আমার বাংলা ব্লগ কবিতা উদ্যোগ || অণু কবিতার আসর - ৭১steemCreated with Sketch.

Poem Cover-second.png

আমার বাংলা ব্লগের নতুন উদ্যোগ- অনু কবিতায় সবাইকে স্বাগতম জানাচ্ছি। এটা সম্পূর্ণ সৃজনশীল একটি উদ্যোগ, যেখানে সবাই নিজের ভেতরের প্রতিভাবে একটু ভিন্নভাবে ফুটিয়ে তোলার সুযোগ পাবে। নিজের মনের ভাবকে একটু ছন্দময় কিংবা সহজভাবে কাব্যিক রূপে প্রকাশ করতে হবে। বিষয়টি যেন আরো বেশী আকর্ষণীয় হয়ে উঠে সেই জন্য প্রতিদিন পাঁচজনকে $২.০০ ডলার করে মোট $১০.০০ ডলার এর ভোট দেয়া হবে। তবে যারা নিয়ম মেনে অংশগ্রহণ করবে পুরস্কারের ক্ষেত্রে তাদেরকে অগ্রাধিকার দেয়া হবে।

এবিবি-ফান এর মাধ্যমে প্রতি সপ্তাহের দুই দিন যথাক্রমে শুক্রবার ও রবিবার দুটি পোষ্ট শেয়ার করা হবে, যেখানে লেখকের পছন্দ অনুযায়ী ৪/৬ লাইনের অনু কবিতা সংযুক্ত থাকবে। তার সাথে কবিতা সম্পর্কে লেখকের অনুভূতি থাকবে, যাতে ইউজাররা কিছুটা আইডিয়া নিতে পারে কবিতার বিষয়বস্তু সম্পর্কে। তারপর ইউজারদের কাজ হবে অনু কবিতার লাইনগুলোর সাথে সামঞ্জস্য রেখে নিজের মতো করে আরো ৪/৬ লাইনের অনু কবিতা লেখা।

এখানে একটা বিষয় অবশ্যই স্মরণ রাখতে হবে, শব্দের জটিলতা কিংবা অর্থের গভীরতা নিয়ে অতিরিক্ত চিন্তা করতে হবে না বরং সহজভাবে আপনার মনের ভাবটাকে ফুটিয়ে তোলার চেষ্টা করতে হবে এবং কবিতার বিষয়বস্তুর প্রতি লক্ষ্য রেখে কবিতাটিকে পূর্ণতা দেয়ার চেষ্টা করতে হবে। আমরা কঠিন কিংবা দুর্বোধ্য শব্দ দেখবো না বরং আপনি কবিতাটিকে কতটা সুন্দরভাবে পূর্ণতা দেয়ার চেষ্টা করেছেন, সেটা দেখার চেষ্টা করবো। আশা করছি সবাই বিষয়টি বুঝতে পেরেছেন। আমার বাংলা ব্লগের কবিতা উদ্যোগে সকলের অংশগ্রহণ প্রত্যাশা করছি।

আজকের অনু কবিতা

সুখের উল্লাসে সবাই জাগ্রত
হৃদয়ের আকাংখা থাকে মৃদু
মায়াভরা এই শহরে সবাই দুরন্ত
ভালোবাসার ছলনায় সবটাই দুর্বিষহ।

ফুলের সুবাসে আমি চঞ্চল
হৃদয়ের ভাসে তার ছবি
চাওয়া পাওয়ার হিসেবে ছাড়াই
তাকে যে খুব ভালোবাসি।

লেখক

@hafizullah

লেখক এর অনুভূতি:

ভালোবাসা আজ এক কাংখিত বিষয় সকলের নিকট, অনেকটা উদগ্রীব থাকে সবাই কিন্তু সেটা সাময়িক সুখ কিংবা অন্য কারনে, হিসেব নিকেষ ছাড়া কেউ আজকাল ভালোবাসতে চায় না।

অংশগ্রহণের নিয়মাবলীঃ

  • উত্তরটি সর্বোচ্চ ৫০ শব্দের মাধ্যমে দিতে হবে।
  • একজন ইউজার শুধুমাত্র একবারই উত্তর দিতে পারবে।
  • অন্যের উত্তর কপি করা যাবে না।
  • উত্তর/কমেন্টটি অবশ্যই উপরের কবিতার সাথে সামঞ্জস্য রেখে করতে হবে।
  • এডাল্ট উত্তর/কমেন্ট দেয়া যাবে না।
  • পোষ্টটি অবশ্যই রিস্টিম করতে হবে।

ধন্যবাদ সবাইকে।

break .png
Banner Annivr4.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 11 months ago 

ভালোবাসাটা এখন বাজারের পণ্য
দর-দামে তাই সস্তায় হয়েছে গণ্য
উড়ন্ত ভালোবাসাগুলি নিরেট মূল্যহীন
অনুভূতিরা এখন ঠুনকো নয়তো গহীন।

অঙ্কের খাতাটা না মেলেই যে ভালোবাসা
হাতে গনা কয়েকটা পায় তার পরিপূর্ণতা
দুজনার হাতে হাত ধরে থাকার প্রতিজ্ঞ
ভালোবাসারা যেন সেখানে সদা কৃতজ্ঞ।

প্রথমের ৪ লাইন সত্যিই অসাধারণ 🥰 হয়েছে।

 11 months ago 

ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

সত্যি ভালোবাসা, আজ পাবো কোথায়?
মিথ্যে ছলনায় ভরা এই দুনিয়ায়।
একটু সুখ, একটু আশায়,
ভালোবাসতে আজও মন চায়।

সবটুকু উজাড় করে,
প্রচন্ড ভালোবাসার পরেও,
লেখা ছিল শুধুই অবিচার।
তবুও আমি তো ভালোবাসি,
তুমি না হয়, নাই বা বাসলে?

খুব সুন্দর লিখেছো। এখনকার যুগে তো সত্যিকারের ভালোবাসা খুঁজে পাওয়া বেশ মুশকিল।

 11 months ago 

আমার লেখাটি পড়ে তোমার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম দাদা। সত্যিই এখনকার যুগে সত্যি ভালোবাসা খুঁজেই পাওয়া যায় না, তার মুশকিল কি?

 11 months ago 

মায়া ভরা শহর কানায় কানায় পূর্ণ
হাজার ভিড়ের মাঝেও হৃদয় শূন্য
ভালোবাসার মিছে মায়া
আর ইট পাথরের দেয়াল
প্রিয় তোমার মিছে ভালোবাসার মায়ায়
এই মন বড্ড বেশি বেখেয়াল।
ফুলের সুবাসে হৃদয়ের অনুভূতি হয় জাগ্রত
ভালোবাসা পেতে চেয়েছি বারবার
তোমার তরে প্রিয় হয়েছি নত বহুবার
চাওয়া পাওয়ার হিসেব মেলাতে গিয়ে
বারবার ফিরেছি শূন্য হাতে
জীবন খাতার হিসাব মিলাতে বড্ড ভয় হয়
হিসাবের খাতা বুঝি শূন্য পরে রয়!

খুব সুন্দর লিখেছেন তো আপু, বেশ ভালো লাগছিলো পড়তে।🌝

অসাধারণ হয়েছে আপু ❤️। কথা গুলো বেশ কঠিন৷

ভালোবাসার ব্যাকুলতা আমার;
চাইছে তোমার সাথ,
ছুটে চলেছি পাহাড়,নগর পেরিয়ে,
ধরতে তোমার কোমল দুটি হাত।

বসন্ত নয়, তবুও যেন বসন্ত;
শুধু তোমাকে কাছে পাওয়ার আশায়,
মনের আকাশে উঠেছে রবি
অন্তরে শুধু তোমারই ছবি।
কাছে আমি চাইগো তোমায়,
শুধু একটিবার বলতে, "তোমায় ভালোবাসি"।

 11 months ago 

ভালোবাসা ভালো নয়
গুণীজনে কয়
ভালোবাসা ছাড়া আছে কি আর
বাঁচার উপায়।

ভালোবাসি তোমায় আমি
ভালোবেসে যাবো,
নিঃস্বার্থ এই ভালোবাসায়
পাশে তুমি থাকো।।

থাকবে না সিয়াম ভাই পাশে,সব থেকে ভালো হয় সিঙ্গেল থাকেন। 🤭খুব সুন্দর ছিল লাইন গুলো।

 11 months ago 

দিল্লির লাড্ডু খেয়ে পস্তানোর ভালো ভাই, হিহিহি।

ভালোবাসা ছাড়াও মানুষ বাঁচে না। আবার এই ভালোবাসার জন্য অনেকে জীবন দেয়৷ নিঃস্বার্থ ভাবে ভালোবাসার মানুষ গুলোই বাঁশ বেশি খায় 🙂।

 11 months ago 

ভালোবাসা সেতো বুঝে না কেহ
ইট পাথরের এই শহরে
হৃদয়ের আবেগ হৃদয়ে রেখে তাইতো
প্রেমিকেরা হয় পাগল।।

সুখের সন্ধ্যানে ঘুরছে সবাই
দুঃখের জগৎ এ নেই কেহ
তুবুও যে সুখ দেয় না ধরা
প্রেমের বিরহে সব ব্যাকুল ।।

 11 months ago 

ভালোবেসে তাকে আমি,
টেনে নেব আমার বুকে।
রাখবো তাকের যত্ন করে,
আমার এই বুকের মাঝে।
ভালোবাসা দিয়ে তাকে,
আমি ভরিয়ে দেবো প্রতিদিন,
থাকবে সে আমার হয়ে অনন্ত অসীম।

ভালোবাসা এমনই এক
রঙিন প্রজাপতি,
যার অজানা এই ভুবনের
সকল নিয়ম-নীতি!

 11 months ago 

সমুদ্রের তীরে স্বপ্নের নৌকা
আলোয় ভরে উঠে মন মাখা কথা।
প্রেমের বাতাসে পাখি উড়ে
পৃথিবীর মাঝে আমার প্রেম ছড়ায়।
প্রেমের মাঝে সব হয় সুন্দর,
সৃষ্টির রঙে ঝরে ফুলের মেলা,
স্বপ্নময় ভুবনে আমি ঘুরে চলি
প্রেমের আঁধারে।

তোমার জন্য জাগি আমি সারাদিন রাত্রি
সারাক্ষণ ভাবি তোমার কথা,
যদি তোমায় না পাই আমার করে
পাগল হয়ে রইবো রাস্তায় পড়ে।

তুমি আমায় ডাকছো হাতছানি দিয়ে,
পারছিনা ধরতে তোমার হাত।
পাবো কিনা পাবো জানিনা,
তোমায় আমার করে।

দুজনের মাঝে দাঁড়িয়ে আছে কঠিন দেয়াল,
আমরা কি পাবো সে দেয়াল ছেদ করতে।
আবার বলতে পারব কি জোসনা মাখা রাতে,
তোমায় অনেক ভালোবাসি।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.034
BTC 66408.70
ETH 3225.39
USDT 1.00
SBD 4.17