"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #২৮১ [তারিখ : ২০-০৪-২০২৪ ]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @monira999


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নামঃ মনিরা মুন্নী। তার স্টিমিট আইডি নাম @monira999 । তিনি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছেন। গল্প লিখতে তার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালোবাসেন। অবসর সময়ে তিনি বাগান করতে পচ্ছন্দ করেন। পাখি লালন-পালন করা তার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে তিনি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করেন। তার এই ব্লগিং ক্যারিয়ারে তার সবচেয়ে বড় অর্জন হলো তিনি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

1000023845.jpg


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


1000023846.jpg

আর্ট-রং তুলিতে আকাশের সৌন্দর্য by @ monira999 (date 19.04.2024 )

রং তুলির ছোঁয়ায় আকাশের পেইন্টিং করতে আমার বেশ ভালো লেগেছে। কিন্তু অসুস্থতার সময়গুলোতে কোন কিছুতে মন বসানো অনেক কঠিন হয়ে যায়। আর কোন কিছু মনোযোগ দিয়ে না করলে বারবার এলোমেলো হয়ে যায়। আমিও ঠিক ভাবে পেইন্টিং করতে পারছিলাম না। যেভাবে চেয়েছিলাম সেভাবে উপস্থাপন করতে পারিনি। আসলে অনেক সময় ইচ্ছে করলেও আর কোন কিছু সুন্দর করে তৈরি করা সম্ভব হয় না। তবুও রং তুলিতে আকাশের সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। আশা করছি সবার ভালো লাগবে। আর আকাশের অপরূপ সৌন্দর্য সবার ভালো লাগবে। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি রং তুলিতে আকাশের সৌন্দর্য পেইন্টিং করেছি এবং কি কি ব্যবহার করেছি।…


আজকে যখন কমিউনিটির পোস্ট গুলো চেক করছিলাম, তখন অথরের পোস্টটা আমার কিছুটা ভালো লেগেছিল। তবে পোস্টটা পড়ার পরে জানতে পেরেছিলাম, অথর কিছুটা অসুস্থ । অসুস্থ শরীর নিয়েও, তিনি রং তুলির সাহায্যে যে চিত্রকর্ম ফুটিয়ে তুলেছেন তা কিন্তু অবশ্যই প্রশংসার দাবিদার।

সৃজনশীল কাজকর্মের জন্য মানসিকতা দৃঢ় রাখা বড্ড জরুরি। কেননা মনের মাধুরী মিশিয়ে খুব নিখুঁতভাবে ফুটিয়ে তুলতে হয় প্রত্যেকটি কাজ। পেইন্টিং করা মোটেও সহজ না, আবার যারা প্রতিনিয়ত পেইন্টিং করে, তাদের কাছে মুখ্য বিষয় থাকে নিত্য নতুন কার্যক্রম নিয়ে সকলের সামনে উপস্থিত হওয়া। সত্যিকার অর্থে , একটু গভীরভাবে চিন্তা করে দেখলে পেইন্টিং এর বিষয়টি নির্ভর করে মূলত যে পেইন্টিং করছে তার কনসেপ্টের উপর। কেননা কল্পিত কনসেপ্টকেই বাস্তবে রং তুলি সাহায্যে উপস্থাপন করতে হয়।

চিত্রকর্মের ব্যাপারটা যদিও আমি একটু কম বুঝি, তারপরেও এই আর্টটা আমার কিছুটা নজর কেড়েছিল। মনে হচ্ছিল, ঐ নীল আকাশটা কেউ যেন খুব যত্ন করে নিজের মতো করে রাঙিয়ে তুলেছে। তাই সবদিক বিবেচনায়, আজকের এই পোস্টটিকে ফিচার্ড পোস্ট হিসেবে মনোনীত করলাম। এছাড়াও অথরের জন্য শুভেচ্ছা রইল। সে যেন দ্রুত সুস্থ হয়ে উঠতে পারে।


1000023842.jpg

ছবিটি মনিরা আপুর ব্লগ থেকে নেওয়া হয়েছে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 months ago 

আজকের এই ফিচারড আর্টিকেল পোস্টে মনিরা আপুর নাম দেখে অনেক বেশি ভালো লাগলো। মনিরা আপু অনেক সুন্দর পেইন্টিং করে থাকে মাঝে মাঝে। আজকে অনেক সুন্দর একটা পেইন্টিং করেছে, যেটাকে ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করা হয়েছে। ওনার এই পেইন্টিং টা খুবই সুন্দর হয়েছে। অনেক সুন্দর ভাবে কালারটাও ফুটে উঠেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে মনিরা আপুর এই পোস্টটা ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করার জন্য। আর মনিরা আপুর সুস্থতা কামনা করছি।

 2 months ago 

আজকের ফিচারড আর্টিকেলে মনিরা আপুর পোস্ট দেখে অনেক ভালো লাগলো। আপু খুব সুন্দর পেইন্টিং করে। আজকের পেইন্টিংটাও তার ব্যতিক্রম নয় অসাধারণ হয়েছে। কালার কম্বিনেশন টাও বেশ দারুন ছিল। অনেক ধন্যবাদ মনিরাআপুর পোস্ট ফিচারড আর্টিকেলে মনোনীত করার জন্য ।

 2 months ago 

আজকের ফিচারড আর্টিকেলে আমার নিজের পোস্ট দেখে সত্যি অনেক ভালো লাগলো। অসুস্থতার মাঝেও এই পেইন্টিং করার চেষ্টা করেছিলাম। আর এই পেইন্টিং সবার ভালো লেগেছে জেনে সত্যিই খুবই ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ আমার এই পোস্ট আজকের ফিচারড আর্টিকেলে নির্বাচিত করার জন্য এবং আমাকে উৎসাহিত করার জন্য।

 2 months ago 

আজকের ফিচারড আর্টিকেল মনিরা আপুর পোস্টটি দেখে অনেক ভালো লাগলো। আপুর পেইন্টিংটি আসলেই অনেক সুন্দর ছিল। আমি আকাশের এই পেইন্টিংটি কালকে দেখেছিলাম। তখনও দেখে অনেক ভালো লাগলো। আসলে যেই পোস্টগুলো সুন্দর হয়েছে সেই পোস্টগুলোকে বিবেচনা করলেই দেখতে ভালো লাগে। আপুর পোষ্টের সিলেক্ট করে আপুকে মনোনীত করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

যদিওবা মনিরা আপুর অসাধারণ এই পেইন্টিংটি আমার দেখা হয়নি, তবে ফিচার্ড আর্টিকেলে দেখে ভীষণ ভালো লাগলো। মনিরা আপুর পেইন্টিং গুলো সব সময় সকলকে মুগ্ধ করে। আজও তার ব্যতিক্রম হয়নি, খুব সুন্দরভাবে রং তুলির মাধ্যমে আকাশের সৌন্দর্যকে আকর্ষণীয় করে ফুটিয়ে তুলেছেন। অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি, ফিচার্ড আর্টিকেলে মনিরা আপুর সুন্দর এই পেইন্টিংটি বাছাই করে নেয়ার জন্য।

 2 months ago 

গতকালকে পোস্ট টি পড়েছিলাম বেশ ভালো লাগছিল। আকাশের দৃশ্যের সাথে গাছের পেইন্টিং খুবই ভালো লাগছিল। মনিরা আপুর পেইন্টিং গুলো সব সময় ভালো লাগে আমার। এত সুন্দর একটি ইউনিক পেইন্টিং ফিচারড আর্টিকেলে দেখতে পেয়ে আরওঅনেক ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি সাপোর্টের আওতায় আনলেন আপুর পোস্ট।

 2 months ago 

মনিরা আপুর অসুস্থতার কথা শুনে খারাপ লেগেছে। ওনার সুস্থতা কামনা করছি প্রথমেই। মনিরা আপুর করা পেইন্টিং গুলো আমি বেশিরভাগ সময় দেখে থাকি। তিনি নিজের চেষ্টায় পেইন্টিং করার চেষ্টা করেন। আকাশের সৌন্দর্যকে অনেক সুন্দর করে তিনি তুলে ধরেছেন। দৃশ্যটা এত সুন্দর ভাবে ফুটে উঠেছে যে, যে কেউ দেখলেই মুগ্ধ হবে। কালারটা একেবারে দারুন ছিল। এই পোস্টটি ফিচারড আর্টিকেল হিসেবে মনোনীত করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @monira999 আপু কে দেখে খুব ভালো লাগলো।আমি মনে করি এটি খুব চমৎকার একটি উদ্যোগ। এই উদ্যোগের মাধ্যমে প্রতিদিন একটি করে ফিচারড আর্টিকেল আমরা দেখতে পাই। অনেক অনেক ধন্যবাদ প্রতিদিন একটি করে ফিচারড আর্টিকেল আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 61932.16
ETH 3422.23
USDT 1.00
SBD 2.49