোবাসার দারুণ একটা অনুভূতির প্রকাশ পেলো আপনার কবিতার ছন্দে, ভালো লেগেছে আমার কাছে লাইনগুলো।

 2 years ago 

আমার অনু কবিতা আপনার কাছে ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই ♥️♥️♥️।

 2 years ago 

ঘুমন্ত কষ্টগুলো মাঝেই মাঝেই
উঁকি দেয় মনের গহীনে,
বলে বলে যায় তুমি ছাড়া আমি যেন
ভাসছি কষ্টের নদীতে।।
কষ্টগুলো আমার বুকের ভিতর
মৃদুস্বরে স্বরে বলে যায়,
আসবে না সে কখনো ফিরে
তোর ই মনের আঙ্গিনায়।।
কিন্তু আমি তো জানি তুমি কে আমার
কতো ভালবাসি তোমায়,
তুমি বিহনে জীবনে আমার
অন্ধকারে ঢেকে যায়।।

 2 years ago (edited)

হৃদয়ের গভীরের কষ্ট গুলো
যায় না-কো ভোলা,
কষ্ট গুলো বুকে নিয়েই
জীবনেরই পথ চলা।

জীবনের বাকি আছে যত দিন
কষ্ট পেতেই হবে তত দিন,
তাই, কষ্ট নিয়েই সুখি আমি প্রতিদিন
তবুও আমি ভালোবেসে যাবো চিরোদিন।

 2 years ago 

হৃদয়ের গভীরে যে কষ্ট রয়েছে গোপন,
অধরে যা কখনোই যায় না বলা;
বাঁধ ভাঙা অশ্রুতে অধরোষ্ঠ কেঁপে
আজি তারই প্রকাশ পাওয়া -
ভালোবাসি তোমায়

মনের কথাগুলো আসে যে মুখে,
বলতে পারে না যেন মুখটা ফুটে,
কি ব্যাথা তখন লাগে বুঝবে না কো,
ভালোবাসায় জড়ালে হয় বুজি তাই,
ভালোবাসিতো তোমায়।

 2 years ago 

হৃদয়ে লুকানো কষ্টগুলো হৃদয়ে থেকে যায়
ভালোবাসাগুলো হয়তো পূর্ণতা পেতে চায়।
ভালোবাসি এই কথাটি হয় না কভু বলা
তবুও তোমায় ভালোবাসি আমি সারা বেলা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65