আমার বাংলা ব্লগ কবিতা উদ্যোগ || অণু কবিতার আসর - ২৬steemCreated with Sketch.

Poem Cover-second.png

আমার বাংলা ব্লগের নতুন উদ্যোগ- অনু কবিতায় সবাইকে স্বাগতম জানাচ্ছি। এটা সম্পূর্ণ সৃজনশীল একটি উদ্যোগ, যেখানে সবাই নিজের ভেতরের প্রতিভাবে একটু ভিন্নভাবে ফুটিয়ে তোলার সুযোগ পাবে। নিজের মনের ভাবকে একটু ছন্দময় কিংবা সহজভাবে কাব্যিক রূপে প্রকাশ করতে হবে। বিষয়টি যেন আরো বেশী আকর্ষণীয় হয়ে উঠে সেই জন্য প্রতিদিন পাঁচজনকে $২.০০ ডলার করে মোট $১০.০০ ডলার এর ভোট দেয়া হবে। তবে যারা নিয়ম মেনে অংশগ্রহণ করবে পুরস্কারের ক্ষেত্রে তাদেরকে অগ্রাধিকার দেয়া হবে।

এবিবি-ফান এর মাধ্যমে প্রতি সপ্তাহের দুই দিন যথাক্রমে শুক্রবার ও রবিবার দুটি পোষ্ট শেয়ার করা হবে, যেখানে লেখকের পছন্দ অনুযায়ী ৪/৬ লাইনের অনু কবিতা সংযুক্ত থাকবে। তার সাথে কবিতা সম্পর্কে লেখকের অনুভূতি থাকবে, যাতে ইউজাররা কিছুটা আইডিয়া নিতে পারে কবিতার বিষয়বস্তু সম্পর্কে। তারপর ইউজারদের কাজ হবে অনু কবিতার লাইনগুলোর সাথে সামঞ্জস্য রেখে নিজের মতো করে আরো ৪/৬ লাইনের অনু কবিতা লেখা।

এখানে একটা বিষয় অবশ্যই স্মরণ রাখতে হবে, শব্দের জটিলতা কিংবা অর্থের গভীরতা নিয়ে অতিরিক্ত চিন্তা করতে হবে না বরং সহজভাবে আপনার মনের ভাবটাকে ফুটিয়ে তোলার চেষ্টা করতে হবে এবং কবিতার বিষয়বস্তুর প্রতি লক্ষ্য রেখে কবিতাটিকে পূর্ণতা দেয়ার চেষ্টা করতে হবে। আমরা কঠিন কিংবা দুর্বোধ্য শব্দ দেখবো না বরং আপনি কবিতাটিকে কতটা সুন্দরভাবে পূর্ণতা দেয়ার চেষ্টা করেছেন, সেটা দেখার চেষ্টা করবো। আশা করছি সবাই বিষয়টি বুঝতে পেরেছেন। আমার বাংলা ব্লগের কবিতা উদ্যোগে সকলের অংশগ্রহণ প্রত্যাশা করছি।

আজকের অনু কবিতাঃ

আমাদের দেখা হবে না হওয়ার মতো করে
কিছুই বলার থাকবে না, শুধু নিস্তব্ধতা
যেদিন আমরা ফেলে এসেছি,
আমাদের সব কিছুই কি ফেলে এসেছি?
এখনো সন্ধ্যায় তোমাকে খুঁজি,
জানি এর কোনো মানে নেই, তবুও খুঁজি।

লেখক

@blacks

লেখক এর অনুভূতি:

জীবন সত্যি বড় অদ্ভুত আর তার থেকে ও বেশি অদ্ভুত একজন মানুষের ভালোবাসার জগৎ। এই দুনিয়ায় কোনো কিছুই অসম্ভব নেই, তেমন কোনো কিছুই অনুচিত নয়, ভুল নয়। এখানে মাঝে মাঝে সময় আর পরিস্থিতি বড় কঠিন হয়ে যায়। তাই চেনা মানুষকেও খুঁজে বেড়াতে হয়।

অংশগ্রহণের নিয়মাবলীঃ

  • উত্তরটি সর্বোচ্চ ৫০ শব্দের মাধ্যমে দিতে হবে।
  • একজন ইউজার শুধুমাত্র একবারই উত্তর দিতে পারবে।
  • অন্যের উত্তর কপি করা যাবে না।
  • উত্তর/কমেন্টটি অবশ্যই উপরের কবিতার সাথে সামঞ্জস্য রেখে করতে হবে।
  • এডাল্ট উত্তর/কমেন্ট দেয়া যাবে না।
  • পোষ্টটি অবশ্যই রিস্টিম করতে হবে।

ধন্যবাদ সবাইকে।

break .png
Banner Annivr4.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 2 years ago 

সময়গুলো কাটবে না গল্পের ঝুলি দিয়ে
আমাদের দিন কেটে যাবে, শুধু নীরবতায়
স্মৃতির তীরে ভাসমান থাকবে শুন্য হৃদয়,
সত্যিই কি আমরা গন্তব্য হারিয়েছি?
এখনো তোমার প্রতীক্ষায় থাকি,
অস্তিত্বহীন ঠিকানায়,এখনো পা ফেলি।

 2 years ago 

হয়তো তুমি ফিরবে
তাই রয়েছি তোমার প্রতীক্ষায়।
তুমি হারিয়ে গেছো
এ কথা মানতে মন দেয় না সায়।
তোমায় খুঁজি অনুভবে
তুমি আমার সুখ।
তুমি ফিরে এলে এ জীবনে
মুছে যাবে সব দুখ।
কষ্ট পেতে ভালবাসি
কষ্ট জীবনের খেলা।
তবুও তোমার প্রতীক্ষায় থাকবো
জীবনের শেষ বেলা।

 2 years ago (edited)

আমাদের দেখা হবে না হওয়ার মতো করে
কিছুই বলার থাকবে না, শুধু নিস্তব্ধতা
যেদিন আমরা ফেলে এসেছি,
আমাদের সব কিছুই কি ফেলে এসেছি?
এখনো সন্ধ্যায় তোমাকে খুঁজি,
জানি এর কোনো মানে নেই, তবুও খুঁজি।

তোমাকে খুঁজে বেড়াই,
আমি সকলের মাঝে।
তোমাকে খুজে বেড়াই।
আমি সকাল সন্ধ্যার বেলা।
তোমাকে পাবো বলে,
আজও আমি অপেক্ষায় দাঁড়িয়ে,
থাকি রেলস্টেশনের কনে।
তুমি আসবে বলে দিয়েছিলে কথা,
তাই আজও তোমার অপেক্ষায় দাঁড়িয়ে আছি,
আমি সকাল দুপুর বেলা।

 2 years ago 

তোমার দেখা পাবো না জানি
তবুও তোমায় খুঁজি,
তুমি আমার মনের মানুষ
সেটাও আমি বুঝি।

পথ চেয়ে থাকি আমি
আবার হবে দেখা,
জীবন সাথী হবে তুমি
হয়তো আছে লেখা।
♥♥

 2 years ago 

হয়তো কথা বলার যথেষ্ট সময় ছিলো না
কিন্তু ভেতরে তোলপার করছিলো আকাংখা
নিস্তব্ধতার আড়ালে লুকিয়েছিলো অনুভূতি
হৃদয়ের চঞ্চলতা হারিয়েছিলো স্বকীয়তা,
অন্ধকারে হয়তো হারিয়েছে চাঁদের জোসনা
হারায়নি এখনো তোমাকে পাওয়ার আকাংখা।

 2 years ago (edited)

তোমায় খুঁজি আমি নিশিতে স্বপনে শয়নে
দেখা কি দিবে আমায় তুমি কভু মোর জাগরণে?
খুঁজিয়া ফিরেছি তোমায় হৃদয়ের নিভীরে
যেখানে রেখেছিনো তোমায় গভীর সজতনে
জানি আসবে না তুমি আর কখনো
দিবে না আমায় ধরা
তবুও আমি তোমায় নিয়ে
গেঁথেছি স্বপনের মালা।

 2 years ago 

তুমিহীনা সময়গুলো কাটে না,
ভীষণ একাকীত্ব ভর করেছে আমাকে,
আমি তোমাকে খুঁজি ফিরি
ভোরের শিশির ভেজা ঘাসের স্পর্শে
আমি খুজিঁ কৃষ্ণচূড়ার মাঝে!
হয়তো আসবে আবার জীবনে।

 2 years ago 

আমাদের দেখা হবে না হওয়ার মতো করে
কিছুই বলার থাকবে না, শুধু নিস্তব্ধতা
যেদিন আমরা ফেলে এসেছি,
আমাদের সব কিছুই কি ফেলে এসেছি?
এখনো সন্ধ্যায় তোমাকে খুঁজি,
জানি এর কোনো মানে নেই, তবুও খুঁজি

আমাদের যে দিন গেছে ভালোবাসার,
পায়নি তা পরিণয়ের পরিনতি।
তবুও আজ মধ্য জোছনা রাতে,
নিঃশব্দ ব্যালকনিতে বসে থেকে-
হাতড়ে বেড়াই অহেতুক হারানো স্মৃতি!

এখন শিহরিত হই, তোমার সে নরম ছোঁয়া
ভেবে আবেগী কলতানে,অবিরত অবিচল।
কোলাহলেও হারিয়ে ফেলি নিজেকে
বিভোরিত হই তোমার ভালোবাসাতে অনর্গল।

 2 years ago 

ঘোর অন্ধকার নেমে এসেছিল,
তবুও যেন তোমার ছায়া দেখি,
ছুঁতে গেলেই হাওয়া হয়ে উড়ে যায়,
বিনিদ্র চোখ শুধু তোমাকেই খুঁজে।

হৃদয়ের আলো দিয়ে আলোকিত করেছি,
চেয়েছি তুমি থাকো ভালো অন্ধকার এড়িয়ে,
দেখার মাঝেও অদেখা হয়ে গেলে,
কোথায় আমি যাব তোমার ভালোবাসার গন্ডি পেরিয়ে।

 2 years ago 

আমাদের দেখা হবে না হওয়ার মতো করে
কিছুই বলার থাকবে না, শুধু নিস্তব্ধতা
যেদিন আমরা ফেলে এসেছি,
আমাদের সব কিছুই কি ফেলে এসেছি?
এখনো সন্ধ্যায় তোমাকে খুঁজি,
জানি এর কোনো মানে নেই, তবুও খুঁজি।

আমাদের কথা হবে না হওয়ার মতো করে
ভাষা যেন কোথায় হারিয়ে গেছে, শুধু নিস্তব্ধতা
যেদিন আমরা ফেলে এসেছি,
সত্যিই কি হারিয়ে ফেলেছি হৃদয়টাকে?
এখনো প্রতিরাতে তোমাকে খুঁজি,
জানি ঘন আঁধারে তুমি হারিয়েছো, তবুও খুঁজি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63862.88
ETH 2754.56
USDT 1.00
SBD 2.64