"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৭০ [তারিখ : ১৪-০৯ -২০২৩]steemCreated with Sketch.

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @bdwomen


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম - আকলিমা আক্তার মুনিয়া। ইউজার নেইম - @bdwomen। জাতীয়তা- বাংলাদেশী। শখ - আঁকতে ভালোবাসেন সে সাথে পেইন্টিং ও, ভ্রমণ করতে পছন্দ করেন,ফটোগ্রাফী করাটাও পছন্দের কাজের মধ্যে অন্যতম। এছাড়াও বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করেন।রান্না করতেও ভালোবাসেন এবং সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করেন।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :


Screenshot_2023-09-14-09-08-08-985-edit_com.android.chrome.jpg

"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


21PRtjKRXPQybj4WUXScWv5QPLninWRxfbcWNsx7SenD7FsaLv5GVxFKs6V4yLULoYztrap4nnyqAAFNkW49hV2AVdPTAkjMcSEVsYm9XJzDxPE4BKNXBnpyUvXFL98TT1rMpo7HKgyVh9T6n57v4AA.jpeg

সাতটি রেনডম ফটোগ্রাফি... @bdwomen (13.09.2023 )

আসলে আমি মনে করি ফটোগ্রাফি করাটা একটা আর্ট। সে ক্ষেত্রে ফটোগ্রাফি করা কিন্তু অতটাও সহজে বিষয় নয়। কিন্তু তারপরেও সময় দিয়ে ফটোগ্রাফি সুন্দর করার চেষ্টা করি। আমি নিজেই কিছু ফটোগ্রাফি করে নিলাম। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।..


আজকের এবিবি ফিচারড পোস্ট করার সময় আমার এই পোস্টটাতে একটু ঢু মেরে দেখার ইচ্ছে হলো। কারণ হলো ফটোগ্রাফি পোস্ট যেহেতু তাই। কারণ আমাদের কমিউনিটিতে প্রতিনিয়তই বেশ সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট হয়ে থাকে।

আসলে ফটোগ্রাফি এমন একটা ব্যাপার যেটা খুব সময় নিয়ে এবং ধৈর্য সহকারে করতে হয়। কারণ ফটোগ্রাফি হুটহাট করলে তা হয়তো ফটোগ্রাফি হয়। কিন্তু কখনোই কোয়ালিটি ফুল কিংবা মুগ্ধকর ফটোগ্রাফি হয় না। কিন্তু @bdwomen আপুর এই ফটোগ্রাফি পোস্টটি দেখে সত্যিই আমি বেশ মুক্ত হয়েছি। কারণ প্রতিটি ছবি এতো সুন্দর আর এতো সুন্দর ন্যাচারাল ভাবে ইডিট করা হয়েছে যা ছবির সৌন্দর্য আরো কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে।

এই পোস্টটিতে ঢুকতেই এক নাম্বার ফটোগ্রাফিতেই আমার চোখ আটকে গিয়েছে। কারণ এই ছবিটাতে সকলের চোখ আটকে যেতে বাধ্য। কারণ গ্রামীণ পরিবেশ কম বেশি আমরা সকলেই পছন্দ করি। আর যারা শহরের চার দেয়ালের মধ্যে বন্দি থাকে, তাদের তো আরো বেশি পছন্দ।প্রকৃতির এই রূপগুলো খুব কমই দেখা যায়। আর তা যদি মুঠোফোনে ধারণ করে রাখা যায়, তাহলে ব্যাপারটা খুব সুন্দর ই হয়। এই বৃষ্টির পানির চা কিন্তু আবার খুব মজা হয়, ভুল বললাম?

বিশেষ করে এই পোস্টের আরো একটি ছবি আমার খুব ভালো লেগেছে।তা হলো ৫ নম্বর ফটোগ্রাফি টা আমার অসম্ভব ভালো লেগেছে। কারণ গোলাপ ফুল আমরা কম বেশি সবাই ভালবাসি। অর্থাৎ গোলাপ ফুল ভালোবাসি না এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। আর এই ছবিটাতে দেখা যাচ্ছে যে পুরো সবুজের মাঝে একটা সুন্দর গোলাপ ফুল ফুটেছে। ব্যাপারটা দেখতেই যেন অসম্ভব পবিত্র।আসলে প্রকৃতি ছোঁয়া সব সময় পবিত্র হয়। শুধুমাত্র আমাদের দেখার চোখ দরকার হয় এবং মন দরকার হয়।

এছাড়া বাকি অন্য ছবিগুলো আমার বেশ ভালো লেগেছে। আর ছবির সাথে বর্ণনা গুলোও ভালো লেগেছে। কারণ বর্ণনাগুলো অনেক বেশি বড় নয়, আবার অনেক বেশি ছোট নয়। অর্থাৎ একজন পাঠকের জন্য একেবারেই পারফেক্ট। আর সে সাথে ছবির কোয়ালিটি, পোস্টার মার্কডাউন, সবগুলোই অনেক বেশি সুন্দর। বিশেষ করে ফটোগ্রাফীর কোয়ালিটি গুলো সত্যিই খুব বেশি দারুন মনোমুগ্ধকর। তাই জন্যে @bdwomen আপুকে ধন্যবাদ আমাদের কমিউনিটিকে এতো সুন্দর সুন্দর পোস্ট উপহার দেয়ার জন্য।


21PRtjKRXPQybj4WUXScWv5QPLninWRxfbcWNsx7SenD7FsaLv5GVxFKs6V4yLULoYztrap4nnyqAAFNkW49hV2AVdPTAkjMcSEVsYm9XJzDxPE4BKNXBnpyUvXFL98TT1rMpo7HKgyVh9T6n57v4AA.jpeg

ছবি গুলো bdwomen আপুর ব্লগ থেকে নেওয়া

ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @bdwomen কে দেখে ভালো লাগলো।আসলে এই উদ্যোগের কারণে একটা ব্লগার আলাদা একটি সাপোর্ট ও সম্মাননা পায়। ধন্যবাদ এই উদ্যোগের জন্য।

 11 months ago 

বিডি উমেন আপু আমার খুব প্রিয় একজন ইউজার। তার পোস্টগুলো পড়তে কিন্তু বেশ ভালো লাগে। তিনি কিন্তু অনেক সুন্দর সুন্দর পোস্ট করেন। আর আজকে করা আপুর পোস্টটিও কিন্তু অসাধারন। আপুর পোস্ট কে ফিচারড অব আর্টিকেলের অর্ন্তভূক্ত করায় দাদা আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

প্রত্যেক দিনের ন্যায় আজকেও আমার বাংলা ব্লগ কমিউনিটির পক্ষ থেকে ফিউচার আর্টিকেল হিসেবে চয়েস করে বিডউমেন আপুর পোস্ট সিলেক্ট করা হয়েছে। আপুর বিগত সপ্তাহের পোস্টগুলো সত্যি বেশ চমৎকার ছিল। এতগুলো ইউজারের পোষ্টের মধ্যে থেকে একজনের পোস্ট বাছাই করে ফিউচার আর্টিকেল হিসেবে শেয়ার করা সত্যিই একটু কষ্টকর হয়ে পড়ে। ধন্যবাদ এত সুন্দর একটি উদ্যোগ গ্রহণ করে প্রতিদিন ইউজারদের সাপোর্টের আওতায় নিয়ে আসার জন্য।

 11 months ago 

প্রথমেই বলব ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি ফিচারড আর্টিকেলে সিলেক্ট নিয়ে আসার জন্য। সব সময় চেষ্টা করি নিজের কাজগুলো আপনাদের মাঝে সুন্দরভাবে তুলে ধরার জন্য। আর যখন নিজের কাজের সুন্দর প্রেরণা পাই তখন আরো ভালো লাগে। সত্যি বলতে আমি অনেক খুশি হয়েছি আমার পোস্টটি দেখে। চেষ্টা করব পরবর্তীতে আরো ভালোভাবে কাজ করার জন্য। অনেক ধন্যবাদ দাদা খুবই সুন্দর ভাবে উদ্যোগটি নিয়েছেন দেখে।

 11 months ago 

আকলিমা আপু আমার বাংলা ব্লক কমিউনিটির একজন ভালো ইউজার। আপু অনেক ভালো লিখেন তার লেখাগুলো পড়া হয়। আপুর আজকের ফটোগ্রাফি পোস্টটি ও অসাধারণ ছিল। অনেক ধন্যবাদ আকলিমা আপুর পোস্টটি ফিচার্ড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45