"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৩২৮ [ তারিখ : ০৬ -০৬ -২০২৪ ]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে । এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @mohinahmed


অথরের নামঃমহিন আহমেদ । জাতীয়তা- বাংলাদেশী । বৈবাহিক অবস্থান- বিবাহিত । তার শখ- ভ্রমণ করা এবং গান গাইতে খুব পছন্দ করেন। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করেন। স্টিমেট ব্লগিং ক্যারিয়ার শুরু- ২০২২ সালের জুন মাসে। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি তিনি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।

এক নজরে তাঁর বিগত দিনের পোস্টগুলি :


mohin 1.png

mohin 2.png

" আমার বাংলা ব্লগ" আজকের ফিচার্ড আর্টিকেল


hgffhgdgdhjgh.jpeg

"এসো নিজে করি" ডাই পোস্ট || কার্ডবোর্ড এবং ক্লে দিয়ে বিভিন্ন রঙের ফুলের ওয়ালমেট তৈরি [ তারিখ : ০৬ -০৬ -২০২৪ ]

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে একটি ডাই পোস্ট শেয়ার করবো। ওয়ালমেট তৈরি করতে বরাবরই আমার ভীষণ ভালো লাগে। কারণ ওয়ালমেট তৈরি করে রুমের দেয়ালে লাগিয়ে রাখলে দেখতে খুবই সুন্দর লাগে। তবে এবার একেবারে ভিন্নধর্মী একটি ওয়ালমেট তৈরি করার চেষ্টা করেছি। যাইহোক আমি কার্ডবোর্ড এবং ক্লে দিয়ে বিভিন্ন রঙের ফুলের ওয়ালমেট তৈরি করার চেষ্টা করেছিলাম। কার্ডবোর্ড কেটে প্রথমে ওয়ালমেটের ফ্রেম তৈরি করেছি এবং ক্লে দিয়ে বিভিন্ন রঙের ফুল তৈরি করেছি। ফুল এবং ফুলের ডালগুলো দেখতে আসলেই খুব সুন্দর লাগছে। ওয়ালমেটটি আকর্ষণীয় করে তুলতে আমি বিভিন্ন রঙের ক্লে ব্যবহার করেছি। মোটকথা ওয়ালমেটটির সৌন্দর্য বৃদ্ধি করার জন্য আমি যথেষ্ট চেষ্টা করেছি। যাইহোক ধাপে ধাপে আমি বিভিন্ন রঙের ফুলের ওয়ালমেট তৈরির সম্পূর্ণ প্রক্রিয়া আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে। আপনারা চাইলে এমন ওয়ালমেট তৈরি করে, দেয়ালে লাগিয়ে রুমের সৌন্দর্য বৃদ্ধি করতে পারেন।...


hgffhgdgdhjgh.jpeg


ছবিগুলো নেয়া হয়েছে @mohinahmedএর পোস্ট থেকে


আজকের ফিচার্ড পোস্ট বাছাই করতে গিয়ে দারুন দারুন পোস্ট দেখতে পেয়েছিলাম। তবে আমার কাছে ব্যক্তিগতভাবে এই পোস্টটি দারুণ লেগেছিল। মহিন ভাই ক্লে এবং কার্ডবোর্ড দিয়ে একটি ওয়ালমেট তৈরি করেছিল যা দেখতে বেশ সুন্দর লাগছিল। এছাড়াও তিনি তার পোষ্টের মধ্যে তৈরি পদ্ধতিগুলো অনেক চমৎকার ভাবে বর্ণনা করেছেন, এছাড়াও তার উপস্থাপনা অসাধারণ ছিল। আসলে ডাইপ্রজেক্ট গুলো তৈরি করা কিন্তু মুখের বিষয় নয়। এখানে অনেকটাই কল্পনার বিষয় রয়েছে। আমি কি তৈরি করব সে বিষয়টা আগে চিন্তাভাবনা করতে হয় এবং সেই বিষয়ে অনুযায়ী আমার কি কি প্রয়োজনীয় জিনিসপত্র লাগবে সেগুলো অ্যারেঞ্জ করতে হয়, পরবর্তীতে সেই চিন্তা ভাবনাকে ডাই প্রজেক্ট এর মাধ্যমে বাস্তবায়ন করতে হয়। যে বিষয়টি মহিন ভাই অনেক চমৎকার ভাবেই আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন।

মহিন ভাই এই কমিউনিটির একজন অ্যাক্টিভ মেম্বার। তিনি তার অ্যাক্টিভিটিসের মাধ্যমে তার এই নিজের অবস্থান ধরে রাখতে সক্ষম হয়েছেন। তিনি সব সময় এই কমিউনিটিতে কোয়ালিটি ফুল পোস্ট করে থাকেন। তিনি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়তই বিভিন্ন ধরনের পোস্ট করে যাচ্ছেন। এর মধ্যে ফটোগ্রাফি পোস্ট, ট্রাভেলিং, আর্ট পোস্ট এছাড়াও ডাই প্রজেক্ট অন্যতম। এছাড়াও তিনি বিভিন্ন ধরনের ইউনিক ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করেন। কমিউনিটির যে সমস্ত মেম্বার তাদের চমৎকার সব সৃজনশীলতা দিয়ে কমিউনিটিকে সমৃদ্ধ করে চলেছেন তিনি তাদের মধ্যে একজন।

তার পুরো পোস্ট পড়ে অনেক মুগ্ধ হয়েছি এবং আমার কাছে ওনার সবকিছুই অনেক ভালো লেগেছিল। তবে এই ডাই প্রজেক্টটি তৈরি করতে বেশ সময় লেগেছে এবং অনেক ধৈর্যের সাথে কাজ করে যেতে হয়েছে, এছাড়াও এর আগে যখন ডাই প্রজেক্ট তৈরি করতে গিয়েছিল তখন বেশ কিছু সমস্যার সম্মুখীন হয়েছিলেন, সেগুলো ওভারকাম করেই তিনি এই পোস্টটি তৈরি করেছেন। সবদিক থেকেই এই পোস্টটি আমার কাছে যথেষ্ট ভালো মনে হয়েছে, তাই এই পোস্টে আজকে ফিচার্ড পোস্ট হিসেবে মনোনীত করা হলো।



ধন্যবাদ

Sort:  
 last month 

কিছুক্ষণ আগেই আমি মহিন আহমেদ ভাইয়ার এই পোস্টটা দেখেছিলাম। আমার নিজের কাছেও ভাইয়ার এই পোস্টটা অনেক বেশি ভালো লেগেছিল। এত সুন্দর করে ক্লে এবং কার্ডবোর্ড দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন তিনি, যেটা দেখে জাস্ট মুগ্ধ হয়েছি। বিভিন্ন কালারের ক্লে দিয়ে তিনি এই ফুলগুলো তৈরি করাতে বেশি সুন্দর হয়েছে। অসংখ্য ধন্যবাদ মহিন ভাইয়ার এই পোস্টটাকে ফিচারড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য।

 last month 

আজকের এই ফিচারড আর্টিকেল পোস্টে মহিন আহমেদ ভাইয়ের নামটা দেখে অনেক বেশি ভালো লেগেছে। তিনি কার্ডবোর্ড এবং ক্লে দিয়ে এত সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন যে, দেখতে জাস্ট চমৎকার লাগছিল। এই ধরনের হাতের কাজগুলো দেখতে আমার কাছে সব সময় ভালো লাগে। উনার পোস্টগুলো আমি অনেক বেশি পছন্দ করি। তেমনি এই পোস্টটা ও খুব পছন্দ হয়েছে আমার।

 last month 

প্রথমেই অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি, আমার এই পোস্টটি আজকের ফিচার্ড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য। আসলে সবসময়ই চেষ্টা করি ভালো ভালো কাজ সবাইকে উপহার দিতে। আর এভাবে কাজের স্বীকৃতি পেলে তো ভীষণ অনুপ্রাণিত হই। আশা করি সামনে আরও সুন্দর সুন্দর পোস্ট শেয়ার করতে পারবো। সবাই দোয়া করবেন আমার জন্য, যাতে কাজের ধারাবাহিকতা বজায় রাখতে সক্ষম হই।

 last month 

আজকের ফিচারড আর্টিকেল পোস্ট দেখে অনেক ভালো লাগলো। এই ধরনের ওয়ালমেট গুলো দেখতে অনেক ভালো লাগে। দারুণভাবে ওয়ালমেট তৈরি করা হয়েছে। খুবই সুন্দর ভাবে এই কাজটি সবার মাঝে তুলে ধরা হয়েছে। মহিন ভাইয়ের প্রত্যেকটা পোস্ট অনেক ভালো লাগে।

 last month 

আজকের ফিচারড আর্টিকেলে মহিন ভাইয়ের পোস্টটি দেখে অনেক ভালো লাগলো। এত সুন্দর ভাবে ক্লে ও কার্ডবোর্ড দিয়ে বেশ দারুন একটি ওয়ালমেট তৈরি করেছেন। ওয়ালমেট
দেয়ালের সুন্দর্য বৃদ্ধি করে।ভাইয়ার ওয়ালমেট দেখে মুগ্ধ হয়ে গেছি। অনেক ধন্যবাদ পোস্টটি ফিচারড আর্টিকেলে নির্বাচন করার জন্য।

 last month 

আজকের ফিচার্ড আর্টিকেল টি পড়ে খুবই ভালো লাগলো।মহীন ভাইয়ার পোস্টটি সিলেক্ট করা হয়েছে।তিনি সবসময় আমাদের মাঝে সুন্দর ব্লগ উপহার দিয়ে থাকেন।ভালো লেগেছে পোস্টটি।ধন্যবাদ সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64768.36
ETH 3436.88
USDT 1.00
SBD 2.51