এবিবি-ফান প্রশ্ন- ২৫৭ ||টাকা দিয়ে কি সুখ কেনা যায়?

Fun_Cover-4.png

আমার বাংলা ব্লগের নতুন উদ্যোগ- এবিবি-ফান এ সবাইকে স্বাগতম জানাচ্ছি। এটা সম্পূর্ণ ভিন্নধর্মী একটি উদ্যোগ, শুধুমাত্র ভিন্নভাবে কিছু বিষয় নিয়ে আনন্দ উপভোগ করার জন্যই করা হয়েছে। বিষয়টি যেন আরো বেশী আকর্ষণীয় হয়ে উঠে সেই জন্য প্রতিদিন পাঁচজনকে $২.০০ ডলার করে মোট $১০.০০ ডলার এর ভোট দেয়া হবে। তবে অবশ্যই যারা নিয়মগুলো মেনে এই উদ্যোগের সাথে সংযুক্ত হতে হবে।

এবিবি-ফান এর মাধ্যমে প্রতিদিন একটি প্রশ্ন শেয়ার করা হবে, বাস্তব বিষয় নিয়ে যা প্রতিনিয়ত আমরা আমাদের চারপাশে দেখে থাকি। তারপর সে প্রশ্নের উত্তরটি একটু ভিন্নভাবে দিতে হবে। আমরা প্রশ্নটির সঠিক উত্তর জানতে আগ্রহী নই কিংবা সঠিক উত্তরটি জানতে চাই না। বরং প্রশ্নটির ভিন্ন ধরনের এবং মজার কিছু উত্তর জানতে চাই। সুতরাং যে প্রশ্ন করা হবে, সেই প্রশ্ন সম্পর্কে আপনার নিজের ক্রিয়েটিভিটি, সৃজনশীলতা এবং মজার চিন্তা ভাবনা জানাতে হবে, যার ক্রিয়েটিভিটি যত বেশী আকর্ষণীয় ও মজার হবে, সে বিজয়ী হওয়ার ততো বেশী সম্ভাবনা তৈরী করতে পারবে। যেমন, প্রশ্ন করা হলো আকাশের রং কেন নীল? উত্তরগুলো এই রকম হতে পারে, আকাশের বউয়ের মন খারাপ, আকাশের বান্ধবীর পছন্দের রং নীল, এই রকম মজার মজার নানা ধরনের উত্তর দিতে পারবেন আপনারা। আশা করছি সকলের অংশগ্রহণে উদ্যোগটি সফলতা পাবে।

আজকের প্রশ্নঃ

টাকা দিয়ে কি সুখ কেনা যায়?

প্রশ্নকারীঃ

@rupok

প্রশ্নকারীর অভিমতঃ

আপনাদের মতামত শুনতে বেশি আগ্রহী।

অংশগ্রহণের নিয়মাবলীঃ

  • উত্তরটি সর্বোচ্চ ৫০ শব্দের মাধ্যমে দিতে হবে।
  • উত্তর বা কমেন্টটি এডিট করা যাবে না।
  • একজন ইউজার শুধুমাত্র একবারই উত্তর দিতে পারবে।
  • অন্যের উত্তর কপি করা যাবে না।
  • উত্তর/কমেন্টটি অবশ্যই মজার হতে হবে।
  • এডাল্ট উত্তর/কমেন্ট দেয়া যাবে না।
  • পোষ্টটি অবশ্যই রিস্টিম করতে হবে।

ধন্যবাদ সবাইকে।

break .png
Banner Annivr4.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 9 months ago 

টাকা দিয়ে কি সুখ কেনা যায়?

বর্তমান প্রেক্ষাপটে মনে হয় যে টাকা দিয়ে সুখ কেনা যায়। তাইতো আমেরিকান প্রবাসী টম ইমাম, বৃদ্ধ বয়সে টাকার জোরে কম বয়সী মিষ্টিকে বিয়ে করতে পেরেছে। এখন টম ইমাম ও মিষ্টি ইমাম সুখের সংসার করছে এবং ঘুরাঘুরি করে ভিডিও ব্লগ তৈরি করে তাদের ইউটিউব চ্যানেলে আপলোড দিচ্ছে। মাঝেমধ্যে তাদেরকে শুধু শুনতে হয় নানা নাতিনের রোমান্স 🤣🤣🤣।

Posted using SteemPro Mobile

 9 months ago 

টম ইমাম ও মিষ্টিকে দেখে আমি প্রথমে মনে করেছিলাম এরা বোধয় নানা নাতি। এরপর দেখি সত্যি এরা হাজবেন্ড ওয়াইফ। আসলে টাকার জোরে সব কিছুই সম্ভব হয়। 🤣🤣

 9 months ago 

হ্যাঁ আপু অনেকেই এটা ভাবে। আসলে না ভাবার তো কোনো কারণ নেই, লজিক্যালি এটাই তো হয়। তবে টাকার দ্বারা এখন মোটামুটি সবই সম্ভব দুনিয়াতে।

 9 months ago 

হা হা হা বেশ ভালো বলেছেন।

 9 months ago 

বাহ্ ভাই অনেক মজা পেলাম। টাকা দিয়ে সুখ কেনা যায় তবে মানুষের থেকে আবার কথাও শোনা লাগে বিভিন্ন রকম 😎🙃

Posted using SteemPro Mobile

 9 months ago 

ভাই মনে মনে আনলিমিটেড সুখ থাকলে, এমন দু'চারটা কথা হজমও করা যায়🤣।

 9 months ago 

টাকা এবং সুখ একে অন্যের সাথে ওতোপ্রোতো ভাবে জড়িত।টাকাই সকল সুখের উৎস।আমার টাকা নেই আমি ভালো খাবার খেতে পারছি না।আমি ভালো জামাকাপড় পড়তে পারছি না।টাকার জন্য আমি নিজের ও আপনজনের সুচিকিৎসার করতে পারছি না তাহলে আমি সুখি হলাম কি করে।টাকা হলে সুখ আপনা আপনি চলে আসে।অভাব যখন দরজায় এসে দাঁড়ায় ভালোবাসা জানালা দিয়ে পালায় কিন্তুু আমি বলবো সুখ জানালা দিয়ে পালায়।তাই টাকা দিয়েই সুখ কেনা সম্ভব।ধন্যবাদ

 9 months ago 

যথেষ্ট যুক্তিসঙ্গত কথা বলেছেন।

 9 months ago 

আসলেই দিদি বেশ যুক্তি সঙ্গত মন্তব্য করেছেন। অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে। আপনার জন্য শুভকামনা রইল দিদি।

Posted using SteemPro Mobile

 9 months ago 

টাকা দিয়ে কি সুখ কেনা যায়?

অবশ্যই টাকা দিয়ে সুখে কেনা যায়। যেমন ধরেন, আমার যদি লাখ লাখ টাকা থাকতো,তাহলে আমি কয়েকশো প্রেম করতাম,পারসোনাল গাড়ি দিয়ে,মটর সাইকেল দিয়ে গার্লফ্রেন্ড নিয়ে ঘুরতাম,দামি দামি রেস্টুরেন্টে খাবার খেতাম,শুধু সুখ আর সুখ,ভাবতেই কেমন যেন সুখ সুখ অনুভব হচ্ছে,হা হা হা।🤣😂🤣

আর এই কমেন্ট আমার বউয়ের চোখে পড়লে কপালে শুধু দুঃখ আর দুঃখ,হা হা হা।😜

 9 months ago 

আপনি তো সবাইকে ভালো কথা মনে করিয়ে দিয়েছেন। এখন তো সবাই ভাবিকে খুজবে এই উত্তরটি দেখানোর জন্য। যাই হোক আপনার উত্তরটি সত্যি দারুন ছিল ভাইয়া।

 9 months ago 

দেখেছেন আপনি কিন্তু টাকা ছাড়াও কিছুটা সুখ পেয়ে গেলেন। হা হা হা

 9 months ago 

ভাই দোয়া করি আপনার বউয়ের সামনে যাতে এই কমেন্ট না পড়ে 😎 যাইহোক একটু সুখ সুখ অনুভব সেটাই তো অনেক 🙃🙃🙃

Posted using SteemPro Mobile

 9 months ago 

টাকা দিয়ে কি সুখ কেনা যায়?

না , টাকা দিয়ে সুখ কেনা যায় না। তবে সুখের সাময়িক অনুভূতি পাওয়া যায়। প্রকৃত সুখি ব্যাক্তি সে যার কোন দুশ্চিন্তা নেই এবং কাছের মানুষগুলো তার পাশে রয়েছে।

 9 months ago 

টাকা ছাড়া সুখী হতে হলে সবচাইতে বেশি প্রয়োজন হচ্ছে নিজের চাহিদাকে সীমিত করে ফেলা। যে ব্যক্তি নিজের চাহিদাকে কন্ট্রোল করতে পারে তার আসলে টাকার প্রয়োজন হয় না সুখী হতে।

 9 months ago 

অবশ্যই যায়। কথায় আছে সংসার সুখের হয় রমণীর গুণে।টাকা থাকলেই ভাল রমণী আসে। আর ভাল রমণী আসলেই সুখ আসে। তাই বলা যায় টাকা দিয়ে সুখ কেনা বা পাওয়া যায়।

 9 months ago 

বেশ ভালো লজিক।

 9 months ago 

ধন্যবাদ আপু

Posted using SteemPro Mobile

 9 months ago 

বেশি ইউনিক একটা উত্তর দিয়েছেন তো। এভাবে তো চিন্তা করে দেখিনি।

 9 months ago 

ধন্যবাদ ভাইয়া❤️❤️

 9 months ago 

আসলেই দাদা টাকা থাকলেই ভালো রমনী আসে আর ভালো রমণী আসলেই সংসার সুখের হয়ে যায়। বেশ ভালো উত্তর দিয়েছেন দাদা, লজিক আছে বটে।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আমার মনে হয়, টাকা দিয়ে সুখ কেনা না গেলেও মানুষের মাথা ঠিক কেনা যায়।আর তাতেই মানুষ ক্ষণিকের আনন্দে আত্মহারা হয়ে সুখ খুঁজে পায়।

 9 months ago 

টাকা দিয়ে কি সুখ কেনা যায়?

টাকা এবং সুখের মধ্যে অনেক ব্যবধান। টাকা ক্ষনিকের সুখ দেয় কিন্তু সত্যি কারের সুখ দিতে পারে না।

 9 months ago 

টাকা দিয়ে কি সুখ কেনা যায়?

অবশ্যই যায় আমার যদি ভাই এখন মন খারাপ থাকে। আমি কিন্তু টাকা দিয়ে মনটা ভালো করতে পারব। কিন্তু কিছু কিছু ক্ষেত্রে টাকায় সুখ এনে দেয় না।আমাদের যতই টাকা থাকুক না কেন? পরিবারের মানসিক শান্তি যদি না থাকে তাহলে কিন্তু কোন টাকায় কোন কাজে আসে না। যার যত টাকা মেলা তার তত অশান্তি মেলা। একজন রিক্সাওয়ালা কিন্তু দিন আনে দিন খায় সে কিন্তু খুব সহজেই কাজ করে এসে সন্ধ্যায় ঘুমিয়ে পড়ে কিন্তু একজন মধ্যবিত্ত ফ্যামিলির মানুষ। অনেক টাকা ইনকাম করে তারা কিন্তু ঘুমাতে পারেনা অনেক চিন্তা ভাবনা করতে হয় সারাক্ষণ। কিন্তু একটা কথা কি টাকা এমন একটা জিনিস। জীবনে বেঁচে থাকার জন্য টাকাটা খুবই গুরুত্বপূর্ণ আবার না থাকলেও মানুষ হাড়ে হাড়ে টের পায় টাকা কি জিনিস।টাকা থাকলে আমি বিভিন্ন রেস্টুরেন্টে ভালো জায়গায় যেতে পারবো। টাকা না থাকলে কিন্তু আমার মন খারাপ বেড়েই যাবে। কখনোই আমি মনটা ভালো করতে পারবোনা। কিন্তু টাকা দিয়ে সুখ কিনা গেলেও মানসিক শান্তি কেনা যায় না।

Posted using SteemPro Mobile

 9 months ago 

টাকা দিয়ে সুখ কেনা যায় এই কথাটা যথাযথ ঠিক নয় । কারণ , কোটি টাকার ঘর বানালেও মনে যদি শান্তি না থাকে তাহলে সুখ পাওয়া যায় না সেই ঘরে বসবাস করে , আর যদি মনে শান্তি থাকে তাহলে ভাঙ্গা ঘরেও সুখ থাকে ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আমার কিন্তু মতামত ভিন্ন। আমার মতে টাকা দিয়ে সুখ নয় মানুষ দুঃখ আর হতাশা কিনে। কারন পৃথিবীতে যার টাকা বেশী তার চিন্তা বেশী। আর চিন্তা পেরেশানি থেকে এক সময় হাই পেশার ও হয়ে যেতে পারে। অন্য দিকে যার টাকা নেই তার নিশ্চিত ঘুম। কোন টেনশন নাই। যা আনে তাই খায়। তাই আমি মনে করি টাকা দিয়ে সুখ নয়, কেবল দুঃখই কেনা যায়।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58954.91
ETH 2508.61
USDT 1.00
SBD 2.45