আমার বাংলা ব্লগ - একটু হাসি || কৌতুক সপ্তাহ - ১৬steemCreated with Sketch.

jokes Cover-1.png

আমার বাংলা ব্লগের আরো একটি নতুন আয়োজন- এবিবি একটু হাসি’তে সবাইকে স্বাগতম জানাচ্ছি। এটা একটু ভিন্ন ধরনের উদ্যোগ, মনের উচ্ছ্বাসে প্রাণ খুলে হাসার আয়োজন। যেখানে সবাইকে নিয়ে প্রতি সপ্তাহের একটা দিন একটু অন্য রকমভাবে কৌতুকের সাথে আনন্দ করার প্রয়াস চালানো হবে। নিজেকে একটু অন্য রকমভাবে প্রকাশ করতে হবে, সবাইকে নিজের কথায় কিংবা কৌতুকে মাতিয়ে রাখতে হবে। বিষয়টি যেন আরো বেশী আকর্ষণীয় হয়ে উঠে সেই জন্য প্রতি সপ্তাহে পাঁচজনকে $২.০০ ডলার করে মোট $১০.০০ ডলার এর ভোট দেয়া হবে। তবে যারা এই আয়োজনের ক্ষেত্রে আন্তরিকতার পরিচয় দিবে এবং মজার কিছু শেয়ার করার চেষ্টা করবে, পুরস্কারের ক্ষেত্রে তাদেরকে অগ্রাধিকার দেয়া হবে।

এবিবি-ফান এর মাধ্যমে প্রতি সপ্তাহের বুধবার এবিবি একটু হাসি পোষ্ট শেয়ার করা হবে, যেখানে প্রতি সপ্তাহে ভিন্ন ভিন্ন বিষয় নির্বাচন করা হবে। আপনারা সেই বিষয়টির সাথে সামঞ্জস্য রেখে নিজের মতো করে কৌতুক অথবা মজার কোন হাসির অনু গল্প শেয়ার করবেন। এখানে মূল উদ্দেশ্য থাকবে হাসি, এমন কিছু শেয়ার করতে হবে সবাই যেন প্রাণ খুলে হাসার সুযোগ পায়। সেটা আপনার নিজের হতে পারে কিংবা সংগৃহীত হতে পারে, তবে এই ক্ষেত্রে অবশ্যই নিয়মের ভিতর থাকতে হবে, যেন কপিরাইট এর বিষয়টি সামনে আসতে না পারে।

আমাদের জীবনে মজার নানা ঘটনা রয়েছে, যেখানে হাসির একটা বিষয়ও সংযুক্ত রয়েছে। যেগুলো স্মরণ হলে এখনো আমরা মনে মনে হাসি অথবা লুকিয়ে হাসার চেষ্টা করি। আমরা আড়ালে থাকা সেই বিষয়গুলোকে সম্মুখে আনতে চাই এবং সকলের সাথে তা শেয়ার করার মাধ্যমে একটু অন্য রকমভাবে দিনটি উপভোগ্য করতে চাই। কৌতুকের ব্যাপারে একটা বিষয় মনে রাখতে হবে, কৌতুক মোটেও কপিরাইটেড না। তবে সেটা সংগৃহীত পুরনো কৌতুক হবে, যদি ক্রিয়েটিভ কৌতুক হয় যেটার লেখকের নাম জানা আছে সেটা কপিরাইটেড। আশা করছি বিষয়টি পরিস্কার এখন।

আজকের বিষয়ঃ

প্রেম নিয়ে কৌতুক বা মজার কোন অনুগল্প ।

বিষয় নির্বাচনকারীঃ

@hafizullah

অংশগ্রহণের নিয়মাবলীঃ

  • কৌতুক/হাসির অনু গল্প সর্বোচ্চ ৭৫ শব্দের মাধ্যমে দিতে হবে।
  • একজন ইউজার শুধুমাত্র একটি কৌতুক/হাসির অনু গল্প শেয়ার করতে পারবে।
  • কৌতুক/হাসির অনু গল্প অবশ্যই উপরের বিষয়ে সাথে সামঞ্জস্য/সংযুক্ত থাকতে হবে।
  • এডাল্ট কিছু শেয়ার করা যাবে না, তবে সকলের সাথে ভাগ করে নেয়া যায় সেই ধরনের কিছু শেয়ার করা যাবে।
  • পোষ্টটি অবশ্যই রিস্টিম করতে হবে।

ধন্যবাদ সবাইকে।

break .png
Banner Annivr4.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 2 years ago 

প্রেমিকা: জানো আজকে না আমি তোমাকে স্বপ্নে দেখেছি।
প্রেমিক: প্রেমিক খুবই আনন্দ নিয়ে জানতে চাইল কি স্বপ্ন দেখেছো?
প্রেমিকা: স্বপ্ন দেখেছি তুমি আর আমি বাসে করে যাচ্ছি আর গান গাইছি। এই পথ যদি না শেষ হয় তবে কেমন হতো তুমি বলতো?
প্রেমিক: তাহলে তো ভাড়া দ্বিগুণ হয়ে যেত। আমি তো ফকির হয়ে যেতাম। এরপর কি হলো?
প্রেমিকা: এরপর হঠাৎ করে বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে গেল। সবাই পুকুর থেকে উঠে যাওয়ার চেষ্টা করছিল আর তুমি কি যেন খুঁজছিলে।
প্রেমিক: নিশ্চয়ই তোমাকে খুঁজছিলাম।
প্রেমিকা: আরে না তুমি বাসের হেলপারকে খুঁজছিলে আর বলছিলে বাকি রাস্তার ভাড়াটা ফেরত দে সালা।
😅😅😅

 2 years ago 

প্রেমিকা একটা গেলে দশটা আসবে,বাসের হেলপারকে খুঁজে না পেলে তো বাকি রাস্তাটা হেটে যেতে হবে,হা হা হা।😅😅😅

 2 years ago 

একদম ঠিক,, বাকি পথ যেতে হবে তো।🤣

 2 years ago 

প্রেমিকা: শোনো, আমাকে বিয়ে করতে হলে তোমাকে কিছু জিনিস ত্যাগ করতে হবে।

প্রেমিক: যেমন?

প্রেমিকা: এই ধরো রোজ সন্ধ্যার পর ক্লাবে যাওয়া বন্ধুবান্ধবের সঙ্গে অহেতুক আড্ডা, সিগারেট খাওয়া, রাতে নাক ডাকা, বোকার মতো টাকা খরচ করা, খামাখা আত্মীয়স্বজনের বাড়িতে বেড়াতে যাওয়া। কী, পারবে এসব ত্যাগ করতে?

প্রেমিক: দেখি, ভেবে দেখতে হবে।

পরদিন আবার দুজনের দেখা----

প্রেমিকা: কী ভেবেছ?

প্রেমিক: আসলে একবারে তো আর সব কিছু ত্যাগ করা যায় না, একটু একটু করে বাদ দিতে হয় আর কী। যেমন প্রথমত একটা জিনিস ত্যাগ করেছি।

প্রেমিকা: কী?

প্রেমিকা: ইয়ে মানে, আপাতত বিয়ের চিন্তাটা।

 2 years ago 

ঠিক তো সবকিছু তো আর একবারে বাদ দেওয়া যায় না। গার্লফ্রেন্ড বাদ দিয়ে দিলেই হয়। তাহলে বিয়ের চিন্তাও একেবারেই বাদ হয়ে যাবে।🤪🤪🤪

 2 years ago 

হি হি,এত জিনিস বাদ দেওয়ার চেয়ে একটি বাদ দিলেই ঝামেলা শেষ আপু।

 2 years ago 

প্রেম করে বিয়ে করেছে প্রেমিক যুগল।পরে
স্ত্রীঃ বিয়ের আগে প্রেম কত কি বলতা,আমাকে কত ভালোবাসবা,আর এখন।
স্বামীঃ নির্বাচন ও শেষ প্রচরনাও শেষ।😜😜

 2 years ago 

এসব দেখলে কেউ আর প্রেমই করবে না। অবলা সিঙ্গেলদের তাহলে দারুণ রিক্স হয়ে যাবে। তারা তো ভয়ে এগোবেই না।🤭🤭

 2 years ago 

আজাইরা প্রেম করে কি লাভ,শুধু শুধু সময় নষ্ট 🤣

আপনার কৌতুকটা অনেক হাস্যকর 😂

 2 years ago 

😉😉

 2 years ago 

দারুন মজা তো ,মজা হলেও এটাই বর্তমান জীবনের সত্য কথা।

 2 years ago 

প্রেমিকা-সুন্দর মেয়েরা কখনো ছেলেদের পেছন পেছন ঘোরে না।
প্রেমিক-কেন?
প্রেমিকা-কেন আবার? ইঁদুর ধরার জন্য কখনো খাঁচাকে ইঁদুরের পেছনে পেছন দৌড়াতে দেখেছো? ইঁদুর নিজে এসেই তো খাঁচায় ধরা দেয়!

 2 years ago 

বাহ আপু বেশ ভালো একটি কৌতুক বলেছেন তো। খাচা কখনোই ইঁদুরের পিছনে দৌড়ায় না, ইঁদুর নিজেই এসে খাচায় বন্দী হয় 🤣।

 2 years ago 

একদমই 🤣

 2 years ago 

তাই নাকি , ইঁদুরকে তাহলে একটু শিখিয়ে পড়িয়ে দিতে হবে দেখছি।

 2 years ago 

হাহা। 😄

 2 years ago (edited)

প্রেমিক: জানো সোনাই আজ না মা আমাকে দিয়ে বাড়ির ছাদ পরিষ্কার করিয়েছে 🥺।

প্রেমিকা: তাই বাবু, কষ্ট পায় না আমি যাই একবার তোমাদের বাড়িতে তারপর দেখছি 🧐।

প্রেমিক: হ্যাঁ সোনাই, তুমি আসলে আর আমার কষ্ট হবে না 😍।

প্রেমিক: কষ্ট হবে না কে বললো বাবু আমি বললাম দেখছি, আসলে আমার শাশুড়ি মা অনেক কম কাজ করিয়ে তোমায় ছুটি দিয়ে দিল ।আমি যাই তারপর তোমাকে দিয়ে বাড়ির ছাদ এর সাথে সাথে পুরো বাড়ীটাই পরিষ্কার করাবো 😉।

 2 years ago 

আহারে বেচারীর কপালে দুঃখ আছে তাহলে 🤭🤭

 2 years ago 

না না আপু বেচারার কপালে অনেক দুঃখ শুধু একবার বাড়ি নিয়ে যাক😁

প্রেমিক - তার প্রেমিকার বাবার কাছে গিয়ে বলছে, যে আপনার মেয়ের বিয়ে আমার সাথে দেন তাহলে আপনার মেয়ে রাজরানী হয়ে থাকবে।

প্রেমিকার বাবা - রিনার মায়ের সাথে তোমার কথা হয়েছে এ ব্যাপারে...?

প্রেমিক - না মানে, যার যেমন ঝাড় তার তেমন বাঁশ হতেই হবে সেরকম তো নাও হতে পারে।

 2 years ago (edited)

এক পরিবারে দুই বোন ছিল।তাদের নাম
মায়া এবং ছায়া। আশিক ভালোবাসে মায়াকে। কিন্তু কথাটা মুখ ফুটে বলতে সাহস পায় না। একদিন খুব সাহস করে মায়ার হাত ধরে বলল, মায়া তুমি ছায়ার কাছ থেকে আমার একটা কথার জবাব এনে দেবে?
মায়া বলল, কী কথা?
আশিক বলল, এ মাসে ও আমার শালী হতে রাজি আছে কিনা
?♥♥

 2 years ago 

প্রেমিক: আমার প্রেমে পড়ার আগে আর কারো সঙ্গে প্রেম হয়েছিল তোমার?
প্রেমিকা: দাঁড়াও।
প্রেমিক: কী হলো?
প্রেমিকা: বলছি না চুপ।
প্রেমিক: কিছু বলছো না যে? রাগ করলে?
প্রেমিকা: নাহ, রাগ করিনি। আমি গুনছি!

 2 years ago 

গণনা কতক্ষণ পরে শেষ হবে ভাই, রেজাল্টের অপেক্ষায় রয়েছি তো।

 2 years ago 

ধৈর্য্য ধরেন ভাই। কথায় আছে না

সবুরে মেওয়া ফলে।

 2 years ago 

দাদা আর দাদী তাদের ৬০ বছর বিবাহবার্ষিকীতে ইচ্ছা হলো, তারা তাদের প্রথম প্রেমের স্মৃতি রোমন্থন করবেন। । তারা প্রথম প্রথম যেভাবে প্রেম করতেন সেভাবে ডেটিং এ যাওয়ার প্ল্যান করলেন!!
তো দাদা সেজেগুজে ফুল নিয়ে পার্কে গিয়ে অপেক্ষা করছিলেন যেখানে তারা আগে দেখা করতেন!! সারাদিন অপেক্ষা করার পরও দাদী এল না। ।

দাদা রেগে বাড়িতে গিয়ে দেখলেন যে দাদী বসে আছে।
দাদা রেগে বললেনঃ “পার্কে আসলে না কেন?”
দাদী লজ্জিত গলায় বললেনঃ “আম্মা বের হতে দেয় নি!”

 2 years ago 

হি হি,শেষের লাইনটি দারুণ মজার ভাইয়া।

 2 years ago 

সব দোষ আম্মার। দারুন মজা পেলাম ভাইয়া। সত্যি দাদীর আম্মা বের হতে দেয়নি বলেই তাদের দেখা হলো না। ইস প্রথম প্রেমের অনুভূতি সেই ছিল।
😅😅😅

 2 years ago 

জোকসটি পড়ছি তো পড়ছি কিন্তু শেষের লাইনটি পড়ে অনেক মজা পেলাম🤣।

 2 years ago 

দাদী একেবারে আগের ফ্রমে চলে গিয়েছে🤪🤪

প্রেমিক: আই লাভ ইউ ডার্লিং। আমার মনে
হয় আমি তোমার জীবনে প্রথম পুরুষ যাকে তুমি তোমার জীবনের চেয়ে বেশি ভালোবাসো।

প্রেমিকা: হ্যাঁ তুমি আমার জীবনে প্রথম পুরুষ আর বাকি যে কয়জন ছিল তারা আমার মামাতো ফুফাতো খালাতো ভাই ও আমার ক্লাসমেট ।

হাহাহা 😂 আপনার কৌতুকটা পড়ে অনেক মজা পাইছি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66682.62
ETH 3447.75
USDT 1.00
SBD 2.73