আমার বাংলা ব্লগ কবিতা উদ্যোগ || অণু কবিতার আসর - ১৬৮

Poem Cover-second.png

আমার বাংলা ব্লগের নতুন উদ্যোগ- অনু কবিতায় সবাইকে স্বাগতম জানাচ্ছি। এটা সম্পূর্ণ সৃজনশীল একটি উদ্যোগ, যেখানে সবাই নিজের ভেতরের প্রতিভাবে একটু ভিন্নভাবে ফুটিয়ে তোলার সুযোগ পাবে। নিজের মনের ভাবকে একটু ছন্দময় কিংবা সহজভাবে কাব্যিক রূপে প্রকাশ করতে হবে। বিষয়টি যেন আরো বেশী আকর্ষণীয় হয়ে উঠে সেই জন্য প্রতিদিন পাঁচজনকে $২.০০ ডলার করে মোট $১০.০০ ডলার এর ভোট দেয়া হবে। তবে যারা নিয়ম মেনে অংশগ্রহণ করবে পুরস্কারের ক্ষেত্রে তাদেরকে অগ্রাধিকার দেয়া হবে।

এবিবি-ফান এর মাধ্যমে প্রতি সপ্তাহের দুই দিন যথাক্রমে শুক্রবার ও রবিবার দুটি পোষ্ট শেয়ার করা হবে, যেখানে লেখকের পছন্দ অনুযায়ী ৪/৬ লাইনের অনু কবিতা সংযুক্ত থাকবে। তার সাথে কবিতা সম্পর্কে লেখকের অনুভূতি থাকবে, যাতে ইউজাররা কিছুটা আইডিয়া নিতে পারে কবিতার বিষয়বস্তু সম্পর্কে। তারপর ইউজারদের কাজ হবে অনু কবিতার লাইনগুলোর সাথে সামঞ্জস্য রেখে নিজের মতো করে আরো ৪/৬ লাইনের অনু কবিতা লেখা।

এখানে একটা বিষয় অবশ্যই স্মরণ রাখতে হবে, শব্দের জটিলতা কিংবা অর্থের গভীরতা নিয়ে অতিরিক্ত চিন্তা করতে হবে না বরং সহজভাবে আপনার মনের ভাবটাকে ফুটিয়ে তোলার চেষ্টা করতে হবে এবং কবিতার বিষয়বস্তুর প্রতি লক্ষ্য রেখে কবিতাটিকে পূর্ণতা দেয়ার চেষ্টা করতে হবে। আমরা কঠিন কিংবা দুর্বোধ্য শব্দ দেখবো না বরং আপনি কবিতাটিকে কতটা সুন্দরভাবে পূর্ণতা দেয়ার চেষ্টা করেছেন, সেটা দেখার চেষ্টা করবো। আশা করছি সবাই বিষয়টি বুঝতে পেরেছেন। আমার বাংলা ব্লগের কবিতা উদ্যোগে সকলের অংশগ্রহণ প্রত্যাশা করছি।

আজকের অনু কবিতা

তুমি আমার জীবন মরণ,
তুমি আমার আশা।
তোমায় নিয়ে স্বপ্ন গুলো,
আমার এই বুকেতেই আঁকা।

তুমি আমার জীবন মরণ,
তুমি আমার চাওয়া।
তোমায় নিয়ে বাঁধবো আমি,
সুখের ভালোবাসা।

এই ভালোবাসা হারাতে দেবো না,
আমি অন্য কোথাও যে,
রাখবো তোমায় আমার বুকে।
জনম জনম ধরে।

লেখক

@rayhan111

প্রশ্নকারীর অভিমত

আসলে ভালোবাসা হৃদয়ের অনুভূতি, হৃদয়ের মধ্যে ভালোবাসার প্রিয় মানুষকে নিয়ে অনেক কল্পনা থাকে। তাকে নিয়ে যেনো জীবন মরণ বাঁচতে ইচ্ছা করে। তাই এই ভালোবাসার অনুভূতিগুলো যেনো মনের ভিতর থেকে নতুন রুপে তৈরি হতে থাকে। ভালোবাসার এই অনুভূতি নিয়েই যেনো আমাদের জীবনের পথ চলা।

অংশগ্রহণের নিয়মাবলীঃ

  • উত্তরটি সর্বোচ্চ ৫০ শব্দের মাধ্যমে দিতে হবে।
  • একজন ইউজার শুধুমাত্র একবারই উত্তর দিতে পারবে।
  • অন্যের উত্তর কপি করা যাবে না।
  • উত্তর/কমেন্টটি অবশ্যই উপরের কবিতার সাথে সামঞ্জস্য রেখে করতে হবে।
  • এডাল্ট উত্তর/কমেন্ট দেয়া যাবে না।
  • পোষ্টটি অবশ্যই রিস্টিম করতে হবে।

ধন্যবাদ সবাইকে।

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 4 months ago 

ভালোবাসতে দুজনের,
নেই কো কোনো বাধা।
ভালোবেসে গড়বো মোরা,
একটি গোলক ধাঁধা।

এই গোলোকে হারিয়ে যাব,
আমরা দুজন মিলে।
ভালোবেসে বাইবো নৌকা,
নদ-নদী আর ঝিলে।

ভালোবাসায় থাকতে পারে,
সুখ-দুঃখ ঝড়।
থাকবো দুজন একসাথে,
যতই আসুক বিপদ।

 4 months ago 

অসাধারণ ছিলো ভাই

Posted using SteemPro Mobile

 4 months ago 

তুমি আমার বাঁচার স্বপ্ন
তুমি আমার সাথী,
তোমায় নিয়ে অচীন দেশ
পাড়ি দেওয়ার উদ্ভাবনী।

তুমি আমার বাঁচার স্বপ্ন
তুমি আমার ব্যাকুলতা,
তোমায় নিয়ে সাজাবো আমি
সকল সুখের বাসা।

যত্ন করে রাখবো তোমায়
ভালোবাসার চাদরে মুড়ে,
মন কুঠুরিতে লালন করে
হৃদয়ে হৃদয় জুড়ে।।

 4 months ago 

ভালোবাসি তোমায় বন্ধু
মনের মত করে।
যতন করে রেখেছি তোমায়
মনের ছোট্ট ঘরে।

তোমার জন্য দেখো বন্ধু
সোঁপে দিয়েছি এই প্রাণ।
তুমি আমার প্রান পাখি
আমার জানের জান।

হৃদয় নিড়ে তুমি আমার
পোষা ময়না পাখি।
তোমায় নিয়ে স্বপ্ন সাজাই
তোমাতে বিভোর থাকি।

 4 months ago 

অসাধারণ লিখেছেন কবতাটি পরিপূর্ণতা পেয়েছে

Posted using SteemPro Mobile

 4 months ago 

তুমি আমার জীবনের শুরু
তুমি আমার জীবনের শেষ
তোমায় নিয়ে কল্পনায় আঁখি
নেই কোন শেষ।

তুমি আমারে দিবা রাত্রি
তুমি আমার শত কল্পনা
তুমি আমার মনের মধ্যে যত আলপনা
সারাদিন তোমাকে নিয়ে হয় না আমার
যত ভাবনা।

তুমি নীল আকাশের ধ্রুবতারা
তোমাকে নিয়ে মন আমার সব সময় গতিহারা
বাঁচতে পারবো না আমি তোমাকে ছাড়া
তোমাকে নিয়ে আমি দিশেহারা।

তোমার আমার মিলন হোক
রাতের শুকতাঁরার মাঝে
তোমার আমার মিলন হোক
জন্ম জন্মান্তরের।

 4 months ago 

খুবি সুন্দর লিখেছেন অসাধারণ হয়েছে কবিতার বাকি অংশ

Posted using SteemPro Mobile

 4 months ago 

তুমি আমার নব সৃষ্টি
তুমি জীবনের গতি
তুমি হয়েছো আমার স্বপ্ন পূরণের সাথী।
তুমি মোর হৃদয়ের আবেগ
আমার স্বপ্ন সৃষ্টির কারণ
তুমি আমার ভালোবাসা,
তুমিই হৃদয়ের বন্ধন।

 4 months ago 

তুমি আমার স্বপ্ন সাধনা,
তুমি আমার কল্পনা,
তুমি আমার হৃদয়ের আলো,
তুমি যেন কষ্টের স্বান্তনা।

তুমি আমার বাঁচার আকাঙ্ক্ষা,
তুমি আমার সব আয়োজন ,
তোমার জন্য সাজিয়েছি আমি,
ভালোবাসার ফুলে ভরা কানন।

 4 months ago 

তুমি আমার ভালোবাসা, হৃদয়ের চাওয়া
তুমি ছাড়া এ জীবন ব্যাকুলতায় দিশেহারা।
তুমি থাকলে এ জীবনে চাইনা আর কিছু
তুমি-তো আমার প্রথম ভালোবাসার রঙিন ফুল।

তোমার ভালোবাসা এ জীবন দিশেহারা
তোমার সংস্পর্শে ভুলেছি শত দুঃখ-যন্ত্রণা।
তুমি যখন থাকো আমার পাশে ছায়ার মত
আমি নিজেকে খুঁজে পাই তখন আমার মত।

 4 months ago 

তুমি আমার জোৎস্নার আলো
যে আলো আমার জীবন চলার প্রেরণা
তুমি আমার সেই রঙিন স্বপ্ন
যে স্বপ্ন আমার খুব যত্নে বোনা

তুমি আমার সবকিছু
তুমিই তো একমাত্র চাওয়া
তোমায় নিয়ে পূর্ণতা
আমার ছোট্ট নীড়ের ভালোবাসা

চির জনম ভালোবাসবো তোমায়
রেখো তোমার হৃদ মাঝারে
আগলে রাখবো তোমায়
পরম সযত্নে।

তুমি আমার ভালোবাসা
অনেক সাধনার ফল
তুমি আমার জীবন যোদ্ধে টিকে থাকার
একমাত্র সম্বল।

তুমি আমার জীবনের
আলো আঁধারের সাথী।
তোমায় নিয়েই আমার
সুখের মালা গাঁথি ।

তুমি আমার অমাবশ্যার
পূর্ণিমার ওই চাঁদ।
তুমি আমার বর্ষা দিনের
মাথা গুজানোর ছাদ।

 4 months ago 

তুমি আমার জীবন মরণ
তুমি ভালোবাসা,
সফলতার চাবি হবে
এটাই মনের আশা।

কল্পনাতে তুমি আমার
স্বপ্নে এসে নাচো,
মিষ্টি সুরে বলতে তুমি
আমায় নিয়ে বাঁচো।

মনের ঘরে মায়ার জালে
তুমি পোষা পাখি,
তুমি বিহনে অশ্রু সিক্ত
আমার দুটি আঁখি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66735.55
ETH 3509.76
USDT 1.00
SBD 2.71