"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #১২০ [তারিখ : ০৬-১১-২০২৩]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @joniprins


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নামঃ জনিপ্রিন্স । জাতীয়তাঃ একজন বাংলাদেশের সাধারন নাগরিক। বাংলাদেশের রাজধানী ঢাকাতে আমার বসবাস। সিম্পল আমার স্বপ্ন সিম্পল আমার জীবন। স্টিমিট আমার জীবনের একটি অংশ, আমার বাংলা ব্লগ আমার পরিবার। বর্তমানে সোশ্যাল মিডিয়া বলতে আমি স্টিমিটকেই চিনি। ভ্রমন করা, ফটেগ্রাফি করা,ডিজাইন করা আর বই পড়া আমার স্বপ্ন। আমি বিশ্বাস করি মানুষের জীবনে উত্তান পতন আছেই। সর্বপরি কাজ করতে হবে লেগে থাকতে হবে, তাহলেই একদিন সফলতা আসবে,এটাই আমি বিশ্বাস করি। স্টিমিট ব্লগিং ক্যারিয়ার - (২৯ - ০১ - ২০১৮) তারিখে স্টিমিটে জয়েন করেছেন।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

image.png
image.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


বাংলাদেশ সরকারও ভাতা দেয় কিন্তুু অধিকাংশ সময় সেটা আত্মসাৎ হয়ে যায়। by @joniprins (date 05.11.2023 )

আমাদের দেশে সরকার অনেক ধরনের ভাতা প্রদান করে থাকে। সে গুলো মধ্যে উল্লেখ যোগ্য হলো দুস্থ, বিধবা,অসহায় বয়স্ক, প্রতিবন্ধী,মুক্তিযুদ্ধা ও অবসর প্রাপ্ত ভাতা ইত্যাদি। এখানে প্রতি মাসেই সরকারি চাকরি জীবিদের মত ভাতা প্রদান করা হয়। তবে দুস্থ, বিধবা,অসহায় বয়স্ক, প্রতিবন্ধীরা বছরে চারবার কার্ডের মাধ্যমে ভাতা পেয়ে থাকে। এখন আমার প্রশ্ন হলো যারা ভাতা পাওয়ার যোগ্য তারা কি ভাতা পাচ্ছে কি না। নাকি এগুলো আত্নসাৎ হয়ে যাচ্ছে। আমরা মাঝে মাঝে পত্রপত্রিকার মাধ্যমে জানতে পারি যে মূলত যারা ভাত পাওয়া যোগ্য, বেশি অংশ তারা সেই ভাতা পাচ্ছে না। কিছুদিন আগে একটি নিউজ দেখেছিলাম যে এক মহিলা মেম্বার স্বামী থাকা সত্বেও সে নিজেকে বিধবা দাবী করে আট বছর যাবৎ বিধবা ভাতা উত্তলন করে নিয়ে যাচ্ছে। বিষয়টা চিন্তা করেন সে একটি ওয়ার্ডের মহিলা মেম্বার অথচ সে নিজেকে বিধবা দাবী করে সরকারি ভাতা আত্নসাৎ করছে। জাষ্ট এতটুুুকু নিউজ করেই দায়িত্ব শেষ। এখন তার ব্যপারে…


যে কোন দেশের জীবন যাত্রার মান কি রকম তা নির্ভর করে ওই দেশের যারা উপরের পদে থাকেন বা জনপ্রতিনিধিরা কেমন আচরণ করেন তার উপর। এদিক থেকে তৃতীয় বিশ্বের দেশ গুলো অনেক টাই পিছিয়ে পরে তাদের জনপ্রতিনিধি দের আচরনের জন্য , প্রতিটি দেশের সংবিধানেই তাদের নাগরিকদের অনেক সুযোগ সুবিধা এবং আধিকার দেওয়া হয় , এবং সরকারের উপর মহল থেকে সেগুলো বাস্তবায়নে পদক্ষেপ ও নেওয়া হয়। কিন্তু ওই সকল সুযোগ সুবিধা গুলো প্রান্তিক পর্যায়ে গিয়ে আর সঠিক ব্যক্তির হাতে পৌঁছায় না , কারন প্রান্তিক পর্যায়ে জনপ্রতিনিধিগণ তাদের নিজেদের সার্থে সেই সুযোগ সুবিধা গুলো ভোগ করে নেন।

জনিপ্রিন্স ভাই এই বিষয় টি তার পোস্ট এর মাধ্যমে তুলে ধরেছেন। আসলেই তিনি বাস্তব সত্য একটি কথা তুলে ধরেছেন। সব দিক বিবচনাই নিয়ে তাই এই পোস্ট টিকে আজকের ফিচারড আর্টিকেল হিসাবে নির্বাচন করা হল।


ছবিটি জনিপ্রিন্স ভাইয়ের ব্লগ থেকে নেওয়া হয়েছে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 9 months ago 

আমার উপরোক্ত ব্লগটি এবিবি ফিচারড এর অর্ন্তভুক্ত করার জন্য সম্মানিত এডমিন ও মডারেটর প্রেনেলকে অসংখ্য ধন্যবাদ জানাই। উক্ত ব্লগের মধ্যে আলোচিত বিষয়টি আমাদের দেশের গরীব অসহায় মানুষের জন্য খুবই জরুরী। ধন্যবাদ ।

 9 months ago 

ফিচারড আর্টিকেলে দারুন একটি পোস্ট নির্বাচিত করা হয়েছে। এই পোস্ট যদিও আগে পড়া হয়নি। তবে এখন এই পোস্ট পড়ে অনেক ভালো লাগলো। আসলে বর্তমান সমাজের প্রেক্ষাপট বোঝা সত্যি অনেক মুশকিল ব্যাপার। অসহায় মানুষগুলোর কথা কেউ ভাবেনা।

 9 months ago 

প্রতিদিনের মতো আজকেও অসাধারণ একটি আর্টিকেল সিলেক্ট করা হলো। বিষয়টি ফিচারড আর্টিকেল হিসেবে দেখতে পেয়ে খুবই ভালো লেগেছে। কারণ জনি প্রিন্স ভাই অনেক মূল্যবান কিছু লিখেছেন। জনি প্রিন্স ভাইয়ের আজকের বিষয়টির ফিচারড আর্টিকেলে দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 9 months ago 

আজকের ফিচারড আর্টিকেলে জনিপ্রিন্স ভাইয়ের চমৎকার একটি পোস্ট দেখে আমার খুবই ভালো লেগেছে। আসলে জনি ভাইয়ের লেখা পোস্টটি বর্তমান সময়ের সাথে সঙ্গতিপূর্ণ চমৎকার একটি পোস্ট। জনি ভাইয়ের পোষ্টের মধ্যে বর্তমান সমাজের কিছু বাস্তব রূপ ফুটে উঠেছে।

 9 months ago 

আজকের এই পিচার্ড পোস্টে জনি প্রিন্স ভাইয়ার নাম দেখে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। তিনি অনেক সুন্দর একটা টপিক তুলে ধরে এই পোস্টটা লিখেছেন। ওনার এই পোস্টটা আজকের ফিচারড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 9 months ago 

অনেক গুরুত্বপূর্ণ একটা বিষয় নিয়ে লেখা হয়েছিল, এবং এই পোস্ট সকলের সেরা হিসেবে গণ্য করা হয়েছে বলে আমি আরো খুশি হয়েছি।

 9 months ago 

লেখককে অনুপ্রাণিত করার জন্য এই উদ্যোগ কে অবশ্যই সাধুবাদ জানানো যায়। তাছাড়া এই পোস্টটি সব দিক বিবেচনায়, ফিচার্ড পোস্ট মনোনীত হওয়ার যোগ্যতা রাখে। ধন্যবাদ কর্তৃপক্ষকে।

 9 months ago 

জনি প্রিন্স ভাইয়া আমার বাংলা ব্লক কমিউনিটির একজন ভালো ইউজার। জনি ভাইয়ের পোস্টটি ফিচার্ড আর্টিকেল হিসেবে নির্বাচিত করার জন্য অনেক ধন্যবাদ। এই পোস্টটি যদিও আগে পড়া হয়নি তবে এখন পরে বেশ ভালই লাগলো। বর্তমান সমাজকে কেন্দ্র করে পোস্টটি লেখা হয়েছে। অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 9 months ago 

আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @joniprins ভাইকে দেখে খুব ভালো লাগলো।এই উদ্যোগের মাধ্যমে প্রতিদিন একটি করে ফিচারড আর্টিকেল আমরা দেখতে পাই। অনেক অনেক ধন্যবাদ প্রতিদিন একটি করে ফিচারড আর্টিকেল আমাদের মাঝে শেয়ার করার জন্য ।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67978.59
ETH 3270.89
USDT 1.00
SBD 2.65