"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড # ১৮৪ [তারিখ : ০৯-০১-২০২৪]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @razuahmed


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম: রাজু আহমেদ। জাতীয়তাঃ বাংলাদেশী। আমরা সবাই তাকে তার অন্য আরেক নামেও চিনি, গুগল ম্যান। রাজু আহমেদ ভাই বহুদিন যাবৎ আমার বাংলা ব্লগের সাথে জড়িয়ে আছেন। উনি পেশায় একজন ইঞ্জিনিয়ার এবং তার পাশাপাশি একজন ছাত্র। মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং নিয়ে ডিপ্লোমা পাস করার পর বর্তমানে সোনারগাঁও ইউনিভার্সিটিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পাঠরত। রাজু আহমেদ ভাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করেন। পছন্দের কাজ দুটো, মুঠোফোনে ছবি তোলা ও ঘুরতে যাওয়া।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

Screenshot_20240109-224828~2.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


IMG.jpeg

আমার নতুন বাইক || আমার রেড ভেলভেট by @razuahmed (তারিখ 08.01.2023 )

হেলো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে। কি অবস্থা সবার। আশা করি আপনারা সবাই জোশ মুড এ আছেন। আমিও আছি চমৎকার। নির্বাচনের কারনে পাওয়া ছুটিটা বেশ কাটছে আমার। আপনারা অনেকেই জানেন যে আমি বাইক কিনেছিলাম ২ মাস আগে। তো সে বাইক সেল করে এবার অন্য একটি বাইক নিয়েছি। আজ সে নিয়েই কথা বলবো আপনাদের সাথে। বাইক নেওয়ার সখ আমার বহু আগের থেকেই। আল্লাহর রহমতে সে সখ আমার পুরন হয় গত বছর এর নভেম্বর মাসে। বাইকটি বেশ ভালো ছিলো। তবে এর ব্রেকিং সিস্টেমটা ছিলো একটু আদিযুগ এর। অর্থাৎ সামনে পেছনে দুই চাকায়ই ছিলো ড্রাম ব্রেক। যেহেতু আমার মেইন রোডে চলাচল করতে হয় তাই ব্রেকটা ছিলো আমার জন্য অনেক গুরুত্বপূর্ণের। …


আমাদের উপমহাদেশে দেশগুলিতে প্রতি ছেলের কাছে মোটর বাইক একটা স্বপ্ন। অনেকে সেই স্বপ্ন চট জলদি পূরণ করে সক্ষম হন অনেকে আবার একটু দেরি করে হলেও স্বপ্ন পূরণ করেন। আসলে বাইক চালানোর মধ্যে একটা কেতাদুরস্ত ব্যাপার রয়েছে যেটা কিন্তু চার চাকার মধ্যে নেই। অনেকের কাছে বাইক চালানো একটা প্যাশন। তাছাড়া মোটর বাইক চালানোর সময় সুন্দর ফুরফুরে হাওয়া গায়ে লাগে যেটা যেকোনো মানুষকে দু চাকার প্রেমে ফেলতে বাধ্য করে দেবে। অনেকে আবার শুধুমাত্র প্রয়োজনে পড়েই মোটর বাইক কেনেন। আমাদের দেশের যেকোনো ছোটো কিংবা বড়ো শহরে আলি গলিতে সহজে যাতায়াতের জন্য সবচেয়ে সুবিধাজনক হলো মোটর বাইক।

মাত্র দুমাসের ব্যবধানে দু দুখানা মোটর বাইক কিনে ফেললেন। অবশ্য পুরোনো বাইকটি বিক্রি করে তবেই নতুনটি কিনলেন। আসলে এমন লাল রঙের মোটর বাইক দেখে যে কেউই তার প্রতি আকৃষ্ট হবে। ভেবে দেখবেন পথ চলতি লাল রঙা উজ্জ্বল গাড়ি গুলো আমাদের সবচেয়ে বেশি চোখ টানে। নতুন বাইকটা কেনার তাগিদে রাজু ভাই তার দু মাস আগে কেনা বাইকটা বিক্রি করে দিয়েছেন। বাইক কেনার আগ পর্যন্ত উৎকণ্ঠা চরমে ছিলো। আদপে যেকোনো নতুন জিনিস কেনার আগে আমাদের ক্ষেত্রেও এটাই হয়।

বাইকটি শুধু যে দেখতে সুন্দর হওয়ার জন্যই রাজু ভাই কিনেছেন তা কিন্তু নয়। আসলে তার পূর্বের বাইকের ব্রেক সিস্টেম পুরোনো ধারার, যা নিয়ে শহরে গাড়ি চালানো কঠিন। যারা বিশেষ করে শহরে মোটর বাইক চালান তারা এই বিষয়টা বেশি করে বুঝতে পারবেন যে শহরে মোটরবাইক চালানোর জন্য সবচেয়ে ভালো যে জিনিসটা প্রয়োজন তা হলো বাইকের ব্রেক সিস্টেম। নতুন বাইকটির ব্রেক সিস্টেম সেখানেই মাত করে দেয় পুরোনো বাইককে। তবে পুরোনো মোটর বাইকের খরিদ্দারের গড়িমসি রাজু ভাইকে যে কি এক অবস্থার মধ্যে ফেলে দিয়েছিলো সেটা তার পোস্টটি পড়লেই জানতে পারবেন। তাই একবার ঘুরে আসুন সেই পোস্ট টিতে।


IMG.jpeg

রাজু ভাইয়ের ওয়াল থেকে নেয়া

ধন্যবাদ সবাইকে

Banner New.png

Sort:  
 6 months ago 

রাজু আহমেদ ভাইয়া আমার বাংলা ব্লগের অনেক ভালো একজন ইউজার। প্রত্যেকটি মানুষের কোন না কোন আশা থাকে।সেই স্বপ্ন যখন পূরণ হয় তখন সে আনন্দে পরিপূর্ণ থাকে। ভাইয়ার নতুন বাইকের পোস্টটি পড়ে বেশ ভালো লাগলো। ভাইয়ার পোস্ট ফিচারড আর্টিকেলে মনোনীত করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

আজকের এই ফিচারড আর্টিকেল পোস্টে রাজু আহমেদ ভাইয়ের এই পোস্টটা দেখে সত্যি খুব ভালো লাগলো। বেশিরভাগ ছেলেদের বাইকের প্রতি অনেক বেশি স্বপ্ন থাকে এবং ইচ্ছা থাকে। হ্যাঁ বাইকের ব্রেক সিস্টেমটা সবথেকে বেশি প্রয়োজন হয়। ধন্যবাদ জানাই উনার এই পোস্টটা ফিচারড আর্টিকেল হিসেবে বাছাই করে নেওয়ার জন্য।

 6 months ago 

ফিচারড আর্টিকেলে আজকে রাজু ভাইয়ের পোস্টটি দেখে বেশ ভালো লাগলো। ভাইয়া পোস্টগুলো এমনি তো বেশ সুন্দর দেখায়। আর আজকে ভাইয়ার স্বপ্নের বাইক নেওয়ার পোস্টটি দেখে আমার ভালো লাগলো। আসলে সবাই কমবেশি চায় নিজের স্বপ্নটাকে পূরণ করতে। সেটি বড় মানুষদেরই হোক অথবা ছোট মানুষ দেরী হোক। স্বপ্ন দেখার অধিকার তো সবারই আছে। আর আপনাকেও ধন্যবাদ ভাইয়ার পোস্টটি সিলেক্ট করার জন্য।

 6 months ago 

রাজু আহমেদ ভাইয়া প্রতিনিয়ত এই আমার বাংলা ব্লগে সুন্দর সুন্দর পোস্ট করে থাকে। উনার পোস্টগুলো বেশিরভাগ সময় দেখা হয়। আর আমার কাছে তো খুব ভালোই লাগে উনার পোস্ট। আজকেও উনার একটা পোস্টকে ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করা হয়েছে দেখে ভালো লাগলো। উনার মোটরসাইকেল কেনার পোস্ট টাকে আনা হয়েছে। যেটা দেখিনি প্রথমবার ফিচারডে দেখতে পেলাম। ধন্যবাদ জানাই এই পোস্টটা ফিচারড আর্টিকেল হিসেবে মনোনীত করার জন্য।

 6 months ago 

আমার পোস্ট এবিবি ফিচার আর্টিকেল হওয়াতে খুবই ভালো লাগছে। এর মাধ্যমে অনেক অনেক অনুপ্রেরণা পেয়েছি। অনেক অনেক ধন্যবাদ আমার পোস্ট মনোনীত করার জন্য। চেষ্টা করবো ভালো ভালো পোস্ট উপহার দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43