"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড # ১১৫ [তারিখ : ৩১-১০-২০২৩]steemCreated with Sketch.

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @shayama


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নামঃ তাইয়্যেবা সরকার শ্যামা জাতীয়তাঃ বাংলাদেশী। আমি তাইয়্যেবা সরকার শ্যামা। আমি বাঙ্গালী। বাঙ্গালী হিসেবে আমি গর্ব বোধ করি। আমি অনার্স প্রথম বর্ষে পড়ি। আমি ঘুরতে ভালোবাসি। সময় পেলে পরিবার ও বন্ধুদের সাথে ঘুরি। আমি ছবি আঁকতে এবং নতুন কিছু তৈরি করতে ভালোবাসি। বই পড়তেও ভালো লাগে। এছাড়াও আমি অন্যের মতামতকে সম্মান করি। নতুন মানুষের সাথে পরিচিত হতে এবং অভিজ্ঞতা অর্জন করতে পছন্দ করি। সবসময় নতুন কিছু জানার চেষ্টা করি এবং নিজের জীবনে তা প্রয়োগ করার চেষ্টা করি।সাংস্কৃতিক বিষয় গুলো আমার ভালো লাগে।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

Screenshot_20231031-202346~2.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


Image.jpeg

ক্যানভাস পেইন্টিং by @shayama (Date 29.10.2023 )

হ্যালো আমার বাংলা ব্লগ। সকলকে জানাই আমার সালাম আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ভলো আছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো আমার নিজের হাতে আঁকা আরও একটি ছবি🖼️। আমি ছবি আঁকতে অনেক ভালোবাসি💞।তাই বার বার আামার নিজের আঁকা ছবি আপনাদের সাথে শেয়ার করি🥰।আজও তার ব্যতিক্রম নয়।আশা করি ভালো লাগবে আপনাদের। ...


আমার বাংলা ব্লগের সদস্যরা কতটা শৈল্পিক নিপুণতা রাখেন সেটা আজকের ক্যানভাসের জলছবি তার প্রমাণ। বিভিন্ন সময়ে বিভিন্ন সদস্যের আঁকা ছবি দেখে মন্ত্রমুগ্ধ হয়ে থাকতে হয়। তাদের হাতের কাজ এবং তুলির টান দেখে চোখ ধাঁধিয়ে যায়। আর সেটা যদি জলরঙের তাহলে আরো কৃতিত্বের। জলরঙের মৌখিক বিষয়টি হলো শিল্পী রং গুলোকে কত সুন্দরভাবে ফুটিয়ে তুলতে পারেন। কারণ জলরঙ দিয়ে আঁকা ছবি খুব শক্ত হয় একটু রংয়ের ফারাকে মূল ছবিতে আকাশ -পাতাল তফাৎ হয়ে যায়। আজকের ফিচার্ড আর্টিকেল সেই সৌন্দর্যতার কথা মাথায় রেখেই বিবেচনা করা হয়েছে।

ছবিটির টাইটেল যদিও ক্যানভাস পেইন্টিং তবে ছবিটি ক্যানভাস ছাড়াই আঁকা হয়েছে। শিল্পী ক্যানভাস ছাড়াই পেইন্টিংটি সম্পূর্ণ করেছেন। উনি একটি পুরাতন বক্সকে খুলে ক্যানভাসে পরিণত করেছেন। আশা করছি ছবিটি আপনাদেরও ভালো লাগবে


Image.jpeg

ছবিটি @shayama পোস্ট থেকে নেওয়া।

ধন্যবাদ সবাইকে

Banner New.png

Sort:  
 10 months ago 

আপনার পোস্টটি অনেক ভালো ছিল এবং এত সুন্দরভাবে ওনাকে প্রেজেন্টেশন করা হয়েছে। সত্যিই অনেক ভালো লাগতেছে এবং এভাবে যদি সকলকে অনুপ্রেরণা দেওয়া হয় তাহলে সত্যিই অনেক ভালো লাগবে

 10 months ago 

অসাধারণ একটি পেইন্টিং ছিল বেশ ভালো লেগেছে। এই ধরনের পেইন্টিং আমি আজ প্রথম দেখেছি আমার কাছে অনেক ইউনিক লেগেছে। ক্যাম্পাসের পেইন্টিং ফিচারড আর্টিকেলে দেখতে পাওয়াই খুবই ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি সাপোর্ট দেওয়ার জন্য শ্যামা আপুকে।

 10 months ago 

শ্যামা আপু অনেক সুন্দর একটা ক্যানভাস পেইন্টিং অংকন করেছে, যেটা দেখে আমি তো চোখ ফেরাতে পারছিলাম না। আসলে এটা একেবারে চোখ ধাঁধানো একটা পেইন্টিং ছিল। অনেক নিখুঁতভাবে, সময় দিয়ে এবং ধৈর্য ধরে তিনি এটা অঙ্কন করেছিলেন নিশ্চয়ই। সত্যি এরকম দক্ষতা মূলক কাজে দেখলে ভালো লাগে। ধন্যবাদ ওনার এই পোস্ট ফিচারড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য।

 10 months ago 

শ্যামা আপু খুব সুন্দর একটি পেইন্টিং করেছেন পেইন্টিংটি দেখে চোখ ফেরাতে পারছি না। পেইন্টিংটি যদিও এর আগে দেখা হয়নি তবে এখন দেখে অনেক ভালো লাগলো। অনেক নিখুঁতভাবে পেন্টিংটি তৈরি করেছেন।ধন্যবাদ আপুর পেইন্টিং টি ফিচার্ড আর্টিকেল হিসেবে নির্বাচিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 59181.56
ETH 2521.00
USDT 1.00
SBD 2.47