আমার বাংলা ব্লগ কবিতা উদ্যোগ || অণু কবিতার আসর - ১৯৯


Poem Cover-second.png

আমার বাংলা ব্লগের নতুন উদ্যোগ- অনু কবিতায় সবাইকে স্বাগতম জানাচ্ছি। এটা সম্পূর্ণ সৃজনশীল একটি উদ্যোগ, যেখানে সবাই নিজের ভেতরের প্রতিভাকে একটু ভিন্নভাবে ফুটিয়ে তোলার সুযোগ পাবে। নিজের মনের ভাবকে একটু ছন্দময় কিংবা সহজভাবে কাব্যিক রূপে প্রকাশ করতে হবে। বিষয়টি যেন আরো বেশি আকর্ষণীয় হয়ে উঠে সেই জন্য প্রতিদিন পাঁচজনকে $২.০০ ডলার করে মোট $১০.০০ ডলার এর ভোট দেয়া হবে। তবে যারা নিয়ম মেনে অংশগ্রহণ করবে পুরস্কারের ক্ষেত্রে তাদেরকে অগ্রাধিকার দেয়া হবে।

এবিবি-ফান এর মাধ্যমে প্রতি সপ্তাহের ছয় দিন যথাক্রমে বৃহস্পতিবার হতে মঙ্গলবার ছয়টি পোষ্ট শেয়ার করা হবে, যেখানে লেখকের পছন্দ অনুযায়ী ৪/৬ লাইনের অনু কবিতা কিংবা ফান প্রশ্ন সংযুক্ত থাকবে। তার সাথে কবিতা/প্রশ্ন সম্পর্কে লেখকের অনুভূতি থাকবে, যাতে ইউজাররা কিছুটা আইডিয়া নিতে পারে বিষয়বস্তু সম্পর্কে। কবিতার ক্ষেত্রে ইউজারদের কাজ হবে অনু কবিতার লাইনগুলোর সাথে সামঞ্জস্য রেখে নিজের মতো করে আরো ৪/৬ লাইনের অনু কবিতা লেখা।

এখানে একটা বিষয় অবশ্যই স্মরণ রাখতে হবে, শব্দের জটিলতা কিংবা অর্থের গভীরতা নিয়ে অতিরিক্ত চিন্তা করতে হবে না বরং সহজভাবে আপনার মনের ভাবটাকে ফুটিয়ে তোলার চেষ্টা করতে হবে এবং কবিতার বিষয়বস্তুর প্রতি লক্ষ্য রেখে কবিতাটিকে পূর্ণতা দেয়ার চেষ্টা করতে হবে। আমরা কঠিন কিংবা দুর্বোধ্য শব্দ দেখবো না বরং আপনি কবিতাটিকে কতটা সুন্দরভাবে পূর্ণতা দেয়ার চেষ্টা করেছেন, সেটা দেখার চেষ্টা করবো। আশা করছি সবাই বিষয়টি বুঝতে পেরেছেন। আমার বাংলা ব্লগের কবিতা উদ্যোগে সকলের অংশগ্রহণ প্রত্যাশা করছি।

১১ জুন এলো ও ভাই
কংক্ষিত সেই দিন,
নানা রকম আয়োজনে
বাজলো খুশির বিন।

কুইজ হলো কনটেস্ট হলো
চলছে বিনোদন,
তিন দিনের ওই উৎসবেতে
উঠবে ভরে মন।

আমার বাংলা ব্লগের তৃতীয় বর্ষ পূর্তি উপলক্ষে নানার রকমের আয়োজনে আনন্দ এবং উচ্ছ্বাসের বহিঃপ্রকাশ।

লেখিকা ক

@selinasathi1

অংশগ্রহণের নিয়মাবলীঃ

  • উত্তরটি সর্বোচ্চ ৫০ শব্দের মাধ্যমে দিতে হবে।
  • একজন ইউজার শুধুমাত্র একবারই উত্তর দিতে পারবে।
  • অন্যের উত্তর কপি করা যাবে না।
  • উত্তর/কমেন্টটি অবশ্যই উপরের কবিতার সাথে সামঞ্জস্য রেখে করতে হবে।
  • এডাল্ট উত্তর/কমেন্ট দেয়া যাবে না।
  • পোষ্টটি অবশ্যই রিস্টিম করতে হবে।

ধন্যবাদ সবাইকে।

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 7 days ago (edited)

এওয়ার্ড আর পুরস্কারে,
ভরছে সবার মন,
ভালো কাজের মূল্য আছে,
বুঝলাম ভাই এখন।।

দাদার গানে নাচলো সবাই,
তাল মিলিয়ে তালে,
এমন করে জন্ম দিন যে,
প্রতি বছর আসে।।

 7 days ago 

চমৎকার লিখেছেন আপু 🌹🌹

 7 days ago 

বর্ষপূর্তি আয়োজনে
আনন্দ সবার মনে
ছড়িয়ে পরেছে আলোর শিখা
হাসি আর গানে গানে।

আমার বাংলা ব্লগ হলো
সেরার চেয়েও সেরা
তাইতো আছি সুখে-দুঃখে
বাংলা ব্লগের পাশে।

 7 days ago 

ভালো লিখেছেন 👌👌

 7 days ago 

উৎসব এলো আনন্দ হলো ভরে গেল মন
এত খুশি আর আনন্দ খুঁজে পাবে না এমন
হাসি গানে আড্ডায় মেতে থাকে সারাক্ষণ
তাইতো মনে সারাক্ষণ বাংলা ব্লগের স্মরণ

ধন্য আমি ধন্য আমার বাংলা ব্লগের জন্য
সবার চেয়ে সেরা ব্লগ ক্রিয়েটিভিটির জন্য
স্বপ্ন আমার পূর্ণ হলো এই ব্লগের জন্য
দোয়া আর আশীর্বাদে ভরে যাক সবার জীবন
সবকিছু সম্ভব হয়েছে প্রিয় @rme দাদার জন্য।

 7 days ago 

চমৎকার লিখেছেন আপু। ভাবতেই ভালো লাগছে এখন অনেকেই কবিতা লিখতে শুরু করেছে দেখে। 👌👌

 7 days ago 

তিন দিনের আয়োজনে,
পরিপূর্ণ হলো সব,
আনন্দে আর উল্লাসে,
জমেছিল কলরব।

সবাই মিলে একসাথে,
করেছি বিনোদন,
দাদার গানে মেতেছিলাম,
ভরেছে সবার মন।

 7 days ago 

সুন্দর লিখেছেন আপু 🌹🌹

 7 days ago 

আনন্দে আর মজায় ভরে
হাঁটছে বছর তিন
আমার বাংলা ব্লগে সেদিন
শুভ জন্মদিন।
অনুষ্ঠানে, মজায় মেতে
হাসছে সবাই ফোনে
ব্লগে তখন সদস্যেরা
গিভ অ্যাওয়েটা গোনে।

 7 days ago 

ওয়াও!! বেশ ভালো লিখেছো দাদা।
মুগ্ধতা ছড়িয়ে দিলে 💕

 7 days ago 

তোমার মন্তব্যে খুশি হলাম খুব। এমন ভাবে পাশে থাকলে প্রেরণা আসে

 7 days ago 

ঠিক তাই,, 💕

 7 days ago 

আমার বাংলা ব্লগ মানে,
সুখ দুঃখের ভাগাভাগি।
আমার বাংলা ব্লগ মানে,
মজায় মজায় রাত জাগি।

আমার বাংলা ব্লগ মানে,
সবাই সবার আপন।
আমার বাংলা ব্লগ মানে,
প্রিয় @rme দাদার অবদানের ভুবন।

 7 days ago 

অসাধারণ হয়েছে পাঠে মুগ্ধ হলাম 🌹🌹

 7 days ago 

সবাই মিলে একসাথে,
আনন্দে আর খুশির সাথে।
মেতে উঠেছিলাম মোরা,
জন্মদিনের উৎসবে

হাসিখুশি আনন্দ আর বিনো দিনের সাথে।
ভরপুর মজা করেছি,
মোরা তিন দিন ধরে,
আমার বাংলা ব্লগ পরিবারের সাথে।

 7 days ago 

বেশ ভালো লাগলো ভাইয়া। 👌
অনুগ্রহ করে বিনোদন বানানটা দেখে নিয়েন।
💕

 7 days ago (edited)

নানারকম আয়োজনে,
খুশির জোয়ার বইছে বাংলা ব্লগে।
জন্মদিনের উৎসবে,
মেতে উঠেছি আমরা আনন্দের সাথে।

হাসবো খেলবো গল্প করব,
বাংলা ব্লগ পরিবারের সাথে,
বিভিন্ন রকমের আয়োজনে,
গিফট নিয়ে ফিরবো বাড়িতে।

তাই তো মোরা থাকবো,
একসাথে বাংলা ব্লগের মাঝে,
এভাবেই কাটিয়ে দেবো জনম জনম ধরে।

 7 days ago 

খুব সুন্দর উপলব্ধি। আমাদের এই বন্ধন যেন অটুট থাকে জনম জনম ধরে। 💕

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.027
BTC 64091.48
ETH 3514.97
USDT 1.00
SBD 2.52