"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #১৯৫ [তারিখ : ২০-০১-২০২৪]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @tasonya


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

পুরো নাম - তাসলিমা আক্তার সনিয়া। জাতীয়তা - বাংলাদেশী। শিক্ষাগত যোগ্যতা - গ্রেজুয়েশন কমপ্লিট করেছেন।উনি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোনো ধরনের পেইন্টিং করতে পছন্দ করেন । যখনই অবসর সময় পান ছবি আঁকতে বসে পরেন। এছাড়াও তিনি ভ্রমণ করতে পছন্দ করেন। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করা উনার পছন্দের। এছাড়াও বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করেন,রান্না করতেও ভালোবাসেন। স্টিমিট প্লাটফর্ম এ যুক্ত হয়েছেন ২০২১ সালের ফেব্রুয়ারী মাসে।বর্তমানে স্টিমিট জার্নির বয়স প্রায় ৩ বছর চলমান।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

Screenshot_20240120-202501.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


IMG.jpeg

চোখের অ্যাবস্ট্রাক্ট পেইন্টিং। .... by @tasonya (76) (date 20.01.2024 )

অ্যাবস্ট্রাক্ট আর্ট গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। যদিও এই পেইন্টিং গুলো করতে একটু বেশি কঠিন। তারপরেও আমি ভাবলাম একটা করেই দেখি। অনেকগুলো কালার কম্বিনেশন ব্যবহার করে এই আর্ট করেছি। আমার কাছেও ভীষণ ভালো লেগেছে দেখে। সম্পূর্ণ আর্ট করার সময় আমি অনেক সময় নিয়ে করেছিলাম। তাছাড়া সবগুলো কালার কম্বিনেশন মিক্স করতে খুব বেশি সময় লেগেছে। কিন্তু পুরো আর্ট করার সময় আমার কাছে ভীষণ অসাধারণ লেগেছে। কালার কম্বিনেশন তো অনেক দারুন লেগেছে। আশা করব আপনাদেরও ভালো লাগবে। যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।…


মূলত ইউরোপীয় দেশগুলোতে অ্যাবস্ট্রাক্ট আর্ট সর্বাধিক প্রচলন দেখতে পাওয়া যায়। আমার বাংলা ব্লগের সদস্যরা সেখানে নতুন সংযোজন হয়েছে। অ্যাবস্ট্রাক্ট আর্ট নতুন জগতের শিল্পকলার মধ্যে গণনা হয়। যে আর্টের কোনো এক নির্দিষ্ট অর্থ নেই বা বিশেষ এক ধারার অর্থ হীন আর্টকেই অ্যাবস্ট্রাক্ট আর্ট বলা হয়। আসলে অ্যাবস্ট্রাক্ট আর্টের বৈশিষ্ট্য এটাই, শিল্পীর যে অর্থ নিয়ে আর্টটি করেছেন সেটা দর্শকের কাছে ভিন্ন হতে পারে। এমনকি পাশাপাশি দাঁড়িয়ে থাকা দুই দর্শকের মধ্যেও অর্থ আলাদা হতে পারে।

আমার বাংলা ব্লগ সবসময়ই সদস্যদের শৈল্পিক সত্তাকে ফুটিয়ে তোলার জন্য উত্সাহ দিয়ে থাকে এবং আজকের ফিচারড পোস্ট সেটারই প্রতিফলন। সোনিয়া ম্যাডাম ছবি আঁকতে পারদর্শী সেটা আমাদের কারোরই অজানা নয়। বিভিন্ন সময়ে তার কাছ থেকে সুন্দর সুন্দর আর্ট আমরা পেয়েছি। আজ তারই এক অ্যাবস্ট্রাক্ট আর্টের সবার সম্মুখে তুলে ধরবো।

সত্য বলতে কি, সোনিয়া ম্যাডামের রং নিয়ে ধারণা এবং সর্বোপরি তিনি যে ছবি আঁকাতে অত্যন্ত পটু সেটা তার আজকের আর্টের মাধ্যমে আবার ফুটে উঠেছে। অনেক গুলো রঙের ব্যবহার করে তিনি খুব সুন্দর একটি আর্ট আমাদের সামনে তুলে ধরেছেন। জানি তার অ্যাবস্ট্রাক্ট আর্ট প্রত্যেকের কাছে আলাদা হবে তাই আপনাদের কাছে অনুরোধ করবো আপনারা তার পোস্টটি থেকে ঘুরে আসুন এবং আপনাদের কাছে আর্টটির অর্থ কি সেটা কমেন্ট করে জানাবেন।


IMG.jpeg

ছবি @tasonya দিদির ব্লগ থেকে নেওয়া হয়েছে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  

শুভকামনা রইল।

শুভকামনা এবং দোয়া রইল

 6 months ago 

ঠিক বলেছেন সোনিয়া অপুর আর্ট গুলো আসলেই অসাধারণ হয়। ধীরে ধীরে আপু এখন তো আরো বেস্ট চমৎকার আর্ট করে যাচ্ছে। আমাদের এরকম আর্ট গুলো করতে অনেক সময় দিয়ে করতে হয়। একটা আর্ট করতে গেলেও প্রায় এক দেড় ঘন্টা লেগে যায়। কিন্তু আমরা তাও চেষ্টা করি এভাবে আর্টগুলো করে যাওয়ার জন্য। কারণ সবারই এভাবে চেষ্টা করলে ধীরে ধীরে সুন্দর ছবি আঁকতে পারবে। আজকে সোনিয়া আপুর পোস্টটি ফিচারড আর্টিকেলে সিলেক্ট করেছেন দেখে আরো ভালো লাগলো। আপুর জন্য আরো অনেক অনেক শুভকামনা রইল।

 6 months ago 

সত্যি এই অ্যাবস্ট্রাক্ট আর্ট আমারও মন কেড়েছিল। যখন আমি এই আর্ট দেখেছিলাম মুগ্ধ হয়েছিলাম। সত্যি বলতে এই আর্ট করতে অনেক বেশি পরিশ্রম এবং সময় লেগেছিল আমি নিজে দেখেছি। কিন্তু যখন সবার মন কেড়েছে সেটা দেখেই ভালো লাগলো। এই পোস্টটা ফিচার্ড আর্টিকেল হিসেবে সিলেক্ট করেছেন দেখে খুবই ভালো লেগেছে।

 6 months ago 

হ্যাঁ এটা ঠিক এ ধরনের আর্ট একেক জন মানুষের কাছে একেক রকম মনে হবে, এই নির্দিষ্ট কোন অর্থ নেই। একই ড্রয়িং দুজন মানুষের কল্পনায় দুই রকম মনে হবে। তবে অসম্ভব রকম সুন্দর ছিল এই ড্রয়িংটি। সত্যি প্রশংসা করার মতো একটা ড্রইং ছিল।

 6 months ago 

সত্যি বলতে এই আর্ট করার সময় আমি অনেক কিছু চিন্তা ভাবনা করে করেছিলাম। এই আর্ট করার সময় ভাবিনি আসলে এত বেশি সময় লেগে যাবে। কিন্তু আমিও ধৈর্য ধরে পুরোটা সম্পূর্ণ করলাম। সত্যি বলতে পুরো আর্ট সম্পূর্ণ করার পর আমার নিজেরই অনেক বেশি ভালো লেগেছিল। আজকে ফিচার্ড আর্টিকেলে এই পোস্ট দেখে অনেক বেশি উৎসাহিত হলাম। অনেক ধন্যবাদ আমার পোস্ট সিলেক্ট করার জন্য।

 6 months ago 

প্রথমেই চমৎকার এই পোস্টটি ফিচারড আর্টিকেল হিসেবে মনোনীত করার জন্য অনেক ধন্যবাদ জানাই। কারণ সোনিয়া আপুর এই পোস্টটি আমার আগে দেখা হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে এই পোস্টটি। সোনিয়া আপু অনেক সুন্দর আর্ট করতে পারে। আপুকে অনেক অনেক অভিনন্দন।

 6 months ago 

সোনিয়া আপুর আর্ট গুলো আসলেই অসাধারণ হয়। আসলে যে কোন কাজ চেষ্টা করলে তার ফলাফল অনেক ভালো হয়। এই আর্ট গুলো করতে অনেক ধৈর্য ও সময় নিয়ে করতে হয়। সোনিয়া আপুর আর্টটি আমার কাছে অনেক ভালো লেগেছে।অনেক ধন্যবাদ সনিয়া আপুর পোস্ট ফিচারড আর্টিকেলে মনোনীত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57809.89
ETH 3118.43
USDT 1.00
SBD 2.37